নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

গ্রহান্তরের বাসিন্দা

গ্রহান্তরের বাসিন্দা › বিস্তারিত পোস্টঃ

আসুন চতুর্থ এবং নিম্ন শ্রেনীর মৃত্যকে নিরুৎসাহিত করি।

০৩ রা অক্টোবর, ২০১৫ রাত ১০:২০

মানুষের মেজাজ মর্জির উপর পশু পাখী গাছ পালার থাকা থাকির একটা সম্পর্ক দেখে এসেছি সারাজীবন। এলাকার ছোট ছোট বাচ্চা মিলে একটা পুকুরের ব্যাঙ গুলোকে ঢেল মারছে , একটা দুইটা মরে ভেসে উঠলে কি আনন্দ। এই বাচ্চা গুলোকে কেও কোন দিন বলে না তোমাদের জন্য যা আনন্দের ব্যাঙ গুলোর জন্য তা মৃত্যু। কে বলবে? মানুষ সৃষ্টির সেরা জীব, তার যা খুশী সে করবে।
মেজাজ হারিয়ে উঠোনের গাছের ডাল ভেঙে ফেলা অথবা গাছ তুলে ফেলা, বাসার কুকুর বিড়ালকে গায়ের সব জোড় খাটিয়ে আঘাত করা ...এইসব খুব স্বাভাবিক দৃশ্য আমাদের ঘরে ঘরে। আমাদের বই গুলোতেই শুধু লেখা আছে গাছের প্রান আছে, পশু পাখীরও আত্বা আছে...আমাদের হ্রদয়ে লেখা নেই।
মানুষ ক্রমশ উন্নত হয়েছে তার মেজাজের মানও বেড়েছে, তার রুচি বেড়েছে...এখন মেজাজ খারাপ হলে মানুষ কোন কারন ছাড়াই মানুষকেও মেরে ফেলে। তবে সেই পরিমান উন্নত মেজাজের অধিকারী হতে হলে ক্ষমতাবান হতে হয়। নিদেন পক্ষে এমপি বা এমপি পুত্র হতে হবে।
কিছুদিন আগে প্রচন্ড জ্যামে আটকে পড়ে থাকা নেশাসক্ত এমপি পুত্র গাড়ির কাচ নামিয়ে দুইটা গুলি চালিয়ে দুইজন মানুষের মতো প্রানী মেরে ফেললো।মানুষকে গুলি করে মারার পর গাড়িতে আড়াম অরে বসা মাত্র তার বন্ধু নিশ্চয় তাকে বলেছে “ওস্তাদ মাথা কি হালকা ঠান্ডা হইছে...নাকি আরো দুই একটা মারবেন?” কালকে ডাকে সাড়া না দেওয়ায় একজন এমপি গাড়ির কাচ খুলে গুলি করতে চাইছিলেন একজন প্রাপ্তবয়স্ক মানুষকে। গুলি লেগেছে লোকটির ভাতিজার পায়ে...এমপির স্ত্রীও নিশ্চয় বলেছেন “ওস্তাদ মাথা কি হালকা ঠান্ডা হইছে...নাকি আরো দুই একটা মারবেন?”
“Member of parliament” মানে “Member of heaven”। যে কাউকে গুলি করার অধিকার তাদের আছে, তাদের পুত্র কন্যারও আছে।সব আমলেই তারা এই অসীম ক্ষমতা ভোগ করে এসেছেন, আজীবন করবেন বলেই মনে হয়।
দেশে প্রায় সবরকমের অপমৃত্যুর পথই খোলা আছে। আমাদের জন্য। একটা ছাত্রনেতা, ছিনতাই কারী, বাস ড্রাইভার বা পুলিশের হাতে মৃত্যুর চেয়ে এমপির বা এমপি পুত্রের হাতে মৃত্যু অনেক সম্মান জনক। A honorable dead by a member of parliament. মৃত্যুরও কিছু ক্লাস করা যেতে পারে। প্রথম শ্রেনীর মৃত্যুঃ এমপি বা এমপি পুত্রের গুলিতে মৃত্যু, দ্বিতীয় শ্রেনীর মৃত্যুঃ রাজনীতির বলি হওয়া মৃত্যু, তৃতীয় শ্রেনীর মৃত্যুঃ পুলিশ বা এ্যাক্সিডেন্টের স্বীকার, চতুর্থ এবং নিম্ন শ্রেনীর মৃত্যু; একটি স্বাভাবিক মৃত্যু।

মন্তব্য ২ টি রেটিং +৪/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৫ ই অক্টোবর, ২০১৫ সকাল ১০:৩০

আমিনুর রহমান বলেছেন:



আমি নিন্ম শ্রেনীর মৃত্যু চাই।

২৮ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৩:৩৭

গ্রহান্তরের বাসিন্দা বলেছেন: আচ্ছা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.