নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

জয়ের সমস্যা, মুখ খুললেই ভুল বের হতে থাকে

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ৮:০৫

আমাদের প্রাইম মিনিস্টারের ছেলে জয় এক বিরাট সায়েনটিস্ট; উনি প্রাইম মিনিস্টারের আইটি এডভাইজার; অবস্হা দেখে মনে হচ্ছে, প্রাইম মিনিস্টার উনাকে হয়তো আওয়ামী লীগের লাগাম হাতে দিতে চাচ্ছেন। উনার কথা শুনে মনে হচ্ছে, তিনি আইটি ব্যতিত আরো অনেক কিছুর সাথে জড়িত।



উনি কিছুদিন বাংলাদেশে থাকেন, আবার কিছুদিন থাকেন আমেরিকায়; আমেরিকা থেকে দেশে আসার পর, উনি মুখ খুলেন; মুখ খুললেই সমস্যা হয়ে যায়; ভুল কিছু একটা বেরিয়ে পড়ে; কিছুতেই সুবিধা হচ্ছে না।



আমেরিকায় দীর্ঘদিন থাকার ফলে, সেই দেশের কিছু সংস্কৃতি, সামাজিকতা, রাজনীতি শিখেছেন, আশা করা যায়; কিন্তু উনার কথাবার্তা আওয়ামী লীগের স্হানীয় নেতাদেরই মতো।

এবার তিনি বাংলাদেশের সুশীল রাজনীতিবিদদের বিরুদ্ধে মুখ খুলেছেন; তা ভালো, পায়ে পানি লাগাচ্ছেন। কিন্তু পানিতে না নেমে তিনি সোজাসুজি কাদায় নেমে গেছেন: উনি উনার নানার পছন্দের রাজনীতিবিদ ড: কামালের লেজ ধরে টান দিয়েছন; ড: কামালকে মোটামুটি দেশদ্রোহী ডেকে বসেসেন।

ড: কামাল ও উনি একই তত্বের লোক; সেই দিক থেকে ড: কামালের অবদান অনেক বড়; মরা বাংগালীকে ক্যাপিটেলিজমে নেয়ার জন্য তিনি ১ বছর খেটে এক সংবিধান লিখেছেন; আওয়ামী লীগ কথায় কথায় '৭২ এর যে সংবিধানের কথা বলে, উহার লেখকই ড: কামাল।



ড: কামাল জীবনে বড় প্রফেশানেল ছিলেন; বাংলাদেশের রাজনীতিবিদদের মাঝে ও আওয়ামী লীগের মাঝে তিনিই সঠিক পথে টাকা কামায়েছেন; এটা বাংগালী রাজননীতির ডাকাতির ইতিহাসে এক ব্যতিক্রম ব্যাপার। তিনি ক্যাপিটেলিজমের রাজনীতি করেন; তিনি বিশ্বাস করেন যে, সমাজে ফালু, কর্ণেল ফারূক, সালমান রহমান, ওয়ায়দুল কাদেরা থাকবে; থাকবে আব্বাস, খোকা, ফখরুল; এরা দেশ চালাবে। সাথে থাকবে মফিজ মিয়ারা, তারা সৌদী যাবে; থাকবে কলিমুল্লার মেয়েরা, তারা গার্মেন্টস এ কাজ করবে। জয়ও সেই তত্বই জানে, কিন্তু বলতে গেলেই মুখ দিয়ে ভুল কিছু বেরিয়ে যায়, এটা একটা সমস্যা।

























মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ১০:০২

এম এল গনি বলেছেন: নিজের বিকল্প হিসেবে প্রধানমন্ত্রী যদি বাংলাদেশ সম্পর্কে মোটামুটি অজ্ঞ পুত্রধনের পরিবর্তে দলের অপেক্ষাকৃত ক্লিন ইমেজের মাঝবয়সী কোনো নেতাকে নির্বাচন করতেন তাহলে অনেক ভালো হতো | কিন্তু তাঁদের দুজনের কেউই তো পরিবারতন্ত্রের বাইরে যাবেন বলে মনে হয় না |

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:১১

চাঁদগাজী বলেছেন:



৩৪ বছর দলের সভাপতি থাকার পর, মাথায় কিছু কাজ করার কথা নয়।

২| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ১০:৪৮

ঢাকাবাসী বলেছেন: কিসে ভালো হবে তা মাননীয় প্র.মন্ত্রী ভালই জানেন। যোগ্য পুত্রই বটে!

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:১৩

চাঁদগাজী বলেছেন:



আওয়ামী লীগ এমন যায়গায় অবস্হান করছে, কি হবে, কেহ কিছুই জানে না; যা জানেন, একা শেখ হাসিনাই জানেন।

৩| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ১১:১৫

প্রামানিক বলেছেন: বেফাঁস মুখের জন্য অনেক সময় বিব্রত অবস্থার স্বীকার হতে হয়।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:১৫

চাঁদগাজী বলেছেন:


অনেক সময় হলে তো সারা যেতো, জয় সব সময় কিছু একটা বলে চলেছে; ড: কামালকে কিভাবে, কে দেশদ্রোহী বলতে পারে; উনি ধনী মানুষ; গরীবদের জন্য কিছু করতে চায় না, এটাই সমস্যা।

৪| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ২:২০

সূর্য্য আমি! বলেছেন: সূর্য্য আমি! বলেছেন: তোর লাইগা আরেকটা কাব্য ;)

কি জানি কি খেয়ালে, মুতেছিনু দেয়ালে,
সেই দেয়াল চেটেছিলো, গাজী আর শেয়ালে ;) :D

যা, তোর কমান্ডাররে খুজতে ফাকিস্তান যা পাকী জারজ গাজী ছাগু। তোর কমান্ডার রাজাকারে আছিলো নাকি পাকী আর্মিতে? তার পুটকী চাটতি? নীলখেতের ছাগুফিকেটও কি নীলক্ষেতেই পাইছোস নাকি ইসলামাবাদ থাইকা প্রিন্ট কইরা পাঠাইছে?

খেলা তো শুরুই হয় নাই। পার্ট টু, থ্রি, উইকেন্ড মেগা আমোদপোস্ট কতকিছু বাকী আছে। এইগুলাও মজার। এইখানে তো জাস্ট টোকা দিতাছি। বুইড়া ছাগুরে আঙ্গুলের ব্যায়াম করাইতেছি যাতে খালামনিরে ঠিকমত উংলির পুলক দিতে পারে ;)

টানা কমেন্টামু না। কিছুক্ষন পর পর আইসা গুতা দিয়া যামু। অপেক্ষায় থাকবি কখন আসতেছে, কখন আসতেছে। অপেক্ষা এক আশ্চর্য্য যন্ত্রনার ব্যাপার। তোর সাথে মানসিক গেম খেইলা মজা পাইতেছি। একটা বিকৃত অসুস্থ্য মানসিকতার নিঃসঙ্গ প্রবাসী এবং কর্মহীন বুইড়ার জীবন নিয়া গল্পের প্লটও মাথায় চইলা আসছে। যার বিকৃতিরে দুনিয়া কখনো পাত্তা দেয়নাই আর শেষ সম্বল ছিলো অনলাইনে বমি করা। একদিন সেইটা নিয়াও টানাটানি দেখা দিলো।

এরপর, এরপর কি হইলো?

জানার জন্য অপেক্ষায় থাকুক আমজনতা ;)


োস্বর্নাখালামনির জন্য একটা ছুট্টু শায়েরী। আবার আসলে একটূ শুনাইয়া দিস তো পাকী জারজ গাজী ছাগু ;)

চুতিয়া চুতমারানী, োদা কি তোর সঙ্গে যাবে??
গাজীরে চাটতে দিলে োদা কি তোর ক্ষয়ে যাবে?? ;)

ওই কাজেই বিজি থাক। নাইলে আরো নোংরা রুপ দেখবি। সিপি গ্যাং স্টাইল। =p~ =p~

৫| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ২:২২

ভীমরুলের হুল বলেছেন: আর চাদ্গাজীর সমস্যা কলমের মুখ খুললেই ব্লগীয় আবর্জনা বের হয়

৬| ৩০ শে ডিসেম্বর, ২০১৫ রাত ২:২৩

ভীমরুলের হুল বলেছেন: আর চাদ্গাজীর সমস্যা কলমের মুখ খুললেই ব্লগীয় আবর্জনা বের হয়

৭| ৩১ শে ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৪৭

রংহেডেড বলেছেন: আপনার ব্লগে কীইবা এমন তথ্য আছে ? আপনার সাময়িক পোস্টে হ্যাকিং শব্দটা ব্যবহৃত হইল কেন বুঝলাম না। বুঝলাম যে আপনার আইডি নকল করতেছে । বাট হ্যাকিং শব্দটা ব্যবহার করলেন কেন ? শব্দ শিখলেই যে ইজাইতে হইব তা না ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.