নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ফ্রম ডাস্ট আই হ্যাভ কাম, ডাস্ট আই উইল বি

আপন আলোয় আলোকিত হবার অব্যাহত চেষ্টা

আধখানা চাঁদ

যাহা বলিব সত্য বলিব, সত্য বই মিথ্যাও কিঞ্চিৎ বলিব (গল্প বলার সময়)

আধখানা চাঁদ › বিস্তারিত পোস্টঃ

ফ্রি

১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ১২:২৯

পৃথিবীতে সবচেয়ে জরুরি, সবচেয়ে দরকারি জিনিসগুলো ফ্রি তে পাওয়া যায় । বাতাস, আলো, পানি সবই ফ্রি। নিঃশ্বাস বন্ধ করে ২ মিনিটও থাকা যায় না। পানির নিচে হলে তো কথাই নেই। একবার বুকভরে নিঃশ্বাস নেয়ার জন্যে ছটফট করা লাগে। আলোর দাম যদি কোন স্ট্যান্ডার্ড ধরে বিক্রি করা যেত তাহলে সব বিলিওনিয়ার অনেক আগেই ব্যবসা ছেড়ে দার্শনিকের দোকান দিত! পানির দাম যদিও প্রতি গ্লাস ১ টাকা, তাও মাঝে মধ্যে ভাংতি না থাকলে দোকানিরা সেটা অগ্রাহ্য করে। বা একগ্লাস খেয়ে ২ টাকা দিলে একটু খুশিও হয়। পানির আসল উৎস কিন্তু ফ্রি ফ্রি ফ্রি !





এতো গেল জৈবিক চাহিদা। হৃদয় তত্ত্বের ভালবাসা টাও ফ্রি। বাবা-মায়ের ভালবাসা, ভাই-বোনের ভালবাসা সবই চাওয়ার আগে ফ্রি! প্রেমিক-প্রেমিকার ভালবাসা ফ্রি কিনা তা নিয়ে দ্বিমত থাকতে পারে। দুর্জনেরা বলে প্রেমিকার ভালবাসা নাকি দামি রেস্তোরার জাঙ্ক ফুড বিলের সমানুপাতিক!





যার কিছু নেই তার আছে দারিদ্র্য। গরিবেরা ফ্রি খোঁজে। ফ্রি পেয়ে খুশি হয়। ফ্রি চিন্তা করে ভাবুক হয়! তাই হয়ত কোন এক রাতে, কোন এক বিশেষ মুহুর্তে কবি নজরুলের মনেও এমন এক বিশেষ ভাব দেখা দিয়েছিল। তিনি লিখেছিলেন " হে দারিদ্র তুমি মোরে করেছ মহান "। তখন ফেইসবুক,ব্লগ না থাকায় স্ট্যাটাস আপডেট করতে পারেননি।



কবি নজরুল স্ট্যাটাস আপডেট না করেও মহান, আধখানা চাঁদ করেও নাদান !

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.