নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

শেখ হাসিনা ও খালেদা জিয়া পরস্পরের স্বার্থ রক্ষা করে চলে

০৪ ঠা মার্চ, ২০১৫ বিকাল ৫:৩১

আজ বুধবার, দেশের অবস্হান বদলানোর কথা ছিল, খালেদা জিয়ার গ্রেফতার হওয়ার কথা ছিল; এমন কোন অপরাধ বাকী নেই যে, খালেদা জিয়া করেনি; 'অবরোধ শব্দটি' এখন মৃত্যু ও পোট্রোল বোমার সমার্থক: ১৫০ জনের বেশী মানুষ প্রাণ হারায়েছে, ২০০ জনের বেশী আজীবনের জন্য পংগু, ৫০ বিলিয়ন ডলারের বেশী সম্পদ বিনস্ট হয়েছে। সেই খালেদা জিয়া গ্রেফতার হয়নি, হয়েছে মান্না।



ছাত্রনেতা মাহমুদুর রহমান মান্না মিয়া পলাতক মেয়র খোকা ও অন্য এক ব্যবসায়ীর সাথে টেলিফোনে মামুলী আলাপ করে, গ্রেফতার হয়েছে, এখন ১০ দিনের রিমান্ডে, পরে 'রাস্ট্রদ্রোহী' মামলায় আসামী হবে। মান্নার অবস্হা দেখে ড: কামাল হোসেন চুপ, ডা: বদরুদ্দোজা মাঠে নেই, ড: বদিউল আলম হয়তো নাম বদলায়ে ফেলছেন! এটা হলো, দেশে যাতে শেখ হাসিনা ও খালেদা জিয়ার বাহিরে কেহ হঠাৎ করে ক্ষমতার কথা ভাবতে না পারে, সেই ব্যবস্হাকে প্রতিস্ঠিত করা।



১০ বিদেশী রাস্ট্রদূত সহজেই শেখ হাসিনা ও খালেদা জিয়া যেন পরস্পরের সাথে মারামারি করে, দেশের উপর তাদের দখল না হারায়, সেই ব্যবস্হা করে ফেলেছে।



খালেদা জিয়া গ্রেফতার হলে, অবস্হার দ্রুত পরিবর্তন ঘটতো, অনেক নাটকীয় কিছু ঘটতে পারতো; শেখ হাসিনা ও সরকার তা চাচ্ছে না; এখন যে অবস্হা আছে, এ অবস্হাও শেখ হাসিনা, সরকার ও খালেদা জিয়ার জন্য খারাপ নয়।



দেশবাসীর আকুল আর্তি পেট্রোল বোমা থামাতে পারেনি; এই ১০ রাস্ট্রদূতের কারণে বোমা থেকে যাওয়ার সম্ভাবনা আছে।



একদিক থেকে ভাবলে ভালো, কমপক্ষে বোমা থেমে যাবে; কিন্তু সঠিভাবে ভাবলে, বুঝতে পারবেন যে, এই বোমাবাজরা এখন থেকে স্হায়ী হলো, বোমাবাজির ভয়ে কেটে যাবে ২০ বছর, বোমাবাজরা বাকী সবকিছু দখল করবে; ড: কামালও ভয়ে মুখ খুলবে না, বাকীদের বাদ দেন।





মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা মার্চ, ২০১৫ সন্ধ্যা ৭:১১

নিস্পাপ একজন বলেছেন: #:-S #:-S ভয় পাইছি

০৪ ঠা মার্চ, ২০১৫ সন্ধ্যা ৭:২৩

চাঁদগাজী বলেছেন:


১৭ কোটীর মাঝে ১৬ কোটীই ভয়ে আছে।

ভাগ্যিস, এ ধরণের ভীতু মানুষ ছিলো না ১৯৭১ সালে, তা'হলে কাজ সারতো পাকীরা।

২| ০৪ ঠা মার্চ, ২০১৫ রাত ৯:৪৯

আমার বাংলাদেশ স্বাধীন বলেছেন: বলির পাঠা অাম জনতা :) দুই রমনীর বাসর ঘর অক্ষত :( পাবলিক পাঁচ বছরে এক দিন ছাপ মেরে লাট সাহেব হত। এবার তাও গেছে গঙার জলে :#)

০৪ ঠা মার্চ, ২০১৫ রাত ১০:২২

চাঁদগাজী বলেছেন:



ভোট দিয়ে লাভ নেই, যারা এমপি হয়, তারা মানুষের জন্য কিছু করার কথা কোনদিনও ভাবে না।

শেখ হাসিনা সব সময় খালেদা জিয়াকে রক্ষা করে চলছে।

৩| ০৪ ঠা মার্চ, ২০১৫ রাত ১১:২৩

চাঁদগাজী বলেছেন: আমাদের জাতি আজ যেখানে, তা প্রায় ৩৯ বছরের অপরাজনীতির ফল; মানুষ বেড়েছে অগাছার মতো, সরকার কৌশলে বৃহত্তর শ্রেণীকে নিরক্ষর করে রেখেছে, দারিদ্রতা বিমোচনের নামে টাকা এনে ধনকুবের সৃস্টি করেছে, ঋণ নিয়ে ২৬ বিলিয়ন লুকায়ে ফেলেছে, ব্যাংক ঋণের নামে সচ্ছল লোকেরা ব্যাংক ডাকাতি করে এলিট ধনীক শ্রেণী গড়ে তুলেছে, দেশে চাকুরী সৃস্টি না করে, বিদেশে চাকুরীর নামে টাকা আদায় করে ১০ হাজার কোটীপতি গড়েছে; সবকিছু এখন যোগ হয়ে সন্ত্রাসের চারণভুমিতে পরিণত হয়েছে মাতৃভুমি।

যারা জাতির সম্পদ দখল করেছে, আজ তারা যুদ্ধে লিপ্ত হয়েছে; অশিক্ষিত জনতা সেই যুদ্ধের কারণ ও ফলাফল অনুমান করতে পারছে না; অদক্ষ রাজনৈতিক ধারণা তাদের পুরোপুরি বিভক্ত করেছে।

এবার যুদ্ধ চরম আকার ধারণ করেছে; এর একটা কুল হওয়া দরকার; এবং মনে হয়, সেইদিকে এগুচ্ছিল; কিন্ত আমাদের অপরাজনীতির পশ্চিমা সমর্থকেরা যুদ্ধের পক্ষগুলোকে সহ-অবস্হানের ব্যবস্হায় লিপ্ত; তারা চায়, তাদের সিস্টেমটা চালু থাকুক এখানেও।

আজ পর্যন্ত অবস্হা যা ছিল, তা মন্দের ভালো ছিল; মারামারি করে এক পক্ষ শক্তি হারিয়ে ফেললে, মানুষ বাকীদের খপ্পর থেকে সহজে বের হতে পারতো। পশ্চিম বুঝতে পারছে যে, ২ পক্ষ মারামারি করে, এক পক্ষ দুর্বল হয়ে গেলে, তা উভয় পক্ষের জন্য খারাপ হবে। তারা গতকাল থেকে চাবি ঘুরানোর শুরু করেছে; মনে হয়, তারা অপরাজনীতিবিদদের মাঝে সৌহাদ্যভাব ফিরায়ে আনতে সক্ষম হয়েছে; এটা সাময়িকভাবে ভালো মনে হলেও, এটা আগামী ২০ বছরের জন্য বোমাবাজদের রাজ্ত্ব কায়েম করব।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.