নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

শাস্তি হয়ে যাওয়া মামলায়, বেগম জিয়ার জামিনের কথা উঠছে কেন?

২২ শে জুন, ২০১৯ রাত ১:২৬



জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা, এই দুইটি মামলায় বেগম জিয়ার মোট ১৭ বছরের কারাদণ্ড হয়েছে; উনি কারাগারে আছেন; উনার বিপক্ষে আরো ৩৪টি মামলা বিচারের অপেক্ষায় আছে; যেই ৩৪টি মামলার বিচার শুরু হয়েছে, বা হবে, সেগুলো থেকে তিনি জামিন পেতে পারেন, বা নাও পেতে পারেন; কিন্তু নিস্পত্তি হয়ে যাওয়া ২টি মামলা থেকে উনার জামিনের প্রশ্ন উঠছে কেন?

নিস্পত্তি হয়ে যাওয়া মামলার রায়ের বিপরিতে উনি যদি আপীল করেন, আপীল চলতে থাকবে, উনি থাকবেন জেলে, এটাই সাধারণ নিয়ম; আপীলের সময় উনি বাহিরে থাকবেন কেন? শেখ সাহেবের মৃত্যুদিবসে যতবার উনি কেক কেটেছেন, প্রত্যেকবারের জন্য উনাকে কমপক্ষে ৩ বছর করে জেলে রাখা উচিত।

শেখ হাসিনার সাথে যারা বেগম জিয়ার জন্য লবিং করছে, শেখ হাসিনার উচিত হবে না তাদের বিশ্বাস করা, কিংবা তাদের কথায় গলে যাওয়া; উনার মনে রাখা উচিত, উনার বাবাকে যারা হত্যা করেছে, যারা উনার বাবার কবরের উপর বিএনপি গঠন করেছে, তাদের প্রতিনিধি হচ্ছেন বেগম জিয়া; এবং সুযোগ পেলে, এরাই শেখ হাসিনার হাড্ডি দিয়ে স্যুপ বানাবে।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বেগম জিয়ার জেল হয়েছিলো ৫ বছর; এটা অবশ্যই কম ছিলো; আপীল করার পর, সামুতে আমি লিখেছিলাম যে, উনার জেল বেড়ে যাবে; উহা বেড়ে ১০ বছর হয়েছে; ২য় মামলার আপীলের রায়ে উনার জেল বাড়িয়ে দেয়াও সঠিক হবে! বেগম জিয়ার বেলায়, শুধু উনার অপরাধের জন্য বিচার যথেষ্ঠ নয়, জামাতের লোকদের মন্ত্রীসভায় স্হান দেয়ার জন্য উানকে জেলে রাখার দরকার আছে; উনার স্বামীর জন্যও উনাকে জেলে রাখার দরকার আছে, উনার ২ ছেলের জন্যও উনাকে জেলে রাখার দরকার আছে। সবচেয়ে বড় কথা হলো, উনি যুদ্ধকালীন সময়ে পাকীদের সাথে থেকে, বিশ্বাস করতো যে, বাংগালীরা পাকীদের সাথে কোনদিনও জয়ী হতে পারবে না, ১৬ই ডিসেম্বরে উনি পাকীদের মতো দু:খ পেয়েছিলেন, এটার জন্য উনাকে জেলে রাখার দরকার আছে!

উনার বিপক্ষ মানহানী মুনহানীর মামলা করা হলো, লিলিপুটিয়ান মাথার ভাবনাচিন্তা; ৩৪ মামলা করা হলো ইডিয়টের কারখানা; উনার বিপক্ষে ১টা মামলা হওয়ার দরকার: ২০১৬ সালে পেট্রোল বোমা আন্দোলনে "যত নারী প্রাণ হারায়েছেন, আগুনে পুড়ে যত নারী পংগু হয়েছেন", তাঁদের পক্ষে ১টি মামলা করার দরকার, ও সেই মামলায় উনাকে যাবজ্জীবন দেয়ার দরকার।

মন্তব্য ৭৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৭৬) মন্তব্য লিখুন

১| ২২ শে জুন, ২০১৯ রাত ১:৫০

ঠাকুরমাহমুদ বলেছেন: খালেদা জিয়ার নাম গিনিজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ড হয়ে যাবে এটা আ্ওয়ামী লীগ হতে দিতে পারে না, তাছাড়া মহিলা নোবেল পুরস্কারও পেয়ে যেতে পারেন (উদাহরণ:- অং বং সং সুচি) আওয়ামীলীগ নট ইট গ্রিন গ্রাস !!! আপনার কথায় চললে বেগম খালেদা জিয়া নোবেল পেয়ে যাবেন - তখন কি করবেন? তাই ছাইরা দে মা কাইন্দা বাঁচি ব্যাবস্থা করা হয়েছে।

২২ শে জুন, ২০১৯ রাত ২:১০

চাঁদগাজী বলেছেন:


২০১৬ সালে ৫০ জনের বেশী নারীর মৃত্য হয়েছে পেট্রোল বোমায়, ১৫০ জনের বেশী মেয়ে পংগু হয়েছেন, যাদের বিয়ে হবে না; উত্তর বংগের ১টি ১০ বছরের মেয়ে প্রাণ হারায়েছিলো নানীর সাথে ঢাকা শহর দেখতে আসার প্রক্কালে; বেগম জিয়া এগুলোর জন্য দায়ী।

জামাত'কে বাংলার ক্ষমতায় আনার জন্য কেহ নোবেল পাবার কথা নয়।

২| ২২ শে জুন, ২০১৯ রাত ২:২২

ঠাকুরমাহমুদ বলেছেন: কে জানে এই কাজগুলোর পেছনে “জামাত অথবা চতুর্থ কোনো শক্তির যোগ থাকতে পারে। চাঁদগাজী ভাই শেখ সাহেবের হত্যার পর পর সামরিক ক্যু ও মুস্তাক সরকারকে প্রথম যেই কয়েকটি দেশ স্বীকৃতি দেয় তার মধ্যে আমাদের দহরম মহরম “ভারত” ছিলো।

২২ শে জুন, ২০১৯ রাত ২:৩৫

চাঁদগাজী বলেছেন:


ইন্দিরা গান্ধী চেয়েছিলেন একটি সুখী বাংগালী জাতি; পরে, উনি বুঝেছিলেন যে, বাংগালীরা সুখে থাকার মতো জাতি নয়; সেজন্য উনি হতাশ হয়ে গিয়েছিলেন; শেখ হাসিনা ইন্দিরার কাছে না যাওয়া অবধি, ইন্দিরা বাংগালীদের ব্যাপারে আর নাক গলাতে চাননি।

৩| ২২ শে জুন, ২০১৯ রাত ২:৪১

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: রাজনীতির প্যাঁচ বড়ই জটিল,
কখন কার মাথা যাবে, হুসিঁয়ার
.................................................................

২২ শে জুন, ২০১৯ ভোর ৪:২২

চাঁদগাজী বলেছেন:


বেগম জিয়া রাজনীতিবিদ নন, উনি শেখ সাহেব ও জাতির প্রতি ভয়ংকর অকৃতজ্ঞ মানুষ; উনি পাকী মিলিটারীর সাথে থাকার ফলে, বিশ্বাস করতেন যে, পাকীরা জয়ী হবে; ১৬ই ডিসেম্বর, পাকীদের জন্য উনার মন খারাপ হয়েছিলো।

৪| ২২ শে জুন, ২০১৯ রাত ২:৪৯

ঠাকুরমাহমুদ বলেছেন: চাঁদগাজী ভাই, ইন্দিরা গান্দী পাকিস্তানের সাথে প্রতিশোধ নিয়েছে। আর বাংলাদেশের সাথেও। ইন্দিরা গান্ধী বাংলাদেশে ভারতীয় সৈন্য প্রেরণ করে ৬ ডিসেম্বর, আর দেশ স্বাদীন হয় ১৬ ডিসেম্বর। আর নাম হয় আন্দো পাক যুদ্ধ - যুদ্ধ দলিল তাই বলে।

যতো মরবে মরুক। শেষে ৬ ডিসেম্বর ভারতীয় সৈন্য বাংলাদেশে আসে দলিল আর লুন্ঠন কাজ করার জন্য।

২২ শে জুন, ২০১৯ ভোর ৪:২৬

চাঁদগাজী বলেছেন:


আমি ১টা যুদ্ধ দলিল লিখেছি, সেখানে ২ টি যুদ্ধ আছে: ১৯৭১ সালের ২৫শে মার্চ পাকীরা বাংগালীদের আক্রমণ করার ফলে, পাক-বাংলা যু্দ্ধের শুরু হয়; ১৯৭১ সালে, পাকিস্তান ভারতকে আক্রমণ করার ফলে, পাক-ভারতে যুদ্ধ শুরু হয়; কোনঅসুবিধা তো নেই! আমরা আমাদের যুদ্ধে জয়ী হয়েছি, ভারতে জয়ী হয়েছে তাদের যুদ্ধে।

২২ শে জুন, ২০১৯ সকাল ৮:৫১

চাঁদগাজী বলেছেন:



আপনি বলেছেন, " যতো মরবে মরুক। শেষে ৬ ডিসেম্বর ভারতীয় সৈন্য বাংলাদেশে আসে দলিল আর লুন্ঠন কাজ করার জন্য। "

-বাংলাদেশ থেকে লুন্ঠন করার মতো কিছু ছিলো না।

৫| ২২ শে জুন, ২০১৯ রাত ৩:১০

ঠাকুরমাহমুদ বলেছেন: ১৯৭১ যুদ্ধ দলিল স্বাক্ষর হয় “ভারত পাকিস্তান যুদ্ধ”। মাত্র ১০ দিন ভারতীয় সৈন্য কি করেছে। ইচ্ছে করছে বাংলাদেশের সবচেয়ে নোংরা নিকৃষ্ট গালাগাল করতে হয় ভারতকে।

২২ শে জুন, ২০১৯ ভোর ৪:২৮

চাঁদগাজী বলেছেন:


পাকিস্তান ভারতের সাথে স্বাক্ষর করে "পাক ভারত যুদ্ধের অবসান ঘটায়"; আমরা ৯ মাস যুদ্ধ করে, নিজেদের যুদ্ধে জয়ী হয়েছি, পাকীরা পরাজিত হয়েছে।

আমাদের যুদ্ধ আমরা করেছি, ভারতের যুদ্ধ ভারত করেছে।

৬| ২২ শে জুন, ২০১৯ রাত ৩:১৪

ঠাকুরমাহমুদ বলেছেন: বাংলাদেশের রাজনৈতিক দলগুলো জাহান্নামের চৌরাস্তায় যাক, ভারত পাকিস্তান যুদ্ধ করে আরব সাগরে ডুবে মরুক। খালেদা জিয়ার ১,০০০ বছর সশ্রম কারাদন্ড হোক। গান্দী গং বাংলাদেশকে কি দিয়েছে? ১৯৭১ যুদ্ধ দলিল চুরি করে কি কাজ করেছে?

২২ শে জুন, ২০১৯ ভোর ৬:৪০

চাঁদগাজী বলেছেন:


বাংলাদেশ-পাকীদের যুদ্ধের কোন দলিল ছিল না, ২৫শে মার্চ দলিলে স্বাক্ষর করে যুদ্ধ শুরু হয়নি; যুদ্ধে পরাজয়ের সময়, ওরা মুক্তিযোদ্ধাদের কাছে আত্মসমর্পন করেনি; ওরা ভারতের কাছে আত্মসমর্পণের নেগোচিয়েশন করেছিলো। মুক্তিযোদ্ধারা "জেনেভা চুক্তি" তে স্বাক্ষর করা সেনা বাহিনী ছিলো না।

ইন্দিরা গান্ধী বাংলাদেশের প্রাইম মিনিষ্টার ছিলেন না, উনার যুদ্ধ উনি করেছেন; আমাদের যুদ্ধে উনি আমাদের সাহায্য করেছেন; উনি বাংগালীদের জন্য সম্ভাব্য সব করেছেন।

৭| ২২ শে জুন, ২০১৯ সকাল ৮:০১

রাজীব নুর বলেছেন: প্রথম থেকে ৫ নম্বর লাইনে- শেখ সাহেবের জন্মদিন নয়, সংশোধন করে নিবেন।

২২ শে জুন, ২০১৯ সকাল ৮:৪৯

চাঁদগাজী বলেছেন:



ধন্যবাদ, ঠিক করে দিয়েছি।

আমার অবস্হা নুরু সাহেবের মতো হয়ে গেছে, জন্মদিবস, মৃত্যুদিবস, সব দিবসেই শুভেচ্ছা।

৮| ২২ শে জুন, ২০১৯ সকাল ৯:৪৫

বিদ্রোহী ভৃগু বলেছেন: পুরাই তারছিড়া লেখা আর মন্তব্যের উত্তরে যত তারছিড়া সব জবাব!

বঙ্গবন্ধুর হত্যাকারীরা উনার লাশ দাফন না করে শপথ নিয়েছিল! তারা সকলেই আওয়ামীলীগ! এটা কি জানেন না । না জেনেও ইগনোর করেন। কারণ বিএনপির তখনো জন্মই হয় নাই।
এই সাদা সত্য অস্বীকার করে, বঙ্গবন্ধু হত্যাকারীদের, ট্যাংকে উল্লাসকারীদের মন্ত্রী সভায় ঠাই দিয়ে একেকজন ইতিহাসবিদ সাজে ! হাহ!

চাঁদগাজী ভায়াতো জেডফোর্সের সদস্য ছিলেন। আপনার আগের পোষ্টে নিজেই বলেছেন! সেই মানুষ একজন বীরউত্তম মুক্তিযোদ্ধা এবং তাঁর স্ত্রীর বিরুদ্ধে এমন বিষোদগার করতে পারে কিভাবে?? কতটা জঘন্য হলে একজন মুক্তিযোদ্ধাকে তার বিধবা স্ত্রীকে এমন জঘন্য নোংরা ভাষায় অপমান করা যায়!!!!
জেডফোর্সে জিয়াউর রহমানের জুতা টুতা সাফ করতেন নাকি? যেই জ্বালায় মরণোত্তর জিঘাংসা এমন রুপ নিয়েছে!
না নিয়মিত ভুল করতে আর কমান্ডারের শাস্তি পেয়ে পেয়ে এখন বুড়া বয়সে ভীমরতিতে তার গুষ্ঠি উদ্ধারের অপচেষ্টা করছেন?

একজন সশস্ত্র বীরউত্তম মুক্তিযুদ্ধার নামে অপমানকর কথা বলায় আপনার নামে শত শত মামলা হওয়া উচিত!

২২ শে জুন, ২০১৯ সকাল ১০:০৩

চাঁদগাজী বলেছেন:



জেডফোর্স ছিল মেজর জিয়া, মেজর শওকত, মেজর রফিক, ক্যা: মাহফুজ, ক্যা: আলী, ক্যা: ভুঁইয়া, ক্যা: এনাম, ক্যা: হামিদ, ক্যা: ওলি ও উনাদের ৩০০ সৈনিকের; ওঁদের সম্পর্কে আপনার কোন জ্ঞান থাকার কথা নয়।

২২ শে জুন, ২০১৯ সকাল ১০:০৫

চাঁদগাজী বলেছেন:


আপনার বুদ্ধিমত্তা সামন্তযুগের, আপনাকে ৩ টি রেখা দিলে, উহা থেকে ত্রিভুজও বানাতে পারবেন না আপনি। গজল টজল লেখেন; আপনি যেই লেভেলে আছেন, ওখান থেকে আপনাকে টেনে এযুগে আনার কোন সম্ভাবনা নেই।

১৯৭১ সালে, মেজর জিয়ার বউ কেন ঢাকা ক্যান্টনমেন্টে, আর অন্য মেজরদের বউয়েরা কিভাবে ভারত গেলো; ১৫ই আগষ্টে কেন বেগম জিয়া কেক কাটতেন, জামাতীরা কেন মন্ত্রী সভায় গেলো, এসব আপনার মগজে ঢুকবে না।

৯| ২২ শে জুন, ২০১৯ সকাল ১০:০৭

বিদ্রোহী ভৃগু বলেছেন: হা হা হা

তা বটে! গজল টজলেতো আপনার এলার্জি কারণ আপনি মরণের পর পরকাল বিশ্বাস করেন না। সেই হিসেবে আপনি মুসলমানই না! তাই এ প্রসংগে কথা বলা বাতুলতা!

আপনি সব জানেন শুধু জানেননা বঙ্গবন্ধু কেন তাজুউদ্দিন ফিরিয়ে দিয়েছেন রেডিউ ঘোষনা না দিয়ে!
কেন শেখ হাসিনা যুদ্ধের পুরো সময় পাক-বাহিনীর নিরাপত্তায় বসবাস করেছেন! আপনার জন্ডিস চোখে খালি খালেদা জিয়াকে হলুদ দেখেন! দলান্ধতায় অন্ধ বৃত্তে থাকলে এমনই হয়! কিছু করার নেই। আপনার মগজেও সে সব ঢুকবেনা।

ভাল থাকুন।


২২ শে জুন, ২০১৯ দুপুর ১২:৫৭

চাঁদগাজী বলেছেন:

শেখ হাসিনার পরিবার ও ৬ কোটী ৪৯ লাখ পাকিদের সাথে পুর্ব পাকিস্তানে বাস করেছে যুদ্ধের ৯ মাস; ১ কোটী ছিলো রিফিউজি ও ১ লাখ ২০ হাজার মুক্তিযুদ্ধ করে দেশের স্বাধীনতা এনেছেন।

শেখ হাসিনা ও আমাদের কিশোরীরা যুদ্ধ করুক সেই অবস্হায় জাতিকে যেতে হয়নি। যারা গজল গাইতেন, তারা পাকীদের দলে ছিলেন।

১০| ২২ শে জুন, ২০১৯ সকাল ১০:১৭

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: ওস্তাদ, সারাদিন খাজিকে নিয়ে পড়ে থাকলে হবে! বিয়ের ব্যাপারে কিছু করুন....:(



পুনশ্চঃ
এসব অখাদ্য পোস্ট লিখলে কিছু কমিশন আসে নাকি গাজি?

২২ শে জুন, ২০১৯ দুপুর ১:০১

চাঁদগাজী বলেছেন:


প্রতিটি জাতিতে ক্রিটিক্যাল সময়ে কিছু মানুষ সিম্বল হয়ে উঠে: শেখ ছিলেন স্বাধীনতার সিম্বল, গোলাম আজম ছিলো রাজাকারের সিম্বল, বেগম জিয়া ছিলো পাকীদের দাসত্বের সিম্বল।

১১| ২২ শে জুন, ২০১৯ সকাল ১০:২০

বিদ্রোহী ভৃগু বলেছেন: লেখক বলেছেন:
জেডফোর্স ছিল মেজর জিয়া, মেজর শওকত, মেজর রফিক, ক্যা: মাহফুজ, ক্যা: আলী, ক্যা: ভুঁইয়া, ক্যা: এনাম, ক্যা: হামিদ, ক্যা: ওলি ও উনাদের ৩০০ সৈনিকের; ওঁদের সম্পর্কে আপনার কোন জ্ঞান থাকার কথা নয়।

হা হা হা
=p~ =p~ =p~ =p~ =p~
কেন? উনিকি আপনার বাপ দাদার রিজিষ্ট্রা করা প্রপার্টি নাকি? আপনি ছাড়া আর কেউ কিছূ জানতে পারবে না!

আর প্রথম রাজাকারের গাড়ীতে পতাকা উঠেছে কত সালে ভাল করে জেনে নিন! জ্ঞানপাপী হয়ে নয়, সত্য সন্ধানী হয়ে।
প্রথম রাজাকার মন্ত্রী কত সালে হয়েছে জেনে নিন। তারপর তোতা পাখীর প্রলাপ বকবেন খন!

কতটা কূপমন্ডুক হলে এমন কথা বলা যায় ভাবতেই হাসতে হাসতে পেট ফাটার জোগার ;)

২২ শে জুন, ২০১৯ দুপুর ১:০৫

চাঁদগাজী বলেছেন:


জেডফোর্স শব্দটা শুনেছেন, এর বাইরে, জেডফোর্সের যুদ্ধ সম্পর্কে ১টা শব্দও আপনি জানেন না, এটা আমি বলতে পারবো; যেডফোর্স কত শক্তিশালী ছিলো সেটা হাতেগোণা কিছু মানুষ জানতেন।

১২| ২২ শে জুন, ২০১৯ সকাল ১১:২৭

ঠাকুরমাহমুদ বলেছেন: চাঁদগাজী ভাই,
পাালিয়ে যাওয়া আশ্রয়হীন বাংলাদেশীদের ভারতে স্থান দিয়ে ভারত মহৎ হয়েছে এখানে ভারতের লাভ ছিলো ইন্টারন্যাশনাল ডোনেশান !!! ভারত লাভ ছাড়া এক কড়ির কাজও করে না।

< আমি আবারো বলছি গান্ধী ভারতীয় সৈন্য প্রেরণ করে ০৬ ডিসেম্বর ১৯৭১, আর বাংলাদেশ স্বাধীণ হয় ১৬ ই ডিসেম্বর ১৯৭১। গত নয় মাসে বাংলাদেশী মরে কংকাল হয়ে গেছে পুকুর নদী নালায় লাশ ভেসেছে, শুকুনে খেয়ে খেয়ে বিরক্ত হয়ে গেছে, লাশ কবর দেওয়ার মতো মানুষ ছিলোনা। ০৬ ডিসেম্বর ১৯৭১ থেকে ১৬ ই ডিসেম্বর ১৯৭১ মাত্র ১০ দিনে ভারত “বাংলাদেশ - পাকিস্তান যুদ্ধ জয় করে !!! এটাও সম্ভব যেখানে তিন তিন বার ভারত পাকিস্তানের কাছে যুদ্ধে হেরে স্বঘোষিত ফ্ল্ডি মার্শাল আইয়ুব খান তার পদবী ফ্ল্ডি মার্শাল করেন।

< বাংলাদেশ নদী নালা খানা খন্দের দেশ পাকিস্তান মিলিটাারী আরো আগে শেষ হয়ে যেতো যদি বাংলার মিলিট্যান্ট রাজাকার তাদের সহযোগিতা না করতো। ***পানিতে অভ্যস্ত বাংলাদেশর মানুষ ( আজো ক্রিকেটে বাংলাদেশ - পাকিস্তান খেলা হলে যদি বৃষ্টি পড়ে বাংলাদেশের জয় নিশ্চিত - এটা কি জানেন ?)

< ভারতীয় সৈন্য সম্পর্কে সবচেয়ে গুরুত্বপূর্ণ তথ্য দিচ্ছি ইন্দিরা গান্ধী যখন দেখেন বাংলাদেশ এই যুদ্ধে জয়ী হবে কারণ বাংলাদেশের কাছে এই যুদ্ধে জয়ী হওয়ার মোটিভ ছিলো সঙ্গত কারণগুলো আমি পোষ্ট আকারে লিখবো, তখন গান্ধী পোকা ০৬ ডিসেম্বর তার সৈন্য প্রেরন করে। চামাইরা ভাগ নেওয়ার জন্য - ***চামারের ভাগ এই সুত্রটি কি জানেন ? ইন্দিরা গান্ধী বাংলাদেশের ভালো চাইতেন না।

< দেশ স্বাধীনতার পর ইন্দিরা গান্ধীকে ৫ (পাঁচ) সের সোনার জরি দিয়ে একটি শাড়ি তৈরি করে উপহার দেওয়া হয় এই তথ্য কি আপনার জানা আছে ?

< জিয়াউর রহমান ১৯৭১ এর প্রেসিডেন্ট না বা পদপ্রার্থীও না, সময় তাকে এই পদে নিয়ে এসেছে, সেনাবহিনীর কুচক্রি দলে কারা ছিলো আপনি জানেন আমিও জানি। জিয়াকে দোষ দিতে গেলে এরশাদ সাহেবও দোষী, এরশাদ সাহেব জিয়ার সিনিয়র ছিলেন। এরশাদ সাহেব ১৯৭১ যুদ্ধের সময় (সংগ্রামের বছর) পাকিস্তান বন্দী ছিলেন।

< খালেদা জিয়া কেক খেয়ে পাপ করেছেন এটা তার দলের গন্ড মুর্খ্য নেতাদের লম্ফ ঝম্ফের পাপ আজ খালেদা জিয়া টানছেন। খালেদা জিয়ার ১,০০০ (এক হাজার) বছরের সশ্রম কারাদন্ড হওয়া উচিত। তাতে এই কারাদন্ড আরো কারো কারো পাওনা থেকে যাবে, এই দেশে মামলার অভাব হবে না স্বাক্ষীরও অভাব হবে না।

< ভ্যানিটি ব্যাগ চুরির মামলাটি আমি কল্পনা করছি - দৃশ্যটা এমন হবে ধানমন্ডি সোবহানবাগ এক থার্ডক্লাস মহিলা রিক্সা করে যাচ্ছে হাতে মেরুন রঙের ভ্যানিটি ব্যাগ তাতে স্বর্ণ অর্লংকার সহ মোবাইল ফোন ছিলো, কোট টাই পড়া ফুল স্যুটেড এক ভদ্রলোক আকস্মিক সোবহানবাগ মসজিদের কাছে চলন্ত রিক্সা হতে ভ্যানিটি ব্যাগ হাতে টেনে দৌড়ে পালায় - ছিনতাইকারীর পরনে ছিলো কালো রেমন্ডের ফুল স্যুট ব্লু শার্ট ব্লু টাই পয়ে চকচকা কালি করা জাপানী স্যু আর ব্যাক ব্রাশ করা চুলে ক্লিন সেভ “এহসানুল হক মিলন”। (ভদ্রলোকের ডুয়েল সিটিজেন পাসপোর্ট বাংলাদেশ যুক্তরাষ্ট! তার পোশাক এটাই ছিলো, মিলনকে সাধারণ পোশাকে বাসার বাইরে কেখনো দেখা যায়নি)। বাদী সহ সাক্ষী ১১ জন !!!

<< বিএনপির জন্ম হয়েছে কেন্টনমেন্টে, খালেদা জিয়া একটা আস্ত আহাম্মক সব চোর চাট্টা নিয়ে সে দল করে দেশে প্রধাণ মন্ত্রীত্ব করেছে। কোন দলে চোর চাট্টা নাই - বাংলাদেশ একটি ব্যার্থ দেশ যেই দেশে ভালো মানুষের চেয়ে চোর চাট্টা বেশী জন্ম নিয়েছে। সরকারী যেকোনো দপ্তরে যাবেন চোর চাট্টার প্রমাণ হাতে নাতে পাবেন।

বিশেষ দ্রষ্টব্য: পাঠকের প্রতিক্রিয়া আপনি যা করছেন তা ব্লগিং নামে কলংক।

২২ শে জুন, ২০১৯ দুপুর ১:০৮

চাঁদগাজী বলেছেন:


শোনেন, যা বুঝেন না, তা নিয়ে নিজের মাথাটাকে কষ্ট দিয়েন না; বাংগালীরা বার্মা যায় নাই, গিয়েছিলো ভারত; ভারত ডাকেনি ওখানে যেতে।

২২ শে জুন, ২০১৯ দুপুর ১:১১

চাঁদগাজী বলেছেন:


ইন্দিরা গান্ধী তখনকার দিনের ২০ টাকার শাড়ী পরে দেশ চালাতেন; উনি দুষ্ট পাকিস্তানের বিপক্ষে যুদ্ধ করে, উহাকে শাস্তি দিয়েছেন; উনি সোনা, ডাইমন্ড কিছুই পরতেন না।

১৩| ২২ শে জুন, ২০১৯ দুপুর ১২:১৪

রানার ব্লগ বলেছেন: কথায় কথায় মুক্তিযুদ্ধ কে নিয়ে চিল্লা চিল্লি করার কি আছে। বেগম জিয়া সাবেক প্রেসিডেন্ট জিয়ুর রহমানের অনেক অনুরধ সত্ত্বেও পাকিস্থানী দের সঙ্গ ছাড়েন নাই এটা সবাই জানে এটা আর নতুন কি ? তিনি ক্ষমতায় এসে রাজাকারদের মন্ত্রি বানিয়েছেন এটাও সবাই জানে , এটা নিয়ে উত্তেজিত হওয়ার আছে টা কি? বেগম জিয়ার সাস্তি হয়েছে এটা হওয়ার দরকার ছিল , দল কানা না হয়ে একটু চোখ খুললেই বুঝতে পারবেন সবাই। তিনি ও তার সুপুত্র যাহা করিয়াছেন তাহা আর কন সরকারের সুপুত্র গন করিতে পারিবে বলে মনে হয় না। আন্তত আমি ব্যাক্তিগত ভাবে তারেক নামক মাথা মোটা আই এস দারা নিয়ন্ত্রিত কন দালাল কে বাংলাদেশ সরকারে দেখতে চাই না। মজার ব্যাপার হল এই যে একদিন এই বাংলার জনগন তারেক কে জাতিয় নেতা বানিয়ে এনে উন্মাতাল কান্ড করবে। তাই বলছি বাংলার জনগনের উপর ভরসা না করে নিজে বাচলে বাপের নাম করাই ভাল।

২২ শে জুন, ২০১৯ দুপুর ১:১৩

চাঁদগাজী বলেছেন:


সেইজন্য উনাকে আপীলের সময় জেলে রাখার দরকার।

১৪| ২২ শে জুন, ২০১৯ দুপুর ১২:২২

মোগল সম্রাট বলেছেন:

কি বোজলে

২২ শে জুন, ২০১৯ দুপুর ১:১৪

চাঁদগাজী বলেছেন:



এরা ১৯৭৫ সালে, বাংলাদেশকে আবার পাকিস্তান বানিয়েছিলো

১৫| ২২ শে জুন, ২০১৯ দুপুর ১২:৩১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: তুমুল আলোচনা চলছে দেখছি।

২২ শে জুন, ২০১৯ দুপুর ১:১৫

চাঁদগাজী বলেছেন:


যারা স্বাধীনতা চাহেনী ও আজকেও স্বাধীনতা বুঝে না, তারা বেগম জিয়াদের প্রেতাত্মা

১৬| ২২ শে জুন, ২০১৯ দুপুর ১২:৪১

ঠাকুরমাহমুদ বলেছেন: রানার ব্লগ ও মোগল সম্রাট এর সাথে আমি ১০০ তে ১০০ সহমত। এই দেশে আওয়ামীলীগ বিএনপি জামাত তিনটি ভগ্নদল নিয়ে একটি পূর্ণাঙ্গ দল। এখন আওয়ামী লীগ বাগে পেয়েছে তাই কম্বল খালি করছে (বাছতে বাছতে কম্বল খালি)। আওয়ামীলীগ জামাত গলায় গলায় সম্পর্ক। ১৯৯০ ইতিহাস সবাই ভুলে শরবত করে খেয়ে বসে আছেন আর গল্প করছেন ১৯৭৫ এর !!!

২২ শে জুন, ২০১৯ দুপুর ১:১৭

চাঁদগাজী বলেছেন:



বাংগালীরা অসৎ ব্যবসায়ী, আওয়ামী লীগ ব্যবসায়ীদের দল; এটাকে ঠিক রাখার জন্য দরকার ছিলো ভাসানী ও শেখ মুজিবের।

১৭| ২২ শে জুন, ২০১৯ দুপুর ১২:৪৮

ঠাকুরমাহমুদ বলেছেন: ১৯৯০ ইতিহাস সবাই ভুলে শরবত করে খেয়ে বসে আছেন আর গল্প করছেন ১৯৭৫ এর !!! আমি ভাবছিলাম ১৯৪৭ থেকে ১৯৭৫ লিখবো এখন ভাবছি আমার উপর ব্লগে ভয়াবহ মাইর পরবে। নিজে বাঁচলে বাপের নাম। সবার কমেন্টে লাইক দিবো লাইক দিতে পয়শা লাগে না। ইতিহাস নিয়ে কিছু লিখবো না - কারণ বাংলার গাদ্দার নিয়ে লিখতে ভালো লাগেনা।।

২০০ বছরে বৃটিশ হারামজাদাও বাংলাদেশকে এতো শোষন করেনি যতোটা শোষন করেছে মাত্র ৫০ বছরে স্বাধীন বাংলার রাজনৈতিক সান্ডা পান্ডা ও তার জনগণ।

২২ শে জুন, ২০১৯ দুপুর ১:২০

চাঁদগাজী বলেছেন:


বাংগালীরা নিজের মেয়েকে ইউনিভার্সিটতে পড়ায়, অন্য বাংগালীর ৯ বছরের মেয়েকে চাকরাণী করে; এটা সেই জাত।

১৮| ২২ শে জুন, ২০১৯ দুপুর ১:১৯

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: @ ঠাকুরমাহমুদ,
(বেগম জিয়াকে নিয়ে আমার মাথাব্যাথা নেই। তাকে নিয়ে কমেন্ট করার মুডও নেই।)
মুক্তিযুদ্ধে ভারতের ভূমিকা নিয়ে আপনি বড় একপেশে। বাস্তবতা না বুঝে লাফানো পাবলিক। ৭১সালে ভারতে এগিয়ে না আসলে ৯মাসে দেশ স্বাধীন হতো না, সিরিয়ার মত অবস্থা হতো; মানুষ মরতো আরো কয়েক লাখ। এটা ঠিক যুদ্ধ করেছে বাঙালী, স্বাধীনতার হকদারও বাঙালী; কিন্তু তাদের ব্যাকাপ(অস্ত্র, ট্রেনিং, শরণার্থি শিবির, আন্তর্জাতিক চাপ সামলানো, সোভিয়েতের সমর্থন আদায়) দিয়েছে ইন্দিরা গান্ধী সরকার। এখানে অকৃতজ্ঞতার কিছু নেই।

পুনশ্চঃ এখনকার ভারত বা স্বাধীনতা পরবর্তি সময়ে ভারতের আচরণ নিয়ে প্রশ্ন উঠতেই পারে সেটা অন্য বিষয়। প্রতিটি দেশ তাদের স্বার্থকে বড় করে দেখবে এটা স্বাভাবিক।


বিশেষ দ্রষ্টব্যের উত্তর: বলগের মুখ উজজল করতে তো অনেকেই আছে। :P আপনিও সে দলে যোগ দিন।

২২ শে জুন, ২০১৯ দুপুর ১:৪৪

চাঁদগাজী বলেছেন:



জেনেটিক্যালী বাংগালীরা ভারত-বিরোধী; আমি নিজেই ১৯৮০ সাল থেকে এজন্য ভারতীয় মুভি দেখি না, ওদের কিছু কিনি না।

১৯| ২২ শে জুন, ২০১৯ দুপুর ১:৩৪

ঠাকুরমাহমুদ বলেছেন: চাঁদগাজী ভাই, জেড ফোর্স কতোটা শক্তিশালী ছিলো তা আজকের প্রজন্মের কাছে হলিউড মিথ্যা মুভি মনে হবে এবং ভুল তথ্য মনে হবে। এই দেশ স্বাধীন করেছে এই দেশের মানুষ এটা কখনো বুঝবেনা, আমি কখনো ব্লগে কাউকে বোঝাতে পারিনি আজো পারবো না। ভারত এখানে ছিলো জিরো।

জেডফোর্স: - চিলমাড়ীতে পাক হানাদার হামলার পর জিয়াউর রহমান বলেছিলো এখানে শুধু মাটি থাকবে আর কিছু থাকবেনা।

আমার ১২ নম্বর বিশাল কমেন্ট আপনি একটি কথা বলে পানি ঢেলে দিয়েছেন আর ব্লগের জনগণ তো মাটি চাপা দিবে। আপনি সব জানেন আপনি প্রত্যেক্ষদর্শী।

***বলদ বলদো জিয়া এখানে বিষয় না। বলেদা জিয়া একটি ছকের গুটি, এই ছকের নীল নকশা তিন দলের করা। এখন এক দল নকশা হাতে নিয়ে বসে আছে। শেষ - যা বোজার বুঝুন। না বোঝলে আর বলার কিছু নাই।

২২ শে জুন, ২০১৯ দুপুর ১:৪৮

চাঁদগাজী বলেছেন:



বেগম জিয়াকে কেক কাটতে কেহ বাধ্য করেনি, কেহ উনাকে নিয়ে কেক কেক খেলেওনি, উনি নিজের থেকে শেখ সাহেবকে ছোট করতে চেয়েছিলেন।

আপনার লম্বা কমেন্টের উত্তর দিতে হলে আমাকে অনেক টাইপ করতে হবে; আমি দরকারে এক যায়গায় যাচ্ছি ড্রাইভ করে।

২০| ২২ শে জুন, ২০১৯ দুপুর ১:৩৯

শাহিন-৯৯ বলেছেন:





জামিনের কথা শুনেই হাঁটু কাঁপা শুরু হয়ে গেছে, এই হাঁটু কাঁপা বামরা আবার ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখে।
ইন্দিরা নেহেরুর স্বপ্নে ছিল সিকিম টাইপের।

২২ শে জুন, ২০১৯ দুপুর ১:৫০

চাঁদগাজী বলেছেন:



বাংগালীরা সিকিমী নন; তবে, বাংগালীদের মাঝে আফগানী, পাকী, পিগমী আছেন।

২২ শে জুন, ২০১৯ দুপুর ১:৫১

চাঁদগাজী বলেছেন:


বেগম জিয়াকে কেক জেলের মাঝে কাটতে দেয়া উচিত।

২২ শে জুন, ২০১৯ দুপুর ২:০৪

চাঁদগাজী বলেছেন:


ঢাকায় কিংবা বাংলাদেশের কোথায়ও জিয়া এতিমখানা করার চেষ্টা করেছেন, নাকি গুগলে সিকিমের ম্যাপ দেখার চেষ্টা করছেন?

২১| ২২ শে জুন, ২০১৯ দুপুর ১:৫২

ঠাকুরমাহমুদ বলেছেন: @পাঠকের প্রতিক্রিয়া ! আপনার কমেন্ট আমার ভালো লেগেছে। আপনি তো এমন ছিলেন না, কি সব লিখছেন - কেনো ? নিজেকে হালকা করছেন আপনার কমেন্ট তো ভারী উজনদার ছিলো, এখন আচ্চা বাচ্চা গেন্দাদের মতো কমেন্ট করছেন কারণটা কি ? কি দুঃখ ? আপনাকে আমি পছন্দ করি, ভুল ভাল কমেন্ট করার আরো অনেকে আছে তাদের কিছু বলেছি ? আপনাকে বলছি কারণ কি ? - বলুন না।

২২| ২২ শে জুন, ২০১৯ দুপুর ২:২০

ঠাকুরমাহমুদ বলেছেন: বাংলাদেশে মানুষ মাদকাশক্ত হয়, বেগম বলেদা জিয়া কেকাশক্ত এখনে কোনো দ্বিমত নেই, বেগম বলেদা জিয়া ওয়ার্ল্ড রেকর্ড কৃত মহিলা যিনি এই বয়ষে কেকাশক্ত হয়ে বছরের পর বছর কেক খেয়েছেন তাকে জেলেও কেক দেওয়া জরুরী মনে করি আমি এই পোশ্ট দুই বছর আগে দিয়েছি। ***বলেদা জিয়া পাকিস্তানের চর না তিনি নিজেই আস্ত একটা পাকিস্তান।।

২২ শে জুন, ২০১৯ বিকাল ৫:১২

চাঁদগাজী বলেছেন:


জেনারেল জিয়ার ভুল, কিংবা লোভের কারণে, বাংগালীদেরকে আফ্রিকা যেতে হলো ভাত-রুটির খোঁজে; আরব ও মালয়েশিয়ায় দাস হতে হলো, ভুমধ্যসাগর ও আন্দামান সাগরে ডুবতে হলো।

২৩| ২২ শে জুন, ২০১৯ বিকাল ৩:০২

রানার ব্লগ বলেছেন: আমার একদম নিজের মতবাদ তা হল ৯০ পরবর্তি জন্ম নেয়া শিশুদের মুক্তিযুদ্ধের প্রতি কন রকম শ্রদ্ধ্যা বোধ নাই বললেই চলে শতকরা ৮৯% এর মধ্যে বিন্দুমাত্র মুক্তিযুদ্ধ প্রিতি নাই, এরা ভয়ানক ভাবে ভুল ইতিহাসগ্রস্থ ও তিব্র ভারত বিদ্বেষী মনভাব পোষণ করে (যেনে অথবা না জেনে) বাকি ১১% যারা আছে তাদের মধ্যে ৮ শতাংশ দ্বিধা দন্দে আছে বাকি ৩ % তার পরিবার দারা নিয়ন্ত্রিত এবং তারা জানে মুক্তিযুদ্ধ কি এবং কেন হয়েছিলো। জামাত শিবির ও অন্যান্য বাংলাদেশ বিরধি ৮৯% এর উপর ভয়ানক ভাবে সফল। আমার স্কুল কলেজ ইউনিভার্সিটি অভিজ্ঞতা থেকে বলছি তারা সফল। অথচ যাদের সফল হওয়ার কথা ছিল তারা নিস্কম্মার মত দিন যাপন করছেন।

২২ শে জুন, ২০১৯ বিকাল ৫:১৪

চাঁদগাজী বলেছেন:


'৭৫ এ জাতিকে কক্ষচ্যুত করার পর থেকে দেশে লিলিপুটিয়ানই বেশী জন্ম নিয়েছে।

২৪| ২২ শে জুন, ২০১৯ বিকাল ৩:৩৭

ইব্‌রাহীম আই কে বলেছেন: পোস্ট,কমেন্ট ও প্রত্যেকটা মন্তব্য পড়লাম।

~খুব কাছ থেকে একটা ঘটনা পর্যবেক্ষণ করলে নিজের অথবা নিজেদের ইচ্ছানুযায়ী কিছু ঘটনাকে খুব সুন্দরভাবে স্কিপ করা যায় আর কিছুকে এড়িয়ে যাওয়া যায়, কিছু চরিত্রকে নিজের মতো করে উপস্থাপন করা যায় !

৪৭'র দেশভাগের পর হতে অদ্যাবধি বাংলাদেশের ইতিহাস নিয়ে আপনার পঠিত সেরা ১০ টা বই সাজেস্ট করবেন, যেগুলো পড়লে বাংলাদেশের প্রকৃত ইতিহাস সম্পর্কে জানা যাবে, আপনার মতে। বিশেষ করে যেখানে বাংলাদেশের মুক্তিযুদ্ধের অভ্যন্তরীণ অনেক ইতিহাস লিপিবদ্ধ করা হয়েছে।

২২ শে জুন, ২০১৯ বিকাল ৫:০৮

চাঁদগাজী বলেছেন:



সেই রকম একটা বইও নেই; শেরে বাংলা ও মওলানা ভাসানী যদি বই লিখে যেতেন, হয়তো পড়া যেতো।

২৫| ২২ শে জুন, ২০১৯ বিকাল ৪:০৩

অক্পটে বলেছেন: সময বদলাবে কিন্তু তখন শেখ হাসিনাকে দেশে পাওয়া যাবেনা। এই হিটলারের পালাবে বিদেশে। তারেককে যেমন এখন বিদেশ থেকে আনা সম্ভব হচ্ছেনা হাসিনাকেও আনা সম্ভব হবেনা। অকারণেই বলেদা জিয়া হাসিনার অন্তর্জালার শিকার হলো। হাসিনাকে বাগে পাওয়া সম্ভব নয় কারণ এ বড় চতুর নারী। তবে এর চেলা চামুন্ডাদের সবাই দেশ ছাড়তে পারবেনা।

২২ শে জুন, ২০১৯ বিকাল ৫:০৬

চাঁদগাজী বলেছেন:


দেশ এনেছে বাংগালীরা, পাকীরা পরাজিত হয়েছে; তবে, পাকীদের বংশধরেরা এই দেশকে আফগানিস্তান, ইরাক, সিরিয়া, ইয়েমেনে পরিণত করবে একদিন, হয়তো!

২৬| ২২ শে জুন, ২০১৯ সন্ধ্যা ৭:২২

অক্পটে বলেছেন: জিয়ার হাতে ঠেঙ্গানো অবশ্যই আপনি খেয়েছেন তা নাহলে এত বদহজমের কারণ কি।
মিথ্যা মামলায় খালেদা কারাগারে
মিথ্যা ভোটে আপনারা মসনদে
উচিতটা বললেই পাকী বংশধর
মনে হয় আপনার বংশে পাকীবীজ ঢুকেছে, নাহলে এত প্রলাপ করতে হতোনা। সত্য শুনলেই গা জ্বালা ধরে উঠে আর ঘেউ ঘেউ করে উঠা আপনার স্বভাব হয়ে দাঁড়িয়েছে। কি আর করা বুঝা গেল আপনার অন্তর্জ্বালা।
শোনেন চোরের এত বড় গলার দরকার আছে? ভোট চোর ফক্করবাজ আর মামলাবাজইত আপনারা। গলা ছোট করেন। ধান্দাবাজি ছাড়লে কি হয়, কয় টাকা পান এমন লজ্জাহীন মনগড়া সব আবর্জনা লিখে?

স্বাধীনতার স্বপক্ষের শক্তি, চেতনা, মুক্তিযুদ্ধ এই সুমহান শব্দগুলিকে আপনার মতো দালালেরা অপবিত্র করেছে। লজ্জা করলোনা এই শব্দগুলি দিয়ে ব্যবসা করতে?

২২ শে জুন, ২০১৯ সন্ধ্যা ৭:৪০

চাঁদগাজী বলেছেন:




মেজর জিয়া আমাদের কমান্ডার ছিলেন; কমান্ড দিয়েছেন, দরকারে কঠিন হয়েছেন, প্রশংসা করেছেন, ভৎসনা করেছেন, ভালোবেসেছেন; আমরা সবাই মিলে জাতিকে রক্ষা করেছি।

আপনাদের মানসিক কমান্ডার ছিলো গোলামে আজম, আপনারা তেলেপোকার মতো সব পরিবেশে টিকে থাকবেন।

২৭| ২২ শে জুন, ২০১৯ রাত ৮:৫২

অক্পটে বলেছেন: মোল্লার দৌড় মসজিদ পর্যন্তই। কোথায় গিয়ে যে থামবেন জানা ছিল। অবৈধ হলেও ব্যবসায়টা লাভজনক।

২৩ শে জুন, ২০১৯ বিকাল ৫:২৫

চাঁদগাজী বলেছেন:


আপনার মত লোকেরা সমাজে জীবনাুর মতো বেঁচে থাকে

২৮| ২২ শে জুন, ২০১৯ রাত ১০:৩১

ঠাকুরমাহমুদ বলেছেন: চাঁদগাজী ভাই,
বাঙ্গাল মুল্লুক তথা বাংলায় ১৭০০ সন হতে বর্তমান পর্যন্ত ক্ষমতার মসনদে যারা বসেছে সব মির জাফরের বংশধর, সব এক নাটাইয়ের সুতো, খান আর খান বাহাদুর।

একটা আইসক্রিম খান, সাথে ঠান্ডা এক গ্লাস পানি। বাদদেন সব আজে বাজে মানুষ নিয়ে চিন্তা, জাহান্নামের চৌরাস্তায় যাক বলেদা জিয়া আর তার সান্ডা পান্ডা।

২৩ শে জুন, ২০১৯ বিকাল ৫:৩০

চাঁদগাজী বলেছেন:


বাংলাদেশে বেগম জিয়া ও উনার লোকদের অভাব হবে না কোনদিন

২৯| ২২ শে জুন, ২০১৯ রাত ১১:১৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: সঠিক জায়গায় সঠিক মানুষ দরকার।

২৩ শে জুন, ২০১৯ বিকাল ৫:২৮

চাঁদগাজী বলেছেন:


বাংগালীরা মানুষ চেনেন না, জল্লাদকে বন্ধ হিসেবে নিয়েছেন সব সময়

৩০| ২৩ শে জুন, ২০১৯ ভোর ৫:১২

ঢাকার লোক বলেছেন: আপনার ব্রুকলিনের মেয়েদের নিয়ে লেখাগুলো বেশ হয়! হাসিনা খালেদাদের নিয়ে লেখায় ক্ষ্যান্ত দিয়ে সুজান, সিন্ডি, ন্যান্সিদের নিয়ে লিখলে আমার ধারনা ভাল করবেন!

২৩ শে জুন, ২০১৯ বিকাল ৫:২৬

চাঁদগাজী বলেছেন:


আমার ধারণাও অনেকটা সেই রকম, শেখ হাসিনা ও বেগম জিয়াকে নিয়ে লেখা সময়ের অপচয়

৩১| ২৩ শে জুন, ২০১৯ সন্ধ্যা ৬:০৬

খেয়া ঘাট বলেছেন: ২৩ শে জুন। পলাশীর যুদ্ধ নিয়ে একটা লেখা প্রত্যাাশা করছিলাম।

২৩ শে জুন, ২০১৯ সন্ধ্যা ৬:১৮

চাঁদগাজী বলেছেন:



আপনি লিখুন, প্লীজ; আমি একটি কাজে বাহিরে আছি।

৩২| ২৩ শে জুন, ২০১৯ সন্ধ্যা ৬:০৬

নতুন বলেছেন: সাভাবিক সত্যগুলি বাংঙ্গালীরা কেন মানতে চায় না?

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান যুদ্ধ চাননি তিনি রক্তপাত না করে রাজনিতিক ভাবেই স্বায়ীত্বশাসন চেয়েছিলেন এবং ২৫ মাচ` রাতে পাকিরা আক্রমন করে যুদ্ধ শুরু করেন....

মেজর জিয়া যোদ্ধা হিসেবে বঙ্গবন্ধুর নামেই স্বাধিনতা ঘোষনা দিয়েছিলেন....

এই দুই টা জিনিস মেনে না নিয়ে কেন দুই দল বিষয়টাকে জটিল করে বুঝিনা। মেজর হিসেবে জিয়া ঐ সময়ে যেই ভুমিকা পালন করেছে সেটা মেনে নিয়ে তাকে সম্মান করলে আয়ামীলিগের কি সমস্যা হয় বুঝিনা.... আর বিএনপিও শেখ মুজিরবের ভুমিকা অস্বিকার করে তাদের মস্তিস্কের ক্ষুদাকৃতির প্রমান দেয়....

খালেদা জিয়া পুতুল মাত্র তাকে সামনে রেখে জনগনকে শাসন করে বিএনপি.... বত`মানে আয়ামীলিগের মানুষদের দেশের সম্পদ লুটেপুটে খাবার সুযোগ দিচ্ছেন শেখ হাসিনা....

সহজ বিষয়গুলি জনগন বোঝে না... না কি বুঝতে চায় না...

২৫ শে জুন, ২০১৯ রাত ১১:৩৭

চাঁদগাজী বলেছেন:


শেখ সাহেব ও জেনারেল জিয়ার কর্মকান্ড আপনার কাছে যতটা সহজ মনে হচ্ছে, ড: আলী আববর সাহেব, ড: এমাজুদ্দিন সাহেবের মনে সেই সহজ বিষয়টি মাথায় আসেনি; কারণ, তাদের জীবনের লক্ষ্য ভুলের উপর ভিত্তি করে রচিত হয়েছিলো।

আওয়ামী লীগ বাংগালীদের (এই দেশের মানুষ) নিজেদের অংশ হিসেবে ভাবে না, তাদের দলের সাপোর্টার হিসেবে ভাবে।

যারা বৃহত্তর পাকিস্তান চেয়েছিলো, তারা বএনপি'তে স্হান করে নিয়েছিলো

৩৩| ২৩ শে জুন, ২০১৯ সন্ধ্যা ৭:৩১

নতুন বলেছেন: এখন দেশে দলের কমী` বেশি জনগনের চেয়ে....

সবাই ম্যাডাম আর আপার নামে তেল দিতে ব্যস্ত...

রাজনিতি যারা করছে তারা ক্ষমতায় যাবার জন্য সব কিছুই করতে পারে....

কিছু পাকিস্তানের সাহাজ্য নিচ্ছে কিছু ভারতের সাহাজ্য নিচ্ছে....

আমাদের চরিত্র এমন কেন সেটা নিয়ে মাঝে মাঝে ভাবি কিন্তু বুঝিনা কেন বাংলাদেশীরা দেশের উন্নয়নের কথা কম নিজের উন্নয়েনের কথা বেশি কেন ভাবে..

মুখে ধামিক কিন্তু কাজে দূনিতি.... এমন ভন্ড কেন সমাজ?

২৫ শে জুন, ২০১৯ রাত ১১:৩৯

চাঁদগাজী বলেছেন:


বাংগালীদের ইসলাম ধর্ম, বিশ্বের আোনেকের চেয়ে আলাদা; কিন্তু রূপকথা সর্বস্ব

৩৪| ২৩ শে জুন, ২০১৯ রাত ৯:৪১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: ঢাকার দৈনিক পত্রিকা অন্য যুগ বলছে, তার মুক্তি আসন্ন।

২৩ শে জুন, ২০১৯ রাত ১১:৪০

চাঁদগাজী বলেছেন:



উনাকে সরকারী জেলে না রেখে, নিজ বাড়ীতে জেকে রাখাটা মানবিক হবে।

৩৫| ২৫ শে জুন, ২০১৯ রাত ১০:১০

পুলক ঢালী বলেছেন: এখানে বেশ ভাল ভাবেই রাজনীতি,ইতিহাস চর্চায় জ্ঞান বৃদ্ধি পাচ্ছে ।
তবে সবচেয়ে ভাল লেগেছে নতুন এর ৩২ নং মন্তব্য
কেউ বুঝতেই চায়না বঙ্গবন্ধু একজন সেরা রাজনীতিবিদ ছিলেন । তিনি কোন সমরবিদ ছিলেন না (আইয়ুবের মত)। তাই তিনি রক্তপাত এড়িয়ে রাজনৈতিক সমস্যা রাজনৈতিক ভাবেই আলোচনার মাধ্যমে সমাধান করতে চেয়েছিলেন। মাথামোটা আয়ুব কুচক্রী ভুট্টোর প্ররোচনায় ২৫শে মার্চ নিরীহ নিরস্ত্র বাঙ্গালীর উপর ঝাপিয়ে পড়ে যুদ্ধ নয় গনহত্যা শুরু করে (যুদ্ধ সাধারনত সেনার বিরুদ্ধে সেনা করে থাকে)। ব্যঘ্র হৃদয় বঙ্গবন্ধু পাকিস্তানের কাছে বন্দী হয়ে সারা বিশ্বকে জানিয়ে দেন যে পাকিস্তান যুদ্ধ নয় গনহত্যা শুরু করেছে (অথচ আমাদের দল মুক্তিযুদ্ধ করে দেশ মুক্ত করেছে বলে কৃতিত্ব হরন করা হয়েছে [বাস্তবে আপামর জনতা দেশকে ভালবেসে দেশের জন্য প্রান বিসর্জন দিয়ে এ দেশকে স্বাধীন করেছিল যেখানে দল ছিল গৌন])। মুক্তি যুদ্ধের প্রাতিষ্ঠানিক স্বীকৃতির প্রয়োজনে মুজিব নগর সরকার গঠন করার প্রয়োজন ছিলো, তা না হলে পাকিস্তান সরকার ভারতকে দোষারোপ করতে পারতো এই বলে যে, ভারত বিচ্ছিন্নতাবাদী এক সন্ত্রাসী গোষ্ঠীকে অস্ত্র ও প্রশিক্ষন দিয়ে পাকিস্তান ভাঙ্গার ষড়যন্ত্র করছে। মুজিব সরকার গঠন করার পিছনে জোড়ালো যুক্তি কাজ করেছে যে প্রাদেশিক ভোটে বঙ্গবন্ধুর দল নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছিলো (যদিও পুরো পাকিস্তানেই তিনি বেশী ভোট পেয়েছিলেন কিন্তু আমরা শুধু পূর্ব পাকিস্তানের কথাই ভাববো) তাই মুজিব সরকার বাদে অন্যকোন সরকার গঠন করা বাস্তবতার পরিপন্থী ছিলো । এতে বিশ্ব সম্প্রদায়ের সহানুভূতিও পাওয়া যেতো না।
এই সত্যগুলো কেউ মানতে চায়না, যে যার প্রয়োজন মত সত্যকে বিকৃত করছে যেমনঃ কাপুরুষ শেখ মুজিব ভয়ে পাক বাহিনীর কাছে আত্মসমর্পন করেছেন X(( মেজর জিয়া স্বাধীনতার ঘোষনা দিয়ে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন X( ইত্যাদি ইত্যাদি।
এর ফলে ইতিহাস ভয়ানক ক্ষতিগ্রস্ত হয়েছে। আমাদের পরবর্তী প্রজন্ম মিশ্র আদর্শে দিকভ্রান্ত হয়েছে, জাতি বিভক্ত হয়েছে। দুর্নীতি করে সম্পদ চুরি করা যায় সেটা জাতীর জন্য তেমন ক্ষতিকর নয় (অনেক উপায় আছে তা বন্ধ করার) কিন্তু সত্য চুরি করে জাতীকে বিভক্ত করে ফেলা জ্ঞানপাপীদের কৃত ক্ষতি ভীষন মারাত্মক, এটা প্রজন্মের পর প্রজন্ম ধরে চলতে থাকে আপনার ব্লগেই এর অসংখ্য উদাহরন দেখা যায়। জানি না কবে সত্য প্রতিষ্ঠিত হবে এবং কবে আমরা এ থেকে মুক্তি পাবো।

২৫ শে জুন, ২০১৯ রাত ১১:৪২

চাঁদগাজী বলেছেন:


যারা বাংলাদেশ চাহেনী, তারা পাকী বাহিনীর সাথে মিলিত হয়ে, শেখ সাহেবকে হত্যা করায়, এবং জাতিকে কক্ষচ্যুত করে; বেগম জিয়া এদেরই একজন বড় প্রতিনিধি

৩৬| ২৬ শে জুন, ২০১৯ সকাল ৭:১৩

পুলক ঢালী বলেছেন: আপনার পোষ্ট পড়ে তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় মন্তব্য করেছি তাই সামান্য একটু তথ্যগত ভুল হয়েছে।
মাথামোটা আয়ুব কুচক্রী ভুট্টোর প্ররোচনায়
আসলে হবে আয়ুব গং কারন একই ধারাবাহিকতায় ইয়াহিয়া তখন ক্ষমতায় ছিলো :D
আসলে ভেবেছি কিন্তু কি বোর্ডে আর লেখা হয়ে উঠে আসেনি।
বেগম জিয়া এদেরই একজন বড় প্রতিনিধি ঠিক বলেছেন।
সুন্দরী মেয়েরা হয় বুদ্ধিহীন, নির্বোধ আর অহংকারী আর যদি হয় অশিক্ষিত তাহলে তা মহামারী(সোনায় সোহাগা)। এই বুদ্ধিহীনতার কারনে বেগম জিয়া বলির পাঠা হয়েছে। রাজত্ব করার সুখ এবং লোভ তাকে জেলের ভাত খাওয়াচ্ছে রাঘব বোয়ালরা ঠিকই আড়ালে থেকে গেছে। তিনি একজন নিরীহ গৃহবধূ হিসাবে থেকে গেলে ভাল করতেন। তাহলে স্বামী হারানোর বেদনা অন্য বধূদের মতই অনুভব করতেন কিন্তু সন্তান হারিয়ে জেলে থাকার যন্ত্রনা ভোগ করতে হতোনা।
এই বোকা মহিলাকে সামনে রেখে শেখ হাসিনাকে মেরে ফেলার আয়োজন করা হয়েছিলো, ভাবা যায় ? আমরা কোন নিকৃষ্ট পঙ্কিল সময় পার করেছি ?
ভাল থাকুন।

২৬ শে জুন, ২০১৯ বিকাল ৪:৩২

চাঁদগাজী বলেছেন:


উনি লোভের কারণে আজ জেলে; উনি নিশ্চয় জানতেন যে, জামাত ১৯৭১ সালে কি করেছে, এবং ১৫ই আগষ্টে উনার মতো মানুষ কেকে কাটলে কারা খুশী হবে!

উনাকে উনার নিজ বাড়ীতে জেলে রাখা সঠিক হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.