নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নকশা মাকড়সা

নকশা মাকড়সা › বিস্তারিত পোস্টঃ

বিএনপি জামায়াতের এ কেমন মেন্টালিটি? ধিক শত ধিক

২২ শে আগস্ট, ২০১৬ রাত ১২:০১

একবিংশ শতাব্দীতে এসেও মানুষ কতোটা বিকৃত মানসিকতার হতে পারে তা বিএনপি জামায়াতীদের না দেখলে বুঝা যেতো না। পরীক্ষায় ফেল করা কোন ছাত্রকে নিয়ে এত উপহাস করা যায়, এসব সংকীর্ণমনা মানুষদের না দেখলে জানতাম না। সদ্য রেজাল্ট হওয়া এইচএসসি পরীক্ষায় একটা ছেলে অকৃতকার্য হয়েছে। এই ফেল করা ছাত্রকে নিয়ে প্রতিনিয়ত ব্যাঙ্গাত্মক মন্তব্য করেই যাচ্ছে কিছু ছোটলোক।
.
এইচএসসি পরীক্ষায় ফেল করেছেন বারইরহাট কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদ। এতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বারইরহাট কলেজ শাখা ছাত্রলীগ, পৌরসভা ছাত্রলীগ এবং ইউনিয়ন ছাত্রলীগ নেতৃবৃন্দ। এই স্ক্রিণশট নিয়ে ঠাট্টা উপহাস কৌতুক কিছুই বাদ রাখছে না ফেসবুক বিকৃতমনারা! আচ্ছা, তিন ঘন্টার একটা পরীক্ষায়ই কি মেধা যাচাই হয়? কে জানে, এ ছেলেই হয়ত একদিন আইনস্টাইন হবে, নিউটন হবে, মেসি হবে, নেইমার হবে। তখন আপনারা কী বলবেন?
.
তাছাড়া বঙ্গবন্ধুর এই সৈনিক তো আপনাদের মতো অলস বেকার মাছি মারা কেরাণী নয়। সে দেশ নিয়ে দেশের মানুষের জন্যে কাজ করে বলেই হয়ত পড়াশোণার টাইম পায় নি। হয়ত পরীক্ষার আগের রাতে তাকে মহান বিজয় দিবস পালন করতে হয়েছে, হয়ত ২১ শে ফেব্রুয়ারির র‍্যালিতে নেতৃত্ব দিতে হয়েছে, স্বাধীনতা দিবসে কনসার্টের আয়োজন করতে হয়েছে, স্থানীয় দোকানগুলোকে চাঁদাবাজদের হাতে রক্ষা করতে তাকে সময় দিতে হয়েছে।
........ ছিনতাইকারীদের হাত থেকে পথচারীদের বাঁচাতে গভীর রাত অবধি অন্ধকার রাস্তায় টহল দিতে হয়েছে। তরুনদেরকে ধূমপানের কুফল বুঝাতে সময় দিতে হয়েছে।এলাকার সুন্দরী মেয়েটাকে বখাটের হাত থেকে রক্ষা করতে রিকশায় করে নিরাপদে বাসায় পৌঁছে দিতে টাইম দিতে হয়েছে। দেশের জন্যে দেশের মানুষের জন্যে কাজ করার এই প্রতিদান দিচ্ছেন আপনারা?
.
তাছাড়া শোক প্রকাশ কি অপরাধ? কারো মৃত্যু হলে আমরা শোক প্রকাশ করি। কারণ মৃত্যুটাকে আমরা খুব গুরুত্বপূর্ণ মনে করি। একইভাবে যারা ছাত্রলীগ নেতা ফেল করায় শোক প্রকাশ করেছে, তারাও শিক্ষাকে গুরুত্বপূর্ণ মনে করে। স্বাধীনতার সপক্ষের শক্তি শিক্ষাকে কতোটা গুরুত্ব দেয়, এই শোক প্রকাশ, সমবেদনা জানানোই তার প্রমাণ।
.
তবে একটা ব্যাপারে আমার প্রবল সন্দেহ হচ্ছে। যারা উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে চাকরি করেন, তাদের মধ্যে নিশ্চয়ই বিএনপি জামায়াত ঢুকে গেছে। যদি বিএনপি জামায়াত না ঢুকতো, তাহলে ঠিকই দ্বিতীয় মুক্তিযুদ্ধের এই সৈনিককে পাশ করিয়ে দেওয়া হতো, যেভাবে বিসিএস থেকে শুরু করে সবধরনের সরকারি চাকরির পরীক্ষায় ছাত্রলীগ কর্মীদের পাশ করিয়ে দেওয়া হয়! অবিলম্বে সঠিক তদন্ত করে ব্যাবস্থা নেওয়া হোক।
.
আর যারা হাসাহাসি করছেন, তাদেরকে হুঁশিয়ার করে বলছি, জাতির শ্রেষ্ঠ সন্তানদের নিয়ে উপহাস বন্ধ করুন। নতুবা এর জন্যে চরম মূল্য দিতে হবে!
কাউসার আলম

মন্তব্য ২০ টি রেটিং +০/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ২২ শে আগস্ট, ২০১৬ রাত ১২:৫৬

আহা রুবন বলেছেন: কারও ফেল করা নিয়ে ঢাকঢোল পিটিয়ে শোক প্রকাশ করে বিবৃতি দেয়া যেমন অস্বাভাবিক(স্বান্তনা এমনভাবে দিতে হয়, যেন সে অন্যের সামনে বিব্রত না হয়)। তার চেয়েও অরুচিকর কারও অসহায়ত্ব নিয়ে ব্যঙ্গ করা।

২২ শে আগস্ট, ২০১৬ রাত ১:১১

নকশা মাকড়সা বলেছেন: কলেজ লাইফে লেঠেলবাজি চাঁদাবাজি মাগিবাজি করে ছাত্রলীগের সাধারন সম্পাদক হইছে। এখন ফেইল করলে আমাদের উচিত তার জন্য আহা উহু করে কেঁদে বুক ভাসানো। ঠিকই বলছেন। সবই বিরোধীদলের ষড়যন্ত্র। আমি আছি আপনাদের সাথে।
জয় বাংলা

২| ২২ শে আগস্ট, ২০১৬ রাত ১:৫১

বিচার মানি তালগাছ আমার বলেছেন: জাতির জন্য তার এ ত্যাগ কখনো ভুলে যাবে না নতুন প্রজন্ম...

২২ শে আগস্ট, ২০১৬ রাত ২:২১

নকশা মাকড়সা বলেছেন: এইতো বুঝতে পারছেন। টেনশনে ছিলাম স্যাটায়ার লোকে বোঝে কিনা।
মন্তব্যের জন্য ধন্যবাদ ।

৩| ২২ শে আগস্ট, ২০১৬ রাত ২:১৮

মহা সমন্বয় বলেছেন: সবকিছুতেই বিএনপি, জামায়াতের দোষ খুঁজা ঠিক না।

২২ শে আগস্ট, ২০১৬ রাত ২:২৫

নকশা মাকড়সা বলেছেন: এইটা যে ষড়যন্ত্র তাতে কোন সন্দেহই নাই। খালেদা জিয়ার বিরুদ্ধে আরেকখান মামলা দেয়া উচিত। উনার কারনেই ফেলের ঘটনা ঘটসে। মার্কিন গবেষকরা গবেষণা করে জানাইছে এইসব।

৪| ২২ শে আগস্ট, ২০১৬ রাত ২:৩৭

মহা সমন্বয় বলেছেন: খিক খিক :-P
আসলে মূল কথা হচ্ছে রাজনীতির সাথে জড়িত পোলাপান গুলোই কিছুটা মেধাহীন হয়। মেধাহীনরাই আমাদের দেশের রাজনীতির মাঠ নিয়ন্ত্রণ করছে যা দেশ ও জাতির জন্য মোটেও একটা ভাল লক্ষণ নয়।
যার যত বেশী মাথা মোটা সে তত বড় রাজনীতিবিদ। #:-S


২২ শে আগস্ট, ২০১৬ ভোর ৪:১২

নকশা মাকড়সা বলেছেন: যথার্থ বলেছেন

৫| ২২ শে আগস্ট, ২০১৬ সকাল ৮:১৩

মূল-উপদল বলেছেন: আপনার এই কথাটাতেই বুঝা গেছে আপনার মেন্টালিটি

"তাছাড়া বঙ্গবন্ধুর এই সৈনিক তো আপনাদের মতো অলস বেকার মাছি মারা কেরাণী নয়। সে দেশ নিয়ে দেশের মানুষের জন্যে কাজ করে বলেই হয়ত পড়াশোণার টাইম পায় নি। হয়ত পরীক্ষার আগের রাতে তাকে মহান বিজয় দিবস পালন করতে হয়েছে, হয়ত ২১ শে ফেব্রুয়ারির র‍্যালিতে নেতৃত্ব দিতে হয়েছে, স্বাধীনতা দিবসে কনসার্টের আয়োজন করতে হয়েছে, স্থানীয় দোকানগুলোকে চাঁদাবাজদের হাতে রক্ষা করতে তাকে সময় দিতে হয়েছে।"

ভ্রাতা বাংলা কথাটা ভুলে গেলেন- যার কাজ তার সাজে বাঁদরের লাঠি বাজে।

২২ শে আগস্ট, ২০১৬ সকাল ৯:৫৫

নকশা মাকড়সা বলেছেন: This is a reverse game post. Few people r capable to realise.

৬| ২২ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:৩১

চাঁদগাজী বলেছেন:



ছাত্র রাজনীতি বন্ধ করা উচিত; শেখ হাসিনা এখনো আপনার বন্ধুদের ভয়ে ছাত্রলীগকে টিকিয়ে রেখেছে; আপনার সাথীরা ১৯৭১ সালে পাকীদের ছায়াতলে থেকে বাংগালী নিধন করেছে; আপনার বন্ধুরা আজও রগ কেটে চলেছে; আপনি ব্লগেও আছেন, হয়তো পকেটে রগ-কাটার যন্ত্র নিয়েও রেডী থাকেন, কে জানে!

আপনাদের ছোটখাট উপস্হিতি সত্বেও ছাত্র রাজনীতির অবসান দরকার; ছাট্ত্রলীগকে বিলুপ্ত করা দরকার; রগ-কাটাদের পৃথিবী ছোট হয়ে গেছে; আপনার বন্ধুরা পাকিস্তানে সুযোগ খুঁজতে চলে যাবে হয়তো!

২৬ শে আগস্ট, ২০১৬ বিকাল ৩:৫৮

নকশা মাকড়সা বলেছেন: বিএনপি জামায়াতের প্রতি আপনার বিদ্বেষ প্রবল কিন্তু তারপরেও সত্যটা শেষ পর্যন্ত মুখ দিয়ে বের হয়েই গেছে।
ছাত্ররাজনীতি অবসান ঘটানো দরকার, ছাত্রলীগ নামধারি জানোয়ার সংগঠনকে বিলুপ্ত করা দরকার।
মন্তব্যের জন্য ধন্যবাদ

৭| ২২ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:৩৮

চাঁদগাজী বলেছেন:



ব্লগে, অনলাইনে, আপনাদের ছোটখাট উপস্হিতি সত্বেও ছাত্র রাজনীতির অবসান দরকার, শেখ হাসিনাকে সাহসী হতে হবে; ছাত্রত্রলীগকে বিলুপ্ত করা দরকার; রগ-কাটাদের পৃথিবী ছোট হয়ে গেছে; আপনার বন্ধুরা পাকিস্তানে সুযোগ খুঁজতে চলে যাবে হয়তো, আপনি নিজেই তখন ব্লগে ঋতুমতী নারীদের উপর কবিতা লেখা শুরু করবেন।

২৬ শে আগস্ট, ২০১৬ বিকাল ৪:০৫

নকশা মাকড়সা বলেছেন: আপনি সঠিক বলেছেন । আমাদের পৃথিবী ছোট হয়ে গেছে। রাস্তায় একটা মিছিল করার ক্ষমতাও সীমাবদ্ধ।

আপনি ঠিকই বলেছেন।
ছাত্রলীগ বিলুপ্ত করা হলে আমরা আর জানোয়ারদের বিরুদ্ধে লেখব না। হয়ত ঋতুমতি নারীদের উপর কবিতাই লেখব ।
তবে হাসিনার কি ওই সাহস আছে বিলুপ্ত করার? একবার বলেই দেখুন না।

৮| ২২ শে আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:৪৮

আস্তিক এলিয়েন বলেছেন: ছাত্ররাজনীতি আসলেই বন্ধ করা দরকার। কারন ছাত্রলীগের মত অপছাত্ররাজনীতি যুগে যুগে চাঁদগাজীদের মত পেইড ব্লগারদের জন্ম দিচ্ছে।

২২ শে আগস্ট, ২০১৬ রাত ৯:৩১

নকশা মাকড়সা বলেছেন: একদম কাউন্টার রিপ্লাই দিছেন বস

সুপার লাইক

৯| ২২ শে আগস্ট, ২০১৬ রাত ৮:৩১

চাঁদগাজী বলেছেন:


@ আস্তিক এলিয়েন ,

শেখ হাসিনা ভয় পাচ্ছে যে, আপনি ও আপনার বন্ধুরা মিলে আমাদের ইউনিভার্সিটিগুলকে মাদ্রাসা বানায়ে ফেলবেন; তাই উনি হাতে লাঠি রাখছে। আমার ধরণা, আপনারা কবি হয়ে যাচ্ছেন।

২৬ শে আগস্ট, ২০১৬ বিকাল ৪:১০

নকশা মাকড়সা বলেছেন: হাতের লাঠি জীর্ণ হয়ে যাবে। ওতে ভাঙ্গন ধরবে।
আমরা কবিতা মাধ্যমেই স্বৈরশাসকদের ভিত্তি নড়িয়ে দেব।
চাদ্গাযি আপনি বৃদ্ধ হয়ে গেছেন ।

১০| ২২ শে আগস্ট, ২০১৬ রাত ৮:৩৩

চাঁদগাজী বলেছেন:



@ আস্তিক এলিয়েন ,

শেখ হাসিনা ভয় পাচ্ছে যে, আপনি ও আপনার বন্ধুরা মিলে আমাদের ইউনিভার্সিটিগুলকে মাদ্রাসা বানায়ে ফেলবেন; তাই উনি হাতে লাঠি রাখছে; কিন্তু আমার ধরণা, আপনি যেই গ্রহ থেকে এসেছেন, ওখানেই ফেরত যাবেন।

২৬ শে আগস্ট, ২০১৬ বিকাল ৪:১২

নকশা মাকড়সা বলেছেন: আমরা অন্য কোথাও থেকে আসি নি। আমরা কর্মজীবী এবং ইউনিভার্সিটির স্টুডেন্ট।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.