নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে আমি খুঁজে ফিরি; হাড়িয়ে যাওয়া স্বপ্নের মেঠোপথে.।

চরিত্রহীন মোড়ল

https://www.facebook.com/baejid.active

চরিত্রহীন মোড়ল › বিস্তারিত পোস্টঃ

ধান গেছে কি হয়েছে ইউরিনিয়ামতো পেয়েছি!

২৬ শে এপ্রিল, ২০১৭ সকাল ১০:৫৩


,
তাইতো হামরা পরিবার প্রতি ৩০ কেজি চাল ও ৫০০ টেহা লইয়া আবেগে কাইন্দালছি...হামরার পরিবারে বছরে ১২ কেজি চাল হলেই চলে। ১ মাসে কেজির বেশি খাইতে পারিনা। আর এখন হামাদের হাতে আছে ৩০ কেজি চাল...। বানের জলে জমি ডুবলে আমাদের বা কি ক্ষতি? সারা বছরের খোরাকী আমাদের আছে...তার উপরে ১৮ কেজি উদবৃত। তাইতো আমরা আনন্দে বাক বাকুম করে সময় কাটাই। সেই জসিম উদ্দিনের আমলে মহাজনের দেওড়ি ঘরে থই থই ভরা বর্ষায় সারেন গান বেজেছিলো।। দেশে গণতন্ত্র গিয়ে ভোটবিহীন নির্বাচন আসলো। আর আমরা সারা বছর মাঠে কাজ করে বছরের খোরাকীর ব্যবস্থা করতে পারিনি... তাই সারেনের গানও শুনা হয়নি।।আজ হবে ।।সব হবে।।ফুলে ফুলে সেজেছে মহাজনের দেেওরি ঘর...হাওর অঞ্চলে সবার ঘরে শুধু সুখ সুখ। আজ ৩০ কেজি চালের সাথে আমরা ৫০০ টাকা করেও পেয়েছি তা দিয়ে দুধ ডিম কিনে খাচ্ছি...ভাবছেন রসিকতা করছি...না মোটেও নয়...এসবই সত্য...হাওরের বাসিন্দাদের কোনো দুঃখ নেই।। আমাদের আরো সুখের কথা চিন্তা করে হাওরের উন্নয়ন ব্যবস্থাপনায় যারা নিয়োজিত আছেন তেনারা সকলে #কানাডা সফরে গেছেন। হয়ত নায়গ্রা জল্প্রবাত থেকে কিছু শিখে আমাদের হাওয়রের জন্যে ব্যবহার করবেন। বিশ্বাস করুন তারা শুধু নায়েগ্রা দেখবেন ভায়েগ্রা নয়। এই বার আমাদের উন্নয়ন ডেকানোর কেউ নেই। কারণ এই বানের জলে আছে #ইয়োরিয়াম । তার দাম নাকি মেলা টাকা। আপনি জানেন মেলা টাকা কত টাকায় হয়। কেন জানবোনা...এইতো ১০ টা ১০০টাকার নোটইতো আমাদের কাছে মেলা টাকা। সরকারের এক মন্ত্রী বলেছেন পানি থেকে ছেকে ইউরিনিয়াম সংগ্রহ করে বিক্রি করা যাবে। মোহনগঞ্জ থেকে ছাকনি কিনেছি...ধান গেছে কি হয়েছে ইউরিনিয়ামতো পেয়েছি...
এবার মেলা টেহার মালিক হবনে...

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৬ শে এপ্রিল, ২০১৭ সকাল ১১:০২

খাইরুজজামান্‌ বলেছেন: একেকজন এত আতেল মার্কা মন্ত্রি কেমনে হয় । ?? পানিতে বিষ নাই তাইলে হারামি গুলা খাইয়া দেখাক । সব ভারতের দালাল ।আজকে যদি এই খানে একটা হাতি মরত তাইলে কুত্তা মিডিয়া এতক্ষন বংগ হাম্বা নিয়া লাফালাফি করত । ৫০০ টাকা দিয়া জিবনে কোনদিন ১ মাস চইলা দেখ ছে যে বর্তমান বাজার দরে কি রকম লাগে । যত হাম্বা ।

২| ২৬ শে এপ্রিল, ২০১৭ সকাল ১১:১৪

কাজী ফাতেমা ছবি বলেছেন: ৫০০ টাকা আর ৩০ কেজী চাল একটা পরিবারের জন্য কিভাবে সম্ভব। তাছাড়া সেগুলোও কি ঠিক মতো বিলি হবে? মনে হয় না। খাটাসগুলা খাইয়া ফেলবে হয়তো।

৩| ২৬ শে এপ্রিল, ২০১৭ সকাল ১১:১৫

মোস্তফা সোহেল বলেছেন: মিডিয়া এই নিয়ে কথা বলবে না। পানিতে কিছু নাই সব আমাদের কপাল।
খাইরুজ্জামান ভাই ভালই বলেছেন।

৪| ২৬ শে এপ্রিল, ২০১৭ সকাল ১১:১৯

নতুন বিচারক বলেছেন: হুম মরন ছাড়া কোন গতি নাই।

৫| ২৬ শে এপ্রিল, ২০১৭ দুপুর ১২:৪২

রায়হানুল এফ রাজ বলেছেন: উদ্ভট উটের পিঠে চলেছে স্বদেশ। কিছুই বলার নাই। দেশ তো আমাদের না। দেশ তো উনাগো।

৬| ২৬ শে এপ্রিল, ২০১৭ দুপুর ২:৩৮

রাজীব নুর বলেছেন: খুব দুঃখ জনক। আমি নিজেই দরিদ্র বলে তাদের জন্য কিছু করতেও পানি না। খুব কষ্ট হয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.