নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হাওয়াইন স্ট্রীল গীটার , কবিতা , উপন্যাস , প্রবন্ধ-নিবন্ধ , ভোকাল ও আর্ট • এসব আমার জীবনের সঙ্গে জড়িয়ে আছে

দেবজ্যোতিকাজল

আমি ক্যাপিটেল পালিসমেন্টের বিরুদ্ধে ।মানবতা মানুষের পরিচয় ।।জনগণের বাণীই ঈশ্বরের বাণী । প্রকৃতির সবচে বড় ভুল মানুষ সৃষ্টি । পৃথিবীতে যত অধিকারের আন্দোলন হয়েছে তাতে কিন্তু মানুষকে মানুষ বানাবার আন্দোলন ক্কখোনও হয়নি ৷• বিজ্ঞানে ঈশ্বর নেই । কিন্তু সৃষ্টি আছে •O lf there is no god , create one , সাহিত্য পত্রিকা ※ http://nkkh10.blogspot.com

দেবজ্যোতিকাজল › বিস্তারিত পোস্টঃ

খারাপ লোকের চেয়ে মিথ্যাবাদীরা সবচেয়ে বিপদজনক

২৫ শে নভেম্বর, ২০১৭ রাত ১১:৩৪

“১৯৭০ সালে ৭ লক্ষাধিক হিন্দু ও শিখ থাকলেও বর্তমানে এদের সংখ্যা ৭ হাজারের কাছাকাছি চলে এসেছে!”
কাবুল আফগানিস্তানের রাজধানী! সেখানে ৩হাজার হিন্দু ও শিখের বসবাস! যেখানে ১৯৯২ সালেও ২লক্ষাধিক হিন্দু ও শিখ ছিলো!!

বাংলাদেশের মুসলিমরা বলে ,“ হিন্দু শখে বাংলাদেশ ছাড়ছেন । তাদের উপর কোন অত্যাচার হচ্ছে না । হিন্দুরা বেইমান বাংলাদেশে টাকা কামিয়ে ভারতে পাচার করছেন ।”

আচ্ছা বলুন তো যে মানুষটি চাকরি , পেনসন ও বড় ব্যবসা ছেড়ে দিয়ে ভারতে আসছেন । তাদের বেলায় আপনাদের যুক্তিটা কী ?

এই যুক্তি যদি মেনেও নেই তবে পাকিস্তান ও আফগানিস্তানে হিন্দু কমছে কেনো ? বাংলাদেশে ছিল 28% এখন 8% । পাকিস্তানে তো এখন 1% হিন্দুও নেই । তারপরও আপনারা নিজেদের এত সতী ভাবছেন কেনো ? কই বাংলাদেশে হিন্দুরা অত্যাচারিত হলে আপনাদের তো প্রতিবাদ করতে দেখিনা । রাস্তায় নেমে মিছিল করতে দেখি না । তবে দু এক জন নাস্তিক মুসলিমকে দু এক কলম প্রতিবাদী লেখা লিখতে দেখি ।

যাই হোক , যা বলছিলাম ,বরং বলতে দেখি , হিন্দুরা নিজের ঘরে নিজেরাই আগুন দিয়েছে । হিন্দুরা প্রতিমা ভেঙে মুসলিমদের দোষ দেন । এই তত্ত্ব প্রচার করতে আপনারা উঠেপড়ে নেমে পড়েন ।

আমি দায়িত নিয়ে বলছি , নেপালে প্রচুর মুসলিম আছে । খোঁজ নিয়ে দেখুন তারা কেমন আছে । ভারতে দু একটা ঘটনা ধরেও-বলতে পারি তারা ভাল আছে । সারা ভারতের মধ্যে দু একটা রাজ্যে এমন ঘটনা ঘটছে । একদম গ্যারেন্টি দিয়ে বলতে পারি । যে দু একটা ঘটনা ঘটছে তারজন্য হিন্দুরাই প্রতিবাদ জানাচ্ছে । বুদ্ধিজীবীরা পদক ফিরিয়ে দিয়ে সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছে । হিন্দুরা ধর্মতলায় দাঁড়িয়ে নিজেদের ধর্মীয় পরিচয় ভুলেও গোরুর মাংস খেয়ে মুসলিমদের পাশে দাঁড়িয়ে সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছেন ।

আর আপনারা কি করছেন ? অজুহাত আর ছাপাই দিয়ে নিজেদের অপরাধকে পবিত্র বানাতে ব্যস্ত আছেন ।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২৫ শে নভেম্বর, ২০১৭ রাত ১১:৫৯

রাজীব নুর বলেছেন: আপনি কি বুঝাতে চাচ্ছেন?

২| ২৬ শে নভেম্বর, ২০১৭ রাত ১২:০৭

আল-শাহ্‌রিয়ার বলেছেন: ভারতে গুজরাট দাঙ্গায় আড়াই হাজার মুসলিমকে হত্যা করা হয়েছে, সংসদ সদস্য হিন্দু উগ্র দাঙ্গাকারিদের হাতে নিহত হয়েছে। আর আমাদের দেশে যাই হোক নিহত হয় মুসলিম। তারপরও গো-হত্যার অপরাধে মানব হত্যাকারীদের থেকে আমাদের দেশের মানুষ খারাপ। আইএস মুসলিম হত্যা করছে তারা ভালো আর আসাদ আইএস হত্যা করছে তাই সে খারাপ।

২৬ শে নভেম্বর, ২০১৭ সকাল ১০:১২

দেবজ্যোতিকাজল বলেছেন: যেহেতু দাঙ্গা হয়েছিল সেহেতু হিন্দুও মরেছিল । শুধু মুসলিম মরেছিল একথা সত্য না ।
তুমি জানো গুজরাট দাঙ্গার পর ভারতে কি পরিমান প্রতিবাদ হয়েছিল । এখনও হিন্দুরা কথায় কথায় বিজেপিকে এই গুজরাট নিয়ে খোটা দেয় ।

৩| ২৬ শে নভেম্বর, ২০১৭ রাত ১:১২

শাহিন বিন রফিক বলেছেন: বাবরী মসজিদ ভেঙ্গছিল কারা?

২৬ শে নভেম্বর, ২০১৭ সকাল ১০:২০

দেবজ্যোতিকাজল বলেছেন: বাবরি মসজিদ ভাঙাটা অন্যায় তো বটেই ছিল । আর সেই বাবরি মসজিদকে কেন্দ্র করে বাংলাদেশের হিন্দুদের উপর কিনা তাণ্ডব হয়ে গেল । সেই অন্যায়টাও বলো

৪| ২৬ শে নভেম্বর, ২০১৭ ভোর ৬:০৩

মোহাম্মদ শফিউল্লাহ বলেছেন: খারাপ লোকেরা মিথ্যাবাদিই হয়।

৫| ২৬ শে নভেম্বর, ২০১৭ সকাল ৮:৪৬

আবু তালেব শেখ বলেছেন: আপনার সাথে সংখ্যালুগ আচরনের দু একটা ঘটনা দিন। আরে ভারত পুজারি হিন্দুরা নির্যাতনের ভয়ে ভারত যায় কে বলেছে। একঃ ধর্মিও টানে
দুইঃ আত্মীয় স্বজনের টানে
তিনঃঅনেক ভারতীয় বাংলাদেশে বিয়ে করে বউ নিয়ে চলে যায়।
চারঃকিছু টাকার মালিক হলে, ভারত ভারত যাবো। বেচো জমি যাও ভারত।

আমি প্রমান দিতে পারবো আমরা হিন্দু মুসলমান একি জেলা এক এলাকায় বাশ করি। কিন্তু আমাদের কোন দিন উভয়ের সাথে কোনদিন মনমালিন্য হয় নি। আমরা পুজার চাদা দি, তারা মাহফিলের চাদা দেয়,,,,,, আরে বোকা লেখক আমরা এক কাপে চা শেয়ার করে খায়। তাহলে এরা কেন তল্পিতল্পা গুটিয়ে ভারতে যায়। ওই ভারত মাতার টান।

২৬ শে নভেম্বর, ২০১৭ সকাল ১০:২২

দেবজ্যোতিকাজল বলেছেন: তুমি বোধহয় আমার লেখাটা ভালকরে পড় নি

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.