নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পোষাক তৈরীর কারখানায় মাসিক বেতনে কামলা দেয় মাস শেষে মাইনের আশায়, যে মাইনে দিয়ে চলবে নিজের পরিবার ও সমাজের জন্য কিছু একটা করার প্রচেষ্টা মাত্র। নিতান্তই সাদামাঠা গ্রাম থেকে আসা স্বল্প শিক্ষিত মানুষ।

চোরাবালি-

চোরাবালি- › বিস্তারিত পোস্টঃ

ভিআইপি কবলে বাংলাদেশ

০২ রা জুন, ২০১৪ সন্ধ্যা ৬:৩৯

১# উত্তরাতে দাঁড়িয়ে আছি বাসের অপেক্ষায়। হুস হুস করে বাস চলে যায় কিন্তু কেও থামে না। কর্তব্যরত পুলিশ অফিসার কোন বাসকেও থামতে দিচ্ছে না। কয়েকশত লোক দাঁড়িয়ে আমার মত অপেক্ষা করছে বাসের জন্য। শেষ বিরক্ত হয়ে জিঙ্গেস করলাম পুশিলাম অফিসারকে ভাই সমস্যাটা কি? বাস তো খালিই যায় থামে না কেন?



মুচকি হেসে লেগে গেল কাজে ইশারায় দেখালো তাদের স্যারকে। এবার আরো একজন জুটল দু'জন সঙ্গে নিয়ে গেলাম বড় স্যারের কাছে। উনি বলল প্রতিমন্ত্রী মহোদয় যাবে এই রাস্তায়। আর কোন কথা তিনি বললেন না। প্রায় ৩৫মিনিট পর হুস হুস করে দ্রুত বেগে ছুঠে গেল কয়েকটি গাড়ি। দীর্ঘ সময় দাঁড়িয়ে থাকা ক্ষুধার্থ তৃষ্ণার্থ মানুষ ঝাড়িয়ে পড়ল সদ্য রাস্তায় দাঁড়ানো চোট্ট একটি ৪নাম্বার গাড়িতে ওঠার জন্য।



২# গাড়ী চলতে চলতে হঠাৎই থেমে গেল বনানী রেলক্রসিং এ এসে। থামা মানে একেবারে স্টার্ট বন্ধ। উসখুস জনতা উকি ঝুকি দিচ্ছে কি হল দেখার জন্য। উরা-ধুরা বিভিন্ন কথায় কেওবা দেশের রাস্তা ঘটের; কেওবা যানবাহনের আবার কেও বা পলিটিসিয়ানদের গুষ্ঠি উদ্ধার করে চলল। এভাবে পার হয়ে গেল প্রায় মিনিট ৫৫। অবশেষে ফোন আসল অফিসের নাম্বার থেকে; সরাসরি বলল বনানী রাস্তায় না যাবার জন্য আজ বিশেষ ব্যক্তির মৃত্য বার্ষিকী তাই বিশেষ ব্যাক্তি আসবেন কবর জিয়ারত করতে। কিন্তু আমি তো ততক্ষনে ফেসে গেছি চিপাতে। যা হউক অবশেষ গাড়ী চলতে শুরু করল কবর জিয়ারত শেষে ঘন্টা দেড়েক পরে।



৩# দৌলতদিয়া ফেরিঘাট। জ্যাম প্রায় কিলো দুয়েক। কারণ দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারনে ফেরি বন্ধ ছিল ঘন্টা দুয়েক। এসি গাড়িগুলি আমাদের সিরিয়ার ব্রেক করে পাশ কাটিয়ে চলে যাচ্ছে কাউকে তোয়াক্তা না করে। নিয়মনীতি উপেক্ষার এই দেশে সেদিকে নজর না দিয়ে তেলে ভাজা আলুর চপ আর পিয়াজু নামের ডালভাজি খেতে থাকলাম। প্রায় ঘন্টা দুয়েক পার হয়ে গেছে দাঁড়িয়ে, আগুতে পেরেছি প্রায় ১কিলো। উপায় না দেখে সামনে গেলাম নামব বলে। চা পান শেষে যখন ফিরলাম ড্রাইভার একজন সাবেক মালিক হিসেবে বলল বস আপনি কি একা নাকি? বললাম হ্যাঁ, বলল বস তা হলে এই খানে বসেন আমাদের পিছনের গাড়িটা ভিআইপি হবে।



কারণ জিঙ্গেস করলাম; ভিআইপি মানে? বলল স্যার চেয়াম্যান সাব আছে তো তাই ঐ গাড়িটা আগে পার হবে। ছেড়েছে তো আমদের ৪৫মিনিট পড়ে তা হলে আগে কেন? বলল ছ্যার ভিআইপিদের জন্য সবসময়ই ব্যবস্থা থাকে। দেখছেন না এসিগাড়িগুলি কিভাবে চলে যাচ্ছে। পরে বিস্তর খোজ নিয়ে জানলাম উপজেলা চেয়াম্যান আছেন তাই সেটি ভিআইপি ভাবে পার হবে সিরিয়াল ভঙ্গ করে।



বললাম ভাই আমার ব্যাগ আছে বড় আর হাজার হাজার যাত্রীর সমমানের আমি; ভিআইপি হয়ে পার হওয়ার দরকার নাই আমার।



ধিক এ ধরনের ভিআইপিদের সবসময়ই প্রকাশ্যে না হলেও মনে মনে যদিও মনে মনে তাদের কিছু এসে যায় না

মন্তব্য ৯ টি রেটিং +১/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ০২ রা জুন, ২০১৪ সন্ধ্যা ৬:৪৭

স্বপ্ন কাঠি বলেছেন: আপনার মতো আমি ও চরম চরম বিরক্ত, আর ভাল লাগে না এই সব!!!!!! X( X( X( X( X( X( X( X( X( X(

০২ রা জুন, ২০১৪ সন্ধ্যা ৭:০৩

চোরাবালি- বলেছেন: এরা চায় সেবা নামে নিজ শান্তি

২| ০২ রা জুন, ২০১৪ সন্ধ্যা ৭:২২

মুনতাসির নাসিফ (দ্যা অ্যানোনিমাস) বলেছেন: হুম! সহমত :(

০৩ রা জুন, ২০১৪ সকাল ৮:০৫

চোরাবালি- বলেছেন: ধন্যবাদ

৩| ০২ রা জুন, ২০১৪ সন্ধ্যা ৭:৪১

মদন বলেছেন: :(

০৩ রা জুন, ২০১৪ সকাল ৮:০৮

চোরাবালি- বলেছেন: :D :D :D :D :D :D

৪| ০৩ রা জুন, ২০১৪ সকাল ৭:৩৮

ঢাকাবাসী বলেছেন: পৃথিবীতে সবচাইতে নিকৃষ্ট প্রজাতীর রাজনীতিবিদরা সব বাং..

০৩ রা জুন, ২০১৪ সকাল ৮:০৭

চোরাবালি- বলেছেন: :) :) :) :)

৫| ১৬ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১১:৪২

খালেদ সাইফুল্লা বলেছেন: ki r korar nischop soya jan

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.