নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বচ্ছ বিনোদনের প্রতিশ্রুতি!

হীরক পাখি

মেহেদী হাসান আকিব

হীরক পাখি › বিস্তারিত পোস্টঃ

অফুরন্ত মেয়েদের চোখের জল!

২৪ শে অক্টোবর, ২০১৬ রাত ৯:৩৩

কথায় কথায় মেয়েরা কাঁদে, এই কথার সত্যতা আমরা সকলেই কম বেশি জানি। কারণ, গবেষণায় দেখা গেছে, এক জন মহিলা বছরে ৩০ - ৬৪ বার কাঁদেন। কিন্তু সেখানে একজন পুরুষ কাঁদেন মাত্র ৬ - ১৭ বার।

শুধু তাই নয়, মেয়েদের কান্না ছেলেদের থেকে দীর্ঘ সময়ের হয়। মেয়েরা একবার কাঁদলে শুরু করলে ছয় মিনিট চোখের জল পড়তে থাকে। অন্যদিকে পুরুষ কাঁদলে চোখ থেকে পানি তো বের হয়তেই চায় না। আর যদি হয়েও থাকে তাহলে দুই থেকে তিন মিনিটের জন্য।
এই গবেষণাটি করেছেন নেদারল্যান্ডস-এর টিনবুর্গ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক তথা ক্লিনিক্যাল সাইকোলজিস্ট অ্যাড ভিঙ্গারহোয়েটস। এই বিষয়ে তাঁর ‘হোয়াই অনলি হিউম্যানস উইপ: আনর‌্যাভেলিং দ্যা মিস্ট্রিজ অফ টিয়ারস’ নামের একটি বইও রয়েছে। গবেষণাটির জন্য তিনি ৩৭টি দেশের পাঁচ হাজার মানুষের সঙ্গে কথা বলেন।

সেই কথা বলার সূত্রেই তিনি জানতে পারেন, পুরুষেরা ৬৬ শতাংশ ক্ষেত্রে পাঁচ মিনিটের কম সময় কাঁদেন। বাকি ২৪ শতাংশ ৬ থেকে ১৫ মিনিট। আর মেয়েদের ক্ষেত্রে ৪৩ শতাংশ কাঁদেন ৫ মিনিটের কম। বাকি ৫৭ শতাংশের কাঁদার গড় সময় ৬ থেকে ১৫ মিনিট।
এখানেই শেষ নয়। ওই গবেষণা বলছে, মাত্র ৫ শতাংশ ক্ষেত্রে দেখা গিয়েছে, পুরুষ ১৫ মিনিটের বেশি কাঁদছেন। কিন্তু এই সংখ্যাটা মেয়েদের ক্ষেত্রে দ্বিগুণেরও বেশি। ১১ শতাংশ মহিলা একবার কাঁদলে ১৫ মিনিটের আগে থামেন না।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.