নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মনের সকল কথাগুলো যদি আরও গুছিয়ে লেখতে পারতাম...

মাকার মাহিতা

কবি হবো...

মাকার মাহিতা › বিস্তারিত পোস্টঃ

এবার ছাত্রদের কাঁধে হাঁটলেন স্কুলের জমিদাতা

০২ রা ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:৩১

স্কুলের ছাত্রদের গড়া মানবসেতুর ওপর দিয়ে চাঁদপুরের হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর হোসেন পাটোয়ারীর হেঁটে যাওয়ার ঘটনা সারা দেশে সমালোচনার ঝড় তুলেছে। এই ঝড়ের মধ্যে ঘটে গেল একই ঘটনা। জামালপুরে গত ২৯ জানুয়ারি স্কুলের ছোট ছোট শিক্ষার্থীর কাঁধের ওপর পা রেখে হেঁটেছেন ওই স্কুলে জমিদাতা। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের মাধ্যমে তা ছড়িয়ে পড়েছে।
জামালপুরের মেলান্দহ উপজেলার মাহমুদপুর বহুমুখী উচ্চবিদ্যালয়ের কোমলমতি শিশুছাত্রদের কাঁধে চড়ে হাঁটেন ওই স্কুলের জমিদাতা দিলদার হোসেন ওরফে প্রিন্স। ছাত্রদের কাঁধে দিলদার হোসেনের হেঁটে যাওয়ার ছবি গতকাল বুধবার রাতে ফেসবুকে ভাইরাল হয়ে যায়। এরপর থেকে জেলাজুড়ে তোলপাড়। গত রোববার (২৯ জানুয়ারি) ওই বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে এ ঘটনাটি ঘটে।
খোঁজ নিয়ে জানা গেছে, বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান উপলক্ষে ওই বিদ্যালয়ের স্কাউট দলের সদস্যরা একটি মানবসেতু নির্মাণ করে। এর ওপর দিয়ে হেঁটে যান অনুষ্ঠানের অতিথি ও বিদ্যালয়ের জমিদাতা দিলদার হোসেন।
ফেসবুকে ভাইরাল হওয়া ছবিতে দেখা যায়, বিদ্যালয়ের মাঠে নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীরা একটি বাঁশ হাতে নিয়ে শুয়ে মানবসেতু নির্মাণ করেছে। দিলদার ওই মানবসেতুর ওপর দিয়ে হেঁটে যাচ্ছেন। তিনি যেন পড়ে না যান, এ জন্য দুপাশ থেকে দুজন ব্যক্তি হাত ধরে তাঁকে সহযোগিতা করছেন। কেউ কেউ ওই দৃশ্যের ছবি তুলছেন। এর চার দিকে স্কুলের ছাত্র ও অন্য দর্শনার্থীরা দৃশ্যটি দেখছেন।
এ ব্যাপারে মাহমুদপুর বহুমুখী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আছানতুজ্জামানের সঙ্গে যোগাযোগ করা হলে প্রথম আলোকে তিনি বলেন, ‘ওই দিন বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান ছিল। একসঙ্গে শিক্ষার্থীরা বিভিন্ন শারীরিক কসরত উপস্থাপন করে। সেই সময় শিক্ষার্থীরা মানবসেতু তৈরি করেছিল কি না, আমি জানি না। তবে ওই অনুষ্ঠানে জমিদাতা দিলদার হোসেন অতিথি ছিলেন না।’ বিষয়টি তিনি খোঁজখবর দেবেন বলে ফোনটি কেটে দেন।

এ বিষয়ে দিলদার হোসেনের সঙ্গে একাধিকবার কথা বলার চেষ্টা করেও তাঁর মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

জামালপুরের জেলা প্রশাসক মো. শাহাবুদ্দিন খান বলেন, ‘অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশ সুপারকে অবহিত করেছি।’

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:২৬

বাকরখানি বলেছেন: যেইসব গাধামার্কা বেত্তমিজ ছাত্র পয়দা করতাসে স্কুলগুলা, এগুলার কান্ধের উপ্রে দিয়া রিশকা গেলেও খুব অসম্মান হৈব না জাতির। স্কুলের মাস্টাররাও যখন বুঝে না অসম্মান কেম্নে হয়, তখন আর হুদাই ফাল পাইড়া লাভ কি?

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১:০৬

মাকার মাহিতা বলেছেন: দেশে সেতুর বড্ড আকাল ভাই
মানবের সেতুতে উঠিলাম তাই,
সেচ্ছায় যদি ছাত্ররা বানায় সেতু
আমি উঠিলে সেথায় কোন হেতু?

২| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:৪৯

প্রবাসী দেশী বলেছেন: ইস্কুলের হেড মাস্টার রেই কানে ধরে উঠ বস করায় যে দেশে সেই দেশে মানব ( শিশু) সেতুর উপর দিয়া মহামানব না হয় একটু হাঁটা হাঁটি করছে তাতে ক্ষতি কি ?

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১:১১

মাকার মাহিতা বলেছেন: স্কুলের পাশের দোকানের দরজায়
লুকিয়ে বসে প্রেম নিবেদনে মগ্ন,
স্যাররা দেখে না দেখার ভান করে
কথা বলে না যদি হয়ে যায় অসংলগ্ন!
স্যারদের মর্যদা নাই রে পাগলা আজ
স্যার-রাই তো একসাথে খায় গাজা,
কলকি আজ তাদের এক-এক-বাজ
তবে কেন হবে তাদের লাজ।
মানব সেতুতে হাটলে হবে তারা মহামানব
ছাত্রদের ঘাড়ে উঠলে তবে কি হবে ভাই,
ছাত্র-শিক্ষক আজ বন্ধু বর
বসে বসে কলকি সাজাই।

৩| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১:৫২

কালীদাস বলেছেন: উপরের দুইজনের সাথে সহমত। যে স্কুলে এই সেন্সটুকু নেই, সেই স্কুল রেখে লাভ কি? এমনিতেই যেসব জিনিষ পয়দা করছে গোল্ডেন জিপিএর লেবাসে....

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১:১৫

মাকার মাহিতা বলেছেন: আজ আমরা আদর্শ শিখি না,
আজ আমরা শিখি কেমনে
নেবো গোল্ডেন এ প্লাস,
আমরা আজ জ্ঞান আর্জন করিনা
আমরা পড়ি সৃজনশীন ফাজ,
কেননা যদি সব হয়ে যায় ফ্লাস।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.