নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে আমি খুঁজে ফিরি; হাড়িয়ে যাওয়া স্বপ্নের মেঠোপথে.।

চরিত্রহীন মোড়ল

https://www.facebook.com/baejid.active

চরিত্রহীন মোড়ল › বিস্তারিত পোস্টঃ

রামপাল ও সুন্দরবন এবং তার আন্দোলন নিয়ে আমার দুইটা কথা.....।!

২৯ শে জুলাই, ২০১৬ রাত ১০:২২

নকল কথার ভীরে আসল কথা...
স্যরি, সুন্দরবন বাঁচানোর চিল্লাচিল্লিতে শরিক হইতে পারলাম না। এসব ফ্যান্টাসি আপনাদের জন্যে, যারা নিজে বাঁচার গ্যারান্টি পাইছেন, তাদের জন্যে, আমাদের জন্যে না। আপনারা যারা নি:সংকোচে লা লিগা দেইখ্যা, সুলতান দেইখ্যা, হিরু আলমরে ট্রল কইরা, হুমায়ুন আহমদের বই পইড়া, ৭১ চিবাইয়া, গার্লফ্রেন্ডের সাথের সেলফিরে প্রিজমা কইরা হাসতে হাসতে জীবন কাটাইয়া দিতে পারবেন, এসব ফ্যান্টাসি তাদের, আমাদের না।
.
আমরা যারা ভারতীয় পানির নিচে ডুবে মরতেছি, আমরা যারা প্রতিনিয়ত গুম হবার ভয়ে আতঙ্কে থাকি, আমরা যারা আশঙ্কায় থাকি লাশটা আমাদের ফ্যামিলি পাবে তো, নাকি লাশও পাবে না। আমরা যারা "গরু চুরি" করতে গিয়ে বন্ধু রাষ্ট্রের গুলিতে মরছি, আমাদের জন্যে একদিন বেশি বাঁচাটাই অনেক বড় ব্যাপার, অনেক আনন্দের ব্যাপার!
.
যে মহিলা আজকে নিজের বাচ্চাকে হত্যা করে নিজে আত্মহত্যা করেছে ক্ষুধার জ্বালায়, সে বন জঙ্গল দিয়ে কি করবে? যে মা-মেয়ে একসাথে সরকারি নেতা কর্তৃক ধর্ষিতা হইছে, কিন্তু বিচার পায় নাই, তার কাছে বাঘের মর্ম কি, যে বেতন বাড়ানোর আন্দোলন করতে গিয়া পুলিশের মুখে শুনছে, "বেশি বাড়াবাড়ি করলে পতিতা হিশাবে বিক্রি করে দিবো", সে হরিণ দিয়া কি করবে? যে ইমাম সরকারি খুতবা না দেওয়ায় সরকারি নেতার হাতে মার খাইছে, তার কাছে "ম্যানগ্রোভ ফরেস্ট" এর মর্ম কি!
.
আগে আমি বাঁচি, তারপর বাঘ ভাল্লুক মহিষ বান্দর বাঁচবে। আগে মানুষ বাঁচুক তারপর জন্তুর কথা! যেখানে আমার নিজেরই স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি নাই, সেখানে সুন্দরবনের অজগরের জন্যে কান্না আমার শোভা পায় না।
..
‪#‎মশিউল_আলম‬

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৯ শে জুলাই, ২০১৬ রাত ১০:৪৭

চাঁদগাজী বলেছেন:




আপনার পা ৪টা?

২৯ শে জুলাই, ২০১৬ রাত ১০:৫৪

চরিত্রহীন মোড়ল বলেছেন: #তা জনাব চাদ্গাজী্‌,আপনি এখানে দেদাইতে আসেন কেন?
আপনার মতের অমিল হতেই পারে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.