নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

ড: কামাল সাহেব শেখ হাসিনার সাথে কোয়ালিশন করলে ভালো হবে!

০৬ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:২৮



ড: কামাল হোসেন মরা ঘোড়ার উপর বাজি রেখেছেন, ফলাফল কারো জন্য ভালো হবে না; উনি এখন যা করতে পারেন, তা'হলো, শেখ হাসিনাকে 'সর্বদলীয় সরকার গঠনে' উৎসাহিত করা; তিনি বিএনপি ও সাধারণ মানুষ থেকে কিছু প্রফেশানেল নিয়ে, শেখ হাসিনার সাথে কোয়ালিশন করে, একটি সহনশীল সরকার গঠনে করে, শেখ হাসিনাকে দুষ্ট ব্যবসায়ী ও ধনী কলাগাছ থেকে মুক্ত হতে সাহায্য করতে পারেন।

বিএনপি দলটি'র মুল শক্তি ছিল আমাদের মিলিটারী ও পাকী মিলিটারী; বিএনপি এখন সেগুলোর প্রত্যক্ষ সাপোর্ট পাচ্ছে না; বিএনপি তার বেকুব মানুষদের ভোট পেয়ে, সরকার গঠন করলেও দেশের মুল সমস্যা: মানুষের বিভক্তি কমবে না, বরং বাড়বে; ফলে, বিএনপি কোন সমাধান নয়; সমাধান হচ্ছে, সহনশীল ও দক্ষ সরকার।

বিএনপি'র অতীত কার্যকলাপ ও বর্তমান পলিসি শেখ হাসিনাকে বাধ্য করছে দলে শাহজাহান খান, শামীম ওসমান, ড: হাছানদের পুষতে; এরসব বন্য হাতী পুষতে গিয়ে শেখ হাসিনা জনসাধরণের খবর নেয়ার সময়ও পাচ্ছেন না; বিএনপি যেভাবে বিলুপ্তির পথে আছে, ইহাই তাদের গন্তব্য; জিয়ারা যেই পথ ধরে এসেছিলেন, সেই পথ ধরে চলে গেছেন; তাদের সৃষ্টিও সেই পথ ধরেছে।

বিএনপি বলেছে যে, প্রথম সংলাপে তারা খুশী নয়; ২য় সংলাপের পর, তারা দেখবে যে, ১ম বারের অর্জনটুকুও হারিয়ে গেছে, বেগম জিয়ার মতো, আপিলের ফলে ৫ বছরের জেল ১০ বছরে গিয়ে ঠেকেছে! আসলে, বিএনপি ভুলে গেছে যে, তাদের নানার বাড়ী ঢাকা ক্যান্টনমেন্ট, শেখ হাসিনার গণভবন নয়।

ড: কামাল সাহেব বিএনপি'র পেছনে অকারণ সময় নষ্ট করছেন, উনার সাথে বিএনপি'র কোন বিষয়ে মিল নেই; উনি এলিট মানুষ, এলিসট ধরণের সরকার গঠন করে একটু নাম টাম করতে চান; কিন্তু দেশ সেই অবস্হায় নেই; উনাকে উনার উৎপত্তির স্হানে ফিরে যেতে হবে, তা'হলে যদি কিছু ঘটে।





মন্তব্য ৮২ টি রেটিং +১/-০

মন্তব্য (৮২) মন্তব্য লিখুন

১| ০৬ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:৩৩

সৈকত জোহা বলেছেন: নাটক দেখতে মন্দ লাগছে না

০৬ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:৪১

চাঁদগাজী বলেছেন:


নিজেদের নিশ্চিত ক্ষতি হবে জেনেও, অনেকেই এসব নাটক দেখে আনন্দিত হচ্ছেন

২| ০৬ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:৪৭

সনেট কবি বলেছেন: রাজনীতিতে শেষ কথা বলে কিছু নেই বলে তারা বিভিন্ন বিষয় ট্রাই করে। বিষয়টা কাজ নেইতো খই ভাজ ধরনের হয়ে থাকে। ডঃ কামাল সম্ভবত তেমন কিছু করছেন। তথাপি বুড়ো বয়সে কিছু সময় কাটছে।

০৬ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:৫২

চাঁদগাজী বলেছেন:


উনি এই বয়সে ৩০০ কোটীর উপর বসে আছেন; উনার মাথয়া ঢুকছে না যে, ১৩ লাখ এতিম ও হতদরিদ্র বাচ্চা মাদ্রাসায় পড়ছে সরকারের কন্ট্রোলের বাহিরে, ১ কোটী ১০ লাখ বাংগালী ভাতের পয়সা যোগাড় করতে বিদেশ করছে। উনি যদি এগুলোর সমাধান চান, মরা ঘোড়ার উপর বাজি রাখলে কাজ হবে না।

৩| ০৬ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:৪৮

প্রবাসী দেশী বলেছেন: "৩ বারের প্রধান মন্ত্রী বেকুবদের ভোটে জয় লাভ করলো" !!

সমস্যা টা কোথায় আপনার মাথায় না মনে !
আপনি রাজনীতি বিদ দের ঝাড়তে পারেন(অধিকাংশ দুর্নীতি গ্রস্ত !)।বাংলাদেশের সাধারণ মানুষ দের এভাবে বেকুব বলা ঠিক হয়নি !আসা করি এই বেপারে ক্ষমা চাইবেন!
খালেদা জিয়া ভোট চুরি কারচুপি করেও নির্বাচিত হয়েছিল কিন্তু আপনার নেত্রী তো সাধারণ মানুষের শেষ আসা ওই ভোট টাও দিতে দেয় নি !
দয়া করে শুধু লেখার জন্য ব্লগ এ লিখতে হবে এই ভাবনা থেকে একটু সরে আসুন।যদিও জানি এই সব কথা বলে কোনো লাভ নেই কিন্তু আপনাকে মনে রাখতে হবে যে আপনি একজন মুক্তিযোদ্ধা।এই বিশেষণ টাকে দূষিত করবেন না!ভালো থাকবেন।

০৬ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:৫৯

চাঁদগাজী বলেছেন:



আমার নেত্রী বলতে কিছু নেই।

কোটী বিভ্রান্ত বাংগালী বেগম জিয়ার রূপ দেখে ভোট দিয়েছেন, তাদের মেয়েরা কোনদিন স্কুলে যাবার সুযোগ পায়নি, "ঝি" হয়েছে; সেইসব ভোটারদের ১ জনের মেয়ে ফাতেমা; ভোট হলে, ফাতেমা ঠিকই বেগম জিয়াকে ভোট দেবেন।

৪| ০৬ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:০৬

প্রবাসী দেশী বলেছেন: মূল বিষয় আবারো এড়িয়ে গেলেন !ফাতেমা রা কিন্তু ৪৭ থেকে কিংবা আরো আগেও ছিল এখনো আছে ভবিষ্যতে আসা রাখি থাকবে না।আপনার ব্লগ পড়লেই বুঝা যায় নেত্রী কার এটা বলে নিজেকে আমার মনে হয় আরেকটু হালকা করলেন।

০৬ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:১৮

চাঁদগাজী বলেছেন:


আমি মোটামুটি '৭১'এর জেনারেশন, আমরা মিলিটারী শাসনের বিপক্ষে; যারা মিলিটারী শাসনের বিপক্ষে, তারা কোন না কোনভাবে শেখ হাসিনার বলয়ের কাছাকাছি।

মানুষ যুদ্ধ করেছিলেন বাংগালীদের "১৯৪৭ সালের মতো দেশের জন্য নয়"; তাঁরা যুদ্ধ করেছিলেন একটি সুন্দর দেশের জন্য, যেখানে প্রতিটি নাগরিকের অধিকার প্রতিষ্টা হবে, যেখানে ১১ লাখ মেয়ে চাকরাণী হবে না, ঝি হবে না, দর্জি হবে না; বেগম জিয়ারা মিলিটারী ক্লাবের এলিট, ফাতেমারা "স্বেচ্ছায় কারাবরণকারী"।

৫| ০৬ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:২৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ড. কামাল কোন পদ চান না। তিনি চান সিস্টেমের পরিবর্তন করে সুষ্ঠ নির্বাচন করতে। সুষ্ঠ নির্বাচন করলে আওয়ামী লীগের জেতার সম্ভাবনা কম। ড. কামাল আজ বক্তব্য শুরু করেছেন, খালেদা জিয়ার মুক্তি দিতে হবে বলে...

০৬ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:৩৬

চাঁদগাজী বলেছেন:


খালেদা জিয়ার মুক্তি চাওয়া উনার ভুল হচ্ছে; খালেদা জিয়ার মুক্তি চাওয়ার লোকের অভাব নেই; উনার দরকার ১২ কোটী সাাধারণ মানুনের অধিকার চাওয়া; কামাল সাহেব ১৯৭৫ সালের ঘটনা ভুলে গেছেন, ১৯৭৫ সালে ক্যু হয়েছিলো, ভোট হয়নি।

৬| ০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ১২:০৯

বলেছেন: ডঃ কামাল থাকবেন আমেরিকায়, আর মান্না, জাফরুল্লাহ, রব জেলে। এদিকে সংলাপ ও সাংবাদিক সম্মেলন নাটকের মধ্যেই নির্বাচন খতম..

০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ১২:৩৪

চাঁদগাজী বলেছেন:


এসব ঘটার সম্ভাবনা আছে

৭| ০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ১২:৫০

শাহারিয়ার ইমন বলেছেন: সবই বুঝলাম ,কিন্তু জলহস্তি ছবি দ্বারা কি বোঝানো হয়েছে ?

০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ১:০৯

চাঁদগাজী বলেছেন:



এটাও হাতী; তবে, তেমন কাজের নয়, এবং বদমেজাজী; এটা ড: কামালের প্রোফাইল পিকচার।

৮| ০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ১:১৬

মাহমুদ আল ইমরোজ বলেছেন: এসব নাটক নাটক মনে হচ্ছে!!!!! তবে দেশে স্বাভাবিক পরিস্থিতি বজায় রাখতে পারে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন....

০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ১:৪৮

চাঁদগাজী বলেছেন:


নির্বাচনের জন্য সঠিক রাজননৈতিক দলের দরকার; যারা এখন আছে, এরা সঠিক রাজনৈতিক দল নয়, এরা ভোট নেয়ার দল নয়, ভোটে বিশ্বাসী দল নয়।

৯| ০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ১:২৪

নিউজপ্রিন্ট বলেছেন: বলেদা জিয়া আর জামাত তিন বার না ১০ বার সরকার গঠন করতে পারবে, কারণ বাংলাদেশের জনগণ চায় পাকিস্থান সরকার বহাল তবিয়তে বাংলাদেশ শাসন করুক । এখানে বলেদা জিয়ার কোনো কৃতিত্ব নেই । তারেক জিয়ার ফাঁসীর রায় ঘোষণা হয়নি এটি ভুল হয়েছে এই ভুলের মাশুর বাংলাদেশ ও বাংলাদেশ সরকারকে দিতে হবে । আর বলেদা জিয়া জামাত শিকড় থেকে নির্মুল হওয়া উচিত ।

০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ১:৫০

চাঁদগাজী বলেছেন:



তারেকের সঠিক শাস্তি হয়নি; তার রক্তবীজরা বাংলার বাতাসে জীবাণুর মত ছড়ায়ে আছে

১০| ০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ১:২৬

নিউজপ্রিন্ট বলেছেন: ডঃ কামাল হোসেন একজন আধুনিক যুগের গোপাল ভাড় - ৩০০ কোটি না ৩,০০০ কোটি টাকা থাকলেও জোকার জোকারই থাকবে তার নায়ক হওয়ার যোগ্যতা নাই ।

০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ১:৫১

চাঁদগাজী বলেছেন:


তিনি যক্ষ, রাজনৈতিক প্রফেশানেল নন।

১১| ০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ১:৫৬

ঠাকুরমাহমুদ বলেছেন: ডঃ কামল হোসেন বর্তমানে বাংলাদেশে আলোচনার বিষয়বস্তু এটি হয়তো তার আইনী চাল এখানে তার বৈদেশিক ব্যাবসা থাকতে পারে - তিনি নিজেকে নতুন করে মার্কেটিং করছেন আর আমরা তাকে নিয়ে আলোচনা করছি, আমাদের উচিত তাকে বৃদ্ধ্ব পূণর্বাসন কেন্দ্রে দাখিল করে দেওয়া, তার বাদবাকী জীবন প্রবীন হাসপাতালে কাটুক ।

ডঃ কামাল হোসেন একজন ফিউজ বাত্তি, ইহা আর কোনো কাজে আসবে না, তাকে পরিত্যাক্ত ঘোষণা করে পলাশী স্ক্র্যাপ বাজারে পাঠানো হোক - এটি জোর দাবী ।

০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ২:১৭

চাঁদগাজী বলেছেন:


প্রাক্তন আওয়ামী লীগার হওয়াতে, এবং আওয়ামী লীগে শাহজাহান, হানিফ, টুকু, ড: হাছান, নাসিমদের অপরাজনীতির কারণে, ড: কামাল সাহেব ফোকাসে এসেছেন; এখন উনার ভুমিকা কি হওয়া দরকার, সেটা এখনো আলোচনায় আছে; হয়তো ভোটের পর, সেই আলোচনা ইথারে মিশে যাবে।

১২| ০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ২:১১

ফেইরি টেলার বলেছেন: ৭১ এ আওয়ামিলীগকে যুদ্ধ করেই ক্ষমতার স্বাদ পেতে হয়েছে । যেহেতু ড. কামাল সে ধরণের লোক নন, তাই হয়ত ওনার সর্বোচ্চ অর্জন হবে পলিটিশিয়ানদের মধ্যে যে ease টা এনে দিয়েছেন সেটাই । এ জন্য একটা ধন্যবাদ পেতেই পারেন

০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ২:২০

চাঁদগাজী বলেছেন:


বাংগালীদের অপরাজনীতি এমন যলেভেলে গেছে, অনেকে ড: কামাল হোসেনকে কিছুটা নিরাময় হিসেবে দেখতে চাচ্ছেন।

১৩| ০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ২:২৯

ফেইরি টেলার বলেছেন: লোলেভেলে যাওয়ার কারণটা হলো পাকিস্তান আমলে বাঙালির রাজনীতি ছিল পাঞ্জাবি, বিহারি, বেলুচি, পশতুদের সাথে । আর এখন বাঙালি বাঙালিদের সাথে, কথায় আছে হোমগ্রাউন্ডে বেশিদিন খেললে মান পড়ে যায়

০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ২:৪৩

চাঁদগাজী বলেছেন:


১৯৭৫ সালের হত্যাকান্ড ও মিলিটারী শাসন বাংগালীদের রাজনীতি থেকে ঠেলে দুরে সরায়ে দিয়েছে; এখন শেখ হাসিনার সরকার মানুষে রাজনীতি থেকে দুরে সরায়ে দিচ্ছে।

১৪| ০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ২:৩১

ফেইরি টেলার বলেছেন: নিজেদের মধ্যে বাদ দিয়ে সরকারের উচিত বিদেশিদের সাথে অল্প অল্প শুরু করা, এতে সাধারণের মধ্যে দেশপ্রেমও বাড়বে, পলিটিশিয়ানদেরও উন্নতি আসবে

০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ২:৪৫

চাঁদগাজী বলেছেন:




আমাদের সরকারের ২% লোক ইনরেজীতেও দক্ষ নয়; এরা বিদেশীদের তুলনায় লিলিপুটিয়ান মাত্র।

১৫| ০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ২:৩৩

রাফা বলেছেন: ভয়টা ড. কামাল হোসেনকে নিয়ে নয়।ভয়টা হইতেছে কা.সি/মান্ন/রব এই সকল পরিত্যাক্ত রাজনৈতিক জঞ্জালদের নিয়ে।এদেরকে কিনে ফেলা যায়।এমনকি আওয়ামি লীগের অভ্যন্তরেও আছে কিছু বিষধর সাপ।এবং শেখ হাসিনা সেটা খুব ভালো করেই জানেন।
কাজেই নিয়ন্ত্রনের বাইরে কাউকেই যেতে দেওয়া হবেনা এবার।

ধন্যবাদ,চাঁদগাজী।

০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ২:৩৯

চাঁদগাজী বলেছেন:


কদের সিদ্দিকী যেই কোয়ালিশনে যাবেন, সেই কোয়ালিশনে ১টা ভোট বাড়বে; মান্না নামে বাংলাদেশে যে এক রাজনীতিবিদ আছেন, সেটা বিএনপি'র কেহও জানে না হয়তো।

শেখ হাসিনার উচিত, "সর্বদলীয় ষরকার গঠন করা"; উনার সরকারের আমলে বাংলাদেশ শতকরা ১৭.৪ হারে ধনী প্রসব করছে, ইহা চীনকেও লজ্জা দিচ্ছে।

১৬| ০৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ৭:৫৫

নজসু বলেছেন:


শুভ সকাল।
জনগণের স্বার্থবিরোধী রাজনীতি আমরা চাইনা।
নতুন প্রভাত কবে দেখতে পাবো বলতে পারেন?

০৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ১০:৪৪

চাঁদগাজী বলেছেন:



এবারের নির্বাচনের পর, সরকার কিছুটা মানবিক হতে পারে; সরকারের ভয় ভেংগে যাবে এখন থেকে।

১৭| ০৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ৮:১১

রাজীব নুর বলেছেন: ডিসেম্বর শেষ তাদের সব শেষ হবে।
নির্বাচন টা শেষ হোক। তারপর সব ঐক্য থেমে যাবে।

০৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ১০:৪৬

চাঁদগাজী বলেছেন:


রাজনীতিহীন ঐক্য ভোটের পর বিলুপ্ত হয়ে যাবে; সেজন্য, কামাল সাহেবের উচিত শেখ হাসিনার সাথে থাকা, তা'হলে উনি কিছু জানেন কিনা দেখা যেতো!

১৮| ০৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ৮:১৭

স্বপ্নীল ফিরোজ বলেছেন:
জাতীয় সরকার তো ১৯৭১ সালেই গঠন করা দরকার ছিল।

০৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ১০:৪৮

চাঁদগাজী বলেছেন:


১৯৭১ সালের সরকারটা ছিল পরবাসে; ১৯৭২ সালের সরকারটা ছিলো পংগু ধরণের, যাঁরা দেশ এনেছিলেন, যাঁরা দেশের জন্য প্রাণ দিয়েছিলেন, তাঁদেরকে সরকারে নেয়া হয়নি, সেখানে ছিল সব ভুলের শুরু।

১৯| ০৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ৯:৩৮

খাঁজা বাবা বলেছেন: আওয়ামীলীগ কে ভোট না দিলে আপনি বেকুব বলবেন, আওয়ামীলীগ রাজাকার বলবে, বাহ!!!!!
সংখ্যাগরিষ্ট মানুষ যখন ভোট দিয়ে একটি দলকে নির্বাচিত করে তখন সেই সংখ্যাগরিষ্ট মানুষ কে কি আপনি বেকুব বলতে পারেন?

০৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ১০:৫১

চাঁদগাজী বলেছেন:



আপনার মতে, সংখ্যাগরিষ্ট ভোটারেরা কাকে ভোট দেবে?

২০| ০৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ১০:৩৮

বলেছেন: জলহস্তীটাকে দেখতে অনেকটা ড কামালের মত লাগছে। এই ছবি কেন দিলেন বলুন তো!

০৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ১০:৪৯

চাঁদগাজী বলেছেন:



উহার স্বভাব কামাল সাহেবের স্্বভাবের সাথে মিল আছে।

২১| ০৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ১০:৫৮

খাঁজা বাবা বলেছেন: কাকে সংখ্যাগরিষ্ট ভোটার ভোট দেবে আমি সেটা বলছি না।
এর আগে যারা দিয়েছে আমি তাদের কথা বলছি।
আপনি সেই সকল নাগরিক ও ভোটারদের কে বেকুব বলেছেন।

০৭ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৫

চাঁদগাজী বলেছেন:


যারা ভোট বিক্রয় করে, ও শেখ সাহেব ও তাজুদ্দিনের হত্যাকাীিদের ভোট দেয়, তাদেরকে ভোট দিতে না দেয়া, জাতির জন্য স্বাস্হ্যকর।

২২| ০৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ১১:১১

হাসান রাজু বলেছেন:

০৭ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৭

চাঁদগাজী বলেছেন:


বেগম জিয়া ১৯৭৫ সালের হত্যাকান্ডের বিশাল বেনেফিসিয়ারী, উনাকে এই দেশে জেলে রাখা ঠিক হবে; জেল হিসেবে উনার বাড়ী ব্যবহার করা ঠিক হবে।

২৩| ০৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ১১:২৬

ফেনা বলেছেন: চমতকার বলেছেন। আপনার এই কথাগুলি ডঃ কামাল দেখলেই হল।

জানাও এর জন্য অন্নুমতি চাইছি। জানাবেন।
শুভকামনা।

০৭ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৮

চাঁদগাজী বলেছেন:



আমার অনুমতি আছে, মানুষ দেখুক, ভাবুক।

২৪| ০৭ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:১৭

হাসান রাজু বলেছেন: @ঠাকুরমাহমুদ । ভাই, আপনি বিদ্বান মানুষ (যে বিদ্যার গর্বে আপনি ব্লগে সবাইকে প্রায় অশিক্ষিতই মনে করেন।)। কিন্তু আপনার কমেন্ট পড়ে মনে হচ্ছে, চাঁদগাজী সাহেবের পূর্বের কোন পোস্টের জ্ঞান ধারন করে বসে আছেন। আপনার নিজের অর্জিত বিদ্যা (আসলেই যদি থেকে থাকে) একটু প্রয়োগ করলে ভাল হত।
"ডঃ কামাল হোসেন একজন ফিউজ বাত্তি" এমন ধারনা থেকে চাঁদগাজী সাহেব বেরিয়ে এসেছেন । এখন রীতিমত তাকে হেড লাইট জ্ঞান করেন তিনি।
বোকার মত চাঁদগাজী সাহেবকে এতদিন ধরে ফলো করেন। কিন্তু তার পোস্ট সম্পর্কে ধারনা রাখেন না। উনি কখনো একটা বিশ্বাসে থাকেন না। আজ এক কথা তো কাল আরেক কথা। তার আগের একটা পোস্টকে আইডল ধরে বলে ফেললেন "ডঃ কামাল হোসেন একজন ফিউজ বাত্তি" । কিন্তু এই ফিউজ বাতিকে নিয়ে চাঁদগাজী সাহেব কয়টা পোস্ট রয়েছে গুণে দেখেছেন? আপনি যাকে ফিউজ বাতি বলছেন চাঁদগাজী সাহেব তাকে আঃলীগের হেড লাইট বানাতে চাইছেন যেন কাণ্ডারি হাসিনা ভাল করে দেখে-শুনে-বুঝে নৌকা সামনে এগিয়ে নিতে পারেন।

০৭ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:১১

চাঁদগাজী বলেছেন:


ড: কামাল সাহেবের সাথে সামান্য মিল থাকলে, শেখ হাসিনার সাথে থাকার কথা; ড: কামাল নিশ্চয় মিলিটারীদের সৃষ্ট দলের কেহ নন।

২৫| ০৭ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:১৭

স্বপ্নীল ফিরোজ বলেছেন: বয়সও তো একটা ফ্যাক্টর। এই বয়সে কামাল সাহেব আর কত কি করতে পারবেন?

০৭ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:১৩

চাঁদগাজী বলেছেন:


উনি আইনে বিশাল প্রফেশানেল, উনি ব্যবসা করে জীবন কাটায়েছেন; উনার বাইওডাটা বড় হয়েছে বাংগালী জাতির কারণে; উনার উচিত জাতির জন্য কিছু করা।

উনি যেই সংবিধান করেছেন( কাট এন্ড পেষ্ট), উহা জাতির ক্ষতি করেছে।

২৬| ০৭ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:৩২

মোহাম্মদ মজিবর রহমান বলেছেন: কারসাজির নির্বাচন এ দেশে আর হবে না,এটাই আশার কথা।বিদেশি দালালমুক্ত বাংলাদেশ অত্যাসন্ন।

০৭ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:১৫

চাঁদগাজী বলেছেন:


আপনি সিরিয়াসলি ভোট দেন, চিন্তা করে ভোট দেন, যাতে ভোট আপনাকে বিপদে না ফেলে।

২৭| ০৭ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:৪৬

ফারিহা হোসেন প্রভা বলেছেন: দেশে যে কি চলছে! ভবিষ্যতে কি হতে চলেছে আমাদের সামনে আল্লাহ্‌ তা'য়ালাই ভালো জানেন।

০৭ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:১৭

চাঁদগাজী বলেছেন:


আল্লাহ্‌ তা'য়ালা বাংগালীদের রাজনীতি বুঝেন না, উনি বুঝলে, তাঝুদ্দিন সাহেবকে হত্যা করতে দিতেন না।

২৮| ০৭ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৩:৪৬

হাবিব বলেছেন:
খালেদা জিয়ার মুক্তি না চেয়ে ডক্টও কামাল শুধু এক টপিকে থাকলে বেশি ভালো করতেন

০৭ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৩

চাঁদগাজী বলেছেন:


উনি বিএনপি-মনা মানুষ নন, সেখানে উনি বিএনপি'র পক্ষে কি ওকালতি ব্যবস্যা করছেন, নাকি রাজনীতি করছেন?

২৯| ০৭ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৪:২৯

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: বাঙালি দরিদ্র, গরীব এবং অশিক্ষিত। কিন্তু রাজনৈতিক নেতারা আরো বর্রবর।

০৭ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০২

চাঁদগাজী বলেছেন:


আমাদের কোন রাজনৈতিক নেতা নেই, যা আছে, এগুলো অনেকটা মারাঠাদের মতো দখলকারী

৩০| ০৭ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৪:৫৮

কাছের-মানুষ বলেছেন: ড কামাল বর্তমান পরিস্থিতিতে একটি ইতিবাচক পরিবর্তন আনতে পারেন রাজনিতিতে।
দেখা যাক কথাকার পানি কোথায় যায়।

০৭ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০০

চাঁদগাজী বলেছেন:


উনি শেখ হাসিনার উপর চাপ সৃষ্টি করতে পারতেন ভেতর থেকে; বিএনপি অপদার্থদের ক্লাব, ওখানে গিয়ে তিনি নিজের জন্য বিপদ ডাকছেন, হয়তো!

৩১| ০৭ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:১১

আখেনাটেন বলেছেন: কথা একেবারে মন্দ বলেন নাই। করাপশনমুক্ত একটি সুস্থ পরিবেশ দেশের জন্য অতীব জরুরী।

০৭ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:২০

চাঁদগাজী বলেছেন:


দেশের যেই অবস্হা, ক্ষমতা শেখ হাসিনার হাতে থাকার সম্ভাবনা ৯৯%; উনি সাধারণ মানুষকে "মোয়া" ধরায়ে দিয়ে "ধনী জন্ম" দিচ্ছেন; এটা বন্ধ করতে হলে উনার উপর চাপের সৃষ্টি করার জন্য "সর্বদলীয় সরকার" দরকার; ড: কামাল সেই ধরণের কোয়ালিশনের চেষ্টা করলে ভালো হতো, কি হবে মরা ঘোড়ার উপর বাজি রেখে!

৩২| ০৭ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৫০

সাদা মনের মানুষ বলেছেন: ডঃ কামাল এবং কাদের সিদ্দিকী আওয়ামী গরাণার লোক, বিএনপির সাথে ওদের মিলটা বেশীক্ষণ স্থায়ী হওয়ার কথা না। তবু আমরা দেখতে থাকি শেষ পর্যন্ত কি হয়। তবে আমাদের সাধারণ মানুষের ভোট দেওয়ার অধিকারটা অবশ্যই থাকা চাই।

০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:২৮

চাঁদগাজী বলেছেন:



আপনারা ভোটাধিকার ঠিক রাখতে চান, কিন্তু কেন্ডিডেট নিয়ে আপনাদের মাথা ব্যথা নেই: এটা বড় ধরণের সমস্যার সৃষ্টি করেছে

৩৩| ০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:১৫

জুনায়েদ বি রাহমান বলেছেন: কামাল হোসেন বিএনপির জন সমর্থন কাজে লাগানোর জন্য বিএনপিকে সাথে রেখেছেন। সরকার ত গণফোরাম, যুক্তফ্রন্ট, বিএনপিকে আলাদা আলাদা তেমন পাত্তা দিচ্ছিলো না। এখন ত কিছুটা হলেও দিচ্ছে।

সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী, বিএনপি, গণফোরাম, নাগরিক ঐক্য সব মিলিয়ে ভালো একটা সরকার গঠনের সম্ভাবনা আছে।

০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:১৬

চাঁদগাজী বলেছেন:


বিএনপি'র লোকদের থেকে ভোট পেয়ে লোকজন চুরি করে; উনি ওখানে কি করছেন কে জানে?

৩৪| ০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:০৯

মাহমুদুর রহমান বলেছেন: রাজনৈতিক বিষয়ে কথা বলতে খারাপ লাগে।তাই বললাম না।

০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:১৭

চাঁদগাজী বলেছেন:


অন্য কোন বিষয়ে আপনার কথা বলতে ভালো লাগে?

৩৫| ০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:৩৫

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: দেখা যাক কি হয় ? :)

০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:৪১

চাঁদগাজী বলেছেন:



ভোটের সময়কার রাজনীতিবিদ; বাসায়ও কাজকর্ম নেই!

৩৬| ০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:৩৮

জুনায়েদ বি রাহমান বলেছেন: হুটহাট চাইলেই বিএনপিকে বিলুপ্ত করা যাবে না। কামাল হোসেনদের কল্যাণে দলটিতে সংস্কার হলে মন্দ হয় না।

ঐক্যফ্রন্টে বর্তমানে অনেকই আছেন। আওয়ামী, বিএনপি থেকে ঐক্যফ্রন্ট ভালো হবে বলেই মনে হচ্ছে।

০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:৪০

চাঁদগাজী বলেছেন:


ঐক্যফ্রন্ট মোটামুটি কলোনিয়েল টাইপের কিছু একটা হবে।

৩৭| ০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:৪৪

মাহমুদুর রহমান বলেছেন: অন্য কোন বিষয়ে আপনার কথা বলতে ভালো লাগে?

সব বিষয়েই ভালো লাগে তবে রাজনীতি ক্ষেত্রে হিসেবটা একটু ভিন্ন।কারনটা নিশ্চয়ই অজানা নয়।

০৭ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:৪৯

চাঁদগাজী বলেছেন:


ওকে, অর্থনীতি নিয়ে বলেন, যেই দেশের লোকজন বউ ফেলে আফ্রিকা, আরব, মালয়েশিয়া যায় পরিবার চালানোর জন্য আয় করতে, সেই দেশে কি করে বছরে, শতকরা ১৭.৪ হারে সুপার ধনী বাড়ে?

৩৮| ০৮ ই নভেম্বর, ২০১৮ রাত ১২:২২

মাহমুদুর রহমান বলেছেন: প্রথমত ধনী বলতে তাঁদের কেই বোঝায়, যাদের মোট সম্পদের পরিমান ২৫০ কোটির সমান বা বেশী।
এশিয়া বা আফ্রিকার উন্নয়নশীল দেশগুলোতে যেটা হয়, যাঁদের হাতে সম্পদ আসে, সেটার পেছনে রাষ্ট্রীয় আনুকূল্যের একটা বড় ভূমিকা থাকে। যাঁদের সঙ্গে রাষ্ট্রীয় ব্যবস্থার যোগাযোগ থাকে, প্রাথমিকভাবে তাঁরাই অতিধনী বলে বিবেচিত হন।

০৮ ই নভেম্বর, ২০১৮ রাত ১২:৩৪

চাঁদগাজী বলেছেন:


আমাদের সরকারের লোকজনের পরিবার ইত্যাদি নামে মাত্র ব্যবসার নামে, বাজেট ইত্যাদির টাকা নিয়ে যায়; বড় বড় প্রজেক্টের নাম লেখায়ে এরা সরকারী জমি ও টাকা দখল করে; এরাই সুপার ধনী হয়ে যায় কয়েকদিনের মাঝে।

৩৯| ১১ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:২৮

তাফসির বলেছেন: বাঙালীর সময় হয়েছে জাতীয়তাবাদ বিরধী একটি রাজনৈতিক দলের হাত থেকে চিরমুক্তি পাওয়ার, যদিও দলটির নামে জাতীয়তাবাদী শব্দটি যুক্ত আছে!

১৯ শে নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:২৪

চাঁদগাজী বলেছেন:


"জাতীয়তাবাদ" শব্দটি জেনারেল জিয়া বুঝার কথা নয়, হয়তো, দলের নাম রাখতে সিআইএ সাহায্য করেছে

৪০| ১৮ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:৩৭

ইলি বলেছেন: যে জাই বলুন কামাল সাহেব কিন্তু তার কামাল দেখিয়েছেন তার জন্যই কিন্তু আজ দেশে এই রাজনৈতিক নাটক গুলো মঞ্চস্থ হচ্ছে, বা আরো হবে। ধন্যবাদ গাজী ভাই।

১৯ শে নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:২৯

চাঁদগাজী বলেছেন:


উনি ধনী এলিট মানুষ, দেশের মানুষকে রাজনীতি হতে সরায়ে দিয়ে, ইহাকে "বাজারে" পরিণত করেছে

৪১| ১৯ শে নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৩০

বিদেশে কামলা খাটি বলেছেন:
আমাদের কি লাভ?
আমরা তো বিদেশে কামলাই দিব।

২০ শে নভেম্বর, ২০১৮ সকাল ৭:১০

চাঁদগাজী বলেছেন:


যাঁরা বিদেশে কাঝ করছেন, তাঁরা জাতির জন্য বিদেশী মুদ্রার যোগান দিচ্ছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.