নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

শেখ হাসিনা কোটা সংস্কারে দেয়া প্রতিশ্রুতি রাখেননি?

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:১৬



শেখ হাসিনা বলেছিলেন, "কোটা থাকবে না"; এখন বলছেন, "মুক্তিযোদ্ধাদের কোটায় হাত দেয়া যাবে না"; এই ২টি ষ্টেইটমেন্ট কে কিভাবে নিয়েছেন? উনি কোটা সংস্কারের জন্য কমিটি করে ভার দিয়েছেন, তারা কিছু একটা করবেন, সেটা বের হলে বুঝা যাবে যে, উনি কতটুকু করলেন! তার আগে উনাকে প্রতিশ্রুতি ভংগকারী, মোনাফেক ইত্যাদি বলা ঠিক হবে কিনা?

শুধুমাত্র "মুক্তিযোদ্ধাদের কোটায় হাত দেয়া যাবে না" বলার পরিপ্রেক্ষিতে কারা উনাকে "প্রতিশ্রুতি ভংগকারী ও মোনাফেক" ডাকছেন? এরা তারা, যারা মনে করেন যে, কোটা সংস্কার বলতে "মুক্তিযোদ্ধা কোটা" সংস্কার, কোটা থাকবে না মানে "মুক্তিযোদ্ধা" কোটা থাকবে না; এটা সঠিক যে, এরা মুক্তিযোদ্ধা কোটার বিরোধী, পুরো কোটা নিয়ে এদের মাথাব্যথা নেই। শেখ হাসিনা সেটা বুঝতে পেরেই বেঁকে বসেছেন; উনি সরকারের যেই পদে আছেন, সেখানে জেদ করে, বেঁকে বসা হচ্ছে ভয়ংকর খারাপ উদাহরণ।

কোটাতে লাভবান হচ্ছে বিএনপির ৯০/৯৫ হাজারের কাছাকাছি ভুয়া মুক্তিযোদ্ধা , আওয়ামী লীগের লাখ'খানেক ভুয়া মুক্তিযোদ্ধা; আসল ৫০ হাজার মুক্তিযোদ্ধরা সামান্যভাবে উপকৃত হচ্ছেন, ও ভুয়া মুক্তিযোদ্ধা এবং স্বাধীনতার বিপক্ষের লোকদের কাছে ভালোভাবেই হেয় হচ্ছেন; ভুয়ারা মিথ্যুক, চোর, ওরা কিছুতেই হেয় হওয়ার কথা নয়।

স্কুল কলেজের ছাত্রদের "নিরাপদ সড়ক আন্দোলনে" বিশ্ববিদয়ালয়ের ছাত্ররা আনুষ্ঠানিকভাবে যোগদান করেছে আজকে দিনের বেলায়; এখন ধরে নিতে পারেন যে, শেখ হাসিনা স্কুলের ছেলেমেয়েদের ৯ দফা পুরণের যে আশ্বাস দিয়ে ছিলেন, সেটার প্রতি উনি আর গুরুত্ব নাও দিতে পারেন; এটা উনার স্বভাব; এবং উনার ব্যাপারে এটা আমার অনুমান।

সরকারের ধারণা, কোটা আন্দোলনে সাধারণ ছাত্রদের সাথে শিবিরও ছিলো, এবং স্কুলের বাচ্চাদের আন্দোলনে শিবির ঢুকে গেছে; ফলে, কোটা আন্দোলন ও স্কুলের বাচ্চাদের প্রতিবাদ এখন ভিন্ন চোখে দেখা হবে। জামাত-শিবিরের নাম যোগ করে, উনি কি কৌশলে আন্দোলনগুলোর গুরুত্ব নাকচ করছেন? আমার ধারণা, উনি বিএনপি, জামাত-শিবিরকে অন্যদের চেয়ে আলাদা চোখে দেখেন, এবং তাদের বেলায় তিনি অনড়।

মন্তব্য ৯১ টি রেটিং +৬/-০

মন্তব্য (৯১) মন্তব্য লিখুন

১| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:২৪

সনেট কবি বলেছেন: মাননীয় প্রধানমন্ত্রীর জনগণের মনের ভাষা বুঝা দরকার।

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:২৮

চাঁদগাজী বলেছেন:


উনার একটা বড় সমস্যা, একাংশকে উনি জনগণ হিসেবে নেননি, প্রতিপক্ষ হিসেবে নিয়েছেন আজীবন

২| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:২৪

আবেদ আল ইসলাম বলেছেন: তিনি ভুলে গিয়েছিলেন একমাঘে শীত যায় না। ছোট বাচ্চারাও প্রধানমন্ত্রীকে বিশ্বাস করতে পারেছে না, এটা কতটা লজ্জাজনক বিষয়!

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:২৯

চাঁদগাজী বলেছেন:



উনি ইতিমধ্যে অনেক মাঘ দেখেছেন; উনি আপনার মত, আমার মত ভাবছেন না; দেখা যাচ্ছে, উনি নিজের মতো করে ভাবছেন

৩| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:২৮

জুনায়েদ বি রাহমান বলেছেন: তিনি আজকের কোটা সংস্কার কারীদের আনুষ্ঠানিক যোগদানে বেকে বসলে বা দাবী বাস্তবায়ন না করলে আরো মারাত্মক ভুল করবেন। এবং এর খেসারতও উনাকে দিতে হবে।

বারবার এসব আন্দোলন সংগ্রাম চললে পাব্লিক বিরক্ত হয় এবং দায় সরকারের উপরই পড়ে।

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৩২

চাঁদগাজী বলেছেন:


কোটা সংস্কার কমিটি কিছু করার আগে, উনি মুখ খুলে ভয়ংকর ভুল করেছেন; আগামী কয়েকদিনে ৯ দফা সম্পর্কে উনি হয়তো মুখ খুলবেন; পোষ্টে আমি যা লিখেছি, সেটা আমার অনুমান।

৪| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৩১

আরণ্যক রাখাল বলেছেন: যদি একজন প্রতিবন্ধী রাস্তা পার হওয়ার জন্য দাঁড়িয়ে থাকে, তবে তাকে আমি রাস্তা পার করে দেব। একজন সুস্থ সমর্থ লোককে রাস্তা পার করে দেব না হাত ধরে। দেয়া উচিৎও নয়।
বাকি যেসব কোটা আছে- প্রতিবন্ধী, নারী, উপজাতি ইত্যাদি, এসব দরকার। উপজাতিরা নিজে ভাষায় এদেশে পড়তে পর্যন্ত পারে না। নারী শিক্ষা এখনো কিছুকিছু পরিবারে বিলাসি। তাদের কোটার দরকার আছে৷
কিন্তু মুক্তিযোদ্ধার সন্তানেরা এদের কারো মতই নয়। পোষ্য কোটাও তাই। তাদের ঠেলেঠুলে এগিয়ে দিতে হয় না। তারা রাস্তা পার হওয়ার মতই চাকরি পেতেও কারো সাহায্য ডিসার্ভ করে না।
কোটা সংস্কার বলতে মূলত পোষ্য ও মুক্তিযোদ্ধা কোটা সংস্কারই বোঝায়। কারণ বাকিগুলোয় হাত দেয়ার উপায়ই নেই।
তাহলে মুক্তিযোদ্ধা কোটা রাখার কতজা বললে, লোকে কেন ক্ষেপবে না। আর ৩০% কোটা মামুলি কোন ব্যাপার নয়৷ কত অযোগ্য এজন্য চাকরি পাচ্ছে, চাকরি পেয়ে দেশের বারোটা বাজাচ্ছে!
আর হ্যাঁ, তার বড় ভুল কথা না রাখা। তার কথা বিশ্বাস করবেই বা কেন ছাত্রেরা? ন্যাড়া তো বারবার বেলতলায় যায় না। তার মিথ্যেবাদী রাখালের গল্পটা মনে রাখা উচিৎ ছিল৷

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৪০

চাঁদগাজী বলেছেন:


৪৭ বছর পর, এই দেশে কোন কোটার থাকার দরকার হতো না, যদি জাতির সম্পদ ডাকাতী না করে, "চাকুরী ষৃষ্টি" করা হতো।

মন্ত্রী শাহজাহান ৫০ হাজারের বেশী " মাফিয়ার ভ ষৃষ্টি করেছে", এরা সিএনজি থেকে শুরু করে সব যানবাহন থেকে "চাঁদা" আদায় করে প্রতিদিন; এদের কোটার দরকার নেই।

১৯৫২ সালের ছাত্ররা দেশ চালায়েছেন, ১০৬৯ এর ছাত্ররা দেশ চালায়েছেন, ১৯৯০ সালের ছাত্ররা দেশ চালাচ্ছেন, কোটা বিপ্নবীরাও দেশ চালাবেন সময় মতো।

৫| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৩৩

আরণ্যক রাখাল বলেছেন: নারী শিক্ষা এখনো কিছুকিছু পরিবারে বিলাসিতা*

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৪৪

চাঁদগাজী বলেছেন:


বাংগালীদের শিক্ষিত করার পদক্ষেপ নেয়ার কথা ছিল শেখ সাহেবের ও তাঝুদ্দিন সাহেবের; ২ জন জনই ফেল করেছেন।

৬| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৩৫

সাইন বোর্ড বলেছেন: যারা নিজেকে বেশি বুদ্ধিমান/বুদ্ধিমতি মনে করে তারা কারো এসব মুলো ঝুলানো বুদ্ধি শুনেন না ।

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৪৫

চাঁদগাজী বলেছেন:



আপনাকে আমার অনেক বুদ্ধিমান মনে হয়।

৭| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৩৮

ভ্রমরের ডানা বলেছেন:



যারা সরকারী চাকুরীতে প্রিলি রিটেন ভাইভা পাশ করে তাদের আমি মেধাহীন বলব না। তবে কোটা সরকারের একটা পলিসি। এতে কারো এখতিয়ার তেমন থাকে না। দেশের বিচার বিভাগ তাই মনে করে। আর যারা কোটা আন্দোলন করছে তারা সরকারী চাকুরীর লোভে এসব করছে। দেশ গড়তে সরকারী চাকুরীর হাজার হাজার অপশন আছে। বাসের ড্রাইভার তেমনি একটি লাগসই অপশন। দেশের মানুষ বাচবে!

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৪৮

চাঁদগাজী বলেছেন:



১৯৫২ সালের বিপ্লবীদের থেকে শুরু করে, ১৯৯০ সালের সকল বিপ্লবীরাই সরকারী চাকুরী পাওয়ার পর ডাকাতী করেছে।

৮| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৩৯

গেম চেঞ্জার বলেছেন: এই আন্দোলনে জামাত বিএনপি যোগ দিয়েছে লুকিয়ে লুকিয়ে সেটাও ঢের বোঝা যাচ্ছে। কিন্তু শেখ হাসিনা মেজরিটি অংশের সমর্থন হারিয়ে ফেলেছেন।

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৪৭

চাঁদগাজী বলেছেন:



উনার বাবা মেজোরিটির সমর্থন পেয়েও নিহত হয়েছিলেন; মানুষ শেখ সাহেবের হত্যাকারীকেও বিশাল সমর্থন দিয়েছিলো; এগুলো উনার মাথায় আছে সারাক্ষণ।

৯| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৪৫

রাকু হাসান বলেছেন: প্রতিশ্রুতি ভঙ্গকারী তো অবশ্যই বলা যায় । সাম্প্রতিক বক্তব্য মত কাজ করলে ছাত্রদের আন্দোলন দাবী পূরণ করার কথা ,কিন্তু বিশ্বাস করতে পারছি না । যদি তাই করে , কোটাদের মত ,তাহলে আরেকটি ভুল করবে । ক্ষোভ তো বিষ্পোরক ও হতে পারে । ছাত্ররা পথ দেখে ফেলছে ,খুব বেশি দূর যেতে পারবে না । আমার ধারণা ।

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৫১

চাঁদগাজী বলেছেন:


এখনো কোটা সংস্কার কমিটি কিছু জানায়নি; ফলে, কিছু বলা ঠিক হবে না; তবে, মুক্তিযোদ্ধা কোটা নিয়ে সবাই এভাবে ঝাপিয়ে না পড়লে, উনি "মুক্তিযোদ্ধা কোটায় হাত দেয়া যাবে না" বলতেন না, হয়তো।

১০| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৪৫

লায়নহার্ট বলেছেন: {এর আগে এত বিশাল পরিমাণ মানুষ আওয়ামীলীগ, ছাত্রলীগ ও পুলিশকে প্রকাশ্যে গালি দেয়ার সাহস পায়নি। পরিস্থিতি শান্ত না হলে কোথাকার জল কোথায় গড়াবে কে জানে! আজইতো ছাত্রলীগের কয়েকজন সেই ধোলাই খেলো! মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির উপর এভাবে হাত তোলা কি ঠিক? এই আন্দোলন কিভাবে নির্বাচনকে প্রভাবিত করবেন বলে মনে করেন?(যদিও নির্বাচন জেতার জন্য ভোটের প্রয়োজন নাই)}

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৫৩

চাঁদগাজী বলেছেন:


মানুষ জামাত শিবিরকে ক্ষমতায় দেখতে চাহে না; ফলে, বিএনপি'র ভবিষ্যত নেই; সাধারণ মানুষ আওয়ামী লীগের সরকারের পতন ঘটাবে না।

১১| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৫১

জহিরুল ইসলাম সেতু বলেছেন: শেখ হাসিনা কি নিজের ভাবনায় কিছু বলেন? নাকি কারোর ইশারা ক্রীড়নক?
নিজের বুদ্ধিতে তিনি কথাগুলো বলে থাকলে প্রতিশ্রুতি ভংগকারী হিসেবে অভিযুক্ত করা যায়।
আর যদি ক্রীড়নক হয়ে থাকেন, তাঁর প্রতি থাকবে দয়া ও করুণা।

তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, পিতার মর্যাদাকে সমুন্নত রাখা যার নৈতিক দায়িত্ব। হটকারিতা নয়। তাঁর বিরোদ্ধে অভিযোগের পাহাড় ক্রমে প্রসারিত হচ্ছে। ৭৫ থেকে ৯৬। সময়টার শিক্ষা তিনি ভুলে গেলে তা দুঃখজনক। মাশুল দিতে হবে আবারো। সমগ্র জাতির। বাস্তবতা অনেক রূঢ়। সব কথা বলা যায় না। ইতিহাস কথা কয়, এবং আরো কবে।

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৫৫

চাঁদগাজী বলেছেন:


উনি বিশ্বের কারো বুদ্ধ নেন না, উনি শুনেন। উনার বুদ্ধিমত্তা পুরানো দিনের, জমিদারী আমলের।

উনি নিজের পিতার রাজনীতি করেন না, উনার রাজনীতিতে বরং জেনারেল জিয়ার প্রভাব পুরোটা বিদ্যমান।

১২| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৫২

পদাতিক চৌধুরি বলেছেন: গত কয়েকদিনে আন্দোলনের তীব্রতা যে মাত্রায় পৌঁছেছিল তাতে মনে হয় কোটা সংস্কার নিয়ে সরকারের সদর্থক কিছু করা দরকার। নতুবা এমনতর ভয়ানক ঘটনা আবারো ঘটতে পারে।

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৫৭

চাঁদগাজী বলেছেন:


কোটা নিয়ে তিনি কিছু একটা করবেন; তবে, তিনি আন্দোলনকারীদেরকে কিছু দিবেন না, পারলে ঠেংগাবেন।

১৩| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৫৩

ভ্রমরের ডানা বলেছেন:




কোটা আন্দোলনের মূলে লোভ আছে, মোহ আছে, দুর্নীতিবাজ হবার দুর্নিবার আকাঙ্ক্ষা আছে। এখানে সাধারণ ছাত্ররা মার খেয়ে গেছে! ১৯৫২, ৬৬, ৬৯ এ কোন আন্দোলনে ছাত্রদের মাঝে স্বার্থ ছিল না বলেই বাংলাদেশের সৃষ্টি। আর এখন সব ছাত্র আন্দোলনে স্বার্থ। একদল বলে ৩৫ চাই আরেকদল বলে কোটা বাতিল চাই! কেউ বলে না দেশ দুর্নীতি মুক্ত চাই! এ এক স্বার্থবাদী জেনারেশন! এরা দেশের বোঝা!

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১০:০০

চাঁদগাজী বলেছেন:


উনি জানেন, দেখছেন, ব্যুরোক্রেটরা, ও প্রশাসনের লোকেরা কিভাবে চুরি করছে; উনি জানে যে, যারা আন্দোলন করছে, তারাও চুরি করবে; সেজন্য উনার কাছে এদের মুল্য তেমন নেই।

১৪| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৫৪

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: প্রধানমন্ত্রী তার বিশ্বাসযোগ্যতা ধীরে ধীরে হারিয়ে ফেলে তলানিতে নামিয়ে এনেছেন | কোটার মতো সমস্যা সৃষ্টিকারী ইস্যুর যার বেনেফিসিয়ারির অধিকাংশই ভুয়া তাকে এতো গুরুত্ব দেয়ার প্রয়োজন আছে কি? একইভাবে সড়ক দুর্ঘটনার সাথে জড়িত পিশাচ ড্রাইভারদের এবং এদের অভিভাবক মালিক এবং সংশ্লিষ্ট শ্রমিক নেতাদের মতো বেনেফিসিয়ারিদের জন্য গোটা দেশবাসীকে জিম্মি করে রাখায় পক্ষাবলম্বন একজন প্রধানমন্ত্রী সুলভ আচরণের প্রকাশ নয় |

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১০:০৪

চাঁদগাজী বলেছেন:


উনার জিদ ও রাজনৈতিক দুরদর্শিতার অভাব জাতির জন্য অভিশাপে পরিণত হয়েছে; এক সময় জনতার চাপে উনাকে হয়তো সরে যেতে হবে; তখন, উনার ভুলের জন্য ১৯৭১'এ বিশ্বাসীরা মাসুল দেবে, সব হারাবে।

১৫| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৫৬

প্রামানিক বলেছেন: কোটা আন্দোলনের কারণে ছাত্ররা এখন তাকে বিশ্বাস করতে পারছে না এটা প্রধানমন্ত্রীর জন্য বড় একটি ভুল বলা চলে।

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ৯:৫৮

চাঁদগাজী বলেছেন:


উনি বিশাল ভুল করেছেন, কমিটি কিছু না করা অবধি কিছু বলা ছিলো অন্যায়; তবে, তিনি ছাত্রদের গণনা করছেন না।

১৬| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১০:০৬

হাসান কালবৈশাখী বলেছেন:

হাসিনা হও বললেই তো হয়ে যাবে না।
হাসিনা কি দেশের মালিক?
দেশে কি আইন আদালত নেই?

পৃথিবীর সব সভ্য দেশে কোটা সুবিধা আছে। আপনার ট্রাম্পের দেশেও আছে।

কোটাবিরোধীরা তো বহুবার আদালতে গেছিল। পক্ষে কোন রায় পায় নাই। পাবেও না।

কোটা সংস্কার কমিটি হয়েছে, আলোচনা চলছে।
কোটা সুবিধাভুগি সকল পক্ষ ও কোটা বিরোধী সবাইকে নিয়ে গনশুনানি হবে।
বিভিন্ন পক্ষ দাবি তুলে ধরবে। অন্যান্য দেশের কোটা পদ্ধতি নিয়ে তুলনা হবে। আলোচনা হবে।
ফাইনাল হলে সংসদে বিল আকারে আসবে।
আদালতে একটি রায় আছে। রিভিউ হবে, সবকিছু হতে বছরখানেক লেগে যাবে ফাইনাল করতে।
ডা। সাদাত হোসেন বলেছিলেন এসব করতে ২ বছরের বেশি লেগে যেতে পারে।

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১০:১০

চাঁদগাজী বলেছেন:


কোটা সংস্কারের জন্য শধুমাত্র ইডিয়টদের ২ বছর সময় লাগতে পারে; উনার দরকার ছিলো এমন সব মানুষ, যারা ২ সপ্তাহে কোটা সংস্কার করতে পারে।

১৭| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১০:০৯

ভ্রমরের ডানা বলেছেন:



এদেশে ছাত্র আন্দোলনের ভূমিকা ২০০০ সালের পর নেই বললেই চলে। যে আন্দোলনে কিছু গোষ্ঠীর স্বার্থ থাকে সে আন্দোলনে কিছু পাবার আশা খুবই কম! বৃহত্তর পরিসরে এর উপভোক্তা খুবই কম! তবে ৫৬ ভাগ কোটা এটা বেশির ভাগ মানুষ বুঝতে ভুল করেছে যে তার ২০ ভাগ সে নিজেই পাচ্ছে। ১০ ভাগ জেলা কোটা ১০ ভাগ তার বউ, মেয়ে, বোন নারীকোটা! এটা বাদ দিলে কোটা হয় ৩৬ পার্সেন্ট! রাজনীতি করার জন্যে ৫৬ পার্সেন্ট বলে জনগনকে বিভ্রান্ত করা হচ্ছে। আর জনগন তাই শোনে নাচছে। শিক্ষার অভাব যাকে বলে আরকি!

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১০:১৪

চাঁদগাজী বলেছেন:


কোটা মোটামুটি শিক্ষিতদের বেলায় কাজ করছে; যারা শিক্ষা থেকে বন্চিত হয়েছে, তাদের জন্য কোন কোটা আছে? ওরা নাগরিক নয়? শিক্ষিতরাই সবকিছু পেতে চায়, সব আন্দোলন ওরা করেছে নিজেদের জন্য; এদেরকে ঝাঁটাপেটা করার দরকার। শেখ হাসিনা এদেরকে ঝাঁটা ধরায়ে দিলে সঠিক হবে।

কোটা সমাধান নয়, সমাধান হচ্ছে, চাকুরী সৃষ্টি।

১৮| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১০:২৩

ভ্রমরের ডানা বলেছেন:


যারা শিক্ষা তথেকে বঞ্চিত তাদের জন্যে সরকার আছে। কোন বিশ্ববিদ্যালয়ে কবে জাতির ২২.৩ ভাগ দারিদ্রের মৌলিক অধিকার নিয়ে আন্দোলন হয়েছে। সরকারী চাকুরীজীবীর সংখ্যা এদেশের ১ শতাংশও নয়। বেসরকারি প্রতিষ্ঠানে নতুন নতুন কর্মসংস্থান করে চাকুরীর নিরাপদ পরিবেশ করা উচিত!কোটা আন্দোলন করে দেশ উদ্ধার করা যাবে না! দেশে চাই নতুন উদ্যোগী তরুণ যারা দেশের দুর্নীতিবাজের বিচারে আন্দোলন করবে, ব্যাংক লুটের ব্যাপারে সোচ্চার হবে, গরীবের স্বার্থ নিয়ে কথা বলবে নিজের স্বার্থ নিয়ে নয়!


এসব দরকার কিন্তু হচ্ছেটা কি?

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১১:১১

চাঁদগাজী বলেছেন:


তরুণদের একাংশ: ছাত্রলীগ, বাংলালী জাতির দু:খ; ছাত্রদল, বাংগালী জাতির মারাঠা; শিবির, বিশ্বের জন্য অভিশাপ; এরা আমাদের তরুণদের বিপথে নিচ্ছে।

১৯| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১০:২৪

লায়নহার্ট বলেছেন: {কোটা সমাধান নয়, সমাধান হচ্ছে, চাকুরী সৃষ্টি।.........ছাত্রদের দ্রুত ঘরে ফিরে পড়তে বসতে হবে, যেকোন মূল্যে। নয়তো জোর করে বসাতে হবে, ইঙ্গিত শুভ নয়}

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১১:১৩

চাঁদগাজী বলেছেন:



যারা একবার মাঠে নামে, ওরা পড়ে না; ওটা এখন জাতির জন্য বোঝা হবে।

২০| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১০:২৬

ভাইয়ু বলেছেন: ছাত্রদের দাবী আমার মতে পূরন করা সরকারের জন্য খুব বেশ কঠিন নয়, তবে সরকার মনে হয় আন্দোলনটাকে নিজেদের ইগোতে নিয়ে ফেলেছে, যার কারনেই হটাৎ এমন হামলা হয়েছে৷

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১১:০৬

চাঁদগাজী বলেছেন:


ছাত্ররা দেখায়েছে যে ২০ বিলিয়ন ডলারের সমান বেতন নিয়ে, সরকারেরা লোকেরা দেশের লোকদের ক্ষতি করছে বসে বসে, সামান্য ট্রাফিক আইনও কার্যকরী করতে পারে না; কিন্তু উহাতে শিবির আছে জানলে, শেখ হাসিনা মাথা ঠিক রাখতে পারেন না, সব কিছু বাদ।

২১| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১০:৩১

ভ্রমরের ডানা বলেছেন:


শেখ হাসিনা কোটা সংস্কারে দেয়া প্রতিশ্রুতি রাখেননি, এটা উনার ভয়ংকর ভুল - একমত নই! কোটা তুলে দিলে দেশের সব সরকারী চাকরী করবে পড়ালেখার সুবিধাদি প্রাপ্ত ঢাকার ছেলেটি! কুড়িগ্রামের ভুরুংগামারির নসিমন বেওয়ার সন্তানাদি জীবনেও চাকুরী পাবে না। কোটা সংস্কার করলে জেলা আর নারী কোটার উপর দিয়ে ঝড় যেতে পারে!

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১১:০১

চাঁদগাজী বলেছেন:


কোটা নিয়ে ১৭ কোটীর ১৭ কোটী মতামত; মুক্তিযোদ্ধ কোটা নিয়ে জামাত-শিবিরের একটি মত মাত্র।

২২| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১০:৩৫

তারেক_মাহমুদ বলেছেন: কোটা নিয়ে হাসিনা আপা কথা এবং কাজের মিল না পাওয়ায় বিবেক সম্মন্ন আ.লীগের অনেক নেতাকর্মীও লজ্জিত। সত্যি তিনি নিজেকে মিথ্যাবাদী রাখালের জায়গায় দাড় করিয়ে ফেলেছেন। ববঙ্গবন্ধুর কন্যা কাছ থেকে এটা কেউই আশা করেনি।

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১০:৫৬

চাঁদগাজী বলেছেন:


উনি কোটা সংস্কার করবেন না, বলেনি; বলেছেন যে, মুক্তিযো্দ্ধা কোটায় হাত দেবেন না; আপনার বেলায়, কোটা বলতে কিছু শুধু "মুক্তিযোদ্ধাদের কোটাকে" কোটা পদ্ধতি ভাবেন?

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১০:৫৮

চাঁদগাজী বলেছেন:


উনাকে নিয়ে, স্বাধীনতার জেনারেশন ভয়ংকর সমস্যায় আছেন; উনার পতন হলে, ক্ষতি হবে স্বাধীনতার জেনারেশনের লোকদের; উনি ক্ষমতায় থাকলে লাভ হয় শাহজাহান, শামীম, বেক্সিমকোর।

২৩| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১০:৪২

ঢাবিয়ান বলেছেন: এত কিছুর পরও ''উনাকে প্রতিশ্তুতি ভঙ্গ কারী বা মুনাফেক বলাটা ঠিক হবে কিনা একটু ভাবুন''!!!!!!!!

ব্লগারবৃন্দ একবার শুধু ভেবে নেন যে কি প্রজাতির মানুষের(?) সাথে আমরা ব্লগিং করি। মন্ত্রী শাহজাহানের সাথে এদের পার্থক্য কি খুব বেশী?

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১০:৫২

চাঁদগাজী বলেছেন:



প্রথমত: এখনো কমিটি ফলাফল দেয়নি; উনি শুধু মুক্তিযোদ্ধা কোটার ব্যাপারে কথা বলেছেন; এটা থেকে যারা উনাকে এটাসেটা বলছে, তারা পুরোপুরি সঠিক হতে পারে না।

আমি আপনার মতো লোকের সাথে ব্লগিং করছি না; আপনি ব্লগে এটা সেটা লিখছেন, তবে উহা এখনো কিছু বলছে না।

২৪| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১১:০৬

প্রশ্নবোধক (?) বলেছেন: পিলখানা হত্যাকান্ডকে কি চোখে দেখেন????

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১১:১২

চাঁদগাজী বলেছেন:



খালি চোখে দেখি

২৫| ০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১১:১৮

প্রশ্নবোধক (?) বলেছেন: চোখের সামনে একটু দুরবীন ধরেন, সব আন্দোলন দেখা যাবে???

০৫ ই আগস্ট, ২০১৮ রাত ১১:২২

চাঁদগাজী বলেছেন:



বাংলাদেশের সাম্প্রতিক দরকারী প্রতিবাদ ও আন্দোলনগুলোকে বিএনপি-জামাত-শিবির কলুষিত করছে; সাাধারণ ছাত্রদের প্রতিবাদে বিএনপি-জামাত-শিবির এলে, শেখ হাসিনা বেঁকে যাবেই।

২৬| ০৬ ই আগস্ট, ২০১৮ রাত ১২:২৩

এটম২০০০ বলেছেন: Chatro League,
Have a look at the “children in movement for stopping murders by the drivers” on Bangladeshi road.

Do not try to commit any hard to them as per advise of your leader. It is a caution for you.

REMEMBER: They are the dearest sons and daughters of Bangladesh Military officials, Bangladesh Police officials, RAB personnel, Intelligence Department personnel, SSF officials, Bureaucrats and so on.

Do something to them, and you will face the consequences.

Not only you, but also the person behind your strength will be eliminated.

০৬ ই আগস্ট, ২০১৮ রাত ১:৫১

চাঁদগাজী বলেছেন:


আপনার ইংরেজী বুঝা কঠিন হচ্ছে; আমি সরকার চালাই না, এখানে ব্লগিং করি।

২৭| ০৬ ই আগস্ট, ২০১৮ রাত ১২:২৮

কানিজ রিনা বলেছেন: জামাত শিবির কেন সরকার এত দিনেও
নিশিদ্ধ করে নাই বলতে পারেন? সেইহেতু
তারাও এদেশের জনগন। কোটা আন্দলনে
সবই জামাত শিবির রাজাকারের বাঁচ্চা।
তাহলে কি বিশ্ববিদ্যালয়ে সবই বিএনপি
জামাত শিবির পড়াশুনা করে? বাঃ ভালইতো।
অনেক কাল বিএনপি জামাতের দোশ দিয়ে
সরকার অনেক কিছু ধামা চাঁপা দিয়েছে।
এখন মনে হয়না এই স্কুল কলেজের ছোট
ছেলেমেয়েদের বিএনপি জামাত সরযন্ত্র বলে
ধামা চাঁপা দেওয়া যাবে। হ্যা এটাও সত্য
স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ে বিএনপি জামাত
আওয়ামিলীগ ছেলে পেলেরাও পড়ে। একটা
ন্যায়ের আন্দোলনে নিরপেক্ষ থাকার অধিকার
সবারই আছে। আওয়ামী বিএনপি বৃহত্তর
দুটোদল জনগন অর্ধেক অর্ধেক ভাগ হলে
বাংলাদেশেের অর্ধেক জনগন বাদ দিয়ে
সরকার দেশ কেমনে চালাবে?
তাহলে কি এখন উচিৎ হবে বিএনপি জামাত
নিশিদ্ধ করা, তাই কেন সরকার করছেনা।
আপনার প্রতি পোষ্টে এরকম কথাই ভাসতে
থাকে বিএনপির রাজনীতি নিশিদ্ধ হোক।
আর যতদিন পর্যন্ত নিশিদ্ধ না হচ্ছে ততোদিন
দেশের অর্ধেক মানুষ তাদের পাশে থাকবে।

০৬ ই আগস্ট, ২০১৮ রাত ১:৫৯

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনা আগুন নিয়ে খেলছেন; যারা উনার বাবাকে হত্যা করে, বাবার কবরের উপর পার্টি করেছে, তাদের কেন তিনি রাজনীতি করতে দিচ্ছেন, সেটা একটা রহস্য।

জামাত-শিবিরের রাজনীতি দেশের সংবিধানের সাথে মিলে না

২৮| ০৬ ই আগস্ট, ২০১৮ রাত ১২:৪৫

এটম২০০০ বলেছেন: THE Bangladesh Military officials, Bangladesh Police officials, RAB personnel, Intelligence Department personnel, SSF officials, Bureaucrats ARE EXTREMELY WORRIED FOR THEIR CHILDREN ENGAGED IN JUST MOVEMENT. But they cannot say anything because they cannot breach discipline. But if any of their dear children is lost ....... they would see. . Chatro League, be warned for your own sake.

০৬ ই আগস্ট, ২০১৮ রাত ১:৫০

চাঁদগাজী বলেছেন:



আমার মনে হয়, এদের মাঝে এক সময় লেগে গিয়ে সরকারের পতন শুরু হবে

২৯| ০৬ ই আগস্ট, ২০১৮ রাত ২:২৭

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: পুলিশ এবং নিরাপত্তা রক্ষাকারী বাহিনীকে নিষ্ক্রিয় রেখে ছাত্রলীগের গুন্ডা দিয়ে এই আন্দোলন দমন হয়তো রাজনৈতিক কৌশল হতে পারে, কিন্তু নৈতিকতার মাপকাঠিতে এটা কখনোই গ্রহণযোগ্য হতে পারে না | গুন্ডা বাহিনীর লাগাম টেনে ধরা দরকার এখনই | আর দরকার ষণ্ডা শাহজাহানকে সরিয়ে দেয়া |

মন্ত্রীকে বহিস্কার করলে পরবর্তীতে অন্য মন্ত্রীরা অন্ততো তার দায়িত্ব সঠিকভাবে দায়িত্ব পালনে সচেতন হবেন, দাঁত বের করে হাসবেন না | এইটুকু আশা আমরা অন্তত করতে পারি | আর তাকে যদি তার পদে বহাল রাখার মাধ্যমে পুরস্কৃত করা হয় তবে জনগণ এই সমস্যা সমাধানে সরকারের আন্তরিকতা নিয়ে অবশ্যই প্রশ্ন তুলবে | এতে কারো বিস্মিত হওয়ার বা ষড়যন্ত্র খোঁজার সুযোগ নেই |

০৬ ই আগস্ট, ২০১৮ রাত ৩:২২

চাঁদগাজী বলেছেন:


শাহজাহান পরিবহনে ভয়ংকর মাফিয়াচক্র গড়ে তুলেছে; উনার অবস্হা আবুলের মতো হওয়ার কথা; শেখ হাসিনা হয়তো জামাত ইত্যাদিকে নিয়ন্ত্রণে রাখার জন্য এদের রাখে।

ছাত্ররাজনীতি বন্ধ করে দিলে, শিবির মিবির, ছাত্রলীগ পিগের কোন দরকার হতো না; উনার হিসেবপত্র গত শতাব্দীর

৩০| ০৬ ই আগস্ট, ২০১৮ রাত ৩:১২

ইফতেখার ভূইয়া বলেছেন: গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক

০৬ ই আগস্ট, ২০১৮ রাত ৩:২৩

চাঁদগাজী বলেছেন:


যারা বাংলাদেশের প্রকৃত নাগরিক, তাঁরা গণতন্ত্রে বিশ্বাস করেন না।

৩১| ০৬ ই আগস্ট, ২০১৮ রাত ৩:৫৫

জাহিদ অনিক বলেছেন: ছাত্রদের ৯ দফার মধ্যে এক দফা হচ্ছে-
- বেপরোয়া চালককে ফাঁসি দিতে হবে এবং এই শাস্তি সংবিধানে সংযোজন করতে হবে।
এইটা লং টার্ম আইনী প্রক্তিয়া,সবাই এটা ভুলে যাবে।

০৬ ই আগস্ট, ২০১৮ সকাল ৮:৩৭

চাঁদগাজী বলেছেন:


শত শত দেশ থেকে ফাঁসী তুলে দেয়া হচ্ছে।

৩২| ০৬ ই আগস্ট, ২০১৮ ভোর ৪:৪৮

অক্পটে বলেছেন: এখনো কোটা সংস্কার কমিটি কিছু জানায়নি; জানানোর আর দরকারও নেই। কোটা আন্দোলনকারী নেতাদের লাশ এখন বুড়িগঙ্গায় পাওয়া যাচ্ছে। শেখ হাসিনা কি এমন প্রতিশ্রুতি দিয়েছিলেন? ওনার প্রতিশ্রুতি ছিল অন্যরকম, কিন্তু পাওয়া যাচ্ছে লাশ বাকিরা জেলে। ছাত্ররা যদি ভুল না করতো তাহলে ১ সপ্তাহেই সব ঠিক হয়ে যেত। ওদের ভুল হলো ওরা হাসিনার মতো এক জাতিয় বেঈমানকে বিশ্বাস করে আন্দোলন বন্ধ করে দিয়েছিল। ওকে বিশ্বাস না করে দরকার ছিল আন্দোলনকে আরো বেগবান করা। সেই ভুলে মাশুল ছাত্ররা দিচ্ছে।

০৬ ই আগস্ট, ২০১৮ সকাল ৮:৩৯

চাঁদগাজী বলেছেন:


আপনার ধারণা, ওরা আন্দোলনসকে আরো বেগবান করতে পারতো?

৩৩| ০৬ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:০১

মোঃ মাইদুল সরকার বলেছেন:
সবাই নিজেকে অতি বুদ্ধিমান ভাবলে

দেশের বারোটা বাজবে।

০৬ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:৪৬

চাঁদগাজী বলেছেন:


দেশের ১২টা বাজিয়েছে ১৯৭৫ সালে, এখন ১ টা বাজছে

৩৪| ০৬ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:৩১

রাজীব নুর বলেছেন: বহুদিন গোলাপ ছুঁইনি;লাগেনি কন্টক আঁচড়
নিরুদ্দেশেও যাইনি অভিষিক্তা কারো আহ্বানে

০৬ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:৪৮

চাঁদগাজী বলেছেন:


নিজ গাঁয়ে মুসাফির

৩৫| ০৬ ই আগস্ট, ২০১৮ সকাল ১০:৪৯

নীলপরি বলেছেন: ১৩নং মন্তব্য যুক্তিযুক্ত লাগলো । সেই সাথে দুদিকই সদর্থক পদক্ষেপ নিলে ভালো হয় ।

০৬ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:৪৯

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনা এত বেশী মানুষের ভার সহিতে পারছেন না

৩৬| ০৬ ই আগস্ট, ২০১৮ সকাল ১১:২৮

রক বেনন বলেছেন: কোটা থাকবে না, কোটা বাতিল এইসব বলার আগে উনার ভেবে চিন্তে বলার দরকার ছিলো। উনি যে অবস্থানে আছেন তাতে হুটহাট করে যে কোন কথা বলে ফেললে বিপদ। এইসব উনার বোঝার দরকার ছিলো।

০৬ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:৫০

চাঁদগাজী বলেছেন:


উনি দেশ ভালোভাবে চালাচ্ছেন না, সেটা হয়তো উনি টের পাচ্ছেন না

৩৭| ০৬ ই আগস্ট, ২০১৮ দুপুর ২:৪৯

লায়নহার্ট বলেছেন: {CPB এর নেতারা ৫-৬ মিনিট কথা বলেই বাসায় চলে যাচ্ছেন}

০৬ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:৪৫

চাঁদগাজী বলেছেন:


CPB এর কেহই নেতা নন; ওরা কোথায় যাচ্ছে, কে খবর রাখে!

৩৮| ০৬ ই আগস্ট, ২০১৮ বিকাল ৩:৩৮

নতুন বাঙ্গাল বলেছেন: দেখুন কোটা সংস্কার নিয়ে, উনি রাগের মাথায় সিধান্ত নিয়ে বাতিল এর কথা বলে, এর পর এই তালবাহানা উনার ইমেজকে দারুন ভাবে ক্ষতিগ্রস্থ করেছে। যুদ্ধপরাধির বিচার সহ আরও বেশ কিছূ বিষয়ে উনার ভুমিকায় , গত ১০/১৫ বছরে যে উচ্চতায় উনি পৌছে গেছিলেন, সেটা বংগবন্ধুর পরে আর কেউ পারে নাই। বাট উনি সেই আস্থার জায়গা হারিয়ে ফেলেছেন, এই বিষয়ে রাগের মাথায় সিধান্ত নিয়ে। কারন উনার মত ব্যাক্তির সংসদে দাড়িয়ে দেয়া কথার মুল্য থাকা উচিত বলেই মনে করি।

যদিও আমি ব্যক্তিগত ভাবে কোটা আন্দলনকে 'স্বার্থসিদ্ধির' আন্দোলন হিসাবেই দেখি, যেখানে বীর মুক্তিযোদ্ধাদের অবদান, সম্মানকে হেয় করা হয়েছে শুধুমাত্র একটা চাকরির লোভে। নিজের স্বার্থের জন্য যারা মুক্তিযোদ্ধাদের হেয় করে তারা আর যাই হোক দেশপ্রেমিক হবে না বলেই মনে করি।

০৬ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:৪৪

চাঁদগাজী বলেছেন:


সংসদে দাঁড়িয়ে উনি যা বলেছেন, সেটাই হতে হবে উনার ফাইনাল সংস্কারে; না হয়, উনার কথার মুল্য থাকবে না।

৩৯| ০৬ ই আগস্ট, ২০১৮ বিকাল ৪:৪৭

বিজন রয় বলেছেন: তাহলে মিথ্যুক কে?

০৬ ই আগস্ট, ২০১৮ বিকাল ৫:৪১

চাঁদগাজী বলেছেন:


মিথ্যুক হচ্ছে তারা, যারা শেখ হাসিনাকে "মোনাফেক" ডাকছে।

৪০| ০৬ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:২৪

আবদুল মমিন বলেছেন: উনার একটা বড় সমস্যা, একাংশকে উনি জনগণ হিসেবে নেননি, প্রতিপক্ষ হিসেবে নিয়েছেন আজীবন

০৬ ই আগস্ট, ২০১৮ রাত ১১:০৯

চাঁদগাজী বলেছেন:



সঠিক, এবং এটা প্রমাণ করে যে, উনি রাজনীতিবিদ নন

৪১| ০৬ ই আগস্ট, ২০১৮ রাত ৯:০২

এটম২০০০ বলেছেন: TIME WOULD PROVE, SHE WAS A CURSE TO THIS COUNTRY.

০৬ ই আগস্ট, ২০১৮ রাত ১১:১০

চাঁদগাজী বলেছেন:


টাইম উইল প্রুভ লটস অব থিংকস

৪২| ০৬ ই আগস্ট, ২০১৮ রাত ১০:৪৯

পদ্মপুকুর বলেছেন: শেখ হাসিনা এবং তাঁর সরকার অতিতে এ রকম বহু প্রতিশ্রুতি দিয়েছিলেন এবং রাখেননি। এতে করে উনার বিশ্বাসযোগ্যতাই শুধু নষ্ট হয়েছে, আর কারো কিছু হয়নি। আজ তাই বারো-পনেরো বছরের বাচ্চারা বলছে উনার মুখের কথা নয়, বাস্তবায়ন চাই... একজন প্রধানমন্ত্রী হিসেবে এটা লজ্জার। অবশ্য আমাদের দেশের নেতানেত্রীদের লজ্জা শরম বলে কিছু আছে কি না, সেটাই দেখার বিষয়।

০৬ ই আগস্ট, ২০১৮ রাত ১১:১৩

চাঁদগাজী বলেছেন:



উনি যতটুকু ক্ষমতার অধিকারী ততটুকু বিদ্যান নন, ১২/১৫ বছরের ছেলেগুলোর মাঝে অনেক বাচ্চা আছে, যারা দুষ্টদের দ্বারা প্রভাবিত।

৪৩| ০৬ ই আগস্ট, ২০১৮ রাত ১১:৪৮

Mohammad Israfil বলেছেন: স্কুল কলেজের ছাত্র আন্দোলনে বিএনপি জামাত ঢুকে গেছে, যারা এই ধরণের কথা-বার্তা বলে তারা পাগল ছাড়া আর কিছুই নয়।
একটা সাধারণ কথা কি কেউ বুঝে না, যেখানে বিএনপি'র প্রধান নেত্রী, যাকে মা বলে ডাকে, নিজের মা থেকেও বেশী ভক্তি করে বিএনপিপন্থীরা, সেই খালেদা জিয়া কে গ্রেফতার করা হলো, বিএনপি'র নেতা-কর্মীরা সংবাদ সম্মেলন করে কান্না-কাটি করলো, অথচ সারা দেশে ওয়ার্ড পর্যায় পর্যন্ত বিএনপি'র দলীয় কমিটি আছে, সেই কমিটির কর্মীরা কি আন্দোলনে নেমেছে? সবাই তো পালিয়ে বেড়িয়েছে।। । আর সেই বিএনপি'র কথা বা উস্কানীতে ছাত্র-সমাজ আন্দোলনে নামছে? এটা বিশ্বাস যিনি করবেন তিনি নির্ঘাত পাগল ছাড়া আর কেউ হবেন না।

০৭ ই আগস্ট, ২০১৮ রাত ১২:১৫

চাঁদগাজী বলেছেন:


আপনি "পাগল" নন, এটাই বড় কথা।

৪৪| ০৬ ই আগস্ট, ২০১৮ রাত ১১:৫৬

চঞ্চল হরিণী বলেছেন: কোটা আন্দোলনের এক নেতাকে হত্যার মত জঘন্য ঘটনা কেন ঘটলো বলতে পারেন ? আল জাজিরাকে সাক্ষাৎকার দেয়া দৃকের শহিদুল আলমকে তুলে নিয়ে গিয়ে কেন পিটিয়ে রক্তাক্ত করা হল ? কেন এসব কিছু করে এতটা নিচে নামছেন শেখ হাসিনা? ভয়াবহ অরাজকতার দিকে এগুচ্ছে দেশ।

০৭ ই আগস্ট, ২০১৮ রাত ১২:১৭

চাঁদগাজী বলেছেন:


কোটা আন্দোলনের এক নেতাকে হত্যা করা হয়েছে?

শহিদুল আলম কি বলেছিলো সাক্ষাৎকারে?

৪৫| ০৭ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:৪৪

জাতির বোঝা বলেছেন: কেউ কথা রাখেনি।
স্বাধীনতার ৪৭ বছর কাটলো।
কেউ কথা রাখেনি।
কেউ কথা রাখে না।
কেউ কথা রাখবেও না।
সব কটাই যেন - বে-- ন্মা!!

০৭ ই আগস্ট, ২০১৮ রাত ১১:১১

চাঁদগাজী বলেছেন:

চাওয়াটার মাঝে সমস্যা আছে; চাওয়ার দরকার ছিলো চাকুরী

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.