নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বচ্ছ বিনোদনের প্রতিশ্রুতি!

হীরক পাখি

মেহেদী হাসান আকিব

হীরক পাখি › বিস্তারিত পোস্টঃ

এলিয়েন যান!

০৫ ই জানুয়ারি, ২০১৭ সকাল ১০:৩৫

An unidentified flying object - UFO বলে কী সত্যি কিছু আছে! নাকি এটা মানুষের বা বিজ্ঞানীদের কল্পনা??

ভিনগ্রহের বাসিন্দারা UFO চড়ে আমাদের পৃথিবীতে আসেন? কিংবা তারা কি বন্ধুত্ব করতে চায় আমাদের সাথে?

এলিয়েন নিয়ে মানুষের মনে আজকের প্রশ্ন নয়, এই প্রশ্ন বহু কালের! এমন প্রশ্নগুলোর উত্তর নিয়ে গবেষণা কম হয়নি। কোটি কোটি ডলার খরচ করে মস্ত বড় বড় গবেষণাগারও হয়েছে। অনেকে এই প্রশ্ন সমাধান করতে রাতারাতি জনপ্রিয় হতে গিয়ে গোঁজামিল দিয়েছেন। কেউ বা আবার ইউএফও দেখেছি, ইউএফও দেখেছি বলে চিৎকার করলেও প্রমাণ দিতে গিয়ে মাথা নেড়েছেন।

তবে এইবার সমাপ্তি হলো সকল অবিশ্বাসের। মানুষের কৌতূহলের স্বপ্নের সেই ইউএফওর দেখা মিলল গুগল আর্থে। ইউএফও হান্টার, অর্থাৎ ভিন গ্রহের যান খুঁজে বেরানো এক বিশেষজ্ঞ, স্কট ওয়ারিং ইউ টিউবে ইউএফও প্রমাণ সংক্রান্ত এক ভিডিও আপলোড করেছেন। সেই ভিডিওতে ওয়ারিং প্রমাণ দিয়েছেন গুগলের ভার্চুয়াল বিশ্ব, মানচিত্র এবং ভৌগোলিক তথ্য সংবলিত গুগল আর্থে UFO-এর চিত্র ধরা পড়েছে, সঙ্গে দেখা গেছে ভিন গ্রহের প্রাণীও।

স্কট দাবি করেন, ক মাস ধরেই তিনি নিশ্চিত ছিলেন একটি ইউএফও পৃথিবীতে এসেছে। এই জন্য বিভিন্নভাবে তিনি তৈরি হয়েছিলেন। অবশেষে সেই উইএফও তিনি নাকি দেখতে পান আমেরিকার মনটানা প্রদেশে। মনটানার ব্রিজের উপর দিয়ে হাঁটার সময় খালি চোখে ছ মিনিট ধরে নাকি UFO- দেখা যায়। স্থানীয় বেশ কয়েকজন মানুষ নাকি UFO-দেখে চমকে যান। UFO-দেখেছেন বলে দাবি করা এমনই এক স্থানীয় বাসিন্দা জানান, প্রথমে বিশ্বাস হয়নি, কিন্তু পরে বুঝতি পারি ওটা আসলে উইএফও। এরপর গুগল মানচিত্রে গিয়ে স্কট দেখেন, তাতেও UFO-এর মতো কিছু একটা জিনিসের ছবি ধরা পড়েছে। এর আগেও স্কট ওয়ারিং UFO এর অস্তিত্ব প্রমাণের চেষ্টা করেছিলেন। কিন্তু বাস্তবে তা পারেননি।

হাউজটন মিউজিয়াস অফ ন্যাচারাল সায়েন্স- এর সহ-সভাপতি জ্যোর্তিবিজ্ঞানী ড. কারোলিন সামনারস বলেন, যানটি দেখে মনে হয় না কেউ মজা করতে এমন করছে। সহজেই বলা যায় যানটি এলিয়েন বা ভিনগ্রহ বাসীর হতে পারে। তিনি আরও জানান, জিনিসটি দেখে সবারই কৌতূহল হচ্ছে। সবাই জানতে চাচ্ছে জিনিসটি কি। কিন্তু আমাদের ইতিহাস বলে এরকম কোনো জিনিসের ব্যাখ্যা আমরা আজ পর্যন্ত করতে পারি নি। এর ব্যাপারেও মনে হচ্ছে তাই হবে।

বিশেষজ্ঞরা বলছেন, গুগল আর্থে ইউএফওর ছবি বলে যেটা দেখা যাচ্ছে সেটা একটা `স্যাটলাইট এরর` বলেই মনে হচ্ছে। অনেক সময় স্যাটেলাইটে বিভ্রাটের ফলে বজ্রপাত বা কোনো তারখসার ছবি এরকম দেখতে লাগে। অবশ্য মানুষ বরাবরই নিজেদের অবচেতন মনে লুকিয়ে থাকা বিশ্বাসকে মেলানোর জন্য মুখিয়ে থাকে। তাই গুগল আর্থের এই ছবি এখন ইন্টারনেট দুনিয়ায় একেবারে ফাটাফাটি হিট। ভিনগ্রহবাসীরা আছেই, সেটা বিজ্ঞান বলে। অবিশ্বাসের কিছু নেই এখানে।
কিন্তু প্রশ হলো-
সেদিন কি সত্যিই এসেছিলেন তারা আর ধরা পড়েছে গুগল আর্থে?

ভিডিও দেখতে চাইলে নিচের দেওয়া লিংক ক্লিক করুনঃ
https://www.youtube.com/watch?v=z7MRcY-0V1Y

https://www.youtube.com/watch?v=xbNFZaBAC34&spfreload=10

বিঃদ্রঃ এটা সম্প্রতি ঘটে যাওয়া ঘটনা নয়। সম্ভবত ২০১৪ সালের ঘটনা।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৫ ই জানুয়ারি, ২০১৭ সকাল ১১:০০

সিনিয়ার মোফিজ বলেছেন: ভাল লাগলো তবে আমার প্রশ্ন হল এলিয়েনরা সবসময় শক্তি ধর হয় কেন তারা মানব জাতি দেখলে পালিয়ে যায় কেন।
উত্তর তা কি ?

০৫ ই জানুয়ারি, ২০১৭ সকাল ১১:০৯

হীরক পাখি বলেছেন: আসলে এর নির্দিষ্ট কোণ ব্যাখ্যা এখনো কেউ দিতে পারেনি। তবে হকিং বলেছেন তাদের সাথে যেন ভুলেও কেউ কথা না বলে। কারণ টা জানার জন্য আমি নিজেও অপেক্ষা করছি। যদি জানতে পারি অবশ্যই জানাবো।

২| ০৫ ই জানুয়ারি, ২০১৭ বিকাল ৩:৪৫

নতুন বলেছেন: এই গুলান গুজব...

আর কিছু আছে আমেরিকার গোপন গবেষনা....

এলিয়েন যদি আমাদের চেয়ে উন্নতপ্রযুক্তিধরর হয়েই থাকে তবে .. এতো দিন দুনিয়া দখল করে ফেলতো।

০৫ ই জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:৫২

হীরক পাখি বলেছেন: দেখা যাক কি হয়!

৩| ০৫ ই জানুয়ারি, ২০১৭ রাত ১১:৩৩

বিচার মানি তালগাছ আমার বলেছেন: হিস্টোরি চ্যানেলের রিপোর্ট দেখলে আসলে বিশ্বাস না করেও উপায় নেই্। তবে জল্পনা, কল্পনা কোনদিন শেষ হবে কিনা জানি না...

০৬ ই জানুয়ারি, ২০১৭ দুপুর ২:৪০

হীরক পাখি বলেছেন: সেটাই তো কথা!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.