নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

ড: কামাল হোসেন বিএনপি\'কে সুসংবাদ দিয়েছেন?

০৩ রা সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৯:২৪



ড: কামাল হোসেন দেশের কোন এক পত্রিকায় সাক্ষাৎকার দিয়েছেন, এবং বলেছেন যে, বিএনপি'র সুদিন আসছে, বিএনপি শীগ্রই আবার ক্ষমতায় যাবে! যে কোন বিষয়ে প্রেডিকশান করার ক্ষমতা একটি বিশাল দক্ষতার বিষয়; দেখা যাচ্ছে, আমাদের সময়ের এক বড় রাজনীতিবিদ, ড: কামাল হোসেনের সেই ক্ষমতা আছে।

নবী মুসা (আ: )'এর জন্মের আগে,ততকালীন ফেরাউনের গণকেরা প্রেডিকশান করেছিলো যে, ইহুদীদের ঘরে একটি ছেলে জন্ম নেবে, সেই ছেলেটি ফেরাউন ও মিশরকে ধ্বংস করে দেবে; ফেরাউন সেটা অগ্রিম জানাতে, ব্যবস্হা নিতে সুবিধা হয়েছিলো; ফেরাউন আদেশ দিয়েছিল, ইহুদীদের ঘরে, একটা সময়ের মাঝে যত ছেলে শিশু জন্ম নেবে, সবগুলোকে হত্যা করতে। নবী মুসা (আ: )'এর মাতা নিজের সন্তানকে জীবিত রাখার কৌশল হিসেবে নীল নদে ভাসিয়ে দিয়েছিলেন; নবী মুসা (আ: ) আল্লাহের লোক, উনার গায়ে কারো আঁচড় লাগার কথা নয়।

ড: কামাল প্রেডিকশান করার পর, বিএনপি-জামাত নিশ্চয় প্রস্তুতি শুরু করেছে; বেগম জিয়ার চেয়ারটাতে রংটং করা শুরু হয়ে গেছে, ফখরুল সাহেব হয়তো নতুন স্যুটের মাপ দিয়ে এসেছেন রয়েল টেইলারিং'এ, গয়েশ্বর রায় ঢাকেশ্বরী মন্দিরে গিয়ে পুজা করে এসেছেন,মেয়র সাদেক হোসেন খোকা নিউইয়র্কের কোন বাংগালী পার্লারে চুল রং দেয়ার শুরু করেছেন; তারেক জিয়াকে বিমান বন্দরে সংবর্ধনা দেয়ার জন্য প্রাক্তন শিক্ষামন্ত্রী এসসানুল মিলন লোকজনের লিষ্ট শুরু করছেন।

শেখ হাসিনা কি করছেন? তিনি হয়তো,পালিয়ে যাবার জন্য ব্যাগ গুছায়ে রেখেছেন, ও বাংলাদেশে বিমানের কোন একটা বিমানকে ষ্ট্যান্ডবাই রেখেছেন।

গত ভোটের আগে, ড: কামাল সাহেবের এক সাগরেদ, কাদের সিদ্দিকী প্রেডিকশান করেছিলেন যে, ভোটের পরেরদিন ম্যাডাম জেল থেকে বেরিয়ে আসবেন; ম্যাডাম কি কোন ধরণের প্রস্তুতি নিয়েছিলেন কিনা কে জানে; তবে, বিএনপি'র দূলু, লালু, বুলুরা বোরো ধানের শিষ এনে ঘর বোঝাই করে ফেলেছিলো। শেখ হাসিনাও মনে হয়, কিছু পদক্ষেপ নিয়েছিলেন।

রাজনীতিবিদরা রাজনীতি না করে যদি রাশি গণকের কাজ শুরু করে, উহা মানুষের জন্য শুভ হয় না; ড: কামাল সাহেব, কাদের সিদ্দিকী, ফখরুল সাহেবের রাজনীতি বাংগালীদের জন্য ভালো কিছুই করেনি, ক্ষতি করেছে শত উপায়ে। বিশ্বে, কিছু বুদ্ধিমান লোকজন ভোটের আনুমানিক অগ্রিম ফলাফল জানার ব্যবস্হা করেছেন; তবে, সেগুলো সায়েন্টিফিক; ড: কামালের হোসেন সাহেবের মতো ভুয়া প্রেডিকশান নয়।

মন্তব্য ১৬ টি রেটিং +২/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৯:৫৮

বিচার মানি তালগাছ আমার বলেছেন: তাই নাকি! যাক, তাহলে ফাতেমার পরিবারেও খুশীর জোয়ার বইছে! হয়তো ফাতেমার স্বামী, সন্তান ভাল চাকুরি পাওয়ার জন্য নতুন পোশাক কেনা শুরু করেছে। মওদুদের মুচকি হাসি এখন চওড়া হয়ে যাবে...

০৩ রা সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০:০৪

চাঁদগাজী বলেছেন:


বেচারী ফাতেমা দরিদ্র বাংগালীদের বিশাল প্রতীক।

২| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০:০১

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: বাংলাদেশের ভোটগুলোর আগাম ফলাফল কোন বুদ্ধিমান লোক বা সংস্থা সাইন্টিফিকালি নিরূপণ করতে পারবেন বলে আপনার মনে হয় ? এইটা যেকোন বুদ্ধিজীবী বা বুদ্ধিমান লোকের জন্যই যথেষ্ট চ্যালেঞ্জিং হবে বলেই মনে হয় আমার কাছে, তারা যতই সাইন্টিফিক ভাবেই ভবিষ্যৎ গণনার করার চেষ্টা করুন না কেন | বিশেষত যেভাবে জনগণকে সম্পূর্ণ ভোটাধিকার বঞ্চিত করে রাতের অন্ধকারে ভোট সম্পন্ন করার অভিনব পদ্ধতি বের করে ফেলেছে প্রশাসন |

০৩ রা সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০:০৭

চাঁদগাজী বলেছেন:


বাংলাদেশের ভোটের ফলাফলও সায়েন্টিফিক্যাল সিষ্টেমগুলো প্রেডিকশান করতে পারবে; সেগুলো লজিক্যাল ভাবনা ও আধুনিক বিবিধ অলগারিদমের উপর ভিত্তি করে ডেভেলপ করা হয়ে থাকে।

৩| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০:০৩

তারেক_মাহমুদ বলেছেন: হা হা হা বেশ হাসলাম, ববঙ্গবন্ধু হত্যার পর আওয়ামীলীগও এমনই খারাপ সময় পার করে এসেছে। ভবিষ্যতে কি হবে বলা সম্ভব নয় আর ভবিষ্যৎ বলার চেষ্টা করা মূর্খতা ছাড়া কিছুই নয়,তাই ড. কামালদের মত লোকেদের কাছ থেকে এসব কথা আশা করি না।

০৩ রা সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০:০৮

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনা মানুষের কাছাকাছি আসতেন যদি, বিএনপি নামের কিছু থাকতো না।

৪| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০:০৫

ইসিয়াক বলেছেন: বেশ তো।আরো অনেকেই হয়তো তৈরি হচ্ছে................ ।
জনগনের আরকি ! আমরা শুধু বসে বসে দেখি ।
ধন্যবাদ।

০৩ রা সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০:১০

চাঁদগাজী বলেছেন:


বিএনপি পার্টি হিসেবে টিকে থাকার কথা নয়, শেখ হাসিনা ওদেরকে টিকিয়ে রাখছেন কিনা, সেটা দেখার বিষয়।

৫| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০:৪২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: খুবই সুপাঠ্য রচনা। পড়ে বিমোহিত হলাম।

০৩ রা সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৪:৫০

চাঁদগাজী বলেছেন:



ড: কামাল হোসেনদের জন্যই এই দেশটা এনেছিলেন '৭১'এর মানুষগুলো; এরা খেয়ে দেয়ে, কোটী কোটী সন্চয় করে, রাজনীতি রাজনীতি খেলছেন!

৬| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১২:০২

রাজীব নুর বলেছেন: রাজনীতিবিদরা এরকম অনেক ছেলে ভুলানো কথা বলেন। এটা সিরিয়াস নেওয়ার কিছু নেই।
আসল রাজনীতিবিদ তারাই যারা কথায় ও কাজে মিল আছে।

০৩ রা সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৪:৫১

চাঁদগাজী বলেছেন:


বাংলাদেশ হওয়ায় উনি মন্ত্রী হয়েছিলেন, সেটাকে বাইওডাটা হিসেবে ব্যবহার করে ধনী হয়েছিলেন, দেশের জন্য কিছু করেননি।

৭| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১২:৪২

সাাজ্জাাদ বলেছেন: বিএনপি এখন আল্লাহর ওয়াস্তে চলছে।
সব নেতাদের নাম ভুলে গিয়েছিলাম।
আপনি বলাতে আবার মনে পড়লো।
যাক, বিএনপির জন্য শুভ কামনা রইল।

০৩ রা সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৪:৫২

চাঁদগাজী বলেছেন:


বিএনপি বিড়াের মতো, এখনো বেঁচে আছে।

৮| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১:২১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: নবী মুসার নামের পরে আঃ, ব্যবহার করতে হবে । সাঃ বরাদ্দ শুধু আমাদের পেয়ারা নবী হুজুর পাক মোহাম্মদ মোস্তফা সাঃ এর জন্য।

০৩ রা সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৪:৫৫

চাঁদগাজী বলেছেন:


তাই?
মুসা (আ: ) ছিলেন আর্কিটেক্ট, ন গর গড়েছেন; তিনি ছিলেন বড় লেখক, তোরাহ'এর ৪টি দরকারী বই লিখে গেছেন; কিতাবী নবীদের মাঝে বড় স্হান দখল করে আছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.