নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

very simple.

বৃত্তবন্দী বিন্দু

Facebook id-snigdhogangchil sunny

বৃত্তবন্দী বিন্দু › বিস্তারিত পোস্টঃ

গোলাম মাওলা রনি ও পল্টিবাজ রাজনীতিবিদগণ

০৯ ই মে, ২০১৫ রাত ৮:০৪

গোলাম মাওলা রনিকে বাংলাদেশ প্রতিদিন এ নিয়মিত কলাম লিখতে দেখা যায়।সরকারদলীয় এমপি থাকা অবস্থায় লিখেছেন,এখনো লিখেন।উনার লেখায় যথেষ্ট রসবোধ আছে যা পাঠককে আকৃষ্ট করতে পারে।কাজ না থাকলে আমি উনার লেখা পড়ার চেষ্টা করি।যাইহোক আজকে বাংলাদেশ প্রতিদিন এ উনার একটা লেখা পড়লাম যার বিষয়বস্তু হচ্ছে জামাত-শিবিরের রাজনৈতিক ইতিহাস,বর্তমান অবস্থান এবং ভূল ত্রুটির চুলচেরা বিশ্লেষণ।উনি তার খেয়ালখুশি মতো যেকোন বিষয় নিয়ে লিখতে পারেন, এতে কারোর আপত্তি থাকার কথা নয়।কিন্তু আজকের লেখায় জামাত-শিবিরের জন্য উনার যে দরদ ফুটে উঠেছে তা অনেকটা আশ্চর্য হওয়ার মতোই।লেখাটা পড়ে যে কারো মনে হতে পারে জামাতের আজকের এই দুর্দশা উনি কোনভাবেই মেনে নিতে পারছেন না।তিনি অনেকটাই শোকাহত।

কিন্তু কথা হচ্ছে উনি যে আওয়ামী সরকারের অধীনে থেকেই ক্ষমতার সাধ পেয়েছেন,এমপি হয়েছেন একথা তো কারো অজানা নয়।এমনকি ক্ষমতার অপব্যাবহার করে নিজ এলাকায় তিনি নদী ভরাট করে একটা মার্কেট ও বানিয়েছেন,টাকা পয়সাও নিশ্চয় কম কামান নি।সেসব দুরে থাক,যদি আদর্শগত দিকের কথা বলি তাহলে আওয়ামী রাজনীতি শুরু করার পিছনে নিশ্চয় কোন না কোন আদর্শ কাজ করেছিল,যে আদর্শ ধারন করে তিনি রাজনীতি করে গেছেন।

উনি কি কারনে দল ছেড়েছেন নাকি দল তাকে ছেড়ে দিয়েছে সে তর্কে যাবো না।শুধু জানতে চাই দল ত্যাগ করার সাথে সাথে কি আদর্শ মাটিচাপা পড়ে যায়?রাজনীতিতে ভুল বুঝাবুঝি,উত্থান পতন এসব চিরায়ত।কিন্তু তাই বলে ক্ষমতা চলে যাওয়ার সাথে সাথে মতাদর্শ পাল্টিয়ে ফেলাকে আমরা কি বলবো?নিশ্চয় ভন্ডামি নাকি দেউলিয়াত্ব?ভন্ডামি এমন পর্যায়ে গিয়ে ঠেকেছে যে উনার শেষ পর্যন্ত জামাত এর পা চাটতে হচ্ছে। সবচেয়ে অবাক লাগে এসব নেতা যখন নিজেদের তরুন প্রজন্মের নেতা বলে দাবি করে।

এ তো গেল গোলাম মাওলা রনির কথা।পেপারে প্রায়ই দেখি অমুক জামাত নেতা আওয়ামী লীগে যোগ দিয়েছেন, অমুক নেতা দল ত্যাগ করে নতুন দলের জন্ম দিয়েছেন।কারন হিসেবে দেখানো হয় আদর্শ ভাল লাগার কথা। তাহলে এতদিন পর্যন্ত যে আদর্শ লালন করে আসছেন সব কি ধুয়ে মুছে ফেলেছেন?? বিষয়টা কি এতই সহজ??

আমার মতে এক্ষেত্রে দায়ভার নিতে হবে নতুন যে দলে যোগ দিয়েছেন সে দলের ই।যে লোক একবার আদর্শ পরিবর্তন করতে পারেন,তিনি সুযোগ পেলে আবার যে করবেন না তার নিশ্চয়তা কোথায়?এটা মনে হয় তারা বুঝেও বুঝতে চান না।তাদের ও চাই লোকবল।

তাই মুখে আদর্শের বুলি না ফুটিয়ে সরাসরি বলে দিলেই হয় যে ক্ষমতার জন্য রাজনীতি করি,আদর্শ থেকে নয়।জাতি এমন ভন্ড রাজনীতিবিদ ও তাদের প্রশ্রয়দাতাকে কতোটা ঘৃণা করে তারা যদি তা জানতো!!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৯ ই মে, ২০১৫ রাত ৯:৫৪

ওয়াছেকুজ্জামান চৌধুরী বলেছেন: গোলাম মাওলা রনির পুরো লেখা পড়লাম, উনার জানামতো জামায়াতের দোষগুলো নিয়েই লিখেছেন। রনির মত লোক জামায়াতের পা চাটতে যাবেন কেন ? আপনার কথায় ” রাজনীতিতে ভুল বুঝাবুঝি,উত্থান পতন এসব চিরায়ত “ - সুতরাং ভবিষ্যতে কি হয় তার জন্য অপেক্ষা করতে হবে।

২| ০৯ ই মে, ২০১৫ রাত ১০:৩৩

বৃত্তবন্দী বিন্দু বলেছেন: রনির মতো লোকের জামাতের পা চাটা কি খুব অস্বাভাবিক কিছু???উনার লেখাটা পড়ে আপনার কি মনে হয়নি যা কোথাও জামাতের জন্য উনার দরদ উতলে পড়ছে।আর বর্তমান প্রেক্ষাপট এ সরাসরি কেউ জামাতের পক্ষে বলবে না,একটু ঘুরিয়ে পেঁচিয়ে সমালোচনা করে বলবে এটাই তো স্বাভাবিক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.