নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার দেখা স্বপ্ন আর বাস্তবতার মধ্যে যোজন যোজন পার্থক্য।তারপর ও আমি স্বপ্ন দেখি !

দুরন্ত পলাশ

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

দুরন্ত পলাশ › বিস্তারিত পোস্টঃ

হিন্দুদের বিচার পাবার অধিকার নেই !!

০৭ ই জানুয়ারি, ২০১৪ সকাল ৯:২৬

ব্রিটিশের সাথে স্বদেশী আন্দোলন কি এই বাঙালী হিন্দুই করেছে? আমার বিশ্বাস হয় না! বাঙালী হিন্দু কি কবিতা লেখা আর হার্মোনিয়াম টেপা ছাড়া আর কিছু পারে? এত শিল্প-সাহিত্যে কি হবে যদি আত্মরক্ষাই করা না যায়?---অদিতি ফাল্গুনী। দিদি ঠিক ই বলেছেন ।

গত কাল রাত থেকে যখন বিভিন্ন টিভি চ্যানেল গুলোতে দেখলাম বাংলাদেশের বিভিন্ন স্থানে হিন্দুদের উপর নির্মম ভাবে আক্রমণ করা হয়েছে.....মনে করেছিলাম অন্ততপক্ষে ফেইস বুকে একটা status দিয়ে এর প্রতিবাদ করি !আবার ভাবলাম প্রতিবাদ করে কি লাভ । এ গুলো-ত আমরা ১৯৭১ সাল থেকে দেখে আসছি ।আজ পর্যন্ত কি এর কোন বিচার হয়েছে ?না হয় নি !এবার যে ঘটনা গুলো হয়েছে আমি আপনাদের বলে দিতে পারব তার ও বিচার হবে না !কারণ আমারা যে সংখ্যালঘু আমাদের প্রতিবাদ করার অধিকার নেই ,আমাদের বিচার পাবার অধিকার নেই ।আমাদের শুধু অধিকার দেওয়া হয়েছে মুখ বুঝে নির্যাতন সহ্য করার ।

গতকাল থেকে দেখছি আমার অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী কিছু বন্ধু সামাজিক যোগাযোগ সাইট গুলোতে একের পর এক স্ট্যাটাস দিয়ে হিন্দুদের উপর নির্যাতনের প্রতিবাদ করে যাচ্ছেন ।ধন্যাবাদ বন্ধু আপনাদেরকে ।



Ifat sharmin নামের এক বন্ধুর স্ট্যাটাস টা ছিল এ রকম "আমি ক্ষুব্ধ, বাকরুদ্ধ......ঘৃণায়, রাগে, দুঃখে ভারাক্রান্ত। আমি ক্ষমা করবো না প্রশাসনের ব্যর্থতাকে, ক্ষমা করবো না যারা এই জঘন্য ঘটনা ঘটিয়েছে, তাদেরকে। আমি দেখতে চাই, যারা আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি এভাবে কলুষিত করলো, তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নিয়েছে সরকার?"



শারমিন দি আমি আপনাকে একটা কথা বলতে পারি, আপনি আমরা অপরাধীদের ক্ষমা করতে না পারি,কিন্তু সরকার ঠিক ই অপরাধীদের ক্ষমা করবে ।৭১ এর পরবর্তী যতগুলো ঘটনা ঘটেছে তার যদি সুষ্ঠু বিচার হত তাহলে আজ এরকম ঘটনার পুনরাবৃত্তি দেখতে হত না ।

তাই আমাদের অযথা প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানকে দোষারোপ না করা ই ভাল । প্রথম আলো তে এই ছবি ছাপা না হলে ও সংখ্যালঘুদের উপর আক্তমণ হত !!

কারণ এটা নতুন কিছু না এটা হয়ে বাংলাদেশে হয়ে আসছে । এরং আগামীতে ও হবে ।



বর্তমান সরকারের কাছে আমার একটাই দাবি আপনাদের বিচার করা লাগবে না !অনেক বিচার আপনারা করেছেন আর আপনাদের কষ্ট করতে হবে না ।দয়া করে আপনারা আইন করে হিন্দুদের ভোটাধিকার বাদ দিয়ে দেন ।আমারা আর বলির পাঠা হতে চাই না ।



সব শেষে একটা কথা বলে চাই আমাদে সুশীল সমাজ আজ এত নিরব কেন ?উনাদের জাগ্রত বিবেক আজ কই গেল ??



মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.