নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

টেষ্ট পোষ্ট

০৬ ই সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৪:১৩

পোষ্ট সামনের পাতায় প্রকাশিত হয় কিনা দেখছি।

মন্তব্য ৪১ টি রেটিং +২/-০

মন্তব্য (৪১) মন্তব্য লিখুন

১| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৪:৫২

ডঃ এম এ আলী বলেছেন: এমন সন্দেহটা কেন হলো

০৬ ই সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫:২১

চাঁদগাজী বলেছেন:


আমি ব্যান অবস্হায় আছি!

২| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:৩৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আপনাকে আবার ব্যান করা হলো কেন? বিষয়টি আমার জানা ছিল না ।তবে আমি আপনার পোষ্টের জন্য অপেক্ষা করেছিলাম।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:৪১

চাঁদগাজী বলেছেন:


১ জন কবি ধর্ষণের শাস্তি হিসেবে "পুরুষাংগ কেটে" ফেলার কথা বলছিল; তখন আমার মেজাজ খারাপ ছিলো, গালি টালি দিয়েছিলাম; এখন ব্যানে।

৩| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১০:১৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আমার মনে হয় আপনি ব্যান্ড খেয়েছেন পররাষ্ট্রমন্ত্রীকে নিয়ে পোস্ট দিয়ে।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১০:২৮

চাঁদগাজী বলেছেন:


হতেও পারে।

৪| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:১৪

নূর আলম হিরণ বলেছেন: ব্যান কি অটোমেটিক হয়? মানে গালিযুক্ত শব্দ অটোমেটিক ডিটেক্ট হয়? পররাষ্ট্রমন্ত্রীকে কি গালি দিয়েছেন? বিষয়ভিত্তিক ব্লগে রাজনৈতিক অপশনে আপনার লেখাগুলি মনে হয় সরিয়ে নেওয়া হয়েছে!

০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১২:১৮

চাঁদগাজী বলেছেন:


মনে হয়, সামুর এডমিনদের চোখে পড়লে ব্যবস্হা নেন।

৫| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:৫৬

ঠাকুরমাহমুদ বলেছেন: -:ব্লগে আপনার কি কি দোষ আছে: -

১। আপনি আমেরিকান সিটিজেন। এটি খুবই হিংসার বিষয়, এই দেশের অধিকাংশ মানুষ ও তাদের পরিবার পরিজন “মধ্যপ্রাচ্য, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ইটালী তে থাকে যে কারণে ইউরোপীয় দেশ সহ আমেরিকা কানাডা অস্ট্রেলিয়া প্রবাসী তাদের কাছে জ্বলন্ত হিংসার পাত্র।

২। আপনি চাইলে সপ্তাহে ২-৩ টি পোষ্ট দিতে পারেন যা খুবই আলোচিত পোষ্ট। আপনাকে যারা অপছন্দ করে তারা তাদের মাথা দেয়ালে সারা রাত ঠুকেও একটা পোষ্ট বার করতে পারে না। এতে করে জন্ম হয় হিংসা আর হিংসা।

৩। আপনি এমন সব ব্লগারদের ব্লগে মন্তব্য করেন যেই পোস্ট আপনার মন্তব্য পাওয়ার যোগ্য না। এমনকি সেই ব্লগারও আপনার মন্তব্য পাওয়ার যোগ্য না। - এতে করে তৈরি হয় তৈরি হয় বাঘের সাথে ইঁদুরের লড়াই। বাঘ মাংসাশী তবে ইঁদুর খেকো না এটি মনে রাখতে হবে।

৪। আপনার নিক ও পরিচয় আপনি একজন পুরুষ। আপনি যদি মহিলা হতেন আপনার পোষ্ট যদি হতো “নারী পুরুষ দন্দ্ব, পরকীয়া , ডাইনিং, ফুল, আকাশ, পাহার পর্বত, নদী নালা ডোবা, রাস্তার ছবি - তাহলে আপনার পোষ্টে তেলের ড্রাম ব্যারেল ব্যারেল ঢালা হতো। তোষামোদ পেতেন কিন্তু সমস্যা হচ্ছে চাঁদগাজী একজন ব্যিখাত ব্লগারের নিক এবং পুরুষ নিক।


০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১২:২৩

চাঁদগাজী বলেছেন:



ব্লগিং বাংগালীদের ধারণাকে পরিস্কার করতে সাহায্য করছে। আশাকরি, শাস্তির পর আমি শীঘ্রই ব্লগে ফেরত আসবো।

৬| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১২:৪১

ঠাকুরমাহমুদ বলেছেন: আপনার মন্তব্যর প্রত্যুত্তর কি ধরনের নোংরা অশালীণ হয় তা কি মডারেটর কখনো দেখেছেন? তাছাড়া আপনাকে নিয়ে রোষ্ট পোষ্ট হয় - এর নাম ব্লগ এর নাম ব্লগিং?

আপনাকে গালাগাল করে কতোজন ব্যান হয়েছে?
ব্লগার “নতুন” কে যেভাবে নোংরা গালাগাল করেছে জৈনক ব্লগার সে এখন সেফ !!!

ব্লগিং করে বাংলাদেশ পরিবর্তন হবে না, ব্লগিং করে মানুষের মন মানসিকতাও পরিবর্তন হবেনা। যাদের ভালো মন তাদের ব্লগ করে ভালো হতে হয় না - এমনিতেই ভালো। আর যারা খারাপ তারাও ব্লগ করে ভালো হতে পারবে না - তারা এমনিতে খারাপ।

অনুরোধ থাকবে অযাচিত ব্লগারদের ব্লগে মন্তব্য করা থেকে বিরত থাকুন, অনুরোধ ধাকবে বাজে মানুষ এড়িয়ে চলুন। নিজের মনের কথা লিখুন আজেবাজে মন্তব্যকারীর মন্তব্য প্রত্যুত্তর দেওয়ার ও দরকার নেই।






০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১:২১

চাঁদগাজী বলেছেন:


ব্লগে এত কিছু ঘটে যে, এডমিনরা সব দেখতে পান না; যখন চোখে পড়ে, উনারা ব্যবস্হা নেন। আমার ভুল হয়েছে, আমি যথা সময়ে ফেরত আসবো।

৭| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১২:৪২

ঠাকুরমাহমুদ বলেছেন: আপনার কি কোনো পোষ্ট মুছে দেওয়া হয়েছে?

০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১:০৪

চাঁদগাজী বলেছেন:


না, কোন লেখা মুছা হয়নি; আমার ভুল হয়েছে এক যায়গায়।


৮| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১২:৪৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: না, কোন রাজনৈতিক কারনে নয়, ব্লগার ম হাসানের একটি পোস্টে তাঁকে অযাচিতভাবে ব্যক্তি আক্রমন করার কারনে এই ব্যবস্থা গ্রহন করা হয়েছে। যে অভিযোগ তাঁর প্রতি চাঁদগাজী করেছেন, সেটা তিনি প্রমান করতে পারেন নি। বিনা প্রমানে শুধু মাত্র ধারনার উপর ভিত্তি করে এই ধরনের আক্রমন গ্রহনযোগ্য নয়। অনেক সময় অনেক কথা সরাসরি আক্রমন না করেও বলা যায়।

ব্লগার চাঁদগাজীই বলেন, ব্লগ সমাজের এগিয়ে থাকা মানুষের জায়গা। এই জায়গায় আলোচনা, সমালোচনা সবই হবে। কিন্তু অযাচিত ব্যক্তি আক্রমন কাম্য নয়।

তবে হ্যাঁ, আমরা জামাত শিবির কিংবা যারা দেশের স্বাধীনতার বিপক্ষ শক্তি বা যাদের দোশর কিংবা যারা এই ধর্মান্ধ গোষ্ঠিকে নুন্যতম সমর্থন করেন, তাদের জায়গা এই ব্লগে নয়। এই বিষয়ে আমরা নিজেরা যদি কোন সিদ্ধান্তে আস্তে পারি, তাহলে সাথে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়। সামু যাই হোক, জামাত শিবির কিংবা এই ভাবধারার লোকদের বিচরন ক্ষেত্র নয়, আমরা তা হতে দিবো না।

০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১২:৫৮

চাঁদগাজী বলেছেন:



মনে পড়ছে ব্যাপারটা, স্যরি; আমি চাই না যে, আমার কারণে ব্লগের পরিবেশ নষ্ট হোক।

৯| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১২:৫৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: @ঠাকুর মাহমুদঃ আপনি যা জানেন না, অনুগ্রহ করে সেই বিষয়ে কথা বলে ব্লগের পরিবেশ নষ্ট করবেন না। এই বিষয়ে যথাযথ ব্যাখ্যা দেয়া হয়েছে। যদি এই ব্যাখ্যা অন্য কারো ক্ষেত্রে দেয়া হয় না, শুধুমাত্র অনেকেই মনে করেন, চাঁদগাজী ব্লগ কর্তৃপক্ষ বিশেষ করে আমার কাছ থেকে প্রচুর সুবিধা আদায় করেন, সেই কারনে এই বিষয়টি প্রকাশ্যে আনা হয়েছে।

একটি সুনির্দিষ্ট সময়ের জন্য ব্লগার চাঁদগাজীর ব্লগিং সুবিধা স্থগিত করা হয়েছে। আশা করি এই সময়ে তিনি নিজেকে প্রয়োজনীয় ভাবে গুছিয়ে নিবেন, সংশোধন করবেন। ব্লগার চাঁদগাজী আমার খুব পছন্দের একজন ব্লগার। আমি চাই তিনি দ্রুত ফিরে আসুক। পাশাপাশি, এটা অন্যদের জন্য অবশ্যই শিক্ষনীয় যে, ব্যক্তিগত আক্রমন করলে সবাইকে নীতিমালার আওতায় আনা হবে।

@ব্লগার চাঁদগাজীঃ আমি খুবই দুঃখের সাথে জানাচ্ছি, সাময়িকভাবে আপনার স্বাভাবিক ব্লগিং সুবিধা স্থগিত করা হয়েছে। এই সময়ে আপনি শুধুমাত্র আপনার পোস্টে মন্তব্য করতে পারবেন এবং আপনার লিখিত পোস্ট প্রথম পাতায় যাবে না।

০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১:০২

চাঁদগাজী বলেছেন:



আপনাকে ব্লগের সবদিক দেখতে হয়, আপনাকে ধন্যবাদ; ব্লগের নিয়ম যাতে না ভাংগে, আমি সেইদিকে খেয়াল রাখবো।

১০| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১:০৩

ঠাকুরমাহমুদ বলেছেন: কাল্পনিক_ভালোবাসা ভাই, ব্লগে বিশেষ একটি ধর্মের যে পরিমান পোষ্ট আসে তার বিপরীতে ভিন্ন ধর্মের পোষ্ট কয়টা আসে আমি “ভগবত গীতা, বেদ পুরান, পেগান” নিয়ে যদি পোষ্ট দেই তাহলে বাদবাকী ধর্ম হয়ে যাবে শুধু “কপি ও টুকলিফাই” চাঁদগাজী ভাই মুক্ত হয়ে আসুক আমি বেদ পুরান আর পেগান নিয়ে তিনটি পোষ্ট দিবো রেফারেন্স সহ।

ব্লগার মা হাসান দিনের পর দিন আজেবাজে মন্তব্য করে আসছে চাঁদগাজী ভাইকে, চাঁদগাজী ভাই সেই সুযোগ দিয়েছেন। এমনকি জুম্মা জুমা ৮ দিন হয়নি ব্লগার নাসির ইয়ামীন ও চাঁদাগাজী ভাইকে বাজে কথা বলার সুযোগ পায়।

সামহোয়্যারইন ব্লগ বন্ধ করে দেওয়ার জন্য সরকার দায়ী নয়, প্রশাসন দায়ী নয়, বিটিআরসি দায়ী নয় - দায়ী সেই সব ব্লগার যারা চায়না সামহোয়্যারইন ব্লগ চলুক। আশা করি এটি আমার চেয়ে কয়েকশ গুন আপনি ভালো জানেন।

কাল্পনিক_ভালোবাসা ভাই, চাঁদগাজী ভাইকে সেফ করার জন্য অনুরোধ করছি। ধন্যবাদ। চাঁদগাজী ভাই তিনি এমন মানুষ তিনি অনুরোধ করবেন না।



০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১:০৯

চাঁদগাজী বলেছেন:


আপনি শান্থ হোন, এই ব্যাপারটা এখানেই থাকুক।
ব্লগার কাল্পনিক_ভালোবাসাাকে অনেক দিক দেখতে হয়, এজন্য আমরা উনার প্রতি কৃতজ্ঞ; বরং, আমি স্যরি যে, আমার নিজর ভুল হয়েছে।

১১| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১:০৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনি অবশ্যই ভিন্ন ধর্ম নিয়ে পোস্ট দিবেন। যে যার ধর্ম সে তা নিয়ে পোস্ট দিবে। তবে কেউ যদি উদ্দেশ্যপূর্নভাবে এমন কোন ধর্মীয় পোস্ট দেন, যাতে অন্য ধর্মের অনুসারীরা আহত হতে পারেন বা তাদের মর্যাদা ক্ষুন হবার মত কোন ঘটনা বা প্রকৃত সত্যের মিথ্যা উপস্থাপন বা ব্যাখা যদি কেউ কেউ করেন, তাহলে সেখানে আমাদের নীতিমালা অনুসারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

কেউ কারো ফাঁদে পা দিবে না, এটাই স্বাভাবিক। ব্লগার চাঁদগাজী ব্যক্তিগতভাবে আমার খুবই প্রিয়। আশা করি সুনির্দিষ্ট সময় শেষে তিনি আমাদের মাঝে ফিরে আসবেন।

০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১:২৭

চাঁদগাজী বলেছেন:



আপনাকে ধন্যবাদ; আমি চেষ্টা করবো যাতে, নিয়ম ভংগ না হয়

১২| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১:১০

ঠাকুরমাহমুদ বলেছেন:





কাল্পনিক_ভালোবাসা ভাই, কোনোদিন যদি এমন মনে হয়ে আমার দ্বার ব্লগের পরিবেশ নষ্ট হচ্ছে, আমি কথা দিচ্ছি আমি ব্লগ ছেড়ে দিবো। আপনার মন্তব্যর জন্য রইলে অনেক অনেক ধন্যবাদ।

সামহোয়্যারইন ব্লগ ছিলো-আছে-থাকবে।
আপনি ভালো থাকুন- সুস্থ থাকুন-ব্যাস্ত থাকুন।

১৩| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১:১৮

ঠাকুরমাহমুদ বলেছেন: চাঁদগাজী ভাই, ব্যাক্তিগত ভাবে কাল্পনিক_ভালোবাসা ভাইকে আমি কতোটা পছন্দ করি তা লিখতে হলে ব্লগে পোষ্ট দিতে হবে, আমি এটি করিনা কারণ ব্যাপারটা হয়ে যায় নিছক তেলানো। কাল্পনিক_ভালোবাসা ভাইকে তেলানোর প্রয়োজন নেই, তিনি এমনিতে সুস্বাস্থ্যের অধিকারী এবং বড় মনের মানুষ তো অবস্যই। তার অনেক দিক সামলাতে হয়। তারমধ্যে সামহোয়্যারইন ব্লগ ই এখন ব্যান হয়ে আছে - এই দুঃখ কাকে বোঝাই ??? ব্লগের প্রতিটি লেখা সমগ্র দেশের মানুষ দেখতে পারতো এখন তা বন্ধ - এটি একটি কাজ!!!

০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৭:০৯

চাঁদগাজী বলেছেন:



সঠিক, ব্লগ বাহিরের চাপে সমস্যায় আছে, আমাদেরকে আরেকটু হুশিয়ার হতে হবে; স্যরি, আমি মাঝে মাঝে মগজ হারিয়ে ফেলি; আমি চেষ্টা করবো আরেকটু ভালো করতে; ভালো থাকুন

১৪| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১:৩৪

ঠাকুরমাহমুদ বলেছেন: চাঁদগাজী ভাই, আগামীতে যখণ দেশে আসবেন প্লিজ আমাকে জানাবেন, আমি কথা দিচ্ছি ঢাকা বিমান বন্দরে আপনাকে প্রটোকল সার্ভিস দেওয়া হবে। এটি আপনি পাওনা।

০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ২:০৯

চাঁদগাজী বলেছেন:


ঢাকা গেলে আপনার সাথে অবশ্যই দেখা হবে; চোখের সমস্যায় সব উলট পালট হয়ে যাচ্ছে; আমি দেশে ফেরার জন্য দিন গুণছি। ধন্যবাদ।

১৫| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১:৫২

ঠাকুরমাহমুদ বলেছেন: চাকুরীর শুরুতে আমার প্রথম পোস্টিং কিশোরগঞ্জ জেলা। গ্রামে গ্রামে ঝগড়ায় পুলিশের সার্ভিস রিভলবারে এক গৃহবধুর প্রাণহানি হয় সন ১৯৯২। আমরা রাতে প্রেতাত্মা ভূত দেখতাম -এও সম্ভব??? একজন চোখের ভুল দেখতে পারেন তাই বলে শত শত মানুষ !!! অনেক কিছুই লিখতে ইচ্ছে করে বেলা বেলা সময় যাচ্ছে। - লিখবো কোনো একদিন তবে ১৯৭১ নিয়ে অনেক লেখা মাথায় আছে সমস্যা হচ্ছে ব্লগ ব্লক হয়ে আছে। এই অবরোধ কতোদিন চলবে কে জানে?

০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ২:১১

চাঁদগাজী বলেছেন:



১৯৭১ সালে, যিনি চোখে যা দেখেছেন, যেভাবে অনুধাবন করেছেন, সেটা লেখা খুবই দরকার।

১৬| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ২:২৭

ঠাকুরমাহমুদ বলেছেন: আমার দাদাজান ১৯৮১ সনে আর দাদীজান ১৯৯১ সনে দুজনেই রাতে ইন্তেকাল করেন, সেই রাত পোহাবার রাত নয়। সেই রাত ছিলো “কালরাত”। আর ১৯৭১ এর রাত ছিলো “মহাকাল রাত”। ১৯৭১ এর রাতের এক এক মিনিট ছিলো এক একটা রাতের সমান।

০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ ভোর ৬:১৩

চাঁদগাজী বলেছেন:



১৯৭১ সালে, আপনি কি ছাত্র ছিলেন?

১৭| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৭:২৪

ইসিয়াক বলেছেন: আলোচনা পড়লাম। অনেক কিছু জানলাম ।বেশ লাগলো।
আশা করি চাঁদগাজী স্যার দ্রুত ফিরে আসবেন।
ভালো থাকবেন। সুস্থ থাকবেন। ধন্যবাদ ।
শুভসকাল

১৮| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:০০

ঠাকুরমাহমুদ বলেছেন: চাঁদগাজী ভাই, ১৯৭১ এ আমি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ছিলাম।

০৭ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ৯:২৪

চাঁদগাজী বলেছেন:



আচ্ছা

১৯| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০:১২

এলিয়ানা সিম্পসন বলেছেন: কাল্পনিক_ভালোবাসা is a joke lol

০৮ ই সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫:১৮

চাঁদগাজী বলেছেন:


ব্লগার কাল্পনিক_ভালোবাসা'র সাথে কেন যে আপনার বনিবনা হলো না! তিনি ব্লগ নিয়ে চাপের মাঝে থাকেন; আমি উনারফ সাহায্য চেয়ে, সব সময় সাহায্য পেয়েছি।

০৮ ই সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫:১৯

চাঁদগাজী বলেছেন:




আপনার পড়ালেখা কেমন চলছে?

কলাবাগান-১'এর একপোষ্টে আপনি আমার প্রসংগ টেনেছেন; আপনি কি জানেন, তিনি আমাকে 'কমেন্ট ব্যান' করে রেখেছেন? তিনি বাংলাদেশের সাধারণ ব্লগারদের মতোও শক্ত ব্যক্তিত্বের অধিকারী নন, আসলেই কলাগাছ, হাউকাউ!

২০| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:২৭

এলিয়ানা সিম্পসন বলেছেন: ব্লগে অনেক রাজনীতি থাকে যেগুলো আপনি বুঝতে পারেন না। আপনাকে কেউ প্রশংসা করলেই আপনি তাদের পোষ্ট পড়া শুরু করেন, ভাল কমেন্ট করেন।

কলাবাগান১ ঠিক করেছেন। আফটার এভ্রিথিং ইউ হ্যাভ সেইড অ্যাবাউট হিম।

০৯ ই সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:৫২

চাঁদগাজী বলেছেন:


আপনি কেমন আছেন?

আপনি অনেক ব্যাপারেই সঠিক।

কলাবাগান দেশের দরিদ্র শ্রেণীর মানুষ যে কষ্টে আছে, সেটা জানে না; উনি সরকারের দুর্নীতি ভুলগুলোকে সাপোর্ট করে, নিজের অজ্ঞতা প্রমাণ করেছেন।

২১| ১০ ই সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১১:৫৪

রায়হান চৌঃ বলেছেন: কাল্পনিক_ভালোবাস: "বিষয় ভিত্তিক ব্লগ" এ ধর্ম নামে একটা সাবটাইটেল যোগ করুন প্লিজ।
.......
আমি বলতে চাচ্ছি, যাদের ধর্মীয় বিষয় নিয়ে জানার ইচ্ছে, লিখার ইচ্ছে থাকবে বা আছে, তারা ঐ নির্দিষ্ট সাবটাইটেলে গিয়ে ইচ্ছে মতো লোখুক / পড়াশোনা করুক। অনেক সময় দেখা যায় ধর্মীয় বিষয় নিয়ে জ্ঞান একেবারেই শুন্যের কোটায় আথছ ভাব ধরেন আমাদের সন্মানিত তেতুল হুজুরের উস্তাদ। আমরা চাচ্ছি না এ বিষয় গুলো ব্লগ এর প্রথম পাতায় আসুক। ধন্যবাদ।

আমি আবার ও বলছি, আমি কোন লিখক নই বা লিখার মতো কোন যাগ্যতা ই আমার নেই। তবে বলতে পারেন একজন (খাদ্য-অখাদ্য খাওয়ার মতো) নিয়মিত পাঠক।

ভালো থাকবেন

১১ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১:২৮

চাঁদগাজী বলেছেন:


সেটা হয়তো সাহায্য করবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.