নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

হাইকোর্টের উচিত খালেদা জিয়াকে পদ থেকে বরখাস্ত করা

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:১৫

বোমা মারার সুযোগ করে দিয়েছে 'অবরোধ' শব্দটি; সেটি ঘোষনা করেছে বিএনপি'র সভাপতির পদ ব্যবহার করে খালেদা জিয়া; 'অবরোধ' যুদ্ধের পরিভাষা ও বোমা যুদ্ধের অস্ত্র; অবরোধ ঘোষনার ফলে দেশে সিভিল-ওয়ার শুরু হয়ে দেশ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে: মানুষ মরেছে, আহত হয়েছে, পংগু হয়েছে, জাতীয় ও প্রাইভেট সম্পত্তির ক্ষয়ক্ষতির পরিমাণ ১০ বিলিয়নের উপর; দেশের মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে, মানুষ ভয়ের মাঝে বাস করছে। সর্বোপরি, নানা কৌশলে ৩১ বছর পার্টির সভাপতির পদ দখল করে থাকা অন্যায়; তার উপর, দুর্নীতি মামালার আসামী হিসেবে উনি কোন দল চালনার যোগ্যতা রাখেন না।



হাইকোর্ট মানুষের পক্ষ থেকে এই পদক্ষেপটি নিতে পারে; এই মহুর্তে খালেদা জিয়া জাতির ক্ষতি ছাড়া কিছুই করছে না; উনি নিজের পয়সায় সন্ত্রাস চালাচ্ছে।



খালেদা জিয়া সরে গেলে, তার সাথে যুক্ত অপশক্তি অকেজো হয়ে যাবে; হাইকোর্টের উচিত মানুষের স্বার্থে পদক্ষেপ নেয়া। সরকার এখনো সঠিক পদক্ষেপ নেয়নি; নিতে অপারগ হয়তো; এ অবস্হায় হাইকোর্টই জন গণের অভিভাবক হিসেবে পদক্ষেপ নিতে পারে। হাইকোর্ট সব সময়ই নিজের থেকে জাতির স্বাথে প্র‌্য়োজনীয় পদক্ষেপ নিতে পারে।



মানুষ বোমাবাজদের সাথে পেরে উঠছে না, সরকার প্রয়োজনীয় ব্যবস্হা নেয়নি; এখন কোর্টকেই ব্যবস্হা নিতে হবে।



বিএনপি'কে নিজেদের সভাপতি নিযুক্ত করে, তাদের পরবর্তী দলীয় কার্যকলাপ চালাতে হবে। কোনদল বা সরকার যদি দেশে সিভিলওয়ারের সৃস্টি করে, তারা তাদের কার্যক্রম চালাতে পারবে না। এ ক্ষেত্রে খলেদা জিয়ার 'অবরোধ' শব্দটি সন্ত্রাসীদের সব ধরণের সুযোগ করে দিয়েছে।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:২১

আহলান বলেছেন: কথায় যুক্তি আছে ....আপনের মস্তকে গ্রে মেটার অনেক ....

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:৩০

চাঁদগাজী বলেছেন:




যেহেতু সরকার সন্ত্রাস ও সন্ত্রাসীদের থামানোর কোন সঠিক প্ল্যান মানুষের সামনে তুলে ধরেনি, মানুষের পক্ষ থেকে দেশের সর্বোচ্চ আইনী প্রতিস্ঠানকে পদক্ষেপ নিতে হবে।

২| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:৩২

প্রািন্ত বলেছেন: আপনার সব কথা ঠিক। তবে আমার একটা কথা বিনীত ভাবে আপনাকে বলছি- যদি ৫% ভোট নিয়ে খালেদা জিয়া জোরপূর্ক ক্ষমতা আকড়ে ধরে থাকতো, তাহলে আপনার নেত্রী কি করতেন? আজকের এই পরিস্থিতির জন্য মূলত দায়ী শেখ হাসিনা। অতীতে আমরা বিএনপির মুর্খামির জন্য বিতর্কিত নির্বাচন কমিশন নিয়োগ দিয়েছিল। এর জন্য আওয়ামী আস্ফালন আমরা কম দেখিনি। রাজপথে প্রকাশ্যে লগি-বৈঠা দিয়ে পিটিয়ে মানুষকে নির্মম ভাবে হত্যা করা হয়েছিল, সেদিন আপনার মানবতা কোথায় ছিল? আর হাইকোর্টের কথা বলছেন? সেটিও সংসদে বিল পাশ করে বিচারকদের অভিশংসনের ক্ষমতা সংসদের হাতে দিয়ে আপনার নেত্রী অন্যায় ভাবে আয়ত্বে নিয়েছেন। এমন কোন অপকর্ম নেই যে আওয়ামীলীগ করে নাই। এর জন্য একদিন অবশ্যই শেখ হাসিনাকে জবাব দিতে হবে।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:৪০

চাঁদগাজী বলেছেন:


২০১৩ সালের তান্ডবের পর, ভোট করাই সম্ভব ছিল না।
শেখ হাসিনা জোড়াতালি দিয়ে সরকার গঠন করে যায়গা দখল করেছে, তাতে তান্ডবের সন্ত্রাসীরা ডরকার দখল করতে পারেনি।

২০১৩ সালে যারা দেশ আক্রমণ করেছিল, আপনি চান তারা দেশ চালাক?

শেখ হাসিনাকে সরে যেতে হবে, ৩৪ বছর পার্টির সভাপতি থাকা অন্যায়; তবে, বোমাবাজদের থামাতে হবে; তখন সরতে পারবে; সন্ত্রাস থামলে উনার সরে যাওয়া ঠিক হবে।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:৪৪

চাঁদগাজী বলেছেন:


লগি-বৈঠা নিয়ে নামার ঘোষনা দেয়ার সাথে সাথে তারেক কাস্তে নিয়ে নেমেছিল; শক্তিতে পারেনি বলে এখন লন্ডনে।

বাংলাগীরা রাজনীতির বদলে মারামারি করে, জোর করে, ভোট চুরি করে সরকার গঠন করছে '৭৩ সাল থেকে; তাই বলে এটা গ্রহনযোগ্য হয়ে যায়নি যে, আজীবন চলবে।

৩| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:৩৭

প্রািন্ত বলেছেন: আপনি লিখেছেন-মানুষ বোমাবাজদের সাথে পেরে উঠছে না, সরকার প্রয়োজনীয় ব্যবস্হা নেয়নি; এখন কোর্টকেই ব্যবস্হা নিতে হবে।

যেহেতু সরকার ব্যবস্থা নেয়নি, সেহেতু সরকার সম্পূর্ণরূপে দেশ চালাতে ব্যর্থ। আর দেশের জনগণের নিরাপত্তার জন্য যে সরকার ব্যবস্থা নিতে ব্যর্থ হয়, সেই সরকার নিলর্জের মত ক্ষমতায় থাকে কেন? আর পেট্রোল বোমা কারা মারছে তা কি জানেন? প্রথম আলো অনলাইন সংস্করণে দেখুন। ঢাকা মেডিকেলের বার্ণ ইউনিটে কারা পোড়া মানুষ নিয়ে ফায়দা হাসিলের জন্য শুটিং করছে।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:৫১

চাঁদগাজী বলেছেন:


সরকার থেকে কোন বাংগালী সরে না, সেই রকম ইতিহাস নেই।

সরকারকে সরায় প্রেসিডেন্ট, আমাদের প্রেসিডেন্ট থাকে মাউন্ট এলিজাবেথে; সরকার সরানোর আন্দোলন করার দরকার ছিল; খালেদা জিয়া সেটা না করে সন্ত্রাস করে দেশে সিভিলওয়ার লাগায়েছে। সে অহিংস পথে যায়নি; সে বোমাবাজদের দ্বারা দেশবাসীকে আক্রমন করেছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.