নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পোষাক তৈরীর কারখানায় মাসিক বেতনে কামলা দেয় মাস শেষে মাইনের আশায়, যে মাইনে দিয়ে চলবে নিজের পরিবার ও সমাজের জন্য কিছু একটা করার প্রচেষ্টা মাত্র। নিতান্তই সাদামাঠা গ্রাম থেকে আসা স্বল্প শিক্ষিত মানুষ।

চোরাবালি-

চোরাবালি- › বিস্তারিত পোস্টঃ

ফ্লাস মব' এ কি অজু ভাঙে????????

০৪ ঠা এপ্রিল, ২০১৪ সকাল ৯:৩৭

কদিন যাবৎই দেখছি ফ্লাস মব নিয়ে লেখালিখি হচ্ছে বেশ। পত্রিকা থেকে ব্লগপাড়া সবখানেই সবাই আছে ফ্লাশ মব নিয়ে। সেকেলে মন জানা ছিল নাই কিছুই এই মব নিয়ে।

লেখা লিখিতে সবাই দেখি ছবিটাঙিয়ে রিডার ধরতেই মত্ত এ সম্পর্কে জানা হলো না কিছুই। বাধ্য হয়েই গুগলের স্মরাপণ্ণ।

যা পাওয়া গেল তার অর্থ আমি এই বুঝলাম যে, তা হল- হঠাৎ কোন পাবলিক প্লেসে সম্মিলিত জনতার শৈল্পিক প্রদর্শণী যা মানুষের বিনোদনের জন্য। যা সংগঠিত করা হয় সোসায় মিডিয়া, টেলি যোগাযোগ, ইমেইল ইত্যাদির মাধ্যমে।



ফ্লাশ মব প্রথম সৃষ্টি হয় ম্যানহাটানে ২০০৩সনে বিল ওয়াসিক, যিনি হ্যাপার ম্যাগাজিনের সিনিয়র সম্পাদক ছিলেন। তার পর ছুটে চলা গুগল ছবিতে। গুগল যে সব ছবি নিয়ে আসল আমার সমনে সেগুলি দেখে বড়ই হতবাক হওয়া ছাড়া উপায় নেই ধর্ম ভিরু মনে। অবশ্য বয়স একটু কম হলে ভালই লাগত হয়তো। অজু ছুটে যাওয়ার ভয়ে ছবি বন্ধ করে বাংলাদেশর ফ্লাশ মব সার্চ দিলাম। পেয়ে গেলাম আমার দেশ অন লাইনে। [url href="http://info.amardesh.com/sports/icc-world-twenty-20-bangladesh-2014-flash-mobs-by-universities/" target="_blank"]Click this link[/url]

এখন চিন্তার বিষয় হলো আমরা গুগলের সেই সব ছবির মত সময়ে যেতে আর কত দিন? আজ ফ্লাস মব গাছের মাত্র দুটি পাতা গজালো, ডাল পালা ছড়িয়ে যখন বড় হবে তখন হয়তো আমাদের পজিশন যাবে গুগলের ছবির মতই। আর একশ্রেণী লন্ডনে বসে দেশী মেয়েদের উন্মক্ত বক্ষ দেখে কলাম লিখবে, দেশে আজ পশ্চিমা স্টাইলে ফ্লাস মব হচ্ছে। আমরা এগিয়ে চলেছি ভাবতে ভাইল লাগছে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা এপ্রিল, ২০১৪ সকাল ১১:০৪

নীল জোসনা বলেছেন: ডালপালা গজাতে বেশি দেরি নাই । বাংলাদেশের ফ্লাস মবের ছবিতেই কাল দেখলাম ফিটিং জিন্স , র্শট কুর্তি বুকের উপর কাপড় নাই কিন্তু মাথায় হিজাব স্টাইলে ওড়না পেচানো । হিজাব ও এখন পর্দা করার জন্য না ফ্যাশন মনে করে ব্যাবহার করে ।

২| ১২ ই জানুয়ারি, ২০১৫ বিকাল ৩:৫০

আমি অথবা অন্য কেউ বলেছেন: কঠিন কোসচেন। উত্তর হ্যা হোয়ার চান্স বেশি কিয়াস অনুসারে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.