নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বুলবুল ইসলাম

বুলবুল ৩৩৩

আমি বাংলাদেশপন্থী।লক্ষ শহীদের রক্তের বিনিময়ে পাওয়া বাংলাদেশকে অনেক ভালোবাসি। ভালবাসি বই পড়তে,তার চেয়েও বেশি ভাল লাগে ঘুরে বেড়াতে।

বুলবুল ৩৩৩ › বিস্তারিত পোস্টঃ

"ডুব"

১৩ ই নভেম্বর, ২০১৭ রাত ১০:৪২

অবশেষে "ডুব" দেখে ফেললাম। "থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার","টেলিভিশন" বা "পিঁপড়াবিদ্যা" সিনেমাগুলো সিনেমা হলে গিয়েই দেখেছি। "ব্যাচেলর" আর "মেড ইন বাংলাদেশ" তো আমার খুবই প্রিয় মুভি। "ডুব" মুক্তি পাওয়ার আগেই ইচ্ছা ছিল হলে গিয়ে মুভিটা দেখবো। দর্শক রিভিউ এবং সময়ের অভাবে দেখতে দেরি হয়ে গেল।

আমার কাছে কিন্তু মুভিটা ভালোই লেগেছে। "জীবিত কিংবা মৃত কোনো ব্যক্তি, অথবা কোনো ঘটনার সাথে মিল পাওয়া গেলে তা নিতান্তই কাকতালীয়" - কথাটা মাথায় নিয়ে সিনেমাটা উপভোগ করার চেষ্টা করেছি। কোন ঘটনা নয় বরং সিনেমাটা উপভোগ করতে চেয়েছি এবং উপভোগ করেছি। ক্যামেরার কাজ খুবই দারুণ লেগেছে। বিশেষ করে ফ্রেমিং।প্রাকৃতিক দৃশ্যগুলো ক্যামেরায় এমন ভাবে ধারণ করা হয়েছে যে ভুলে গেছিলাম যে এটা বাংলা সিনেমা। সিনেমার শেষ দৃশ্য দেখে সামনে বসা তরুণীর আঝোরে কান্নায় প্রমান করে নির্মাতা ফারুকীর মুন্সিয়ানা। ইরফান খানের বাংলায় কথা বলাও প্রশংসার দাবীদার।


সিনেমা দেখে সবাই তো বলে সালমানের মুভিটা দেখলাম বা আমিরের মুভিটা দেখলাম। "ডুব" বা "মেড ইন বাংলাদেশ" মুভি দেখে মানুষ বলে মোস্তফা সরয়ার ফারুকীর মুভি দেখলাম। এটাইতো একজন পরিচালকের সবচেয়ে বড় সার্থকতা বলে আমি মনে করি।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.