নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নকশা মাকড়সা

নকশা মাকড়সা › বিস্তারিত পোস্টঃ

বাচ্চা দুইডার ডিএনএন টেষ্ট করা উচিত পাকি জাতের কিনা?

১৩ ই আগস্ট, ২০১৬ রাত ৯:৫৭



আমি বাংলাদেশের মানুষকে ঘৃণা করি। লিখে দিতে পারি, এদেশের মানুষের আর উন্নতি হবে না। এদের ধ্বংসের জন্যে এরা নিজেরাই দায়ী। এরা কারো প্রশংসা করতে জানে না, সমালোচনা আর পরনিন্দাই এদের প্রধান সম্বল। এরা দেশের উন্নয়ন সহ্য করতে পারে না। দেশে হাজার উন্নয়ন হলেও তাদের চোখে পরে না। কিন্তু একটা সামান্য "এক্সিডেন্ট" হলে, সারাদিন বলে বেড়ায়, প্রচার করে বেড়ায়।
.
কাল থেকে ফেসবুক জুড়ে একটা ছবি ভাইরাল হয়েছে। বন্যায় একটা বাড়ির টিনের চালের উপর দিয়ে পানি যাচ্ছে। একটা ভাসমান স্যান্ডেলের উপর আশ্রয় নিয়েছে দুটি মুরগির বাচ্চা। বাংলাদেশীরা সারাদিন এই ছবিটা প্রচার করছে।
এই সামান্য বিষয়টাকে বারবার প্রচার করে এরা বুঝাতে চায়, এদেশের মানুষ খুব বিপদে আছে। ভারতীয় পানির কারণে মানুষ খুব কষ্টে আছে।
অথচ কেন্দ্রীয় ছাত্রলীগ নেতারা বন্যা উপদ্রুত একটা গ্রামে গিয়ে নিজ হাতে রুটি বানিয়ে জনপ্রতি একটা করে রুটি উপহার দিয়ে এসেছেন। মানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত। সাথে অনেকগুলো সেলফি ও তুলেছে। এই অসাধারণ সাহায্যের ঘটনাটা কাউকে প্রচার করতে দেখছি না।
.
বন্ধু দিবসে তিন এমপি মিলে একটা মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন। এদের মধ্যে প্রতিমন্ত্রী পলক সাহেব লুঙ্গি পরে কত্ত সুন্দর ড্যান্স দিয়েছেন। কী চমৎকার গান গেয়েছেন। আমি অবাক হয়ে তাকিয়েছিলাম। কতটা মহৎ হলে একজন মন্ত্রী লুঙ্গি পরতে পারেন, মিউজিক ভিডিওতে অংশ নিতে পারেনন! জাস্ট মুগ্ধ হয়েছি। দেশের মানুষ সুখে আছে বলেই তো মন্ত্রী এমপিরা অবসর পাচ্ছেন, অলস সময় কাটাচ্ছেন।
কিন্তু পাকি দালালদের দেখছি না, এ নিয়ে মাতামাতি করতে। এসব উন্নয়ন তাদের চোখে পড়ে না।
.
আমাদের মিডিয়ার দেশপ্রেম দেখেও অবাক হতে হয়। বন্যায় মানুষ ভেসে যাচ্ছে আর প্রথম আলো ডেইলি স্টার সহ সরকারপন্থি পত্রিকা গুলো ভেসে আসা ভারতীয় হাতির জন্য কাঁদতে কাঁদতে বন্যার পানির উচ্চতা আরও বাড়িয়ে দিচ্ছেন। এমন দেশ আর দেশপ্রেম কোথাও খুজে পাবে নাকো তুমি, সকল দেশের রানি সেজে আমার জন্মভূমি।

দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অতীতের যেকোনো সময়ের চেয়ে ভালো। দক্ষ পুলিশবাহিনীর প্রশংসা না করলেই নয়। বঙ্গবন্ধুর দৌহিত্র মহান বিজ্ঞানী সজীব ওয়াজেদ জয়কে নিয়ে সংবাদ প্রকাশ করায় তাৎক্ষণিক গ্রেফতার করা হয়েছে বাংলামেইলের সম্পাদককে। ভাঙচুর চালানো হয়েছে অফিসে। পুলিশ কতটা দক্ষ হলে এত অল্প সময়ে ক্রিমিনাল ধরতে পারে এটিই তার প্রমাণ। জাস্ট অসাম। এভাবেই এসব ভয়ানক সন্ত্রাসীদের ধরতে হবে।
.
সত্যি যদি দেশের উন্নয়ন চান, পাকি দালালদের মতো সবকিছুতে সমালোচনা করবেন না। সরকারের প্রশংসা করতে শিখুন। সরকার খুশি হবে, উৎসাহিত হয়ে আরো বেশি উন্নয়ন করবে। ইতোমধ্যে এই সরকার দেশকে বিশ্বের ৮ নম্বর সুখী দেশের তালিকায় নিয়ে এসেছে। ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকলে বিশ্বের এক নম্বর সুখী রাষ্ট্র বানিয়ে ছাড়বে।
কাউসার আলম

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.