নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে আমি খুঁজে ফিরি; হাড়িয়ে যাওয়া স্বপ্নের মেঠোপথে.।

চরিত্রহীন মোড়ল

https://www.facebook.com/baejid.active

চরিত্রহীন মোড়ল › বিস্তারিত পোস্টঃ

প্রেতম আলু থুক্কু প্রথম আলো কে নিয়ে লেখা,,,,রিপোসট,,,দাবি রাখে আজকের সুরাইয়ার জন্য

৩১ শে মার্চ, ২০১৬ সকাল ১১:০৭

বলা নেই কওয়া নেই হঠাৎ করে একদিন "প্রথম আলো" জানাইলো, মুসা ইব্রাহিম এভারেস্ট জিতছে! (মানুষ লটারি জিতে, খেলায় জিতে, কিন্তু এভারেস্ট আবার জিতে কিভাবে, আমি আজও বুঝি নাই) এরপর বানানো শুরু হইলো, একের পর এক রুপকথা! এভারেস্ট জিততে গিয়া তার কয়বার সর্দি লাগছে, পইরা গিয়া কয়বার মারা যেতে চাইছিলো, শুধু দেশের কথা চিন্তা কইরা, দেশের পতাকা এভারেস্টের মাথায় গেঁথে দেওয়ার জন্য সে নি:শ্বাস বন্ধ করে নাই!
.
আনিসুল হক, জাফর ইকবালরা বাচ্চা পোলাপানদের বুঝাইতে শুরু করলো, বড় হইয়া তোমাদের সবার "মুসা ইব্রাহিম" হওন দরকার! মুসা ইব্রাহিম না হইতে পারলে জীবন বৃথা!
....বেশি দিন গেলো না। পাহাড় বিজয়ীর কুকীর্তি ফাঁস হওয়া শুরু করলো! বিভিন্ন জায়গায় বক্তৃতা দেওয়ার জন্য তারে নেওয়া হয়! টাকার অংকটা তার ডিমান্ডের চেয়ে একটু কম হলে আর যায় না! আজ এরে ধমক দেয়, কাল ওরে!
.
কয়দিন পর নিশাত, মুহিতরা জানাইলো, মুসা ইব্রাহিম এভারেস্টের চুড়ায় উঠেই নাই! আনিসুল হকরা পড়লো বিপদে! শেষকালে ঘোষণা করলো, "যদি শেখ মুজিবরে জাতির পিতা মানেন, আপনাকে মানতেই হবে, ১ম এভারেস্ট জয়ী মুসা ইব্রাহিম"!
কি দারুণ যুক্তি! আমি কইলাম, আমি একটাও মানি না!
.
প্রথম আলো মাঝে মাঝেই "পুরষ্কার পুরষ্কার " খেলে! নিজেদের লোকদের নিজেরাই পুরষ্কার দেয়! দুই টাকার পুরষ্কার দিয়া পাঁচ টাকার মাইক ভাড়া কইরা প্রচার করে! আজ ফারুকি, কাল তিশা, পরশু নির্মলেন্দুরে পুরষ্কার! এরকমই একবার "জীবনান্দ দাশ" পুরষ্কারে ভূষিত করলো কবি(?) সাইয়েদ জামিলকে!
.
দুদিন পরই ফেসবুকে ছড়াইয়া পড়লো, সাইয়েদ জামিলের সব কু-কবিতা! তার কবিতায় চটির ভাষা, নারী পুরুষের গোপনাংগ ছাড়া আর কিছুই নাই, কিচ্ছু নাই! যেই বিদেশী "জীবনান্দ দাশ" পুরষ্কারের অর্থ দিতো, তিনি আর টাকা দিতে রাজি হলেন না। বাধ্য হয়ে পুরষ্কার প্রত্যাহার করলো প্রথম আলো!
.
একই ভাবে হঠাৎ নায়িকা পরীমণিরে নিয়া এক বিরাট ফচার ছাপাইলো প্রথম আলো! সিনেমারে পাল্টাইয়া দিসে, সিনেমা জগতে বিপ্লব ঘটাইয়া দিসে, রেকর্ড করে ফেলছে, উচ্চবংশের মেয়ে! (হঠাৎ পরীমণির প্রতি এমন ভালোবাসা দেখে আমার সন্দেহ হইছিলো। পরীমণি কাকে খুশি করছে? আনিসুল, মতিউর নাকি শিমু নাসের?)
যাই হোক, দুইদিন পরেই পরীমণির নানান জনের কোলে বসা ছবি ফাঁস হইতে শুরু করলো! প্রথম আলো জোড়াতালি দিয়া বলল, "মানুষের ব্যাক্তিগত জীবন নিয়া ঘাটাঘাটি না করাই ভালো!"
.
একইভাবে হঠাৎ বাংলাদেশ ব্যাংকের গভর্ণরের প্রেমে পড়লো এরা! রাখাল বালক ছিলেন, বাঁশি বাজাইতেন আর গরু চড়াইতেন, সেইখান থেইক্যা গভর্ণর হইছেন। "মানুষ খায়" এইরকম রেশমা টাইপের গল্প! তাদের কিশোর আলোতে পোলাপানরে শিখানো শুরু হইলো, বড় হইয়া আতিউর না হইতে পারলে সব শেষ!
.
এই আতিউর সাহেবের আমলে ব্যাংক লুইট্যাপুইট্যা শেষ কইরা ফেলতেছে আওয়ামিলিগ! আবারও ৯৬০০ কোটি টাকা গায়েব! একদিন শুনবো দেওলিয়া হইয়া গেছে বাংলাদেশ! আতিউর সাহেব নীরব! হয়ত ছোটবেলার সেই গরুগুলির কথা ভাবছেন!.
.
আসুন আমরা আমাদের ছেলে মেয়ে ভাই বোন বউ শালিদের প্রথম আলোর বন্ধুসভায় তুলে দেই! তারা সাইয়েদ জামিলদের কাছে কবিতা শিখুক! যদিও এক মৌলবাদী কবি বলেছেন, "প্রথম আলোর বুদ্ধিজীবী দেখে তোরা দিস নে হাততালি, আড়ালে তার বাটপার হাসে!"

লিখেছেন: কাউসার আলম
পুনশ্চ:
লেখাটা যেখান থেকেই সংগ্রহ করিনা না কেন,, লেখাটার মান ভালো,,তাই পোekerer protthom Aluস্ট করেছ

মন্তব্য ২ টি রেটিং +৪/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ৩১ শে মার্চ, ২০১৬ দুপুর ২:০৮

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: দারুণ একখানা পোষ্ট মনডা ভইড়া গেছে ।

যাই বার্থরুমে গিয়া গালি হইয়া আসি । আমার আবার প্রথম আলুর কথা শুনলেই বার্থরুম পায় B-)

২| ৩১ শে মার্চ, ২০১৬ বিকাল ৫:০৮

বিপরীত বাক বলেছেন: "প্রথম আলোর বুদ্ধিজীবী দেখে তোরা
দিস নে হাততালি, আড়ালে তার
বাটপার হাসে!"

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.