নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নকশা মাকড়সা

নকশা মাকড়সা › বিস্তারিত পোস্টঃ

রামপালের জন্য কিছু তো করুন।

০২ রা আগস্ট, ২০১৬ রাত ১০:৩৬

বাচ্চাকালে সরকারি পাঠ্যবইয়ে মনে হয় লেখা ছিল সুন্দরবন আমাদের দেশের ইকোসিস্টেমের জন্য কতটা গুরুত্বপূর্ণ। সুন্দরবন না থাকলে তাপমাত্রা বেড়ে যাবে ( আরো? অলরেডি তো দুবাই হয়ে গেছে প্রায়! ) / বৃষ্টি হবে না/ দূষণ বাড়বে- এতসব সুদূরপ্রসারী ফলাফলের দিকে আজকে নাহয় নাই দৃষ্টিপাত করি। সবচেয়ে সহজ বাংলায় যে কথাটা লেখা ছিল তা হল- শক্তিশালী ঘূর্ণিঝড় বা অন্যান্য প্রাকৃতিক দুর্যোগের হাত থেকে এদেশকে ঢালের মত আগলে রাখে সুন্দরবন। ঝড় ঝাপটা নিজেই হজম করে নেয়, আমাদের কাছে আসতে দেয় না।
দেখেন, দেশটা কিন্তু আসলে খুব ভালো নাই। দিনের বেলা গরমের ভয়েই পারলে আমি বের হই না। জ্যাম আর ঠেলাঠেলি তো বললামই না। ছেলেমেয়েরা মীনা দেখে নাই, ডোরেমন দেখে "লাড়কালাড়কি" হিসেবে বড় হয়েছে। উচ্চশিক্ষায় শিক্ষিত মানুষজন জঙ্গী হচ্ছে, আর সাধারণ মানুষ পুলিশ আর রাজনৈতিক নেতাদের কাছে এখনও অনেক ক্ষেত্রেই জিম্মি হয়ে আছে [এক্সেপশনের কথা বাদ]। প্রশ্নফাঁসের যুগে পরের জেনারেশন নিয়াও আশাবাদী হওয়ার কিছু নাই। এখন প্রাইমারি স্কুল থেকে চলে, কয়দিন পরে ফিডার খাওয়া বাবুরেও চুরি শিখানো হবে। দেশের জনসংখ্যা ধরেন যদি অর্ধেক হইত, এগুলার প্রত্যেকটাই অনেক ক্ষেত্রে কমে যেত।
তাই আকুল আবেদন, একটা দুইটা রামপাল না কইরা সুন্দরবনটা পুরাটাই কাইটা ফেলি, আর বাঘ হরিণ মাইরা চামড়া বেইচা দেই ইয়া হাবিবি শেখদের কাছে। এরপর খালি একটা বড় প্রাকৃতিক দুর্যোগের অপেক্ষা। দেশের অর্ধেক মানুষ মরুক, যেগুলা বেঁচে থাকবে সেগুলা নিশ্চয়ই এখকার চেয়ে ভালো থাকবে, নাকি? হলিউড সিরিয়াল/মুভিতে দেখেন নাই, সব ভিলেন তো এই চিন্তা করেই নিজেরে হিরো ভাবে আর গণহত্যা চালায়।
ওহ, ওয়েট! সরকারের সুদূরপ্রসারী চিন্তা তো এটাও হতে পারে, তাইনা? হাই ক্লেভার! টুইস্ট ইন দ্য প্লট! চলেন আমরাও হাত লাগাই, সুন্দরবনের ফাঁসি চাই
কারটেসি -- Minhaz Us Salakeen Fahme

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০২ রা আগস্ট, ২০১৬ রাত ১০:৫৪

হোসাইন সজীব বলেছেন: ভাই কী আর কমু! :(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.