নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

ট্রাম্পের উপর বই বের হয়েছে, "ফায়ার এন্ড ফিউরী"

০৬ ই জানুয়ারি, ২০১৮ ভোর ৬:১৬



বই বিক্রয় শুরু হয়েছে; বইয়ের যে অংশ নিয়ে মিডিয়া খুবই ব্যস্ত হয়ে পড়েছে, সেটা হচ্ছে, "প্রেসিডেন্ট ট্রাম্পের ঘনিষ্টরা বলেছে যে, ট্রাম্প মানসিকভাবে আনফিট"; আনফিট হলে অসুবিধা কি; একটা বড় অসুবিধা হলো, আমেরিকান প্রেসিডেন্ট চাইলে নিজের অফিস থেকে পারমাণবিক যু্দ্ধ শুরু করতে পারেন। সেদিন কিম জং বললো, "পারমানবিক বোমাসহ মিসাইল নিক্ষেপের প্যাড আমার টেবিলের উপর আছে এখন থেকে"। উত্তরে ট্রাম্প বলেছে, "প্যাড আমার টেবিলেও আছে, পার্থক্য হলো আমার প্যাডটা বড়, এবং কাজ করবে, কিমেরটা কাজ করবে না, ও ওর প্যাডে বাটন আছে ২/১টা মাত্র।"

আজকে এই বই নিয়ে অনেক আলাপ হচ্ছে, কিন্তু সবাই ট্রাম্পের মানসিক ফিটনেস নিয়ে কথা বলছে; নির্বাচনের আগের থেকেই ট্রাম্পকে আনফিট বলে আসছে হিলারী ক্লিনটন ও কিছু ডেমোক্রেটিক রাজনীতিবিদ। নির্বাচনের সময় অনেক ভোটার এই বিষয় নিয়ে কথা বলেছেন, এবং অনেক নিজেই এই ধরণের অপবাদ দেয়ার পরও ট্রাম্পকে ভোট দিয়েছেন; তাঁরা বলেছেন, যে হিলারী ক্লিনটন মিথ্যুক ও অদক্ষ, তারা রিস্ক নিতে চান। এখন দেখা যাচ্ছে, বই অনুসারে ট্রাম্পের নিকট লোকেরাও বলছে প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্প আনফিট।

২য় বিশ্বযুদ্ধে পুরো ইউরোপ ধ্বংস হওয়ার পর, ইউরোপ বুঝেছিল যে, হিটলারের মানসিক রোগ ছিলো; কিন্তু যুদ্ধের সময় জার্মানরা সেটা নিয়ে চিন্তিত হয়নি। যাক, ২য় বিশ্বযুদ্ধ ছিল কনভেনশানেল যু্দ্ধ, এখন যদি আরেকটা বিশ্বযুদ্ধ লাগে, সেটা হবে পারমাণবিক যুদ্ধ।

এই বইতে ট্রাম্পের পরিবারের বিপক্ষে বিষোদগার করেছে ট্রাম্পের এক প্রাক্তন এডভাইজার স্টিভ বেনন, যিনি খুবই বড় রেসিষ্ট, এবং ৬ মাসের মাঝেই নিজের চাকুরী হারায়েছে। ধারণা করা হয়েছিল যে, বেনন ট্রাম্পের খুবই ঘনিষ্ট; ট্রাম্প যখন তার চাকুরী খেয়ে ফেললো, সবাই হতবাক। আসলে, ট্রাম্প শুরুর দিকে যত লোককে চাকুরী দিয়েছিল হোয়াইট হাউসে, তাদের অর্ধেকেরই চাকুরী চলে গেছে। বেনন সম্পর্কে ট্রাম্প বলেছে যে, বেনন তার মগজ হারিয়ে ফেলেছে। এই বই নিয়ে ট্রাম্প বলেছে, এটা ভেজাল বই, ওখানে গাঁজাখুরি কাহিনী লেখা হয়েছে।

বইটি লিখেছেন মাইকেল উলফ নামে একজন সাংবাদিক, তিনি ব্লগিংও করেন।

মন্তব্য ১৬ টি রেটিং +০/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ০৬ ই জানুয়ারি, ২০১৮ ভোর ৬:৩৮

ডঃ এম এ আলী বলেছেন: মাইকেল উলফের লেখা 'ফায়ার এন্ড ফিউরি বইতে ইভাঙ্কা ট্রাম্পের রাষ্ট্রপতি হওয়ার উচ্চাকাঙ্ক্ষার কথাও তুলে ধরা হয়েছে বলে জানানো হয়েছে বিবিসির এক প্রতিবেদনে। বইটির লেখক বলছেন, অভিষেকের দিন থেকে শুরু করে ট্রাম্পের প্রশাসন গভীরভাবে দেখার সুযোগ তিনি পেয়েছেন। বইটিতে এমন কিছু অভিনব তথ্য উপস্থাপন করা হয়েছে, যেসব বিষয়ে আগে খুব একটা জানা যায়নি। এই বইয়ে নিন্মলিখিত ১০টি বিস্ফোরক তথ্য রয়েছে :
১. ট্রাম্প জুনিয়রের সঙ্গে রাশিয়ানদের বৈঠক
২. নির্বাচনে জিতে সংশয়ে পড়েছিলেন ডোনাল্ড ট্রাম্প
৩. অভিষেকে নিরানন্দ ট্রাম্প
৪. হোয়াইট হাউজ নিয়ে ভীত আর উদ্বিগ্ন ট্রাম্প
৫. ভবিষ্যৎ প্রেসিডেন্ট ইভাঙ্কা ট্রাম্প!
৬. ট্রাম্পের চুল নিয়ে মশকরা
৭. হোয়াইট হাউজে সিদ্ধান্তহীনতা
৮. রুপার্ট মারডকের জন্য ট্রাম্পের প্রশাসন
১০. ফ্লিন জানতেন রাশিয়া যোগাযোগ কাল হয়ে দাঁড়াবে
উলফ লিখেছেন, যুক্তরাষ্ট্রের সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিন নির্বাচনের আগেই বলেছিলেন, কোন বক্তৃতার জন্য রাশিয়ানদের কাছ থেকে ৪৫ হাজার ডলার গ্রহণ করা ভালো হবে না। তবে এটা তখনি বড় সমস্যা হয়ে দাঁড়াবে, যদি ট্রাম্প নির্বাচনে জিতে যায়। ঘটনা সে দিকেই গড়াচ্ছে ।

০৬ ই জানুয়ারি, ২০১৮ ভোর ৬:৪৮

চাঁদগাজী বলেছেন:



বইটা খুব একটা বাজার পাবে বলে মনে হয় না; কারণ, এই বিষয়গুলো মোটামুটি জানা ছিলো। মানুষ জানতে চাইবে যে, ট্রাম্পের ঘনিষ্ট কে কে বলেছে যে, ট্রাম্প আনফিট! আজ অবধি ঘনিষ্ট কারো নাম আসেনি।

২| ০৬ ই জানুয়ারি, ২০১৮ সকাল ৮:৩০

আটলান্টিক বলেছেন: :( :( :( আমাদের কি হবে?

০৬ ই জানুয়ারি, ২০১৮ সকাল ৮:৫৪

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনা, বেগম জিয়া, এরশাদ, রওশন এরশাদের কারনে আমাদের জীবন সোমালিয়া থেকে ভালো, কিন্তু পাকীদের কাছাকাছি কিছু একটা হবে।

৩| ০৬ ই জানুয়ারি, ২০১৮ সকাল ৯:৪৩

তারেক_মাহমুদ বলেছেন: আমি ভাবতেছি ক্ষমতায় অবস্থায় হাসিনা খালেদা এদের যে কাউকে কোন লেখক যদি এমন একটা বই লিখতো তার কি অবস্থা হতো?

০৬ ই জানুয়ারি, ২০১৮ সকাল ১১:৩৭

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনার উপর বই বের হয়েছে যথাসম্ভব; বেগম জিয়ার উপর লেখার লেখা সম্ভব হচ্ছে না, উনার জন্মদিবস ইত্যাদি এখনও ঠিক হয়নি।

উনাদের উপর বই লিখা সহজ হবে, গাঁজাখুরি কিছু লিখে দিলেই চলবে।

৪| ০৬ ই জানুয়ারি, ২০১৮ সকাল ১০:১৫

রাজীব নুর বলেছেন: আমার যখন বয়স হবে- তখন ট্রাম্পের মতো লাগবে।

০৬ ই জানুয়ারি, ২০১৮ সকাল ১১:৩৮

চাঁদগাজী বলেছেন:


ভালো, শুধু উ: কোরিয়া কিংবা ইরানে বেড়াতে যাবেন না।

৫| ০৬ ই জানুয়ারি, ২০১৮ সকাল ১০:২১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
আমার কখনো রাষ্ট্রপতি হতে মন চায়না। এমন কি মন্ত্রী, এমপিও না। আরো বললে আমার এলাকার মেম্বার, চেয়ারম্যান হতে মন চায় না। সব গুলো মৌলিক অধিকার নিয়ে এক জন মানুষ হিসাবে বেচেঁ থাকতে মন চায়।

০৬ ই জানুয়ারি, ২০১৮ সকাল ১১:৪০

চাঁদগাজী বলেছেন:


বাংলাদেশে যারা নিজ প্রফেশানেল দক্ষতা দিয়ে আয় করার কথা ভাবতে পারে না, তারা দল করা শুরু করে।

৬| ০৬ ই জানুয়ারি, ২০১৮ সকাল ১১:১১

শামচুল হক বলেছেন: বইটা পড়ার ইচ্ছা আছে।

০৬ ই জানুয়ারি, ২০১৮ সকাল ১১:৪২

চাঁদগাজী বলেছেন:


পড়েন, আমাজনে ১০ ডলারে বিক্রয় হচ্ছে, কয়েকদিন পরে ১ ডলারে পাওয়া যাবে।

৭| ০৬ ই জানুয়ারি, ২০১৮ সকাল ১১:২৫

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: ট্রাম্প প্রেসিডেন্ট হিসাবে একেবারেই উপযুক্ত মানুষ নন। আর মানসিকভাবে তিনি আনফিট কী না সেটা তার উল্টো পাল্টা কাজকর্ম ও কথাবার্তা শুনলেই বুঝা যায়। ইউএসএর মতো গুরুত্বপূর্ণ দেশের নেতা হিসাবে তিনি মোটেই ঠিক লোক নন।

০৬ ই জানুয়ারি, ২০১৮ সকাল ১১:৪৩

চাঁদগাজী বলেছেন:


সমস্যা হলো, এগুলো নাকি উনার কাছের লোকেরা বলছে; ভীতিকর ব্যাপার

৮| ০৬ ই জানুয়ারি, ২০১৮ দুপুর ১২:৩০

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: ট্রাম্প নিয়ে বিশ্বে আধা মগজ নিয়ে জন্মানো ইসলাম পন্থরীরা অতিরিক্ত আতংকে ছিল - কার মাথায় জানি এবার হাইড্রোজেন বোমার বিস্ফারণ ঘটে। আল্লায় দিলে এখনো কিছু ঘটেনি। অনেকে ফিলিস্তিন ইস্যুর কথা বলতে পারে! আমি বলব, সেটি আমেরিকান পলিসি এবং তার নির্বচনী ওয়াদা। সেটি নিয়ে আপনি অহেতুক মাথা ঘামাচ্ছেন। এখন আপনাদের রাষ্ট্রীয় করণীয় থাকলে সেগুলো এপ্লাই করুন। আপনারা পাল্টা ব্যবস্হা নিন। কিন্তু তাদের করুণা মাগতে যাবেননা। তার দেশের স মালোচনা করে হাস্যকর পাত্র হবেন না কেননা আপনার বা আপনাদের সমালোচনা গ্রহন করার মত অবস্হান আমেরিকার কাছে নেই।

ফিলিস্তিন ইস্যুতে আমেরিকার অবসস্হান ছিল "বিচার মানি কিন্তু তালগাছ আমার" এই টাইপের। সেটি ট্রাম্প চোখে আঙ্গুল দিয়ে দেখিয়েছে। কারণ আমেরিকা প্রকাশ্যে ইস্রাইল কে লজিষ্টিক সার্পোট দিয়ে আসছে।


ওবামা বেজা বেড়াল শয়তান কিন্তু ট্রাম্প স্পষ্টবাদী শয়তান। ওবামা পিছন দিয়ে ছুড়ি মারতো যাতে আপনার কিছুই করার থাকত না। ট্রাম্প সামনে দিয়ে ছুড়ি মারেন বা মারবেন যাতে আপনার উচ্চ বাচ্য করার সুযোগ রয়েছে এবং আপনি চাইলে পাল্টা পদক্ষেপ নিতে পারবেন।

০৬ ই জানুয়ারি, ২০১৮ দুপুর ১২:৩৯

চাঁদগাজী বলেছেন:



ওবামা চেয়েছিলেন যুদ্ধ থামাতে; কিছুটা থামায়েছেন, পুরোটা থামাতে পারেননি; তবে, নতুন করে যুদ্ধ শুরু করেননি।
আন্তর্জাতিক অংগনে, ট্রাম্প এখনো নতুন করে কিছু শুরু করেনি; আমেরিকানরা ভয় পাচ্ছে যে, সে কোরিয়া ও ইরান আক্রমণ করতে পারে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.