নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

যারা ভাবে, জিয়া এতিমখানা না থাকাটা অপরাধ নয়, তারা কিসের রাজনীতি করছে?

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১০:৪৮



১৯৯১ সালে, জিয়া এতিমখানা করার জন্য প্রধানমন্ত্রীকে টাকা দেয়া হয়েছিলো কুয়েত থেকে; আজকেও জিয়া এতিম খানা নেই; ২০০৮ সালে এই বিষয় নিয়ে মামলা হয়েছিল; আজও জিয়া এতিমখানা নেই; বিচারে প্রধানমন্ত্রীর ১০ বছর জেল হয়েছে ২৭ বছর পরে; এটা সঠিক বিচার; এই বিচারকে শেখ হাসিনার আক্রোশ যারা বলে, তাদের ভাবনাশক্তি কলুষিত, এরা কোনভাবে রাজনীতি করার সুযোগ পাওয়া উচিত নয়।

জেলের রায় হলে, আসামীকে জেলে নিতে পারে কোর্ট থেকে; সেটা ঘটেছে বেগম জিয়ার বেলায়; এটা স্বাভাবিক! বেগম জিয়ার জেলের রায়কে অন্যায় যারা বলেছে, তারা আইন মানে না; তাদেরকে আইনের আওতায় আনার দরকার; সরকার সেটা না করে ভুল করেছে; যেহেতু বেগম জিয়ার বিচারটা উঁচু প্রোফাইলের বিচার, এই বিচারকে প্রতিষ্ঠিত করা খুবই দরকার, ইহা উদাহরণ হিসেবে থাকবে।

আপীল করা হয়েছে, আপীলের নিস্পত্তি হবে, আপীলের নিষ্পত্তির সময়, আসামীকে জেলে রাখা যায়, কিংবা জামিনে রাখা যায়; বেগম জিয়ার বেলায়, উনার রাজনৈতিক সহকর্মীগণ বিচারকে অন্যায় বলায়, উনাকে জেলে রাখাই সঠিক হয়েছে; না হয়, এরা পুরো বিচারকে অস্বীকার করে বসতো।

২৭ বছর এতিমখানা না করার পর, যারা বিচার মানে না, তাদেরকে কোনভাবে রাজনীতি করতে দেয়া উচিত নয়; তারা বিচারের বিপক্ষে অবস্হান নিয়ে দেশে অরাজকতা ও নৈরাজ্যের সৃষ্টি করেছে । যারা বেগম জিয়াকে শক্তি, কিংবা আন্দোলন করে মুক্ত করার ঘোষণা দেয়, তাদের বিরু্দ্ধে ব্যবস্হা নেয়ার দরকার আছে।

রাষ্ট্রে, অপশক্তিকে প্রতিহত করতে হয় রাস্ত্রীয় শক্তি দিয়ে; যারা বেগম জিয়াকে বেআইনী পন্হায় মুক্ত করার ঘোষণা দিয়ে যাচ্ছে; তারা পুরো দেশবাসীকে ও বিচার ব্যবস্হাকে চ্যালেন্জ করছে; তাদের এই চ্যালেন্জের মোকাবিলা করা সরকারের উচিত।

বাংলাদেশে উঁচু প্রোপাইলের বিচার হয় না বললেই চলে, বেগম জিয়ার বিচারই এই ধরণের প্রথম বিচার; সরকারকে সর্বশক্তি দিয়ে এই বিচারের ফলাফল কার্যকরী করা উচিত।

২ ঘন্টার প্রহসন, কিংবা অনশন করতেও বাধা দেয়ার দরকার ছিল; একজন রোগীও ৩/৪ ঘন্টা পরপর খাওয়া দাওয়া করে, ৬ মাসের শিশুকে ২ ঘন্টার পরপর খাওয়ানো হয়, যারা ২ ঘন্টার অনশন পালন করে, এরা অবশ্যই লিলিপুটিয়ান, এরা দেশের মানুষকে হাসায়েছে, বেগম জিয়াকে অপমান করেছে; এরা দেশকে হবু রাজ্য মনে করেছে!





মন্তব্য ৫৭ টি রেটিং +২/-০

মন্তব্য (৫৭) মন্তব্য লিখুন

১| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১০:৫৬

রাজীব নুর বলেছেন: ওহে চঞ্চল, বেলা না যেতে খেলা কেন তব যায় ঘুচে।

পরে মন্তব্য করবো। আপাতত হাজিরা দিয়ে গেলাম।

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:০০

চাঁদগাজী বলেছেন:


খেলা সবে শুরু হয়েছে, ২ ঘন্টা অনশনের প্রহসন হলো। মনে হয়, ফাতেমাকে বললে বেগম জিয়ার জন্য ৩ দিন অনশন করবে, কমপক্ষে

২| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:০৩

নূর আলম হিরণ বলেছেন: "এই বিচারকে দৃষ্টান্ত হিসেবে প্রতিষ্ঠিত করা দরকার" সবাইকে এই ব্যপারে সরকারকে সাহায্য করা উচিত। অনেক আওমিলিগারও এই বিচার নিয়ে সরকারের সমালোচনা করে।

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:১০

চাঁদগাজী বলেছেন:



সমালোচনা করার লোকের অভাব নেই; বাংলাদেশে রাজনৈতিক চরিত্রদের বিচার হয়নি এর আগে; পাকিস্তানে ভুট্টোর ফাঁসী ও বাংলাদেশে বেগম জিয়ার জেল উদাহরণ হয়ে থাকবে।

৩| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:০৫

এটম২০০০ বলেছেন: BAL, যারা নিজেরাই নিজেদের পায়ে কুড়াল মারছে!!!
প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৩, ২০১৮, ১২:০৩ পূর্বাহ্ণ

তারেক : অনুসন্ধানে দেখা যাচ্ছে যে, যেসব এলাকায় অন্তঃকলহ হচ্ছে তার প্রতিটির পেছনেই রয়েছেন দলের হেভিওয়েট ও গুরুত্বপূর্ণ নেতারা।

সিলেট সিটি নির্বাচনে পরাজিত হন আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান। এই পরাজয়ের মূল কারণ ছিল সিলেট সিটি আওয়ামী লীগের অন্তঃকলহ। সিলেট নগরে আওয়ামী লীগের কোন্দলের নাটের গুরু হলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বরিশাল অঞ্চলে আবুল হাসনাত আব্দুল্লাহর পরিবারের সঙ্গে দ্বন্দ্ব হিরণ পরিবারের। বারবার পদক্ষেপ সত্ত্বেও বরিশালের সেই দ্বন্দ্ব মেটানো যাচ্ছে না।

জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার ও বর্তমানে শরীয়তপুর- ২ আসনের সংসদ সদস্য কর্নেল (অব.) শওকত আলীর সঙ্গে স্থানীয় বিরোধী জড়িয়ে পড়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম। তাদের বিরোধে বিভক্ত শরীয়তপুর।

মাহবুব-উল-আলম হানিফের সঙ্গে তথ্যমন্ত্রী ও কুষ্টিয়া-২ আসনের সংসদ হাসানুল হক ইনুর বিরোধে কুষ্টিয়া আওয়ামী লীগ কোন্দলে জর্জরিত।

রংপুর-৪ আসনের এমপি টিপু মুনশি এবং রংপুর-৫ আসনের এমপি এইচ. এন আশিকুর রহমানের রহমানের বিরোধ। আর তাঁদের বিরোধী কোন্দলে বিপর্যস্ত রংপুর আওয়ামী লীগ।

মাদারীপুর-২ আসনের এমপি শাহজাহান খানের সঙ্গে মাদারীপুর-৩ আসনের এমপি আ. ফ. ম বাহাউদ্দিন নাছিমের বিরোধের জেরে মাদারীপুর আওয়ামী লীগ কোন্দলে জর্জরিত।

ফরিদপুর আওয়ামী লীগের কোন্দলের নেপথ্যে কাজী জাফরউল্লাহ ও মজিবুর রহমান চৌধুরী নিক্সন।

চট্টগ্রাম আওয়ামী লীগের সাবেক এবিএম মহিউদ্দিন চৌধুরী সঙ্গে বিরোধ আফছারুল আমীনের। এখন নতুন করে আরও মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

কুমিল্লা আওয়ামী লীগ বিভক্ত করেছে আ হ ম মোস্তফা কামাল এবং বাহাউদ্দিন বাহারের বিরোধ।

প্রতিটি এলাকাতেই আওয়ামী লীগের হেভিওয়েট নেতারা আছেন কোন্দলের কেন্দ্রে। তাঁদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে বিভক্ত হয়ে পড়ছে স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ আওয়ামী লীগ ।

This is the Tip of the Iceberg. With this reality Hasina, the dictator-head of BAL wants to win in a country where the common people are after Democracy and Human Rights.

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:১১

চাঁদগাজী বলেছেন:


কুড়াল মারুক, খন্তি মারুক, এটাই একমাত্র সঠিক হাই প্রফাইল বিচার, এটাকে রক্ষা করার দরকার।

৪| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:০৭

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: রাজনীতি, সমাজনীতি বা বিচার ব্যবস্হা
সকল প্রক্রিয়া নিরপেক্ষ ভাবে চলতে শুরু করলে
এই চিত্রটা ভিন্ন রকম হতো ।
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
সেই সুদিনের প্রত্যাশী,

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:১২

চাঁদগাজী বলেছেন:


আপনি এতিমখানায় থাকার অবস্হা হলে, বিচারটা আপনার মাথায় সহজেই প্রবেশ করতো।

৫| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:১৪

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: যারা বিভিন্ন কারনে আওয়ামীলীগ থেকে বিতাড়িত হয়েছেন,অথবা তেমন একটা সুযোগ সুবিধা পান নাই,তাদের তো একটা ছায়া দরকার।

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:১৯

চাঁদগাজী বলেছেন:



বাগলাদেশে ছায়ার অভাব নেই, চোর ডাকাতকে রক্ষা করার লোকের পরিমাণ বেশী।

ভুট্টোর ফাঁসী আর বেগম জিয়ার জেল, এই ২ দেশের সাধারণ মানুষের জন্য সামান্য হলেও বিচারের প্রতীক।

৬| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:২৩

সূচরিতা সেন বলেছেন: আপনি চাইলে ভালো রাজনীতি করতে পারেন ।

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:২৫

চাঁদগাজী বলেছেন:


ভুট্টোর ফাঁসী, বেগম জিয়ার জেল রাজনীতির বিষয় নয়, এগুলো দুষ্ট দমনের প্রতীক।

৭| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:২৮

অনুভূতির অন্তরা বলেছেন: জিয়া অরফানেজ ট্রাস্টের নামে একখণ্ড জমি ক্রয় ছাড়া বাকি এক টাকাও কোথাও খরচ করা হয়নি। সেই ২ কোটি টাকা এখন সুদে আসলে ৬ কোটি হয়ে ট্রাস্টের নামেই প্রাইম ব্যাংকে পড়ে আছে। এরপরেও আইনের মারপ্যাঁচে সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে খালেদা জিয়াকে জেলে পাঠানো হয়েছে। তাকে জেলে পাঠানোর কয়েক ঘন্টা পরেই বর্তমান সরকারপ্রধান শেখ হাসিনা দম্ভ নিয়ে বলেছেন ‘তিনি আজ কোথায়’? নাইকো দুর্নীতির মামলায় খালেদার সাথে তিনিও আসামী ছিলেন। কিন্তু ক্ষমতার ব্যবহার করে তিনি নিজের মামলা প্রত্যাহার করলেও রেখে দিয়েছেন খালেদা জিয়ারটি।

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:৩৩

চাঁদগাজী বলেছেন:


২/৩ বছরের মাঝে জিয়া এতিমখানা করার দরকার ছিলো; এটা আপনার মাথায় প্রবেশ করে কিনা দেখেন!

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:৪৯

চাঁদগাজী বলেছেন:


এতিমেরা কি ব্যাংকে ঘুমাবে ও টাকা চিবায়ে খাবে?

৮| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:৩১

সূচরিতা সেন বলেছেন: আগে পরে একদিনি না একদিন সবাইকেই এ খেলায় সামিল হতে হবে।

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:৩৫

চাঁদগাজী বলেছেন:



আপাতত, পাকিস্তানে ও বাংলাদেশে ২টি ভালো উদাহরণের সৃষ্টি হয়েছে; বাংলাদেশে এই রকম ২০০০ হাই প্রোফাইলের বিচার হওয়ার দরকার।

৯| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:৫৬

অনুভূতির অন্তরা বলেছেন: ২০১০ সালের ৩ মার্চ থেকে শুরু করে ৩০ মে পর্যন্ত মাত্র তিন মাসেই ৯টি দুর্নীতি মামলা বাতিল করে হাইকোর্টের দুটি বেঞ্চ। সেই সময় এই দুটি বেঞ্চের একটি বেঞ্চের বিচারপতি ছিলেন বিচারপতি মো. শামসুল হুদা ও বিচারপতি আবু বকর সিদ্দিকী এবং অপর বেঞ্চের বিচারপতি ছিলেন এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক এবং বিচারপতি বোরহান উদ্দিন। এই দুই বেঞ্চের দুই সিনিয়র বিচারপতি ছিলেন শামসুল হুদা ও মানিক।
শেখ হাসিনা ক্ষমতা ছাড়ার মাত্র পাঁচ মাস আগে ২০০১ সালের ফেব্রুয়ারিতে গোপালগঞ্জের আওয়ামি লীগ নেতা মোহাম্মদ শামসুল হুদা এবং যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা এএইচএম শামসুদ্দিন চৌধুরীকে অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ দিয়ে যায়। নিয়ম অনুযায়ী দুই বছর পর রাষ্ট্রপতি তাদের চাকরি স্থায়ী করতে পারেন আবার নাও পারেন। তাদের অস্থায়ী নিয়োগ দু’বছর হলে ২০০৩ সালে বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকার তাদের স্থায়ী নিয়োগ স্থায়ী করেনি। এরপর ২০০৯ সালে শেখ হাসিনা ক্ষমতায় এলে এই বিচারপতিদের ভাগ্য খুলে যায়। আদালতের একটি রায়ের দোহাই দিয়ে ২০০৯ সালের ২২ মার্চ তারা হাইকোর্টে বিচারপতি হিসেবে পুনরায় স্থায়ী নিয়োগ পান। ফলে দেখা যায়, শেখ হাসিনার প্রতিও এই বিচারপতিদের কৃতজ্ঞতার শেষ ছিলোনা। শেখ হাসিনার আমলে বিচারপতি হিসেবে পুনর্বহাল হওয়া এই দুই বিচারপতির একজন বিচারপতি শামসুল হুদার বেঞ্চে মাত্র তিনমাসে শেখ হাসিনার বিরুদ্ধে দায়ের করা ৫টি মামলা বাতিল করে দেয়া হয়। এই পাঁচটি মামলা হলো, ফ্রিগেট (যুদ্ধজাহাজ) ক্রয় দুর্নীতি মামলা, মেঘনা ঘাট বিদ্যুৎ কেন্দ্র দুর্নীতি মামলা, নাইকো দুর্নীতি মামলা এবং ভাসমান বিদ্যুৎ কেন্দ্র দুর্নীতি মামলা এবং বেপজায় পরামর্শক নিয়োগের মামলা। ঠিক একই সময়ে হাইকোর্টের অপর বেঞ্চের সিনিয়র বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকও মাত্র তিন মাসের মধ্যে শেখ হাসিনার বিরুদ্ধে দুর্নীতির চারটি মামলা বাতিল করে দিয়েছিলেন। এই চারটি মামলা হলো, নভোথিয়েটার দুর্নীতি সংক্রান্ত তিনটি মামলা এবং মিগ যুদ্ধ বিমান ক্রয় দুর্নীতি মামলা।

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:১৫

চাঁদগাজী বলেছেন:



অনেক কিছু ঘটেছে: শেখ সাহেব হত্যার বিচার বন্ধ করা হয়েছিল সাংবিধানিকভাবে; তাজুদ্দিন সাহেবের মৃত্যুর বিচার করা হয়নি; তবে, বেগম জিয়ার এতিমখানা বিচার হয়েছে, এটাই একটি বড় পদক্ষেপ।

১০| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১২:১২

সোনালী ঈগল২৭৪ বলেছেন: তবে আমি মনে করি বেগম খালেদা জিয়াকে তার পছন্দ অনুযায়ী চিকিৎসার ব্যবস্থা করা উচিত ছিল , আর যাই হোক চিকিৎসাতো মানুষের মৌলিক অধিকার , তবে বিএনপি এই দশ বছরে সাধারণ মানুষের প্লাটফর্ম হয়ে উঠতে পারেনি , নির্বাচনে কি হবে বলা যাচ্ছে না , তবে একথা নিশ্চিত সরকার খালেদা জিয়াকে জেলে রেখেই নির্বাচন করবে ।

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:১৭

চাঁদগাজী বলেছেন:



বেগম জিয়াকে উনার বাড়ীতে 'জেলে' রাখলে সমস্যা কমে আসতো; বেগম জিয়া আজীবনের জন্য অবসরে চলে যাওয়ার দরকার।

১১| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১২:১৪

শাহাদাত নিরব বলেছেন: গাজী সাহেব অনেকগুলো উচিৎ ব্যাবহার করেছেন সবগুলো কি সঠিক ?
এতিম খানা কার জন্য করবে ? কে থাকবে এতিম খানায় ?
যেই দেশে বেকারত্তের হার ০% সেই দেশে কি এতিম খানা মানাবে ?

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:১৮

চাঁদগাজী বলেছেন:


১৯৯১সালে এতিম ছিলো, এখনো এতিম আছে; মাল মুহিতের হিসেবে বেকার নেই, উহা জীবিত পিগমী

১২| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ১:১৭

রাজীব নুর বলেছেন: জয় যেমন রাজনীতি বুঝে না। তেমনি তারেকও রাজনীতি বুঝে না।
এদিকে ক্ষমতা পাওয়ার পর তারেকের গেল মাথা নষ্ট হয়ে। কি করবে এই ভেবেই মাথা নষ্ট তার।
ঠিক করলো দেশের সমস্ত পুলিশের পোশাক চেঞ্জ করবে। করলো। সেখানে কোটি টাকার উপরে বানিজ্য হলো।
সে তার বন্ধুদের ব্যবসার পথ করে দিল। এদিকে তার ছোট ভাই মোজ মাস্তি নিয়ে ভয়াবহ রকমের ব্যস্ত হয়ে পড়লো।

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:২০

চাঁদগাজী বলেছেন:


তারেকের ছোট ভাই বেশী মাস্তি করে ফেলেছে।

১৯৯১ সালে, কুয়েতের টাকায় ২/১ বছরের মাঝে এতিমখানা করতে রাজনীতির দরকার ছিলো না; বেগম জিয়া ও উনার ১৪গোষ্ঠী চোর।

১৩| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ২:১৯

হাসান কালবৈশাখী বলেছেন:
@ অনুভূতির অন্তরা

সাধারনত আইনের মারপ্যাঁচে বেশিরভাগ দুর্নীতি মামলা প্রমান করা খুব কঠিন।
যেমন নাইকো, এয়ারবাস বা মিগ বিমান ক্রয়, এসব জটিল হিসাব। দুর্নিতি প্রমান শেষ পর্যন্ত হয় না।

কিন্তু একটি ফান্ডের একাউন্টের কাচা টাকা ব্যক্তি খাতে তুলে নিলে ব্যাঙ্কে সব প্রমান থাকে। সেটা আদালতে প্রমান করা খুবই সহজ।
সহজ হিসাব - আমানত খেয়ানত।

ট্রাষ্টের কথিত জমি ব্যাক্তিনামে কেনা।
ব্যক্তি একাউন্টের টাকাও ধরা খাওয়ার পর আদালতের হুকুমে একাউন্ট ফ্রিজ করা হয়েছে।
২০০৮ সালের জুনে জিয়া এতিমখানা অর্থ আত্মসাত মামলা দায়েরের সময়, এতিম তহবিলের অ্যাকাউন্টে কোন টাকা ছিল না। সৌদি আরবের ব্যাংক থেকে টাকা আসার পর হাত বদল হয়েছে ১৭ বার। প্রথম ১৪ বছরের মধ্যে ৭ বছরই টাকা ঘুরেছে খালেদা পুত্র তারেক রহমানসহ বিভিন্নজনের ব্যক্তিগত একাউন্টে।

একাউন্ট তছরুপ করে পরে ধরা খাওয়ার পর ব্যক্তি খাতে কেনা একটি জমি ও ব্যক্তিএকাউন্টের টাকা দেখিয়ে যদি বলা হয়, টাকা সরানো হয় নি, সব টাকা এখানে আছে !
এসব ফালতু কথা আদালতে টিকে?

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:২৩

চাঁদগাজী বলেছেন:


বেগম জিয়া রাজত্বকালে ১৯৯১-১৯৯৬ সালের মাঝে এতিমখানা বানানো না হয়ে থাকলে, উনার ১০ বছর জেল হওয়া উচিত, বাকী যুক্তি অপ্রয়োজনীয়।

১৪| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:২৫

কোয়েজার বলেছেন: পাপ তার বাপকেও ছাড়ে না। =p~

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৫৬

চাঁদগাজী বলেছেন:


পাপ জাতির মা'কেও ছাড়ছে না?

১৫| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৩৬

রূপক বিধৌত সাধু বলেছেন: দেশের বেশিরভাগ মানুষের আইনের প্রতি শ্রদ্ধাবোধ নেই।

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:০৭

চাঁদগাজী বলেছেন:



১৮৭৫ সালের হত্যা, তাজুদ্দিনকে সাহেব হত্যা করে পার পেয়ে যাওয়াতে এই দেশের মানুষের মানসিক অবস্হা পাকী ও কাবুলীওয়ালাদের সমান হয়ে গেছে।

১৬| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৫০

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: একজন হাইপ্রোফাইলের বিচার হওয়াতে মুখস্থ বুলি লিখছেন। একাধিক হলে বুঝা যেত আপনার বুলি আওড়ানোর স্পিড।

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:১০

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনা বেগম জিয়ার বিচার করাতে জাতি সামান্য বিচার দেখেছে!

১৮৭৫ সালের শেখ হত্যা, তাজুদ্দিনকে সাহেব হত্যার বিচার না করার ফলে, এই দেশের মানুষের মানসিক অবস্হা পাকী ও কাবুলীওয়ালাদের সমান হয়ে গেছে।

১৭| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:২৯

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ওটা ব্যক্তিগত দান ছিল। খরচ করা হয়নি। রাষ্ট্রীয় কোন অনুদান ছিল না। খরচ যেহেতু করা হয়নি সেহেতু জরিমানা সহ মূল টাকা ফেরত চাইলেই পারে। কিন্তু তার জন্য জেল কেন খাটতে হবে? ওটা কী বাংলাদেশের জনগণের টাকা? ইউটিউবে শেখ হাসিনার দুর্নীতি নিয়ে অনেক সাক্ষাৎকার ঘুরছে আবদুল জলিল, ওবায়দুল কাদের প্রমূখদের। আজম জে চৌধুরী, শেখ সেলিমকে কীভাবে চাঁদা দিতেন চেক বই-এর নম্বর সহ মামলায় উল্লেখ আছে। শেখ হাসিনা আদালত কর্তৃক এখনো রেহাই পাননি...

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:৪৩

চাঁদগাজী বলেছেন:



বাংলাদেশের প্রায় সব রাজনীতিবিদ, সব মন্ত্রী, সব ব্যুরোক্রেট ভয়ানক দুর্নীতির সাথে যুক্ত; এদের কারো বিচার হয়নি আজো; ১ম বিচারটা হয়েছে বেগম জিয়ার, এটা শুরু, এটাকে ধরে রাখা খুবই দরকার। এটাকে যারা বিচার হিসেবে মানে না, তারা খারাপ নাগরিক।

দুর্নীতির বিচারের নিদ্দিষ্ট ধারা আছে; অনুদানের টাকা খরচ না করলে, সেটার জন্য যে শাস্তি সেটা উনি পেয়েছেন।




১৮| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:৩৩

সনেট কবি বলেছেন: পড়লাম।

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:৪৫

চাঁদগাজী বলেছেন:


জাতির যে অংশ মনে করে যে, উনার বিচার হওয়া সঠিক নয়, তাদের নেতৃ-স্হানীয়দের বিচার করার দরকার।

১৯| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ৯:১৩

রূপক বিধৌত সাধু বলেছেন: ইমেইলে আসবেন?

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:৪১

চাঁদগাজী বলেছেন:


আমি ইমেইল দেখেছি, আপনি আজকে কইছু লিখেননি।

২০| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:০৪

ইব্‌রাহীম আই কে বলেছেন: গায়েবি মামলা, মৃত ব্যক্তিকেও ককটেল ছুড়তে দেখেছে পুলিশ!

আছেন বিদেশে, গাড়ি ভেঙেছেন গাজীপুরে!

আশা করি দুইটা লেখাই ভালো ভাবে পড়বেন।

যারা অযথা হয়রানী মূলক মামলা করে, তাদেরকে কেমন বিচারের আওতাভুক্ত করা উচিৎ বলে আপনি মনে করেন?

১৩ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ১০:৪৪

চাঁদগাজী বলেছেন:



আমি বলছি, যারা মনে করেন যে, ২৭ বছর পরও এতিমখানা না থাকার পর, বেগম জিয়ার বিচার করা সঠিক হয়নি, তাদের নেতাদের আটকায়ে ফেলার দরকার আছে, ওদের রাজনীতি করার অধিকার নেই।

২১| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ২:১২

সচেতনহ্যাপী বলেছেন: ধোয়া তুলসী পাতা কেহই নয়, মানবেন?? যদি মানেন, তাহলে কিন্তু অনেক প্রশ্ন দাড়িয়ে যায়!!!!! যায় না কি??

১৪ ই সেপ্টেম্বর, ২০১৮ ভোর ৫:৩৫

চাঁদগাজী বলেছেন:


পুকুরে জাল ফেললে সব মাছ কি ১ম বারেই উঠে আসে?

২২| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৮ ভোর ৬:১১

কল্পদ্রুম বলেছেন: আসলেই এটা বাস্তবায়ন করা উচিত।আওয়ামীলীগ সরকার দৃষ্টান্ত স্থাপন করেছে।অন্যান্য শিক্ষানবিশ দলগুলো শিখে নিচ্ছে ক্ষমতায় গেলে দেশের যে কাউকে শোয়ায় ফেলা কোন ঘটনা না,সেটা প্রধান বিরোধী দলের চেয়ারপার্সন হলেও।বৈদেশিক নীতিতেও আওয়ামীলীগের অবস্থান আমার পছন্দ।ভবিষ্যতের টালমাটাল বিশ্বরাজনীতিতে এরকম ব্যাঘ্রসাহস দেখাবার মুরোদ এই দেশের অন্য কোন দলের নেই।এই জন্য ২০৪১ সাল পর্যন্ত আওয়ামীলীগ ক্ষমতায় থাকা প্রয়োজন।এর মধ্যে বুড়োগুলো মরে গিয়ে নওজোয়ানরা শিখে পড়ে ম্যাচিউরড হয়ে উঠবে।আমার রাজনৈতিক জ্ঞান ইমম্যাচিউরড হতে পারে।কিন্তু এইটা আমার নিষ্পাপ চাওয়া।

১৪ ই সেপ্টেম্বর, ২০১৮ ভোর ৬:৩১

চাঁদগাজী বলেছেন:



আওয়ামী লীগ দেশের নাগরিকদের চীনা-মানুষে পরিণত করেছে: সবাই নিজ পরিবারের বাহিরে আর কারো কথা ভাবে না

২৩| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৮ ভোর ৬:২২

অক্পটে বলেছেন: পড়লাম মুখস্ত বুলি টোটালি রাবিশ! এসব আপনার ধ্যান ধারণা। অবৈধ সরকারের কায়কারবার নিয়ে এত বেশি উচিত কথা কিসের জন্য? এই সরকার এই আদালত সবই আপনার মনপুত। নেত্রী হতে পারে আপনার কাছে অমোঘ। কিন্তু জনগণের কাছে তিনি পরাজিত। তিনি জনগণের ম্যান্ডেট নিতে রাজি নন।

সবই ফরমায়েশি রায়। এই ফরমায়েশি রায়ের উপর এটা উচিত, ওটা উচিত, এটার ব্যবস্থা নেয়া দরকার, ওটা কার্যকরী করা উচিত। এটাকে মোকাবেলা করা সরকারের উচিত। মাথা আপনার এমনভাবে গেছে! একটু থামেন! ভুলে গেলে কিছু করার নেই। সব মানুষ জানে এটা বিনাভোটের সরকার এবং ইচ্ছাপূরণের বিচার হচ্ছে। আইন এখানে নিজের গতিতে চলেনি। এখন সব কিছু নষ্টদের দখলে চলে গেছে সেই নষ্টদের দালালি করে যাচ্ছেন ক্রমাগত।
গত দশ বছরের স্বৈরাচারী অপশাসনে যারা দেশব্যাপী বিরোধীদলীয় নেতাকর্মীদের ওপর যে নির্মম নির্যাতন চালিয়েছে, যেভাবে হত্যা গুম খুন চালিয়েছে যেভাবে ব্যাংক লুঠ করেছে আপনি সেই ধাপ্পাবাজদের তল্পীবাহি হিসেবে নিজের প্রচার করছেন। চালুনী সুইকে বলছে তোর পাছায় ছেদা? শেখ হাসিনার গুলো ভুলে গিয়ে শুধু খালেদার দূর্ণীতিগুলো মনে রাখতে পরাণে সুখ সুখ লাগে তাইনা? ভালো চালিয়ে যান।

১৪ ই সেপ্টেম্বর, ২০১৮ ভোর ৬:৩৩

চাঁদগাজী বলেছেন:


ব্লগিং করার সুযোগ পেয়েছেন, ভালো; আপনার থেকেও দক্ষ ছেলেরা আরবে উট চরাচ্ছে জেনারেল জিয়া ও বেগম জিয়ার কারণে।

১৪ ই সেপ্টেম্বর, ২০১৮ ভোর ৬:৩৬

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনা দুর্নীতি করেছে হয়তো, উনার সময়ও আসতে পারে; তবে, আপনারা লিলিপুটিয়ানদের মত ছোট মগজ নিয়ে জন্মেছেন।

২৪| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ৭:৫৫

রূপক বিধৌত সাধু বলেছেন: আপনাকে একটা ইমেইল করেছি।

১৪ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৩৪

চাঁদগাজী বলেছেন:


পড়েছি

২৫| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ৮:২৬

মলাসইলমুইনা বলেছেন: চাঁদগাজী সাহেব,
আমি কিন্তু এই মামলার একটা জিনিস বুঝিনি I সেটা হলো টাকা এই মামলাটা কি দুর্নীতি মামলা না এতিম খানার জন্য টাকা নেবার পরেও সেটা বানানো হয়নি এই বিশ বছরে সেই ব্যাপারে অদক্ষতার মামলা ? টাকাটা যেই ফর্মেই থাকুক সেটা এতিমখানারই টাকা ব্যাংকে আছে এখনো I ব্যাংকে এতিমখানার ছয়কোটি টাকা (সুদাসলে) আছে এই ধরণের একটা তথ্য আদালতে আসামি পক্ষের লইয়ার বলেছেন আর সেটা নিউজ পেপারে বহুবার এসেছে I সেই তথ্য আদালতে চ্যালেঞ্জ করা হয়েছে সেটাতো কখনো দেখিনি I ব্যাংকে টাকাটা থাকার কথা মিথ্যে হলেতো আসামির লইয়ারেরও শাস্তি হবার কথা মিথ্যে তথ্য আদালতে দেবার জন্য I সেটা কিন্তু হয়নি I তাছাড়া ছয়কোটি টাকা অন্য কারো ব্যক্তিগত তহবিল থেকে এতিম খানার টাকা হিসেবে দেখানো হোলেতো ট্যাক্স এভিশনের মামলা হবার কথা যে এটা করেছে তার বিরুদ্ধে I সে রকম কিছুতো হয়নি I তার মানে কিন্তু আদালত বলছে ব্যাংকের টাকাটা এতিম খানারই I তাহলে এটা দুর্নীতির মামলা কেমন করে হয় সেটা নিয়ে আমি খুবই কনফিউড (আমি অবশ্য খুব বেশি ফলো করিনি মামলার ব্যাপারগুলো সেটা সত্যি)I

১৪ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৪০

চাঁদগাজী বলেছেন:

এতিমখানার জন্য দেয়া টাকায় এতিমখানা তোরি করা হয়নি; সেটার থেকেই মুল মামালা।

বিদেশী সাহায্য মানে সেটা সরকারী টাকা। সেটা একটা "ফান্ড" তোরি করে সেখানে রাখা হয়েছিল, ফান্ডের মালিক সরকার; সেই টাকা তুলে ব্যক্তিগত নামে নেয়া হয়েছিল।

২৬| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৮ সকাল ১১:৫৪

ঠাকুরমাহমুদ বলেছেন: জিয়া এতিমখানা না থাকাটা অপরাধ নয় কারন খালেদা জিয়া বা তারেক জিয়া কেউ এতিম নয় !!! তাদের আগে এতিম হতে দিন তারপর না হয় এতিম খানাও হবে !!!

১৫ ই সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৫:২৪

চাঁদগাজী বলেছেন:


দেশের ২/৩ কোটী শিক্ষিত মানুষের শিক্ষার কোন মান নেই

২৭| ১৬ ই সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৫০

ডার্ক ম্যান বলেছেন: ২/৩ ঘণ্টার অনশন মানে অনশনের অপমান

১৬ ই সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৫৩

চাঁদগাজী বলেছেন:


জেনারেল জিয়া ও বেগম জিয়া কিছু বাংগালীকে লিলিপুটিয়ানে পরিণত করেছেন

২৮| ১৫ ই নভেম্বর, ২০১৮ ভোর ৫:৪৭

সচেতনহ্যাপী বলেছেন: তা আসুক, বিভিন্ন ধরনের মাছ তো আসে!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.