নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কী ভাবার কথা কি ভাবছি?

ডি এইচ খান

স্বাধীনতা অর্জনের চে রক্ষা করা কঠিন

ডি এইচ খান › বিস্তারিত পোস্টঃ

রাজন এবং বৃটিশ রানির সৌজন্যবোধ :D

১৬ ই জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:২৬

বৃটিশ রাজপ্রাসাদ। ডিনার পার্টি চলছে। হঠাত বুড়ো বাটলার রানীর কানে কানে কী যেন বলে গেল!

ডিনার শেষে রেওয়াজ অনুযায়ী আফটার ডিনার স্পীচ দিতে উঠে রানী ঘোষনা দিলেন, আজ আর কোন বক্তৃতা নয়, আজ তিনি দেখাবেন ম্যাজিক!

রানী টেবিলে রাখা সুদৃশ্য একটা চামচ হাতে নিয়ে হলের সবাইকে তা ভাল করে লক্ষ্য করতে বললেন। এরপর চামচটা তার গাউনের পকেটে পুরে নিয়ে জানালেন যে, এবার তিনি তার পকেটে রাখা চামচটা হলে উপস্থিত অতিথিদেরই কোন একজনের পকেট থেকে বের করবেন। অতঃপর হাটতে হাটতে রানী এক ভদ্রলোকের সামনে গিয়ে তার পকেট হাতড়ে দেখার অনুরোধ করলেন। হলরুমের সবাই অবাক হয়ে দেখল যে ঐ ভদ্রলোকের পকেট থেকে সত্যি সত্যি রানীর পকেটে রাখা চামচটা বের হয়ে এল! মুহুর্মুহু করতালিতে হল রুম সচকিত হয়ে উঠল, ছোট্ট করে বাউ করার ঢং করে রানী পার্টি শেষের ইশারা দিলেন।

ট্রিভিয়াঃ
বুড়ো বাটলার ঐ অতিথি ভদ্রলোককে ডিনারের সময়ই রানীর প্রিয় ডিনার সেটের চামচটা চুরি করতে দেখে ব্যাপারটা রানীকে জানিয়েছিল। রানী জানতেন ক্লিপ্টোমেনিয়া নামে একটা রোগ আছে আর কাউকে অপদস্ত না করে চামচ ফিরে পেতেই রানীর এই ম্যাজিক শো।

পুনশ্চঃ
নির্যাতন করতে করতে একটা ছেলেকে হত্যা এবং ২৮ মিনিটের সেই ভিডিও ইউটিউব ফেইসবুকে আপ্লোডের মত নৃশংসতায় আমরা হতবাক এবং গভীরভাবে লজ্জিত। বৃটিশ রানীর সৌজন্যবোধ আপনার কাছে কেউ আশা করতেছে না, কিন্তু একটা বাচ্চা আপনার সামনে মার খাইতে খাইতে মারা যাচ্ছে আর আপনি নির্বিকার দর্শক, এইটা তো হইতে পারেনারে ভাই। আইন বলেন, মানবতা বলেন সবখানেই এইটুক প্রতিবাদের সুযোগ আপনার আমার ছিল, আছে, থাকবে।

পুনঃ পুনশ্চঃ
আমরা যারপরনাই লজ্জিত ভাই রাজন...

মন্তব্য ০ টি রেটিং +২/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.