নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নকশা মাকড়সা

নকশা মাকড়সা › বিস্তারিত পোস্টঃ

আসেন সরকারি চোরদের গল্প শুনে নিই

২৬ শে আগস্ট, ২০১৬ বিকাল ৩:৪৮



সরকারী এমন কোন দপ্তর নেই যারা জনগণের উপর চার্জ বাড়ায়নি। নির্দয়ভাবে জনগণের পকেটের টাকা নিয়ে নিচ্ছে এরা।অথচ এরা কি করছে এই টাকা দিয়ে?

নৌপরিবহন মন্ত্রণালয়-সম্পর্কিত কমিটির সভাপতি রফিকুল ইসলাম ছয় সদস্য নিয়ে উন্নত দেশের বন্দর ব্যবস্থাপনার বিষয়ে ধারণা নিতে গত বছরের ২৭ অক্টোবর থেকে ৯ নভেম্বর যুক্তরাষ্ট্র, মিসর ও মরিশাস সফর করেন। এই সফরের ব্যয়ভার বহন করেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম ওই কমিটির আট সদস্য নিয়ে জার্মানি, রাশিয়া, পোল্যান্ড ও ফ্রান্স সফর করেন গত বছরের ৩১ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত। সংসদের নথিতে এটিকে শিক্ষাসফর হিসেবে উল্লেখ করা হয়েছে।

জনপ্রশাসন-সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান চার সদস্য নিয়ে চীন ও ভিয়েতনাম সফর করেন গত বছরের সেপ্টেম্বরে। আশিকুর রহমান বলেন, প্রশাসনিক পদ্ধতি সম্পর্কে ধারণা নিতে তাঁরা এই সফর করেছেন।

রেলপথ মন্ত্রণালয়-সম্পর্কিত কমিটির পাঁচ সদস্য চীন সফর করেন গত বছরের মে মাসে। জানতে চাইলে কমিটির সদস্য ইয়াসিন আলী বলেন, ফিরে এসে প্রতিবেদন দিয়েছেন কি না, সেটা তাঁর মনে নেই। সম্প্রতি দ্রুতগামী ট্রেনের বিষয়ে অভিজ্ঞতা নিতে এই কমিটির সভাপতি ফজলে করিম, সদস্য খালিদ মাহমুদ চৌধুরী, মোসলেম উদ্দিন ও সিরাজুল ইসলাম মোল্লা জাপান সফর করে এসেছেন।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি একাব্বর হোসেন কমিটির সাত সদস্য নিয়ে চীন ও হংকং সফর করেন গত বছরের জুনে। এই সফরে তাঁরা পদ্মা সেতুর ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানির সদর দপ্তর পরিদর্শন করেন। এতে মন্ত্রণালয়ের প্রায় ৪২ লাখ টাকা খরচ হয়েছে। মন্ত্রণালয় থেকে জানা যায়, একাব্বর হোসেন এখন মেট্রোরেল সম্পর্কে অভিজ্ঞতা নেওয়ার জন্য জাপানে যেতে চান।

কিছুদিন আগে ক্যামেরা কিনতে জার্মানী ভ্রমনের কাহিনী আশাকরি মনে আছে সবার।

শেয়ার বাজার,ব্যাংক এমনকি মুক্তিযোদ্ধে অবদানের জন্য দেয়া পুরষ্কারের সোনাও এদের লোভাতুর চোখ এড়াতে পারেনি।
সরকারই অবৈধ।কে কার বিচার করবে????????????

জুম্মন কসাই

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.