নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জিতু

ফেইসবুকে আছিঃ https://www.facebook.com/shamimahmedjitu রকমারিতেঃ http://www.rokomari.com/book/77323 কবিতার পেইজঃ https://www.facebook.com/PriyoPromotyo

জিতু › বিস্তারিত পোস্টঃ

আজ রবিবার!

০৪ ঠা আগস্ট, ২০১৪ রাত ১২:৩৪

আমাদের অফিসে বেশ ক'জন হাজ্বি আছেন, তারমধ্যে পুরুষ হাজ্বি বর্তমানে একজন। নাম Abdullah Al Mamun Rubel. রুবেল ভাই হাজ্বি বোঝার কোন উপায় নাই। তরতাজা সুদর্শন একজন প্রকৌশলী মানুষ। এই বয়সী একজন মানুষ লাস ভেগাস কিংবা ব্যাংকক যাবে এটাই স্বাভাবিক, হজ্বে যাবে ভাবাই যায় না। রুবেল ভাই গেছেন। সহিসালামতে ফিরেও আসছেন। এর মধ্যে একটা অলৌকিক কাজও করেছেন। সুদূর সৌদিতে গিয়ে হজ্বের মধ্যে আমাকে ফোন দিছেন। ফোন দিয়ে বলছেন আল্লাহর ঘরে গিয়েও উনার আমার কথা মনে পড়ছে। উনি আমার আর আমার পরিবারের জন্য দোয়া করছেন। আমি রুবেল ভাইকে কখনও বলি নাই যে উনার ফোন পেয়ে আমার চোখ দিয়ে পানি পড়ছে। আমি পাপী বান্দা, উনার মতো একজন সাদা মনের মানুষ আমার জন্য হজ্বে গিয়ে দোয়া করছেন এত পূন্য আমি আমার এক জনমে করি নাই, এত সৌভাগ্যের দাবিদারও আমি না।



আমি যে শুধু পাপী তা না গরীবও বটে। আমার কাছে মোটামুটি দামি যা জিনিস আছে তা সবই অন্যের উপহার দেয়া। আমার HTC One Mobileটা একজনের তীব্র ভালবাসার উপহার। আমার সবচেয়ে দামী যে টি-শার্টটা আছে সেটা বেশ ক'দিন আগে উপহার দিয়েছিলেন এই রুবেল ভাই-ই। আমার বেশিরভাগ শার্ট, টি-শার্টই মোটামুটি মাঝারি দামের এবং কালো রঙের। উনার দেয়া টি-শার্টটা আমি খুব বেশি পড়ি না। আমার সবচেয়ে দামী টি-শার্টটা আমি যত্ন করে রেখে দিয়েছি। রুবেল ভাই যেদিন আমাকে টি-শার্টটা আমাকে দিয়েছিলেন সেদিনও আমার আবেগে চোখে পানি চলে আসার মতো অবস্থা। শার্টের জন্য না, উনার ভালবাসার জন্য।



আমি কাদের ভালবাসি এটা আমার জীবনে খুব গুরুত্বপূর্ণ কোন বিষয় না। আমাকে কারা ভালবাসে এটা খুবই গুরুত্বপূর্ণ কারণ আমাকে পছন্দ করে এমন মানুষের সংখ্যা খুবই কম - হাতে গুণে বলে দেয়া যায়। তবে যারা আমাকে ভালবাসে তারা অকারণেই ভালবাসে এবং অসম্ভব ভালবাসে। এই ভালবাসার রহস্য কি আমি জানি না। কারণ আমি নিজে কারও কোন উপকারে কখনওই আসতে পারি না এবং আমার ব্যবহারও অত্যন্ত সুমধুর তাও নয়। একারণে যে মানুষগুলো আমাকে তীব্র ভালবাসে আমি সবসময় তাদের হারানোর ভয়ে থাকি। আমার মধ্যে ভয়াবহ এক শূন্যতা কাজ করে এই ভেবে যে এই মানুষগুলোও যদি কোনদিন আমাকে আর না ভালবাসে!



রুবেল ভাই আমার ধারণা তেমনই একজন মানুষ যিনি অকারণেই আমাকে ভালবাসেন। রুবেল ভাই যখন অফিসে আরেক সহকর্মী তমালের সাথে অট্টহাসি হাসেন তখন মনে রাখবেন পাশের রুমে বসে আমিও মুচকি হাসি। আমার মন যত খারাপই থাকুক, আপনার হাসি শুনলে একটু হলেও ভাল হয়ে যায়। আমি অজান্তেই অফিসে বসে এই সাদা মনের মানুষটার অট্টহাসি শোনার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করি।



আজ রুবেল ভাইয়ের জন্মদিন। শুভ জন্মদিন রুবেল ভাই। রুবেল ভাই আপনি ভাল থাকুন।



শামীম আহমেদ

৪ আগস্ট ২০১৪

নিকেতন, ঢাকা।



https://www.facebook.com/shamimahmedjitu

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা আগস্ট, ২০১৪ রাত ১০:৫৬

প্রোফেসর শঙ্কু বলেছেন: একজন চমৎকার মানুষের গল্প।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.