নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাল-মন্দের মাঝে আমার বসবাস

সময়ে অসময়ে ভর করে কিছু প্রিয় মূহুর্তগুলো…… ফিরে ফিরে আসে অনুভূতির গহীন অরণ্যে, হৃদয়ে একটু সুখের স্পর্শ, আর না পাওয়ার নিদারুণ ক্ষরণ দিয়ে যাওয়া… তার নাম তো স্মৃতিই বটে!

সি.এম.তানভীর-উল-ইসলাম

আমি একজন চিন্তাবিদ।

সি.এম.তানভীর-উল-ইসলাম › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশের সিনেমা সেন্সরশীপ নিয়া কিছু কথা

৩১ শে জুলাই, ২০১৩ সন্ধ্যা ৭:৫০

কিছু উচ্চ ক্লাসের সিনেমাবোদ্দা আছেন যারা বাংলাদেশের সেন্সরশীপ এর উপর খেপছে। কারন এখন থেকে বাংলাদেশের সেন্সরশীপ চুমা-চুমির সিন ও বেড সিন যুক্ত সিনেমা অনুমোদন করবেনা। তাদের একজন তো অলরেডি এই ব্যপারে পোস্ট ও করছে। একজনতো আমারে ইনবক্সে যাচ্ছে তাই বলছে (গালি না, অনেক যুক্তি খাঁড়াই কইরা দিছে। আমি ওরে কিছু বুঝাইলেও বুঝেনা। ওর যুক্তি পইড়া আমার কিন্তু কিছুই খাঁড়াই নাই অ্যানি ওয়ে, হোয়াটএভার যাই বলেন ) ।







কি দরকার এত কথা বলে?? জাস্ট ডিভিডি কিনে এনে 3X/2x দেখেন। এত কিছু বুঝেন আর একটা কথা বুঝেন না?? দেশের অধিকাংশ মানুষ এখনো ধর্ম পরায়ন এবং রক্ষনশীল। কি দরকার সেক্স দেখিয়ে??? সেক্স ছাড়া কি মুভি বানানো যায় না? সেক্স ছাড়া কি যেকোনো গল্পকে সুন্দর করে উপস্থাপন করা যায় না??? নায়ক- নায়িকা প্রেম করলেই কি চুমো-চামি করতে হবে?? বিছানাই গিয়ে ডলাডলি করতে হবে?? কেন ওইগুলান ছাড়া সিনেমা বানানো যায়না??? দেশের অধিকাংশ মানুষের কথা বাদ দিয়ে সামান্য কিছু মানুষের কথা চিন্তা করলেই হবে??

ফ্যামিলি নিয়া বাংলা ফিল্ম দেখতে পারি না। পাইনা কোন ভালো গল্প, পাইনা মনে রাখার মত কোন মেকিং। ফারুকির মত কিছু পরিচালক আছে যারা কি সিনেমা/টেলিফিল্ম বানায় সেটা শুধু তারা জানে আমরা বুঝিনা। সিনেমার মাঝে একটা দুইটা স্ক্রীন ভালো রাখে আর সিনেমার আগামাথা কিছুর ঠিক নাই।







জলিলের মত কয়েকটা বলদ এখন আমাদের সিনেমার সেরা নায়ক!!!







সারা বছর তো মুনমুন-মুয়ুরি দিয়া কত কিছুই তো দেখাইল, কই এতে কি দেশের সিনেমার কোন উন্নতি হইলো??? সেক্স সিন ফ্রি কইরা দিলে কি সিনেমার উন্নতি হইব মনে করেন। যদি হয়ত, তাইলে এতদিনে হয় নাই কেন??? কেন আমরা সেক্স সিন ছাড়া আগের আমলের সিনেমা লাইক করি। আগের দিনের সিনেমা (রাজ্জাক, ববিতা যখন ইয়ং আছিল) তারা কি সেক্স সিন ছাড়া ভালো মানের মুভি আমাদের দে নাই??? জাফর ইকবাল..... (বাকিদের নাম এই মুহূর্তে নাম মনে পরছে না বাট চেহেরা মনে আছে) উনারা আমাদের ভালো ফিল্ম দে নাই???







আমার এই দুটি চোখ পাথর তো নয়, তবু কেন ক্ষয়ে ক্ষয়ে যায়... গানটার কথা মনে আছে??? বলতে পারেন ছবিটির কি নাম ছিল?? মুভির নায়করে মনে আছে?? উনি কিন্তু এখন আমাদের মাঝে নাই। (আমি জানি বাট কেন বললাম না জানেন? আমার মনে হয় না আপনারা এই ছবিটির কথা ভুলে যাবেন, নায়কের কথা ভুলে যাবেন, সিনেমাটি একবার দেখলে আপনি কখনোই ভুলতে পারবেন না, না পারবেন গানগুলোর কথা ভুলতে)



আমাদের কি ইচ্ছা করে না এমন সিনেমা আবার দেখি ফ্যামিলি নিয়া, এমন ছবি আবার বানানো হোক আমাদের জন্য। এমন ছবি চাই যা সকলের মাঝে গ্রহন যোগ্যতা পাবে, শুধু একটা ক্ষুদ্র শ্রেণীর জন্য উপযোগী বিবেচনা করে না। ভুলে যাবেন না, ভালো সিনেমা মেকিং হতে থাকলে আপনি আমি সবাই ফ্যামিলি নিয়া সিনেমা দেখতে যাবো, সবাই যাবে। যেতে বাধ্য কারন আমরা সকলে সিনেমা দেখতে ভালোবাসী।



ভালো থাকবেন। আসসালামু আলাইকুম

মন্তব্য ৮ টি রেটিং +৩/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ৩১ শে জুলাই, ২০১৩ রাত ৮:৪৪

বাঁশ বৃক্ষ বলেছেন: যুগের সাথে মানসিকতা, রুচি বোধও কেমন হয়ে যাচ্ছে!
তাই তো সানি লিওন আজ নায়িকা!

৩১ শে জুলাই, ২০১৩ রাত ৯:৪১

সি.এম.তানভীর-উল-ইসলাম বলেছেন: হাহা.... ঠিক বলেছেন ভাই :)

২| ৩১ শে জুলাই, ২০১৩ রাত ১০:৫০

আমি ব্লগার হইছি! বলেছেন: ক্য়দিন পরে সানি লিওনের ওপেন এয়ার কনসার্ট দেখতে পাবেন।

০১ লা আগস্ট, ২০১৩ রাত ১:০১

সি.এম.তানভীর-উল-ইসলাম বলেছেন: এইটা বাংলাদেশ। কোন কিছুই অমুলক নয় :)

৩| ৩১ শে জুলাই, ২০১৩ রাত ১১:১১

একজন ঘূণপোকা বলেছেন: +++++++

০১ লা আগস্ট, ২০১৩ রাত ১:০১

সি.এম.তানভীর-উল-ইসলাম বলেছেন: ধন্যবাদ ভাই :)

৪| ০১ লা আগস্ট, ২০১৩ রাত ১:৩৩

দি সুফি বলেছেন: চুচিলরা বাংলাদেশকেও বাপহীন সন্তানে ভরাই দিতে চায়! চুচিলগুলারে জুতাপিটা কইরা এই সমাজ থেকে ধাওয়ানো দরকার।
আমরা একটা সুন্দর সুস্থ সমাজ চাই। এইসব বিবাহবহির্ভূত ভালোবাসা, চুমা-চুমি, *****যুক্ত কলুষ সমাজ নয়।
++++++

০১ লা আগস্ট, ২০১৩ রাত ২:১৯

সি.এম.তানভীর-উল-ইসলাম বলেছেন: মুনমুন ময়ুরী দের ওই “স্বর্ণ”যুগে যখন সবকিছু হাতের কাছেই ছিল তখন কেন আমরা ভাল সিনেমা থেকে বঞ্ছিত হলাম? আসলে দেশের চলচিত্র যারা বানায় তারা কিন্তু গল্পের কথা চিন্তা করে না। তারা চিন্তা করে কেমনে টাকা কামানো যাই। ফলে টাকার কথা চিন্তা করে অহেতুক চুমা-চুমির সিন ও বেড সিন ঢুকায় দিবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.