নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বচ্ছ বিনোদনের প্রতিশ্রুতি!

হীরক পাখি

মেহেদী হাসান আকিব

হীরক পাখি › বিস্তারিত পোস্টঃ

চকলেটের মোড়ক দিয়ে তৈরি হল জামা!

২৫ শে মে, ২০১৭ সকাল ৮:৩৮



কিন্তু জামা তৈরির জন্যে কেন এই অদ্ভুত উপকরণ বেছে নিলেন তিনি?

এমিলি বলেন..

আমার স্বামী ম্যালাচী “স্টারবার্স্ট” চকলেট খুব ভালবাসেন। প্রথম যখন কলেজে ওর সাথে আমার পরিচয় হয়েছিল তখন ও আমাকে “স্টারবার্স্ট” চকলেট উপহার দিয়েছিল। তারপর যখনই দেখা করতে আসতো তখনই আমার জন্যে ব্যাগভর্তি “স্টারবার্স্ট” চকলেট নয়ে আসতো। এর প্যাকেটগুলো দেখতে বেশ চমৎকার তাই নষ্ট করতাম না। চিন্তা করলাম ফেলে দেওয়া জিনিস কিভাবে চমকপ্রদ করা যায়? সেই থেকেই আমার বন্ধুদের থেকে, আত্মীয়দের থেকে ও প্রতিবেশীদের থেকেও আমি প্যাকেট সংগ্রহ করতে শুরু করি।



বলাটা সহজ, কিন্তু বাস্তবে রূপ দেওয়া সহজ নয়। মোড়ক সংগ্রহ থেকে শুরু করে জামা তৈরি পর্যন্ত নানান বিড়ম্বনার সম্মুখিন হয়েছেন এমিলি। কারন চকলেটের প্যাকটগুলি অনেক নরম হয়। তাই সেগুলো ইলাস্টিকের সুতা দিয়ে সেলাই করতে হয়েছে। তাছাড়া প্যাকেটের রঙ মিলানো ছিল অত্যন্ত ধৈর্যের কাজ। কারন তার সংগ্রহ ও জামা তৈরির মধ্যকার সময়ে “স্টারবার্স্ট” কোম্পানি অনেকবার প্যাকেটের রঙ পরিবর্তন করেছে। কিন্তু তিনি হাল ছেড়ে না দিয়ে একই রং’র প্যাকেট খুঁজে খুঁজে সংগ্রহ করেন।

এমিলি যখন জামা’র ছবিটি আপলোড করেন তখন সোশ্যাল মিডিয়াতে সেটি ব্যাপক সাড়া যাগায়। ফেলে দেওয়া তুচ্ছ অবজ্ঞা করা জিনিস দিয়ে চমৎকার কিছু যে তৈরি করা সম্ভব তা এমিলি প্রমাণ করে দিল। তার এই অসাধারণ চিন্তাধারা ও তৈরি করা জামা দেখে অনেকেই উৎসাহ পেয়েছেন। তারাও নতুন কিছু করে বিশ্বকে দেখাতে চান।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৫ শে মে, ২০১৭ সকাল ৯:২৯

দীপঙ্কর বেরা বলেছেন: বেশ সুন্দর তো। জানা গেল

২৫ শে মে, ২০১৭ সকাল ১০:৩০

হীরক পাখি বলেছেন: হ্যা তা বটে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.