নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

ছাত্র রাজনীতির ক্লাউন গরম পানিতে

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৮:১৭

আওয়ামী লীগের বড়বড় কামানগুলো আমাদের ছাত্র রাজনীতির ক্লাউন মান্নার দিকে তাক করেছে; গত কালের 'গণ মিছিলে' না গিয়ে লেজের আগুন নেভানোর চেস্টা চালাচ্ছেন ঐক্য ও সংলাপের ক্লাউন। পুলিশ উনার সাথে কথা বলার জন্য উনাকে খুঁজছেন; গত কয়েকদিন উনি সবাইকে শান্তির বাণী শোনাচ্ছিলেন; পুলিশ বলছে উনি ছুরি ধার দিচ্ছিলেন।



মান্না হলো ছাত্র রাজনীতিবিদ, বাংলাদেশের রাজনীতিতে এখনো সুযোগ খুঁজছে; শেখ হাসিনা যে সুযোগ দিয়েছিল, তা উনি হজম করতে পারেননি; নিজে রাজনীতি করে ভোটে জয়ী হওয়ার সম্ভাবনা নেই। ছাত্র রাজনীতির ফলাফল, রাজনীতির স্হলে শিখেছে ষড়যন্ত্র। ড: কামালের সাথে থেকে নিজকে বড় রাজনীতিবিদ মনে করেছিল।



খোকা মুলত: ঢাকার মাফিয়া, বিএনপি'র রাজনীতি করে ঢাকায় নিজের দখল ঠিক রেখেছে; ঢাকায় অস্ত্র, রিয়েল স্ট্যাট ও মাদক ব্যবসা নিয়ন্ত্রন করে; উনার বাহিনী আছে। খালেদা জিয়ার বেহিসেবী আন্দোলনে যুক্ত হয়ে নিজের ব্যবসা হারাতে চায়নি; তাই অসুখের ভান করে খালেদা জিয়াকে ফাঁকি দিয়ে বিদেশ বসে আছে।

দেশে যা ঘটছে, খোকা জানে কি হবে; আপাতত, খোকাদের জন্য কিছু নেই; সামর্থানুসারে টাকা পয়সা দিচ্ছে, বাহিনীর লোকজনকে দিয়ে নিজের দখল ঠিক রাখছে।

ভাসমান হিসেবে মান্নার সাথে যোগাযোগ রাখছে। বাংলাদেশ বাহিনী এ মহুর্তে শেখ হাসিনার সাথে আছে; মান্নাদের নিয়ে মিলিটারী পাগলামী করবে না; আমাদের মিলিটারীর জেনারেলরা দেশের অবস্হা মান্নার থেকে ভালো বুঝে।

তবে, খোকার সাথে টেলিফোনে কথা প্রকাশ হওয়ার পর, মান্নার ল্যাজে আগুন লেগে গেছে! এখন উনি নিজের ল্যাজ বাঁচানোর জন্য শেখ হাসিনার চেলাদের পা ধরবে; যতটুকু ছাত্র রাজনীতি জানতো, সেটুকুও ভুলে যাবে। তবে, এই আগুন সাময়িক, ল্যাজের আগুন সময়ের সাথে সামনে আসতে সাহায্য করতে পারে।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৮:৩৬

সাদী ফেরদৌস বলেছেন: গাজী ভাই ভালো লেখেন, এগিয়ে যান , আপনার হবে ভাই ।ভাই আপনি কি শুধু রাজনিতি নিয়েই লেখেন ?

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৯:০১

চাঁদগাজী বলেছেন:



হ্যাঁ, রাজনৈতিক ব্যাপারসমুহ বুঝতে চেস্টা করি; অর্থনীতির উপর রাজনীতির প্রভাব নিয়েও লিখব।

আমি মুক্ততিযুদ্ধের লোকদের কথাও ভাবি।

২| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১:০৪

তিক্তভাষী বলেছেন: আপনার অতিপছন্দের ভারত ছাড়া দেশে-বিদেশের বাকী সব ফ্রন্টে্ই আওয়ামীরা বিরোধ তৈরীতে সক্ষম হয়েছে। গণবিরোধীরা পেশীশক্তির জোরে কিছুদিন টিকে যায় বটে কিন্তু চিরস্থায়ী হবার নজির ইতিহাসে নেই।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১:৩১

চাঁদগাজী বলেছেন:


প্রতিবেশী হিসেব আমি ভারতকে ভালোবাসি; ভারতের উন্নয়ন বাংলাদেশের জন্য ভালো হবে; দরিদ্র ভারত আমাদের জন্য ভয়ংকর হবে। আমরা ইচ্ছা করলে কানাডা বা নরওয়ের প্রতিবেশী হতে পারবো না।

আওয়ামী ব্যতিত অন্য কেহ বাংলাদেশে বিরোধীদের বাংগালীর মাথার উপর থেকে নামাতে পারবে না।

আওয়ামী লীগ পাকিদের সন্তানদের সরানোর পর, নিজেদের পতন ঘটাতে ওরা নিজেরাই যথেস্ট।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.