নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে আমি খুঁজে ফিরি; হাড়িয়ে যাওয়া স্বপ্নের মেঠোপথে.।

চরিত্রহীন মোড়ল

https://www.facebook.com/baejid.active

চরিত্রহীন মোড়ল › বিস্তারিত পোস্টঃ

ভারতীয় আগ্রাসনের শিকার বাংলাদেশি সংস্কৃতি

০৩ রা সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:১১

ঢাকা: দেশের মানুষের ভেতরে আজ বিজাতীয় ভাবধারা দেখা যাচ্ছে এবং এর কারণ হিসেবে ভারতীয় সংস্কৃতির আগ্রাসনকে দায়ী করে মন্তব্য করেছেন আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি।



সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘চোখ সৃজন’ আয়োজিত প্রিমিয়ার প্রদর্শনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।



এতে মোহাম্মদ আব্বাসউল্লা নিবেদিত মেগা ধারাবাহিক নাটক ‘কুলুর স্বপ্ন’, অহনা নাসরীন প্রযোজিত এক ঘণ্টার নাটক ‘সাহেব নগরের সাহেব’ এবং মেঘ বৃষ্টি প্রযোজিত ‘ঠাণ্ডা মিয়ার আণ্ডা ব্যবসা’ নাটকের প্রিমিয়ার প্রদর্শন করা হয়। তিনটি নাটকের রচনা ও পরিচালনার দায়িত্বে আছেন সাঈদ আজহার।



আইন প্রতিমন্ত্রী বলেন, কবি-সাহিত্যিক-সাংবাদিকরা যদি যার যার জায়গা থেকে সঠিক অবদান রাখেন, তাহলে আমরা জাতি হিসেবে এগিয়ে যেতে পারি। আর নাটক, কবিতা কোনো ক্ষেত্রেই আমাদের যোগ্য মানুষের কমতি নেই।



আকাশ সংস্কৃতির সমালোচনা করে তিনি বলেন, আমাদের দেশের চ্যানেলগুলোর মান কোনো অংশেই ভারতের চেয়ে কম না। অথচ আমাদের চ্যানেল ভারতে দেখানো হয় না। এ বিষয়ে কোনো আন্দোলন হয় না।



প্রতিমন্ত্রী ভারতে বাংলাদেশি চ্যানেল প্রচারের দাবি তোলার জন্য বুদ্ধিজীবী শ্রেণীর প্রতি আহ্বান জানান।



তিনি আরো বলেন, দেশের সঙ্কট কাটাতে দুই নৌকায় পা দিলে চলবে না। আজ অনেকেই মধ্যপন্থা অবলম্বন করছেন। যারা দেশকে ধ্বংস করতে চায় তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে এবং সঠিক পন্থা অবলম্বন করতে হবে।



কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে সংসদ বিষয়ক এলজিআরডি মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য মুক্তিযোদ্ধা আশরাফুন নেছা মোশারফ এমপি, কণ্ঠশিল্পী কুদ্দুস বয়াতী, কলামিস্ট মঞ্জুশ্রী বিশ্বাস, চোখ সৃজনের চেয়ারম্যান আবদুল মোমেন প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন

কপি পেস্ট

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.