নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে আমি খুঁজে ফিরি; হাড়িয়ে যাওয়া স্বপ্নের মেঠোপথে.।

চরিত্রহীন মোড়ল

https://www.facebook.com/baejid.active

চরিত্রহীন মোড়ল › বিস্তারিত পোস্টঃ

রাজনীতি ও পর্দার আড়ালের কান কথা

৩০ শে আগস্ট, ২০১৭ সকাল ১১:০৩

...
,
ঢাকার মেয়র একটি গুরুত্বপূর্ণ পোস্ট, গত মেয়র নির্বাচনে দুজন দুই পদে নির্বাচিত হয়ে আসেন। আওয়ামীলীগের মতো বিশাল এক বড় দলে ঐ পদে দার করানোর মতো প্রার্থী ছিলো না ।।তাই ধার করে ইমেজ রক্ষার্থে নিরেপেক্ষ দৃষ্টিকোন থেকে তাদের কে প্রার্থী করা হয়...
ঠিক সময়ে তাদের প্রার্থীর অভাব পড়ে ।।কিন্তু জয়বাংলা বা হম্বী তম্বী করার মতো লোকের অভাব নেই ।।নির্বাচিত হওয়ার মতো প্রার্থীর বড়ই অভাব। ৫ ই জানুয়ারীর মতো নির্বাচন হলে অবশ্য প্রার্থীর অভাব হয় না।।
আমি এখানে আমার একটি ব্যক্তিগত অভিজ্ঞতাও শেয়ার করছি।।সময়টা ২০০২ এর শুরুতে ।।আমাদের গ্রামের ছাত্রলীগের কমিটি গঠণ হচ্ছে সবাই আমার নাম প্রস্তাব করছে ...সভাপতি পদের জন্যে ।।আমি তখন প্রকাশ্যে বি এন পি জামায়তের সময় একটিভ কর্মী ।।তখন আমি বললাম আমি হচ্ছি না ।।বর্তমান উপজেলা চেয়ারম্যান বললো কেন হবি না ।।আমি বললাম পদ নিয়ে রাজনীতি করা আমার পছন্দ না ।। তখন আমি গ্রামের একটি ছেলের নাম প্রস্তাব করি পরবর্তীতে সে সাধারণ সম্পাদক আর আমার একজন ক্লাস মেট সভাপতি হয় ।।
আমি আমার ক্লাস মেটের ব্যাপারে আপত্তি করি ।।সে মেট্রিকে পাশ করতে পারিনি আর তাকে আপনারা সভাপতি বানাচ্ছেন ।।তখন উনারা বললো আর কেউ নেই।।
আসলে ছাত্রলীগ বা আওয়ামীলীগের রাজনীতির মাঠে ময়দানে ভাই ভাই করা হাগার হাগার নেতা কর্মী পাবেন কিন্তু কাজের কাজ করার মতো হাতে গোনা চার পাচজনও নয়...
এতো বড় একটি সিটি নিজের দলের কাউকে পায়নি নির্বাচিত করার ।।কারণ কম্বলের লোম বাছতে গেলে যেমন কম্বল উজার হয়ে যায় ঠিকই তাদের মধ্যে ভালো মানুষ খুজতে গেলে তেমন দশা হয় ।।
যাক অবেশেষে আনিসুল হক সাহেবের কাধে বন্ধুক রেখে এবারের যাত্রা রক্ষা করতে পেরেছে কিন্তু...।
গত একমাস উনি কোথায় আছেন কেমন আছেন জাতি একদম অন্ধকারে।।
কিউরিয়াস মাইন্ড কিছু জানতে চায় ।।
প্রথমতঃ উনি একজন মেয়র প্রতিমন্ত্রীর মর্যাদার। উনার মতো একজন ব্যক্তি অসুস্থ কিন্তু লন্ডনের দূতাবাস কিছু জানেনা।।পদ বা পদবী অনেক সময় ব্যক্তিে পরিবার কে ছাপিয়ে যায় ।।উনার অসুস্থতার খবরা খবর আমরা জানতে পারছি উনার ছেলের কাছ থেকে কিন্তু উনার ছেলে এখন কোথায় ।।বাংলাদেশে যে হাসতে হাসতে মিডিয়ার সামনে বলছে ।।আপনারা আমার বাবার জন্যে দোয়া করবেন ।এইটা জানা ছিলো না । ছেলেরা আজকাল বাবার জন্যে হাসতেেহাসতে অসুস্থ বাবার জন্যে দোয়া চায় ।যে বাবা আরো দেড় মাস অজ্ঞান হয়ে থাকবে।।সেই বাবাকে ফেলে সন্তান আবার বাংলাদেশে যায় ?
দ্বিতিয়তঃ উনি আনিসুল হক বর্তমান সেনা প্রধানের ভাই ।।বড় ভাই বা ছোট ভাই ।।সরকার বা সেনাবাহীনীর মধ্যে উনি দাবার গুটি হিসেবে চাল হচ্ছেন কিনা সেটাও সন্দেহ থেকে যাচ্ছে ।
তৃতীয়তঃ আজ আগাচৌ ১৮০ ডিগ্রী ঘুরে গিয়ে যুগান্তরে প্রধান বিচারপতির পক্ষ নিয়ে "আগুন নিয়ে খেলা" নামে যে মতামত প্রকাশ করলেন তা এক কথায় অবিশ্বাস্য।।কিছু একটা হচ্ছে বাংলাদেশে ...যেটা অনুমেয় কিন্তু কি হচ্ছে সেটা পরিষ্কার নয় ...
,
রাষ্ট্রের তৃতীয় চোখ হিসেবে কাজ করে সংবাদ মাধ্যম বা মিডিয়া ।।মিডিয়া যদি সেই কাজটি করতো তাহলে বাংলাদেশ অতো গুজবের দেশ হতো না ।।মিডিয়া যে জাতির আশা আখাংখা পূরণে সম্পূর্ণ ব্যর্থ সেটা আবারো প্রমানীত হলো।।যে মিডিয়া শাকিব খান ও অপু বিশ্বাসের বিয়ের খবরটি বের করতে পারিনি সে মিডিয়া যে আনিসুল হক সাহেবের অসুস্থার খবর বের করবে সেটা আমরা আশা হতাশারই নামান্তর । তাই চায়ের দোকানে বসে অনেকেই বলে মিডিয়ার উচিত কলিকাতা হারবালে যোগাযোগ করা ...

আগুন নিয়ে খেলা

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ৩০ শে আগস্ট, ২০১৭ দুপুর ১:৫১

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: ভাল লিখছেন। শিক্ষিত লোকের অভাবের কারণেই দেশের করুণ অবস্থা। গুরুত্বপূর্ণ পদ গুলা মূর্খদের দখলে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.