নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বচ্ছ বিনোদনের প্রতিশ্রুতি!

হীরক পাখি

মেহেদী হাসান আকিব

হীরক পাখি › বিস্তারিত পোস্টঃ

সত্যিই কি এলিয়েন আছে!

১৪ ই অক্টোবর, ২০১৬ রাত ১১:০৯

অনেকে এলিয়েন তত্ত্বে বিশ্বাস করেন, অনেকে করেন না। তবে বিভিন্ন দেশের বৈজ্ঞানিকরা ভিনগ্রহীদের সঙ্গে সংযোগ স্থাপনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এলিয়েন যে সত্যিই রয়েছে তার স্বপক্ষে অনেক যুক্তি, প্রমাণ এর আগেও দেওয়া হয়েছে। তবে সম্প্রতি নাসা যে ছবি প্রকাশ করেছে তাতে আমাদের সত্যিই ভাবতে বাধ্য করবে, পৃথিবী ছাড়াও অন্য কোনও গ্রহে প্রাণের অস্তিত্ব রয়েছে। এবং তারা প্রযুক্তিগতভাবে যথেষ্ট এগিয়ে।

ছবিটি চাঁদের প্রথম অভিযান অ্যাপোলো ১১ মিশনের সময় তোলা হয়। এত দিন ধরে সকলের নজর এড়িয়ে গিয়েছিল ব্যাপারটি। সেখানে দেখা যাচ্ছে, রকেট বা মিসাইলের আকারে একটি মহাকাশযান ছবিতে রয়েছে। বহু দূর থেকে তোলা হয়েছিল বলে যানটি আকারে কতটা বড় তা বোঝা না গেলেও এটা বোঝা যাচ্ছে সেটি তীব্র গতিতে ছুটে চলেছে। মনে করা হচ্ছে, ছবিটি নিল আর্মস্ট্রং বা বাজ অলড্রিনের মধ্যে কেউ এক জন ছবিটি তুলেছিলেন। এত দিন মনে করা হত ছবিটি শুধুমাত্র চাঁদের উপরিভাগের চিত্র হিসাবে তোলা হয়েছিল। তবে এখন মনে করা হচ্ছে, তাঁরা ওই মহাকাশযানটি দেখেই ছবিটি তোলেন।

১৯৫৯ সালে রাশিয়া প্রথম মহাকাশ অভিযানে রকেট পাঠায়। লুনা ২ নামে সেই রকেট চাঁদের কক্ষ পথে প্রবেশ করে। এর ১০ বছর পর আমেরিকা অ্যাপোলো ১১ পাঠায় চাঁদে। এর মাঝে অন্য কোনও মহাকাশ অন্তত পৃথিবী থেকে চাঁদে পাঠানো হয়নি। তবে সেই যানটি এল কোথা থেকে? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়েই বেরিয়ে আসছে এলিয়েন তত্ত্ব। এর আগেও নাসার মুখ্য বৈজ্ঞানিক এলেন স্তোফান একটি প্যানেল ডিসকাশনে বলেন, ‘আমার মনে হয় আগামী এক দশকের মধ্যে আমরা পাকাপাকি প্রমাণ পাব যে পৃথিবী ছাড়া এই ব্রহ্মাণ্ডে প্রাণের অস্তিত্ব রয়েছে। আমরা জানি কোথায় খুঁজতে হবে এবং কী ভাবে খুঁজতে হবে। এখন এ থেকে বেশি আর আমার পক্ষে কিছু বলা সম্ভব নয়

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১৫ ই অক্টোবর, ২০১৬ রাত ১২:১৪

কানিজ রিনা বলেছেন: আমাদের নিজ গ্রহে যে সব এলিয়ান ফানুষ
ঘুরে বেড়ায় তার তথ্যই দেশী বিজ্ঞানী গোয়েন্দা ধরতে পারেনা আবার অন্য গ্রহের
এলিয়ানের তথ্য।

১৬ ই অক্টোবর, ২০১৬ সকাল ১১:৪৫

হীরক পাখি বলেছেন: হে হে হে.. ভালই বলেছেন। :-)

২| ১৫ ই অক্টোবর, ২০১৬ রাত ১২:৪২

শফিউল আলম চৌধূরী বলেছেন: এলিয়েন বিষয়ে কথা হচ্ছিলো একজন বিজ্ঞান মনস্ক লেখকের সাথে। তিনি নানা ভাবে এলিয়েনের অস্তিত্বের প্রমান টানতে গিয়ে নানা কথা বলছিলেন। তিনি অনেক দিন থেকেই আমার উপর রাগ যে আমি সৃষ্টিকর্তায় বিশ্বাসী। যাই হোক, উনার লম্বা লেকচার প্রায় যখন শেষের পথে, প্রশ্ন করলাম, "তার মানে আপনি মানেন যে এলিয়েন আছে?"

উনি সহজ উত্তর দিলেন যে উনি বিশ্বাস করেন যে শত শত গ্রহে জীবনের অস্তিত্ব আছে। তাকে আবার প্রশ্ন করলাম, তাহলে ধর্মে যেই জ্বীন এর কথা বলা আছে, এমনওতো হতে পারে এই জ্বীনেরাই ঐ শত শত গ্রহের কোন একটিতে থাকে। :)

উনার মুখটা দেখার মত হয়েছিলো, উনি প্রমান করবার চেষ্টায় ব্যস্ত হয়ে পড়লেন যে জ্বীন নাই। তবে এলিয়েন আছে।

১৬ ই অক্টোবর, ২০১৬ দুপুর ২:০১

হীরক পাখি বলেছেন: কুরআন - এ স্পষ্ট করেই দেওয়া আছে জ্বীনদের বিষয়ে। তবুও যদি কেউ বিশ্বাস না করতে চায় তাহলে আপনার আমার করার কিছুই নেই।

৩| ১৫ ই অক্টোবর, ২০১৬ রাত ৩:২৯

রক্তিম দিগন্ত বলেছেন:
এলিয়েন খুঁজতে আউটার স্পেসে যাওয়া লাগে নাকি?

ব্লগ, ফেসবুক গুলোতেই তো কত কত আছে। নাসা একবার খোঁজ করেই দেখুক শুধু। এরপর নিশ্চিতভাবে নাসা তাদের সমস্ত কিছু ছেড়ে ছুড়ে ভিনগ্রহে পাড়ি জমাবে।

১৬ ই অক্টোবর, ২০১৬ দুপুর ২:০৩

হীরক পাখি বলেছেন: চলুন তাহলে তাদের গিয়ে জানিয়ে আসি। এত টাকা খরচ না করে ডাটা কিনে গুগুলেই খুঁজলে পারেন!

৪| ১৫ ই অক্টোবর, ২০১৬ বিকাল ৪:৫৫

অন্তু নীল বলেছেন: এরিয়া ৫১ তে চলে যান, ডজন খানেক এলিয়েন পেয়ে যাবেন। ইউটিউবেও পেতে পারেন।

অফ টপিক।

১৬ ই অক্টোবর, ২০১৬ দুপুর ২:০৩

হীরক পাখি বলেছেন: হে হে হে... সুন্দর!!

৫| ১৬ ই অক্টোবর, ২০১৬ সকাল ১১:৫০

সেলিম৮৩ বলেছেন: এই এলিয়েন অামেরিকা অার বৃটেনের তৈরী করা কাল্পনিক চরিত্র।
এইসব এলিয়েন বলে কিছু নেই।

১৬ ই অক্টোবর, ২০১৬ দুপুর ২:০৪

হীরক পাখি বলেছেন: তর্কে যেতে চাই না। কারণ, এই বিষয়ে কোন সত্যতা এখনো পাওয়া যায়নি। ধন্যবাদ!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.