নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পোষাক তৈরীর কারখানায় মাসিক বেতনে কামলা দেয় মাস শেষে মাইনের আশায়, যে মাইনে দিয়ে চলবে নিজের পরিবার ও সমাজের জন্য কিছু একটা করার প্রচেষ্টা মাত্র। নিতান্তই সাদামাঠা গ্রাম থেকে আসা স্বল্প শিক্ষিত মানুষ।

চোরাবালি-

চোরাবালি- › বিস্তারিত পোস্টঃ

নব্য এমএলএম টিয়ানশি --TIENS

১৪ ই জুলাই, ২০১৮ সকাল ১০:০৪

অন্যান্য এমএল কোম্পানীর মত এটাও একটা কোম্পানী। তবে পার্থ্যক্য হচ্ছে এরা দামি ব্রান্ড ছাড়া অন্য কোন ব্রান্ড বিক্রি করে না; বিশেষ করে নাসা NASSA যে পন্যগুলি ব্যবহার করে সেগুলি, আর নাসার বাইরে যেমন ইটালি, লন্ডন, আমেরিকারন দের ব্যবহৃত পণ্য ছাড়া তারা বিক্রি করেন না।

view this link

তারা বিক্রি করেন এমন এক ধরনের টুথপেষ্ট যা ব্যবহারে আপনার গ্যাসের সমস্যাও দুর হবে এবং আপনার দাঁত হবে কুত্তার দাঁতের মত মজবুর আর শক্ত গরুর আস্তরান সাবার করতে পারেন দাঁতের জোড়ে।

আছে মা-বোন-বউদের অতিব দরকারী ন্যাপকিন, তারা স্কয়ারের একটি ন্যাপকিন এবং তাদের একটি ন্যাপকিন নিয়ে দুইগ্লাস পানি ঢেলে পরীক্ষায় নামবেন, দেখাবেন দর্শকদের, এক ন্যাপকিন ৩দিন ব্যবহার করে আপনি কিভাবে সাশ্রয় করবেন সে ফর্মুলাও দিয়ে দিবেন।

আরো আছে ফলে ফরমালিন দুর করার মেশিন, তাদের মেশিন ওজন গ্যাস তৈরী করে পানি থেকে বিশাক্ত পদার্থ শুষে নেন। আপনি ঘরে এনে শুধু ফলগুলি পানিতে ফিজিয়ে ম্যাশিন চালু করবেন, ব্যাস কেল্লা ফতে। আপনি ১০০% নিশ্চিত ফরমালিন বা অন্যান্য রাসাইনিক থেকে।

পাবেন বিশেষ বেড, যাতে ঘুমাবেন তো শরীরের সব রোগবালাই ধ্বংশ হয়ে এরশাদ কাকুর মত জীবন পাবেন। আমেরিকার পেসিডেন্ড সহ বিশ্নের বড় বড় নামকরা লোক এসব ব্যবহার করে। সেই পণ্যগুলি পাবেন এসব টাইপরা বাটপারদের কাছে।

ক্যান্সার সহ নানা রোগের অষুধও আছে, নাসা গবেষণাগারে যা কিছু পাবেন এদের কাছেও পাবেন।

লোভিজাতি হিসেবে আমরা বরাবরই লোভী। যুবক, ডেসটিনি, নিউওয়ে, লাইফওয়ে ইত্যাদিতে বনজঙ্গল বেচেছে। কখনও বেসলেট, বাতের অষুধ সহ কত কিছুই বিক্রি হয় এদের মাধ্যমে। আমরাও কর্ম্ম না করে বড়লোক হওয়ার আশায় দেদারছে কিনে থাকি এসব।

এরা কিভাবে সদস্য ডাকে- তারা প্রথমে কিছু মেম্বারকে ট্রেইনআপ করে। তাদের কাজ শুধু মেম্বার নিয়ে আসে সেমিনারে। বন্ধুবান্ধব বা পরিচিতি জনদের সুন্দর করে বলবে ভাই চলেন ওখানে যাই দেখি আমি তো জানি না, যদি চলেন আমার সাথে। বন্ধুদের নিয়ে যাবে যাস্ট আড্ডার কথা বলে।

তারপর তাদের সদস্যরা যখন যুক্ত হবে তখন তারা নিজেদের মধ্যে লাখলাখ টাকার ব্যবসার আলাপ করে যাবে এবং কে কতটাকা ইনকাম করল এ মাসে তা নিয়ে আলোচনা করে যাবে পাশে রেখে কিন্তু এককাপ চা খাওয়ানোর টাকা থাকবে না। চায়ের দোকানে গেলে ভাংতি নাই ওজুহাতে আগত অতিথিদের কাছ থেকে খাবে।

মন্তব্য ১৪ টি রেটিং +৪/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ১৪ ই জুলাই, ২০১৮ সকাল ১০:২৮

পাগলা বস বলেছেন: TIENS নব্য হল কবে! যতটুকু মনে আছে ডেসটেনি, নিউওয়ের....... হাবিজাবি এই গুলোর সমসাময়িক এমএলএম কোম্পানি TIENS, এমএলএম কোম্পানি যখন ধরপাকড়ের অভিযান চলছিল,এরা মাইনকা চিপায় ঢুকে পড়ছিল, এখন মনে হয় আবারো কার্যক্রম শুরু করছে, এই বাঙ্গালির স্বভাব হল ছাগলের মত, যখন লাইত্থা মারে তখন ম্যা ম্যা করে কয়ে পা সামনে চলে যায়,আবার কাঠল পাতা দেখালে খাইতেও আসে, ফের উষ্ঠা খাইয়্যা চিৎ হয়ে পড়ে থাকে, বাঙ্গালির ছাগল স্বভাব আছে এটা ওরা ভাল করে জানে বলেই কয়দিন পর পর মুখোশ পাল্টিয়ে ঘুরেফিরে আসে। ;)

১৪ ই জুলাই, ২০১৮ দুপুর ১২:১৪

চোরাবালি- বলেছেন: আমি বছর খানেক আগে এক ঘনিষ্ট বন্ধুর মাধ্যমে ওদের পাল্লায় পরে দিনটাই শেষ

২| ১৪ ই জুলাই, ২০১৮ সকাল ১০:৪৫

রাজীব নুর বলেছেন: শ্যাম্পুর নামই যদি হয় অল ক্লিয়ার তাহলে মাথায় চুল থাকবে কিভাবে???

১৪ ই জুলাই, ২০১৮ দুপুর ১২:১৪

চোরাবালি- বলেছেন: হুম

৩| ১৪ ই জুলাই, ২০১৮ সকাল ১০:৫২

আমি ব্লগার হইছি! বলেছেন: এখনও মানুষ এদেরকে বিশ্বাস করে? আসলে আমাদের স্বভাব হচ্ছে আলসেমী করা আর ইজি মানির জন্যে লোভ করা। এই সুযোগেই এইসব কম্পানি এখনো বেচে আছে।

১৪ ই জুলাই, ২০১৮ দুপুর ১২:১৬

চোরাবালি- বলেছেন: আমার যে ঘুরতে যাওয়ার কথা বলে নিয়ে গিয়েছিল সে আল্লার ওয়াস্তে সেই ২০০০সালে ডেসটিনি থেকে মারা খাওয়া শুরু, তারপরও এগুলিতে যায়।

৪| ১৪ ই জুলাই, ২০১৮ সকাল ১১:০৮

মোঃ ফখরুল ইসলাম ফখরুল বলেছেন: =p~

১৪ ই জুলাই, ২০১৮ দুপুর ১২:১৩

চোরাবালি- বলেছেন: ধন্যবাদ

৫| ১৪ ই জুলাই, ২০১৮ দুপুর ১:৩২

নতুন নকিব বলেছেন:



You are correct! All MLM (multi level marketing) companies are fully fraud. Thanks for your good post. +++

১৪ ই জুলাই, ২০১৮ দুপুর ২:৫১

চোরাবালি- বলেছেন: ধন্যবাদ আপনাকে। ওদের প্রায় সব কৌশল আমার জানা আছে। আমাকে ধরে ধরে ট্রেনিং করানো হতো ফ্রি; তারা ভাবত আমার জব যেহেতু গার্মেন্টস ট্রেডে আর এ ট্রেডে অধিকাংশ অভাবি লোক তাই টোপ কাজ করবে। কিন্তু আমি তো সেই ঘুমানো পাবলিক, সব মাথার উপর দিয়ে যায়। ৩য় স্টেপ ট্রেনিং করানোর পর তাদের ট্রেনারকে শুধু বললাম, দাদা আপনার আরো পড়তে হবে। আমি মার্কেটিং এর ছাত্র ছিলাম, এর থেকে আরো অনেক বেশী কৌশল আমি জানি। তার পরে অবশ্য আর ট্রেনিং করায় নাই তারা।

৬| ১৪ ই জুলাই, ২০১৮ দুপুর ১:৩৬

শৈবাল আহম্মেদ বলেছেন: ধন্যবাদ, বাংলার মানুষ আসলে অধিকাংশই গরু টাইপের। আর নিয়ন্ত্রনে আছে কিছু শিয়াল। শিয়াল চারাগাছ লাগানোর জন্য লাইসেন্স বা পারমিশান দিয়ে থাকে এসব ধোকাবাজ কোম্পানীগুলোকে। তখন কোং গুলো ফসলের জমি না ঘিরে ছেড়ে দেওয়া স্বাধীন বাংলার গরুগুলোকে কৌশলে ডেকে নিয়ে যায় ফসলের ক্ষেতে। আর গরুগুলো চারা গাছ দেখে ওমনি খাওয়া শুরু করে। কিছু গরু আবার তাদের জোয়ান মেয়ে ও ছেলেকে এইসব ভন্ড কোম্পানীগুলোতে চাকরীর জন্য পাঠান। তারপর যৌবণনিশিদ্ধ সমাজে কদিন পর ছেলেমেয়েদের চরিত্র নষ্ট হয়ে গেলে,সেইসব গার্জিয়ার গরুগুলো সন্তানদের চরম বকাঝকা করে মানসিক বিকৃত্বির সৃষ্টি করেন। মধ্যেপড়ে শিয়ালগুলো বগল বাজাতে থাকে। আর গরুগুলোর মধ্যে গোলযোগ,অশান্তি ও যুদ্ধ লেগেই থাকে।
এরকম ডেসটিনি ও এম এল এম টাইপের বহু কোম্পানী ও বাংলার প্রায় সকল সরকারী-বেসরকারী কোম্পানী,অফিস,আদালত, ব্যাংক,বীমা,ক্লিনিক,হাসপাতাল,মেডিসিন ও সমিতিগুলো-বাংলার অধিকাংশ ধূর্ত মাথামোটা শিয়ালদের জন্য পারমিশান পেয়ে এসব দুর্নিতির কাজগুলো করে সমাজটাকে চরম ক্ষতির মধ্যে ফেলে দিয়ে নিজেরাও সমস্যা ও অশান্তিতে পড়ছে এবং সমাজটাকেও ক্রমেই ধংশ করে ফেলছে। অথচ এসব গদিতে বসা মাতুব্বরগুলো বুঝতেই পারছেনা যে তাদের নিজেদের মাথা নষ্ট হয়ে গেছে বা অনুভূতির অংশে ঘূণ লেগে গেছে।

১৪ ই জুলাই, ২০১৮ দুপুর ২:৪৮

চোরাবালি- বলেছেন: লিঙ্কে যমুটা টিভির নিউজ দেখেন, ক্লাস টেনে পড়া মেয়ে এমএলএম এ গিয়ে বাইরে রাত কাটায়; তাদের বাবা মা কেমন একবার ভাবা যায়??

৭| ১৪ ই জুলাই, ২০১৮ রাত ৮:৫৩

বিচার মানি তালগাছ আমার বলেছেন: শৈবালের সাথে একমত। আসলেই বাংলাদেশের মানুষরা গরু। একটু লাভ দেখলেই অবৈধ কিছুতে জড়িয়ে পড়ে। আর বাংলাদেশীরা লোভীও বটে। সব কিছু তাড়াতাড়িই চাই তাদের। এই জন্যই এমএলএম রা সুযোগও পায়...

১৫ ই জুলাই, ২০১৮ সকাল ৯:১৪

চোরাবালি- বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.