নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দপ্তরবিহীন মন্ত্রী

দপ্তরবিহীন মন্ত্রী › বিস্তারিত পোস্টঃ

সালমান এফ রহমান রাতে ঘুমান কীভাবে?

২৩ শে নভেম্বর, ২০১৭ রাত ১:৪৭



সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির ২ বছর পূর্ণ হলো। সালাউদ্দিন কাদের চৌধুরীর দাবি অনুযায়ী যেসব ঘটনার জন্য তাকে ফাঁসি দেয়া হয় ঐ সময় তিনি দেশেই ছিলেন না। তার দাবির স্বপক্ষে তিনি দেশী বিদেশী সাফাই সাক্ষীর নাম দেন। ঐ তালিকায় প্রধানমন্ত্রীর উপদ্ষ্টো সালমান এফ রহমান, হাইকোর্টের বিচারপতি শামীম হাসনাইন এবং পাকিস্তানের কয়েকজনের নাম ছিল। যারা তার দাবি অনুযায়ী সাক্ষ্য দেয়ার কথা যে, তিনি ঐ সময় পাকিস্তানের পাঞ্জাব বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন।

সালমান এফ রহমান সম্পর্কে সালাউদ্দিন কাদেরের খালাতো ভাই। আরেক খালাতো ভাই কাইয়ুম রেজা চৌধুরী(সাবেক প্রধান বিচারপতি মাইনুর রেজা চৌধুরীর ছোট ভাই এবং তিনিও সাফাই সাক্ষী ছিলেন ) নাকি সালাউদ্দিন কাদেরকে বিমানবন্দর পর্যন্ত পৌঁছিয়ে দিয়ে আসেন। পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী সহ আরো কয়েকজনও সালাউদ্দিন কাদেরের পক্ষে সাফাই সাক্ষ্য দিতে চেয়েছিলেন। কিন্তু বাংলাদেশ এম্বেসী তাদের ভিসা দেয়নি। হাইকোর্টে কর্মরত থাকার কারণে বিচারপতি হাসনাইনকেও সাক্ষ্য দিতে অনুমতি দেয়া হয়নি। সালমান এফ রহমান সাক্ষ্য দেয়ার জন্য নির্ধারিত তারিখে দেশে ছিলেন না।

হিন্দি ছবি এক রুখা হোয়া ফয়সালা (12 angry man - এর কপি) - তে আমরা দেখি কীভাবে মাত্র এক জন জুরি ধীরে ধীরে বাকী এগার জুরিকে কনভিন্স করে একজন ফাঁসির আসামীকে খালাস করে আনেন! আর এখানে একজনকে ফাঁসি দেয়া হয়েছে অথচ তার অপরাধকালীন সময়ের অবস্থান সম্পর্কে সাক্ষ্য না নিয়েই তাকে ফাঁসি দিয়ে দেয়া হল। সালাউদ্দিন প্রভাবশালী রাজনীতিবিদ ছিলেন, তাই দেশী প্রভাবশালী রাজনীতিবিদের মতই নানা অপরাধও করেছেন তিনি। কিন্তু এখানে তার ফাঁসি দেয়া হল তার দাবিকে(অপরাধকালীন সময়ে দেশে না থাকা) উড়িয়ে দিয়ে।

জানিনা, বিচারপতি হাসনাইন, সালমান এফ রহমান রাতে কীভাবে ঘুমান। যদি সত্যিই সালাউদ্দিন কাদের চৌধুরীর পাকিস্তানে অবস্থান সম্পর্কে ওনারা জানতেন তাহলে কি তাদের উচিত ছিল না সামনে এসে এসব কথা বলা? ঘুমের মাঝে কি সালাউদ্দিন এসে তার খালাতো ভাইকে জিজ্ঞেস করে না কেন তুমি সত্য প্রকাশ করলে না?

মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২৩ শে নভেম্বর, ২০১৭ রাত ২:৪৯

চাঁদগাজী বলেছেন:


সালমান রহমান যথাসম্ভব খালাতো ভাইয়ের কান্ড-কারখানা আপনার থেকে ভালো জানতো বলেই কিছু বলেনি; যুদ্ধের সময় সাকা কোথায় ছিল আপনি তো জানতেন, তাই না? আপনি তো উনার সাথে ছিলেন?

২৩ শে নভেম্বর, ২০১৭ রাত ৩:০৮

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: আদালতে গিয়েও বলতে পারতেন সাকা মিথ্যা বলেছে।

২| ২৩ শে নভেম্বর, ২০১৭ ভোর ৪:১৯

শাহিন-৯৯ বলেছেন: লেখক বলেছেন: আদালতে গিয়েও বলতে পারতেন সাকা মিথ্যা বলেছে।
তাহলে সন্দেহ বলতে কিছু থাকত না।

২৩ শে নভেম্বর, ২০১৭ ভোর ৪:২৮

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: হয়তো সময় এখন পক্ষে না। অনেক কিছুই আরো পরে পরিস্কার হবে।

৩| ২৩ শে নভেম্বর, ২০১৭ ভোর ৫:১০

কাউয়ার জাত বলেছেন: আপনি বরং প্রশ্ন রাখতেন, শেয়ার বাজার লুট করে হাজার হাজার মানুষকে পথে বসিয়ে যাদের কেউ কেউ আত্মহত্যাও করেছে সালমান এফ রহমান সেই টাকার অংশীদার হয়ে ঘুমান কিভাবে?

২৩ শে নভেম্বর, ২০১৭ ভোর ৫:৩১

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: হ্যাঁ। সেটাও তো বড় একটা অপরাধ। এই লোক ইসলামী ভাবধারার মতও চলছে। আসলেই কী তিনি ঘুমান এত অপরাধ করে?

৪| ২৩ শে নভেম্বর, ২০১৭ সকাল ৯:৫১

হাসান কালবৈশাখী বলেছেন:
আপনি বরং প্রশ্ন রাখতে পারতেন।

শেয়ার বাজারের কথা বাদই দিলাম।
কোন শালা আপনেরে কয় বাংলাদেশের সবচেয়ে ধনী?
আপনার সব টাকা ও মোট এসেটের চেয়ে 'খেলাপি ঋন' বেশী। আপনি তো মায়নাসে!
আপনি তো হালায় আমারচেয়েও গরিব। রাইতে গুমান ক্যামনে?

২৩ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৫:০৯

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: তার একটা‌ মে‌য়ের অস্বাভা‌বিক মৃত্যু হ‌য়ে‌ছে। শেয়ার পত‌নের মূল হোতা ব‌লে ধরা হয়। আবার এত বদনাম নি‌য়ে প্রধানমন্ত্রীর উপ‌দেষ্টা। অথচ সব কিছু স্বাভা‌বিক।

৫| ২৩ শে নভেম্বর, ২০১৭ সকাল ১০:২৫

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: আপনি না গুহায় থাকেন? আপনি এতকিছু জানলেন কিভাবে? :P

২৩ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৫:১০

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: এ যু‌গের গুহা‌তে ইন্টার‌নেট কা‌নেকশান আ‌ছে B-)

৬| ২৩ শে নভেম্বর, ২০১৭ রাত ৯:৫৫

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: এই জন্যই তো বলি নেট এত স্লো কেন বাংলাদেশে। :P

২৩ শে নভেম্বর, ২০১৭ রাত ১০:০২

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: খিক্জ।

৭| ২৯ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৩:২৯

মামুন্‌ বলেছেন: বড় বড় চুরি করবেন, খুন করবেন, দেখবেন কোন ব্যাপার না, সব এক তুড়িতে ফয়সালা হয়ে গেছে। এমন জায়গাতে আপনি ফাঁসবেন যা আপনার কল্পনার বাইরে সাকার ও তাই হতে পারে, তবে এটা কিন্তু এই জগতেরই বিচার। কিছু করার নাই।

০১ লা ডিসেম্বর, ২০১৭ রাত ৩:৫৫

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: হয়তো বা। দেখেন না বসুন্ধরার মালিক কী দাপট নিয়ে ঘুরে বেড়ায়!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.