নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

very simple.

বৃত্তবন্দী বিন্দু

Facebook id-snigdhogangchil sunny

বৃত্তবন্দী বিন্দু › বিস্তারিত পোস্টঃ

ভূমিকম্প আতঙ্ক

০৫ ই মে, ২০১৫ রাত ১০:০১

দুইদিন আগে পরিচিত এক বড় ভাইয়ের সাথে আলাপচারিতার এক পর্যায়ে জানতে পারলাম ভাইয়ের বউ মানে ভাবী অসুস্থ।সারাদিন নাকি শুধু মাথা ঘুরায়।এর কারণ জিজ্ঞাস করলে ভাই যা বললো তা হচ্ছে ভুমিকম্পের পর থেকেই নাকি এমন অবস্থা।তাই উনার ধারণা এর জন্য কয়েকদিন আগে ঘটে যাওয়া ভূমিকম্প ই এর জন্য দায়ী।ডাক্তার এর কাছে নিয়ে যাওয়ার পরও নাকি কোন কিছু ধরা পড়েনি।

এ তো গেল মাথা ঘুরানোর কথা। ভুমিকম্পের পর থেকে অনেককেই অজানা এক আতঙ্ক তটস্থ থাকতে দেখা যাচ্ছে।এই আতঙ্ক ভুমিকম্প আঘাত হানলে কি অবস্থা হতে পারে বা করণীয় কি তা নিয়ে নয়।এই আতঙ্ক যখন তখন ভূমিকম্প আঘাত হানার আতঙ্ক।অবস্থা এমন দাড়িয়েছে যে আপনি একটা টেবিলের সাথে ঠেস দিয়ে দাড়িয়ে আছেন,কেউ একজন অন্য পাশ থেকে টেবিলে হালকা নাড়া দিল,আপনি সাথে সাথে লাফিয়ে উঠছেন এই বুঝি ভূমিকম্প আঘাত হানলো!!!

প্রচন্ড গরমে হঠাৎ মাথা ঘুরে গেল,কোনকিছু না ভেবেই আপনার মাথায় হটাৎ করেই ভুমিকম্পের চিন্তা চলে আসলো।আশেপাশে তাকিয়ে নিশ্চত হওয়ার চেষ্টা করছেন,ভুমিকম্পের কারণেই এমন হলো কি না!

মোদ্দা কথা হচ্ছে শরীরে বা মাথায় কোন কারনে ঝাঁকুনি লাগলেই মাথায় সর্বপ্রথম ভুমিকম্পের চিন্তা চলে আসছে।মেডিকেল সায়েন্স কি বলে জানিনা,ব্যাক্তিগতভাবে এই আতংকের নাম দিয়েছি সিসমোফোবিয়া।

পেপারে যা দেখলাম আমাদের দেশে যেকোন সময় শক্তিশালী ভূমিকম্প আঘাত হানতে পারে।নেই তেমন কোন প্রতিরোধমূলক ব্যাবস্থা।তাই ধ্বংসযজ্ঞ মেনে নেওয়া ছাড়া করার কিছুই থাকবেনা।তাই হয়তো সিসমোফোবিয়ার রুগীর সংখ্যা বেড়ে চলেছে।আর কিছু পারি আর না পারি যখন তখন আতংকিত হয়ে ভুমিকম্পের মহড়া দিতে আমরা পারি।




মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.