নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশ সীমান্তে রোহিংগাদের উপর কি আসলে অত্যাচার হচ্ছে?

০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:৩৪



ব্লগে আগেও দেখেছি, এখনো কিছু পোস্ট আসছে, যেগুলোতে বলা হচ্ছে যে, সীমান্ত দিয়ে প্রবেশের সময় রোহিংগাদের থেকে স্বর্ণ, টাকা-পয়সা, বা মুল্যবান দ্রব্যবাদি কেড়ে নিচ্ছে এক শ্রেণীর লোকজন; এগুলো কি সত্য? কোন ব্লগার কি জানেন, আসলে এগুলো ঘটছে, নাকি উর্বর মস্তিস্কের সাহিত্য?

ব্লগের পোস্টে পড়লাম, ইতিমধ্যে কিছু রোহিংগা তরুণীকে নাকি ধর্ষণও করা হয়েছে? আসলে, এগুলো আদৌ কি সম্ভব? যেসব পথ দিয়ে রিফিউজীরা প্রবেশ করছে, সেখানে বিজিবি আছে, আছে স্হানীয় রোহিংগারা; তা'ছাড়া বেশীর ভাগ তরুণী পরিবার বা জানাশোনা মানুষের সাথে আসছে; তা'হলে কিভাবে এসব সম্ভব হচ্ছে? যেসব লোকজন রাস্তাঘাটে গন্ডগোল ইত্যাদি করে, অনেকের স্বাস্হ্য মাস্হ্য এত খারাপ থাকে যে, দেখলে মনে হয়, তারা নিজের বউ'এর সাথে জিং জিং খেলার মত অবস্হায়ও নেই! তা'হলে কারা এসব কাজ করছে?

রোহিংগাদের সাথে আনা গরু-ছাগল নাকি নিলাম করে দেয়া হচ্ছে, কম পয়সায় লোকজন নিয়ে নিচ্ছে? এগুলো সম্পর্কে কারো কিছু জানা থাকলে জানাবেন। এখনকার বিজিবি সম্পর্কে আমার কোন ধারণা নেই; বর্ডার পাহারাদারদের সাথে ১৯৭১ সালে আমি অনেক মাস ছিলাম, উনারা ছিলেন ইস্পাতের মত শক্ত ও হীরকের মতো স্বচ্ছ; এখন কি তারা রিফিউজিদের গরু ছাগল নিচ্ছে, নাকি উল্টাপাল্টা পোস্ট দিচ্ছেন কিছু ব্লগার? আমাদের ীছু ব্লগার আছেন, যাদের পোস্টে ম্যাঁও প্যাঁও ব্যতিত তেমন কিছু থাকে না।

এখন বাংগালীদের বিপক্ষে হাজারো রকমের অপবাদ আছে; এবং সঠিক যে, '৭১ এর জেনারেশন থেকে এখনকার বাংগালীরা অনেক দিক থেকে বিশাল সমস্যায় আছেন; তারপরও আমার বিশ্বাস হচ্ছে না যে, কোন বাংগালী মানুষ রোহিংগা রিফিউজিদের মালামাল ধরবে, ওদের মেয়েদের গায়ে হাত দেবে! আমি আসলে বুঝতে চাচ্ছি, এগুলো কি আসলে ঘটছে, নাকি কিছু ব্লগার নিজেদের ক্ষীণ ভাবনার সাহিত্য রচনা করছেন?

মন্তব্য ১৬ টি রেটিং +১/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:৪২

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: বাঙালি বরাবরই আবেগে ভাসে, আর এক শ্রেণির দেশবিরোধী পাকপ্রেমীরা সেই আবেগটারে কাজে লাগাতে চাইছে।

০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:৪৬

চাঁদগাজী বলেছেন:


পাক প্রেমী কি বাংলাদেশে আজও আছে?
সীমান্তে কি বাংগালীরা রিফিউজীদের থেকে কিছু নিয়ে নিচ্ছে বলে মনে হয়? হোক সে বিজিবি, বা সাধারণ মানুষ!

২| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:৪৬

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: মুসলিমের ধোঁয়া তুলে রোহিঙ্গাদের বাংলাদেশে স্থায়ী করার জন্য একশ্রেণির অতি চালাক খুব ব্যস্ত।

মনবতা কেবল বাংলাদেশকেই কেন দেখাতে হবে ?! কেন অন্যান্য মুসলিম দেশগুলো রোহিঙ্গাদের নিচ্ছে না?

০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:৫৪

চাঁদগাজী বলেছেন:


২৫ শে আগস্ট আরাকানে বার্মার বাহিনীর উপর গেরিলা আক্রমণ হয়েছে; বার্মার বাহিনীর লোকজন হায়েনার থেকে নিষ্ঠুর, সাপের থেকেও বিষাক্ত, মানুষ মারা তাদের জন্য আনন্দের ব্যাপার; ফলে, যা ঘটার ঘটছে।

৩| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:৪৯

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক পাকপ্রেমী পাক-শঙ্কর এখনো বাংলাদেশে আছে, তা অনলাইনে বিভিন্ন সময় নজরে পড়ছেই, তাদের কথাবার্তা এমনই যেন পাকিস্তান দুনিয়ার একমাত্র পবিত্র স্থান!

আমার মনে হয় না বিজিবি বা অন্যান্য বাঙালি রোহিঙ্গাদদের সম্পদে হাত দিবে।

০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:৫৫

চাঁদগাজী বলেছেন:


ওগুলো পাকী প্রেমী, নাকি এমনিতেই আগাছা বুঝা মুশকিল!

৪| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:০৮

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন:





আজকে একদিনেই ৭০ হাজার ঢুকছে, এখন পর্যন্ত তার সংখ্যা হয়তো ১ লাখ ছাড়িয়েছে! গত দুই দিনে প্রায় ৬০ হাজার প্লাস ঢুকেছিলো!
সূত্র - আল জাজিরা!

কথা সেটা না, কথা হলো আগের দেড় মিলিয়ন রোহিঙ্গা এখনো দেশে বসবাস করছে! নতুন করে আসছে আরো ৫/৬ লাখ! যদিও পুরো রোহিঙ্গা জনগোষ্ঠীর সংখ্যা ১১ লাখ! ( তথ্য অনুযায়ী সবাইকে যদি তাড়িয়ে দেয়; তবে!)
< অন্যদিকে জাতিসংঘ আরাকানে খাদ্য সাহায্য বন্ধ ঘোষণা করেছে!

< চীন রোহিঙ্গা সংকট নিরসনের প্রস্তাবে ভেটো দিয়েছে!

< জাতিসংঘ মানবাধিকার কমিশনের প্রধান সৌদিআরব কোন নিন্দা প্রস্তাব দেয়নি! যেমনটা দিয়েছিলো মীর কাশেমের ফাসির রায় দেয়ার পরে! বলেছিলো, " বাংলাদেশ জুডিশিয়াল কিলিং করছে!"
একেই বলে ডাবল স্ট্যান্ডার্ড!

< জিহাদিরা জিহাদের ডাক দিয়েছে!

ফেঁসে যাচ্ছে প্রিয় মাতৃভূমি!

#আন্তর্জাতিক_ষড়যন্ত্রের_গন্ধ_পাচ্ছি! (সংগৃহীত)

০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:১৬

চাঁদগাজী বলেছেন:


পানি নীচের দিকে গড়ায়।

বাংলাদেশ সরকার যদি তুরস্ক ও ইরানের অার্থিক সহায়তা চায়, মনে হয়, সহায়তা পাবে। ঐ ২ দেশের অঢেল যায়গাও আছে, তাদের সাথে বসে এই সমস্যার সমাধানের চেস্টা করছেন কিনা সরকার, তা মানুষকে জানালে ভালো হতো।

৫| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৩৮

বিচার মানি তালগাছ আমার বলেছেন: খারাপ লোক সবসময় ছিল। ৯১ এর ঘূ‌র্নিঝড়ে মৃত নারীর হাত, কান বা গলা থে‌কে গহনা নেয়ার ছ‌বি এ‌সে‌ছিল প‌ত্রিকা‌তে।
আমা‌দের কিছু লোক বা‌সে একা পেয়ে এক মেয়ে‌কে ‌ধর্ষণ ও হত্যা ক‌রে‌ছিল। আমা‌দের দে‌শে হজ্জ্ব নি‌য়েও প্রতারণা ক‌রে, ভন্ডপীর নারী‌দেহ ভোগ ক‌রে, অসহায় রো‌হিঙ্গা ন‌ারী পে‌লে কা‌রো ম‌নে কু‌চিন্তা জাগতেই পারে।

০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৫০

চাঁদগাজী বলেছেন:


জাতির তো মান সন্মানবোধ নেই, অনেক আগাছা জন্মেছে, মনে হয়!

৬| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৪০

বিচার মানি তালগাছ আমার বলেছেন: সরকার না‌কি সীমান্ত খুল‌বে না। তাহ‌লে এক‌দি‌নে ৬০০০০ কীভা‌বে আ‌সে? বি‌জি‌বি কী সীমান্ত পাহারা দি‌বে না‌কি গরু নিলাম আর নারীর সম্ভ্রম বাঁচা‌বে?

০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৫৩

চাঁদগাজী বলেছেন:


সরকার বর্ডার খুলেনি, মানুষ ভেতরে আসছে; জাতির বদনাম হচ্ছে, এরা মানুষকে বিপদে সাহায্য করে না, কিন্তু মানুষ ভিতরে আসছে; এটা সরকার না জমিদার কে জানে!

৭| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৫২

অনল চৌধুরী বলেছেন: বিজিবি সাধু না।দেশে ফেন্সিডিল-ইয়াবা আর সব চোরাচালান হয় তাদের সহযোগিতায়।সুযোগ পেলে অপকর্ম প্রায় সবাই করে।সব ঘটনা পত্রিকায় আসেনা যে সবাই জানবে।

০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৫৪

চাঁদগাজী বলেছেন:


বিজিবি'র অবস্হা যদি সত না হয়, এটাকে কি করে দেশ বলা যাবে?

৮| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:০৮

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: এসব খবরের কিছুটা সত্যতা আছে; নরপশুতে তো দেশ ভরে গেছে। এরা এখানেও ধান্ধা করে!

০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:২৮

চাঁদগাজী বলেছেন:


দেশে পরিস্কার অভিযান চালানোর জন্য লাখ খানেক ভলনটিয়ার দরকার।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.