নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

very simple.

বৃত্তবন্দী বিন্দু

Facebook id-snigdhogangchil sunny

বৃত্তবন্দী বিন্দু › বিস্তারিত পোস্টঃ

নারীর পোষাক এবং আমাদের ধার্মিকতা

২০ শে এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৭:২৪

আমাদের দেশে নিজেকে ধার্মিক হিসেবে প্রমাণ করার মত সহজ কাজ আর নেই।এর জন্য আপনাকে নিয়মিত ধর্মকর্ম পালন না করলেও চলবে। শুধু ঠিক সময়ে ধর্মানুভূতি জাগ্রত করতে পারলেই হলো।কেউ একজন কোথাও ধর্মকে আক্রমণ করে কথা বলেছে, তাকে মুণ্ডপাত করে যা ইচ্ছা তাই বলবেন তবে আপনি ধার্মিক।তার ফাসির জন্য আপনি রাতের ঘুম হারাম করবেন,রাস্তায় নেমে আসবেন আপনি ধার্মিক।কিন্তু যুদ্ধের সময় হাজার হাজার মানুষ মারার অপরাধে যখন রাজাকারদের ফাসি হবে তখন আপনি চুপ থাকবেন।তখন আপনার কাছে এই বিচার ইসলাম ধংসের ষড়যন্ত্র মনে হবে।অদ্ভুত আপনাদের ধর্মানুভূতি!!! ধর্ম কি তাহলে শুধু তার ব্যাপারে কটুক্তি র জন্য শাস্তির বিধান রেখেছে, অন্য কোন অপরাধে নয়??



নারীর শ্লীলতাহানি ঘটলে আমরা নারীর পোষাককে দায়ী করি।পোষাক ই যদি সবকিছুর জন্য দায়ী হবে,তাহলে সৌদিআরব এর মত দেশে কেন ধর্ষণ হয়??সেখানে তো নারীরা ইসলামী শরীয়াহ মেনে পোষাক পরিধান করে।৭১ এ এত এত নারীরা ধর্ষিত হয়েছে, তাদের সবার পোষাক উগ্র ছিল কি?



পহেলা বৈশাখে টি এস সি তে ঘটে যাওয়া ঘটনায় যারা পোষাক এর দোষ দিচ্ছেন তারা মূলত বখাটে দের কেই সাপোর্ট দিচ্ছেন।তা না হলে উনারা একটি বাক্য হলেও বখাটেদের বিরুদ্ধে ব্যায় করতেন।

নারীর শ্লীলতাহানি ঘটলেই যারা পোষাক কে দায়ী করে ধর্মকে টেনে আনেন, তারা কি কখনো ভেবেছেন নারীর প্রতি এমন আচরণকারীদের ব্যপারে ধর্মের বক্তব্য কি??কখনো তাদেরকে এসব ব্যাপারে আমরা বলতে শুনিনা।নাকি পোষাক এর মুন্ডুপাত করেই উনাদের ধর্মীয় দায়িত্ব শেষ হয়ে যায়??

নারী যদি ছোট পোষাক পড়ে ধর্মবিরোধী কাজ করে থাকে,তাহলে আমরা নিজেদের সংযত না করে নারীর উপর হামলে পড়ে কোন ধর্মটা পালন করেছি??

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.