নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চাহিদার শেষ আমার কাছে , আমি সুখী, রাজ্য- প্রজাহীন রাজা , ......

অর্ধ চন্দ্র

আমি মানুষ,আমি গর্বিত এবং দৃঢ় চিত্তে ভীষণ উচ্ছ্বাসিত, স্বপ্নীল সোঁনার বাংলার বিশ্বে মাথা উঁচু, আপনা পূর্ণতা নিয়ে।

অর্ধ চন্দ্র › বিস্তারিত পোস্টঃ

স্বপ্ন লাগাম

০৩ রা জুন, ২০১৭ রাত ১২:২৭

তবে কি ওরা ভুলে গেছে সেই ৫ মে" এর কথা! ওরা কি এ ও ভুলে গেছে, যে সে দিন অন্যদের পাশে নিয়ে, প্রকাশ্য তারা সমস্ত শক্তির হুংঙ্কার সময় বেঁধে যেমন দিয়েছিলো, ঠিক তেমনটি ভাবেই মাত্র কিছু সময়ের ব্যবধানে হিংস্রতার লেজ গুটিয়ে অসহায় আর্তনাদে আত্মসমর্পণ করেছিলো!!
তবে কেনই বা আজ তারা  যতই দিন যাচ্ছে, ততই গলা উঁচু অনেক বড় বড় পূর্বের নির্লজ্জ হাস্য বানীতে প্রচন্ড শব্দ দূষণ করছে? ৭৫'র পর আবার সেদিন স্বাধীনতার পরিপূর্ণতা দানকারী, একমাত্র আশ্রয় স্বপ্ন ভূলুণ্ঠিত করার নগ্ন নৃত্যে, উল্লাসিত মানুষ নামের কিছু পরজীবী, ভন্ড নামের এক ব্যাঙেরছাতার মতো সংগঠন দাঁড় করিয়ে মহান চেতনার লাগাম টেনে ধরার ব্যার্থ হীন প্রয়াস চালিয়ে ছিলো। আর এখনও আবার বক ধার্মিক সেঁজে পবিত্রতম স্থান গুলিতে নিয়মিতভাবে চিৎকারে জনসাধারণের ঝামেলা বিহীন স্বাভাবিক জীবন যাত্রার পথে একরাশ বিরক্তি ছড়াচ্ছে?
যখন স্বাধীনতার পর একটা অপূরণীয় ভুলে, বড়ই করুণা নিয়ে কঠিন দীর্ঘ সময় গেছে আমাদের অকৃতজ্ঞ বাঙ্গালী হিসাবে পৃথিবীর মাঝে।

একদিকে আজ বাঙ্গালী নামক সেই জাতি, তলাবিহীন ঝুড়ি তকমা কে লাথি মেরে পৃথিবীর বুকে সর্বত্রব্যাপী নিজেদের সরব উপস্থিতি জানান দিচ্ছে, মালোশিয়া কোরিয়ার মতো দেশের উন্নয়নের আদলে নিজেদের সকল উচ্ছ্বাসিত যাত্রা তরতর করে এগিয়ে চলছে, দারুন এক তৃপ্ততার ছোয়া লেগেছে বাঙ্গালী বাংলাদেশের গায়ে। ঠিক এমনি সময়ে আবার একই সাথে চলছে চেতনা স্বপ্ন যাত্রার লাগাম টেনে ধরা পরজীবীদের প্রকাশ্য চিৎকার আর চিৎকারের প্রচার ! সরকার নিশ্চয় জানেন যে, এক সাথে উন্নয়ন আর উন্নয়নের লাগাম টেনে ধরা কার্যক্রম চলতে পারে না, যদিও বা তা চলে, তবে তার সাফল্য আসতে ৪০ সালের বৃহৎ পরিকল্পনা গিয়ে ঠেকবে ৮০ সালে!
নিশ্চত যখন বর্তমান বাঙ্গালী এখন আগামীর স্বপ্ন দেখতে শিখেছে, তা নতুন করে আর কোন ভ্রান্ত মরীচিকার মোহ পথভ্রষ্ট করতে পারবে না। এ কথা পরিষ্কার এখন, পবিত্র ধর্মের অপব্যাখ্যা করে ধর্ম ব্যবসায়ীরা বর্তমান সমাজে যত অপপ্রচার চালাবে, ততই এসব গন্ড মূর্খের আসল ভন্ড হিংস্রতার মুখোশ খুলে যাবে, মিথ্যাচার করার কারণে যখন ইতিমধ্যে ওরা চোরাবালিতে ডুবন্ত ! আর তাই সরকারকে বুঝতে হবে, সরকারের দেখানো সত্যিকার বাস্তব স্বপ্নরুপ মানুষ আঁকড়ে ধরেছে এবং আগামীর বৃহৎ জীবনস্বপ্নে এগিয়ে চলেছে। নাগরিক তার জীবনযাত্রার এমন পরিষ্কার সময়ে আর কোন বিরক্তিকর অযাচিত ঝামেলা পোহাতে চাইনা। নিশ্চয় এখন আমরা গর্বিত উচ্চ কন্ঠে বলতে পারি এটা ৭১'র বাংলা,এটা রবীন্দ্রনাথ নজরুল সুফিয়া কামালের বাংলা,আমার প্রিয় বাংলাদেশ।জয় বাংলা।।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৩ রা জুন, ২০১৭ রাত ১২:৩৫

অনল চৌধুরী বলেছেন: মনে হয় ৭৫ এর আগে বাংলাদেশ স্বর্গ ছিল!!!!!!! পড়াশোনা করে কথা বলেন।

০৩ রা জুন, ২০১৭ রাত ৩:১৫

অর্ধ চন্দ্র বলেছেন: ধন্যবাদ,সদ্য স্বাধীনতা লাভ করার পর, নিশ্চয় পাকিস্থানীরা সবকিছু ঝকঝকে সচল আর সোনার খনি রেখে গিয়েছিল! পড়াশুনা করে পেলাম!

২| ০৪ ঠা জুন, ২০১৭ বিকাল ৩:৪০

অনল চৌধুরী বলেছেন: প্রায় ৪ বছরে একটা রাজাকারেরও কোন শাস্তি দেয়া হয়নি।প্রশাসনকে স্বাধীন দেশের উপযোগী না করে ঔপনিবেশিক কাঠামো বজায় রাখা হয়েছিল।সেনাবাহিনীকে গণবাহিনীতে পরিণত করার উদ্যেগ ছুড়ে ফেলা হয়েছিল।১৯৭৩ এর নির্বাচনে কুমিল্লায় ভোট চুরি করে রশিদ ইন্জিনিয়ারকে হারিয়ে বন্ধু মীরজাফর মোশতাককে জিতিয়ে প্রথমবারের মতো এই অন্চলে ভোট চুরির সূচনা করা হয়েছিল,যা ইংরেজ বা পাকিস্তানী আমলের কোন নির্বচনেও করা হয়নি।স্বাধীন বাংলাদেশে প্রথস “ক্রসফায়ার” করা হয়েছিল সিরাজ শিকদারকে।৭৫ এ বাকশাল কায়েম করে বিরোধী মত দমন করার কৌশলও শেখানো হয়েছিল।
স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার যতো অত্যাচার,অবিচার আর দমন নীপিড়ণ কৌশল শিখিয়েছে,পরবর্তী সরকারগুলি সেসবই অনুসরণ করেছে।

৩| ০৪ ঠা জুন, ২০১৭ বিকাল ৩:৫৩

অনল চৌধুরী বলেছেন: শুধু উন্নতি না,সালমান রহমানের মত কিছূ লোক শেয়ার বাজার লুট করে বিশ্বের সেরা ধনীদের তালিকায় নাম লিখিয়েছে।রাস্তার ফকিররা ডেষ্টিনি,হলমার্ক,সোনালী অঅর বেসিক ব্যাংক লুট করে হাজার কোটি টাকার মালিক হয়েছে।গত ১০ বছরে ৪ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে।কানাডায় বেগমপাড়া হয়েছে এতো “উন্নতি” পৃথিবীর আর কেন দেশ করতে পেরেছে?
সাধারণ মানুষ কাজের সন্ধানে সমুদ্র পার হয়ে দলে দলে বিদেশ যাচ্ছে।৪ কোটির বেশী লোক বেকার।

এসবই ডিজিটাল উন্নতির অভিনব নমুনা!!!!!
বাংলাদেশ হয় এরশাদ,সালমান বা তারেক-মামুন চক্রের উপনিবেশ।সাধারণ মানুষ না এসব বোঝে না এসবের বিরুদ্ধে আন্দোলন করার বুদ্ধি রাখে ?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.