নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ফ্রম ডাস্ট আই হ্যাভ কাম, ডাস্ট আই উইল বি

আপন আলোয় আলোকিত হবার অব্যাহত চেষ্টা

আধখানা চাঁদ

যাহা বলিব সত্য বলিব, সত্য বই মিথ্যাও কিঞ্চিৎ বলিব (গল্প বলার সময়)

আধখানা চাঁদ › বিস্তারিত পোস্টঃ

তোমরা যারা বাংলাদেশ সাপোর্ট কর ! (২য় পর্ব)

৩০ শে মার্চ, ২০১৪ রাত ১০:০১

প্রথম পর্ব এখানে



'আমাদের দেশে হবে সেই ছেলে কবে, ডানো-টিফিন বিস্কুট খেয়ে ব্যাটে বাড়ি দিবে!'



আজকেও বাংলাদেশ হেরে গেছে প্রথম ইনিংসের পরেই। এখন পর্যন্ত টাইগারদের আগের পারফরম্যান্স থেকে বোঝা যাচ্ছিল এই রান তাড়া করে জেতা টাইগারদের পক্ষে সম্ভব না। রানটা কাছাকাছি যেতে পারত যদি প্রথম পাওয়ার প্লের ৬ ওভারে কমপক্ষে ৫০ রান তোলা যেত। কিন্তু শুরু থেকেই ২ টাইগার তামিম,আনামুল ডিফেন্সে চলে গিয়েছিল।



আজকের খেলা পর্যন্ত যেটা বোঝা গেল আমরা আসলে টি২০ ফরম্যাটের জন্যে এখনো প্রস্তুত না। টাইগারদের উইকেটে থিতু হতে সময় লাগে যেটা এই ফরম্যাটে একেবারেই পাওয়া যায় না।আর টীমে "ডমিনো ইফেক্ট" প্রবল। একজন আউট হলে, তার পিছে ৩ জন হাঁটা দেয়। প্রত্যেক ব্যাটসম্যান এর মধ্যে আত্নবিশ্বাসের বিরাট অভাব যেটা অন্য দলে নাই, সেজন্যে ইংল্যান্ড ২ উইকেট পরার পরও ম্যাচ জিতে যায় বা মাত্র ৩ রানের ব্যবধানে হারে! আর বোলিং খুবই খুবই দুর্বল। লাইন লেংথ বুঝতে না পারা, ফিল্ড প্লেসিং অনুযায়ী বল করতে না পারা ইন্টারন্যাশনাল লেভেলের সাথে ঠিক যায় না। ২৮ বছরের ইন্টারন্যাশনাল ক্রিকেট খেলে এই লেভেলে এখনও পর্যন্ত একজন জেনুইন স্পিনার পায়নি বাংলাদেশ যে কিনা বলটাকে আসলেই টার্ন করাতে পারে, প্রতিপক্ষ ব্যাটসম্যানের বুকে কাঁপন ধরাতে পারে। এগুলো সহজ সত্য। এ কারণগুলো যত দ্রুত আবেগের উপরে স্থান দিতে পারব তত হার মেনে নেয়া সহজ হবে।



হারি জিতি বাংলাদেশের সাথেই থাকব। এটা আমরা সমর্থকেরা বার বার বলে আসছি, বিশ্বাস করে আসছি। ক্রিকেটাররা অন্তত একটা ম্যাচে তার প্রতিদান দিতে পারল না। অবশ্য ভালবাসার প্রতিদান দেয়া ঠিকও না। তবুও, পাগল মন, কিছু দিলে অল্প কিছু তো চায়!



টাইগারদের জন্যে শুভকামনা। (শুকনো গলায়)

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ৩০ শে মার্চ, ২০১৪ রাত ১০:২৮

ব্লগ ৪১৬ বলেছেন: ভালো বলেছেন।

৩০ শে মার্চ, ২০১৪ রাত ১০:৫৮

আধখানা চাঁদ বলেছেন: পোস্টটি কষ্ট করে পড়ার জন্যে অনেক ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.