নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

গ্রহান্তরের বাসিন্দা

গ্রহান্তরের বাসিন্দা › বিস্তারিত পোস্টঃ

স্বপ্নের স্বাধীনতা

২১ শে মে, ২০১৫ রাত ৮:১৩

বাংলাদেশের রূপকার, একদলীয় শাসন থেকে দেশকে মুক্ত করে গণতন্ত্রের প্রতিষ্ঠাতা, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, বাংলাদেশী জাতীয়তাবাদের কালজয়ী দর্শনের প্রবক্তা, দেশের জনপ্রিয় দল বিএনপির প্রতিষ্ঠাতা ।
মুসলিম বিশ্বের একজন সাহসী পথপ্রদর্শক, জোটনিরপেক্ষ বলয়ে ও পাশ্চাত্যে তেজোদ্দীপ্ত ও প্রজ্ঞাবান রাষ্ট্রনায়ক, সার্কের প্রতিষ্ঠাতা, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সফল রাষ্ট্রনায়ক, সৎ, দূরদর্শী, জ্ঞানী ও দক্ষ শাসক ।
খালকাটা কর্মসূচি, সবুজ বিপ্লব, শিল্প উন্নয়ন এবং যুগোপযোগী ও আধুনিক অর্থনৈতিক ব্যবস্থা প্রবর্তনের মধ্য দিয়ে স্বনির্ভর বাংলাদেশের ভিত রচনাকারী ।
বাংলাদেশের অতন্দ্র প্রহরী, অকুতোভয় বীর মুক্তিযোদ্ধা, দেশমাতৃকার মুক্তির জন্য হানাদারদের বিরুদ্ধে সেক্টর কমান্ডার ও জেড ফোর্সের অধিনায়ক হিসেবে মুক্তিযুদ্ধে নেতৃত্ব দানকারী, মুক্তিযুদ্ধে খেতাব প্রাপ্ত বাংলাদেশের একমাত্র রাষ্ট্র অধিনায়ক শহীদ প্রেসিডেন্ট বীর উত্তম জিয়াউর রহমানের ৩৪তম শাহাদাতবার্ষিকী ৩০শে মে।
তৎকালীন সময়ে শুধু এশিয়ারই নয় বিশ্বের একজন সাহসী মুসলিম নেতা ছিলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। এখনকার যে মাহাথির মোহাম্মদ তিনি শুধু তার দেশেরই নায়ক। কিন্তু আমাদের প্রেসিডেন্ট জিয়াউর রহমান শুধু নিজ দেশের জন্যই নয় তার চিন্তা ছিল দেশ এবং বিশ্ব। যার বাস্তবায়নও তিনি করেছেন।
শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান আমাদের দেশের একমাত্র নেতা যিনি শুধু কথাতে নয় কাজে বিশ্বাসী ছিলেন। তিনি বেচে থাকলে আমার আজ অবশ্যই মালেশিয়াকে ছাড়িয়া যেতাম। শুধু উন্নয়নেই নয়, ক্ষমতায়ও

হে নবীন- না হারাবার প্রত্যয় তোমাদের রন্ধে রন্ধে উদ্ভাসিত আজ ।বিজয়ের উম্মাদনায় মুক্তির নেশায় ঐ ছুটেছে আজিকার নবীন আগামীর প্রত্যাশায় । তোমরা সংঘবদ্ধ, তোমরা একিভুত শক্তির প্রলয়ে বিশ্বায়নের তালে প্রবাহিত কোন এক বিজয়ের নেশায় ।তোমরা প্রতিজ্ঞ, তোমরা প্রগতিশীল, তোমরা মাথা নত না করিবার অদম্য শক্তি ।তোমাদের অগ্রযাত্রায় পাহাড়ের উচুঁ টিলা কিংবা পর্ব্ত শিঙ্গের বন্ধর পথও বাধা হতে পারেনি ।তোমাদের জয়েই আমরা অভিভুত, আমরা গর্বিত চিত্তে গেয়ে ওঠি- -হে আজিকার নবীন,
”হে নবীন -তোমরা হারতে আসনি !
শতর বাধা পেরিয়ে ঐ পারে যাও এখনি ।
তোমার দিকে চেয়ে আজ এই জাতি
সম্মুখে যাও নাহি লও ব্যর্থতার কোন গ্লানি ।
তোমরা সাহসী তোমরা উন্নত মম শীর
তোমরা অগ্রণী তোমরা পর্ব্ত শিঙ্গের উড়ন্ত বীর ।
তোমরা মহাপ্রলয়ের দুরন্তপনা শক্তি
তোমরা ছুট তুমি আকড়ে ধর তোমরা উড়াওঐ বিজয় নিশান ।
হে নবীন- তোমরা হারতে আসনি ।
তোমরাই সংগ্রামী রণের এক প্রাণবন্ত মুক্তির দূত !”

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২১ শে মে, ২০১৫ রাত ৮:৫৫

চাঁদগাজী বলেছেন:

উনি নেই, কিন্তু উনার কালো ছাগলের ফার্ম তো চলছে; আপনি ফার্মটা চালু রাখতে সাহায্য করুন।

২৪ শে মে, ২০১৫ বিকাল ৩:৪২

গ্রহান্তরের বাসিন্দা বলেছেন: জি জি ছাত্রলীগের কাজ কারবার দেখে তো বুঝাই যাচ্ছে ব্ল্যাক বেঙ্গল ছাগল আসলে কারা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.