নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পোষাক তৈরীর কারখানায় মাসিক বেতনে কামলা দেয় মাস শেষে মাইনের আশায়, যে মাইনে দিয়ে চলবে নিজের পরিবার ও সমাজের জন্য কিছু একটা করার প্রচেষ্টা মাত্র। নিতান্তই সাদামাঠা গ্রাম থেকে আসা স্বল্প শিক্ষিত মানুষ।

চোরাবালি-

চোরাবালি- › বিস্তারিত পোস্টঃ

পথ চলতে # মুক্তিযোদ্ধাদের মুক্তিযুদ্ধ (১)

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ২:২৬

গতকাল ফিরছিলাম ঢাকা থেকে। ট্রেনের মধ্যে সুলভ শ্রেণী এমনিতেই একটু জাকজমক পূর্ণ তার পর কিছু ক্ষণ পর পর ভিক্ষুক আর হকার তো লেগেই সাথে। মাঝে মাঝে বেশ বিনোদনও পাওয়া যায় এসব থেকে। এই বাদেন, অন্ধের হাতে দান করবেন, কমলা নিবেন ভাই কমলা, বুট পালিশ, হিজড়া এসে ১০টাকা দে--------------------------------------- । যদি কেও বিরক্তভাবে নেন আপনার জার্নির ১২টা বেজে ১৩টা পার হয় যাবে। তাই আমি সব সময়ই বিনোদন হিসেবে নিয়ে থাকি। গতকাল বিনোদনের সাথে যোগ হল আরো বিনোদন। হঠাৎ পেছনে উচ্চবাচ্য শুনে মাথা তুলতেই দেখি একজন লোক ধমকাচ্ছে টিটি কে। লম্বা দাড়ি রংকরা বাহারী। টিটিকে ধমকানো দেখে পুলিশও এগিয়ে এল তাকেও তিনি তুমি করে বলা শুরু করলেন ধমকের সুরে। ধমকমের মাঝে যা বুঝলাম, টিটি এসে তার কাছে টিকিট চেয়েছেন তিনি বেছেন পরে দিবেন। আশে পাশের সবার কাছে টিকিট দেখা শেষ হওয়ার পর উনার কাছে আসলেই রেগে গেছেন, কেন তাকে বার বার বিরক্ত করা হচ্ছে। তার টিকেট লাগে না; তিনি মুক্তিযোদ্ধ। ইত্যাদি ইত্যা-------------------------।

যা হউক বিনোদনটি ছিল বেশ চমৎকার কিন্তু তার থেকেও বিনোদিত হইলাম বুট পালিশওয়ালার কথায়। সুন্দর করে বলে দিল- চাচা আপনি বয়ষ্ক লোক, হাতে নাই গান-বন্দুক, আর জোড়ও তো নাই আগের মত, তাতেই যে ব্যবহার আপনার, না জানি গান হাতে ছিল যখন তখন মানুষের সাথে কি ব্যবহার করেছেন আপনি মানুষের সাথে।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:৫৪

চাঁদগাজী বলেছেন:


মুক্তিযো্ধাদের জন্য ট্রেন ফ্রি কিনা আমি জানি না; ট্রেন যদি উনাদের জন্য ফ্রি হয় আপনার অসুবিধা কি? রক্তে গোলাম আযম?

২৬ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ৯:৩৫

চোরাবালি- বলেছেন: আমার কোথাও কোন সমস্যা নাই। সমস্যা হচ্ছে ব্যবহারে। একজন অনড্রেসে থাকা অফিসারের সঙ্গে কেও এ ধরনের আচরণ করতে পারেন না।

২| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:০২

চাঁদগাজী বলেছেন:


আপনার বংশে এখনও রাজাকার উটপন্ন হচ্ছে?

২৬ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ৯:৩৬

চোরাবালি- বলেছেন: কাল কিয়ামত পর্যন্ত কিছু লোক রাজাকার থাকবে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.