নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দ্বীপ দ্বীপান্তর

দ্বীপ দ্বীপান্তর

সময়ের ফেরিওয়ালা, সুন্দর পৃথিবীর প্রত্যাশী

দ্বীপ দ্বীপান্তর › বিস্তারিত পোস্টঃ

৩০ লক্ষে খালেদা দোষী, দুধের ধোয়া আওয়ামী লীগ!

২১ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৩:১১

কোনটা মুক্তিযুদ্ধ আর কোনটা ভাষার জন্য আন্দোলন এটা কি ভুলে গেছে লোকজন, নইলে এমন হবে কেন? খালেদা বললে দোষ, আর আওয়ামী লীগ নেতা লিখলে ভুল! নাকি?

এর বেশি কিছু বলার প্রয়োজন আছে কি?

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ৭:৩০

© ইমদাদুল আজাদ বলেছেন: লুল

২| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ৯:৩৬

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: :`> বর্তমান দেখা যাচ্ছে যে প্রত্যেক রাজনৈতিক দলের বেশির ভাগ নেতা কর্মীর প্রাতিষ্ঠানিক শিক্ষা নেই। সরকার দলীয় অনেক এম্পি আছে যারা আন্ডার মেট্রিক। কিন্তু তারা কিভাবে পার্লামেন্টে গেল! ঐ যে রাজনৈতিক ক্যাডার ভিত্তিক দলীয় সিল আছে! এই সিল’ এর কারণে কিযে ক্ষমতার দাপট? এই দাপটে কারণে সাদারণ মানুষের নাভিশ্বাস ওঠে। আর নির্বাচনী সময়ে জনগনের মাঝে হাঁপানী প্রাদুর্ভাব যারা দেখাতে পারবে তাদের কে নেতা কর্মী হিসেবে দলে খোঁজা হয়। ভোট কেন্দ্র দখল ক্ষমতা যাদের আছে তাদের অতিরিক্ত যোগ্যতা হিসেবে দেখা হয়।

বাংলাদেশে বর্তমানে মাস্তান, কালো টাকার মালিক, অর্থ ও বিত্তের জোরে রাজনীতিতে করে অসৎ ব্যক্তিদের সংংসদে আসার বেশি সুযোগ সুবিধা রয়েছ। শিক্ষা এখানে কোন ফ্যাক্টর না।
ফলে সৎ-বিজ্ঞ, ত্যাগী রাজনৈতিক নেতা কর্মীরা জনপ্রতিনিধি হিসেবে নিবাচিত হতে পারছেন না। মানুষজন জনসেবা ও দেশসেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

রাজনৈতিক দলগুলোর প্রার্থী এবং নেতৃবৃন্দ মনে করে, ক্ষমতায় যেতে হলে জোড় জবরদস্তি করে যেতে হবে। তার জন্য প্রথমেই খোঁজা হয় কর্মী, নেতা বা প্রার্থীর অর্থবিত্ত কী পরিমাণ আছে।
জোর দাপট কেমন আছে। এলাকার মানুষ তাকে ভয় পায় কিনা। নির্বাচনের সময় ভোট কেন্দ্র দখলে রাখতে পারবে কিনা ইতাদি। এই সমস্ত ফালতু বিষয় বিবেচনা করে মূর্খদের দলীয় পদ দেয়া হয়।
প্রকৃত, শিক্ষিত ও পেশাদার রাজনীতিবিদ/ কর্মীরা এই সমস্ত কালো যোগ্যতার কাছে মার খেয়ে যান।

৩| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ৯:৪৪

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: আপার পোষ্টে, পোষ্টার দাতা ব্যক্তির উপরের মন্তব্যে বর্ণিত যোগ্যতা সমূহ আছে কিনা একটু খোজ নিয়ে দেখুন। ইহা ছাড়া এরকম আরো কিছু পান কিনা সেগুলো ব্লগে দেন। আওয়ামী, বিম্পি, জামায়াতী, জাতীয়পাটি, ইনু-মেনু হলে সমস্যা নেই। ব্লগে বিনোদনের বড় ভাব।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.