নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

› বিস্তারিত পোস্টঃ

বিয়ে এবং ব্যাভিচার

১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৪৮

ইব্রাহীম সাজ্জাদ নামে একজন ব্লগার এরই নাম কি বিয়ে শীর্ষক একটি পোস্ট দিয়েছেন। ঘরে বিবাহ যোগ্য মেয়ে থাকলে পরিবারের উপর দিয়ে যে কিরকম ঝড় বয়ে যায় তার আভাস দিয়েছেন এই পোস্টে।

বিয়ে করা এদেশে এত কঠিন কেন? ইসলাম তো বিয়েকে কত সহজ করে দিয়েছে। দুজন সাক্ষীর সামনে কবুল বললেই বিয়ে হয়ে যায়। হিন্দুদের মত সাত পাক ঘোরা লাগেনা, অগ্নি সাক্ষী করা লাগেনা, প্রজাপতেয় মন্ত্র সারা রাত ধরে পড়তে হয়না।

মানুষকে বুঝতে হবে, বিয়ে করা সহজ হয়ে গেলে ব্যভিচারে মানুষ আর আগ্রহী হয়না। ব্যাভিচার বলতে আমি ক্যাম্পাস প্রেম, ডেটিং, লিভ টুগেদার এসবকে বুঝিয়েছি। এগুলোর কোন উপকারিতা আছে বলে কেউ কোন প্রমাণ দিতে পারেনি।

বিয়ে করা যদি কঠিন হয়ে যায়, তাহলেই সুস্থ শরীরে রোগ বাসা বাঁধে - সে রোগের নাম ব্যাভিচার।

মেয়ের বাবা-ভাইকে বলছি, ভালো ছেলে হাতছাড়া করা যাবেনা - এ ধরণের চিন্তাভাবনা ইসলামের দৃষ্টিতে সম্পূর্ণ অন্যায় এবং গুনাহের কাজ। আল্লাহই ভালো জানেন কোন ছেলে ভাল, কোন ছেলে মন্দ। ছেলেপক্ষ যা চাইবে মেনে নেবেননা। দ্বিমত করবেন। তাহলে ছেলেপক্ষ আপনার পছন্দের দাম দেবে। আর যদি যা বলে তাই মেনে নেন, তবে আমি চ্যালেঞ্জ করছি, তারা আপনার মেয়ে/বোনকে সুখে থাকতে দেবেনা।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৩ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৪:৩০

মোঃ মাইদুল সরকার বলেছেন:
বিয়ে না করে ব্যভিচার করা ফ্যাশন হয়ে গেছে।

তাইতো এত অশান্তি, অনাচার।

২| ১৩ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:২৯

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: আমাদের সমাজে বিয়ে কেন এতো কঠিন্য হয়ে গেছে। আর প্রেম এতো সহজ। বার বার ব্রেক আপ করলেই হয়। আর বিয়ে তো।। সে বিষয়ে আমিও একটি মতামত দিয়েছিলাম। আমার লেখায়। ইচ্ছা হলে পড়তে পারেন। লিংক দিলাম। হয়তো কিছু উত্তর সাজাতে চেষ্টা করেছি

৩| ১৫ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:১২

বিজন রয় বলেছেন: ব্লগে স্বাগতম।

আপনার নিকটি ব্যতিক্রম!!

শুভকামনা রইল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.