নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে আমি খুঁজে ফিরি; হাড়িয়ে যাওয়া স্বপ্নের মেঠোপথে.।

চরিত্রহীন মোড়ল

https://www.facebook.com/baejid.active

চরিত্রহীন মোড়ল › বিস্তারিত পোস্টঃ

//এই অক্টোবরেই আছে আমাদের হায়েনা হোয়ার ইতিহাস///

২৮ শে অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:০২

আজ ২৮শে অক্টোবর বাংলাদেশের কিছু মানুষের অমানুষ হয়ে ঊঠার এক বর্বরতার কালো ইতিহাসের দিন। এই দিনে ২০০৬ সালে পল্টনের রাস্তায় নেমেছিলো কিছু বন্য শুয়োর। ক্ষমতার কুৎসিত খেলা ঝরে পড়ে ছিলো কিছু মানুষের তাজা প্রাণ।এই জাতি সেদিন দেখেছিল মানুষ দানব হলে কি হয়?রাজনিতির বলি খেলায় রক্তে ভেসে ছিল পল্টনের রাস্তা সহ ফুটপাত. মানুষের জীবন কি পরিমাণ সস্তা এই দেশে ২৮শে অক্টোবর না আসলে আমরা জানতেই পারতাম. ক্ষমতার লোভে মানুষ কিভাবে হায়েনাদের লজ্জা দিতে পারে এই বিদ্যা শিখানোর জন্য রাজনৈতিক দলগুলোকে আমাদের ধন্যবাদ দেওয়া উচিত।
একদল ছিল হায়েনা আরেকদল ছিল রাজনীতির মাঠে মায়ের বুক বলিদানের শিক্ষানবিস শিয়াল কুকুর। মাথার একটি চুল পড়ে গেলে দশ বার আয়নার সামনে তাকিয়ে হা পিত্তেশ করে আর অন্যের মায়ের বুক খালি করে উনারা ক্ষমতার ভাগে অংশিদারের দিবাস্বপ্নে বিভোর।আর মুচকি মুচকি হাসেন ।
নর বানবেরা মানুষ হতে চেয়েছিল বলেই রাজনীতি নামের নর হত্যার রক্তের হোলি খেলায় মেতে উঠেছে. এইসব নর বানরদের কথায় ধরে নেই রাজনীতির মাঠে হত্যা স্বাভাবিক কিন্তু তাই বলে লাশের উপর উদ্দাম নৃত্য। মানুষ কত অমানুষ আর অমানবিক হলে তার পক্ষে এই হিংস্র জন্তু জানোয়ারদের মত কাজ করা সম্বব? তাদের পশুভিত্তিক কর্মকান্ডে সমগ্র মনুষ্য জাতি লজ্জিত হয়। আর এইসব বিকারগ্রস্ত জিবহা বের হওয়া হায়েনাদের ছিল পাল্টা যুক্তি।
আজ আমার বড্ড জানতে ইচ্ছে করছে ঐদিনে লাশের উপর যারা উদ্দাম নৃত্য করেছে তারা আজো কি হায়েনা আছে নাকি মানুষ হতে পেরেছে?মানুষ হলে তারা কেমন মানুষ ? তাদের কি দয়া-মায়া আছে? পরের দুখে কি দু:খ পায়? বিপদ দেখলে কি এগিয়ে যায়? সাপ দেখলে কি ভয় পায়? সাপে কাটলে কি ব্যাথা পায়? ঐদিনের জন্য কি অনুতপ্ত হয়? তাদের বিবেক কি একটুর জন্যে হলেও নারা দেয়? আমার এই কিউরিসিটি মন শুধু জানতে চায়? তাদের পাল্টা যুক্তিগুলো কি আজো আসে?
দিনে দিনে আমরা মানুষ হবো সেই আশা করে গেছে জগতের সকল সাদা মনের মানুষেরা মাঝে মাঝে এই হায়েনাদের তান্ডবে তাদেরে আশাভংগ হতে হয়!
এই আশাভেংগেরর ক্ষত কি দিয়ে পূরণ করিবে আমাদের এই জাতি?
আমাকে পাবেন ফেসবুকে একটু গুতা দিয়ে দেখুন

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৮ শে অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:১০

চাঁদগাজী বলেছেন:

কথার কথা

২| ২৮ শে অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৩৪

বাউন্টি হান্টার বলেছেন: ২৮ শে অক্টবর বাংলার মানুষের জন্য অভিশাপ নয় আর্শিবাদ। সে দিন কিছু পশুকে হত্যা করার মধ্যে দিয়েই শুরু হয়েছিল বাংলা থেকে রাজাকার নিধন প্রক্রিয়া।

৩১ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৪:০২

চরিত্রহীন মোড়ল বলেছেন: মানুষ বন্য শুয়োর হলে মানুষের মৃত্যুতে খুশি হয়। পল্টনের হত্যা কান্ড কোন বিবেকবান মানুষকে নাড়া না দিয়ে ছাড়েনি। আর তারা রাজাকার বা যুদ্ধাপরাধী যাই হোক তাদের জন্য আইন আদালত আরো কত কি আছে ।।সর্বশেষ সারা জাতি তাদেরকে এখনো ঘৃণার চোখে দেখে.।তাই বলে তাকে হত্যা করে ।।তার লাশের উপর নৃত্য করে আমাকে চেতনা দেখাতে হবে? যারা নাচতে পারেনি বলে আফসোস করে মরতে মরতে চেতনা দেখাতে হবে? ভাই হান্টার মানসিক বৈকল্য থাকলে আপনাকে কি আর বলবো।।শুধু তাই বলতে পারি.।স্বজন সেই মা ই বুঝে যার বুক খালি হয়েছে।।আপনি শুধু বুঝবেন একটি লাশ।।

৩| ২৮ শে অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৪৪

সজিব হাওলাদার বলেছেন: ভাই সাবধান।শেষে আপনি রাজাকার বা যুদ্ধাপরাধী হয়ে যাবেন।দেশ এখন চেতনা ব্যবসায়ীদের অভায়ারন্য।

৩১ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৪:০৮

চরিত্রহীন মোড়ল বলেছেন: আমি জানি ।।এইসব কীট পতঙ্গেরা এই সব এই বলবে। তাদের চেতণা আছে আমাদের নেই। প্রতি মাসে এখনো আমার মায়ের হাতে রান্না দিয়ে্দু এক বার লাঞ্চ করে আমাদের লোকাল রানিং এমপি ও উপজেলা আওয়ামি চেয়ারম্যান।য়াআপনাদের কত চেতনা আমরা দেখি.।চেতনা আমাদেরকে শিখাতে আইসেন না।।রাতের অন্ধকার লাগে না দিনে আলোয় আপনাদের চেতনা আজকাল বিকয় শাক শবজি,আলু পটল,খাশির মাংস কিংবা ভাগের মাছের মত। এতো নির্লজ্জ আমি দেখেনি আপনাদের মত.।।নীতি কথা মেনে চলে তারপর বলেন।আমাদের কে বলতে আইসেন না যারা শুধু স্যাক্রিফাইস করে যায়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.