নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার দেখা স্বপ্ন আর বাস্তবতার মধ্যে যোজন যোজন পার্থক্য।তারপর ও আমি স্বপ্ন দেখি !

দুরন্ত পলাশ

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

দুরন্ত পলাশ › বিস্তারিত পোস্টঃ

নিরাপত্তাহীনতায় কে বাঁচিতে চায়।

০৮ ই জানুয়ারি, ২০১৪ সকাল ১১:০২

গতকাল দেখলাম ফেইসবুক এ আমার কিছু বন্ধুরা.. ঝুলছে এখনও ফেলানী ,বিচারের আশায় এই শিরোনামে অনেক কিছু লিখেছেন ।আমি ও দেশের একজন সাধারণ মানুষ হিসাবে ফেলানী হত্যার বিচার চাই ।কিন্তু গত ৩/৪ মাস ধরে রাজনৈতিক সহিংসতায় আগুন দিয়ে পুড়িয়ে যে সকল মানুষকে নির্মম ভাবে হত্যা করা হয়েছে,কই ওদের জন্য ত আপনারা বললেন না,আমরা ঐ নিষ্ঠুর হত্যাকান্ডের বিচার চাই ??আফছোছ হয় আপনাদের জন্য আমার...কি বিবেক বোধ কি দেশ প্রেম আপনাদের !

কিছুক্ষন আগে একটা নিউজ এ দেখলাম ,পোড়া দেহ নিয়ে ছয় দিন ধরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যন্ত্রণায় ছটফট করছিলেন শাহীনা আক্তার, যার সেই যন্ত্রণার অবসান ঘটেছে। সাংবাদিক এ ভাবেই বলছিলেন.....যখন নিউজ দেখছিলাম টিভিতে মহিলার ছবি দেখানো হচ্ছিল না দৃশ্যটা এত ই মর্মান্তিক ছিল ।



যারা গাড়িতে পেট্রল বোমা নিক্ষেপ করেন, তাদের কাছে আমার একটা প্রশ্ন আপনার পরিবারের কেউ এভাবে দগ্ধ হত তাহলে আপনি কি করতেন ?আমরা একটা কথা ভুলে যাই.....আমাদের ও একদিন মরতে হবে ! আর আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি (জানুয়ারদের---মানে তরা যারা পেট্রল বোমা দিয়ে



মানুষ হত্যা করছ)তদের মৃত্যু যেন এভাবে হয় !!



দু-দিন ধরে দেখছি ফেইবুকে বিশেষ করে হিন্দু বন্ধুরা তাদের প্রফাইল পিকচার পরিবর্তন করেছেন। ছবি গুলোতে লেখা সংখ্যালঘু হত্যার বিচার চাই,আমি সংখ্যালঘু,আমি দেশের তৃতীয় শ্রেণীর নাগরিক,ইত্যাদি আমি আমার বন্ধুদের বলি এই ছবি পরিবর্তন করে কি আপনার কোন সুফল পেয়েছেন ??আমি মনে করি আপনারা আপনাদের দুর্বলতাকে সবার সামনে তুলে ধরছেন,এ গুলো করে কোন লাভ হবে না ।



বিভিন্ন মাধ্যম থেকে বলা হচ্ছে বিএমপি ও জামাত শিবির মিলে সংখ্যালঘদের বাড়িতে হামলা চালিয়েছে...আপনার কি নিশ্চিত শুধু বিএমপি,জামাত ছিল কোন আওয়ামী লোক ছিল না ??আমি যেটা মনে করি হামলার মূল উদ্দেশ্য শুধু হিন্দুদের বাড়িতে অগ্নিসংযোগ না,মূল উদ্দেশ্য ছিল লোট করা,মহিলাদের শ্লীনতা হানি করা ।আর যারা হামলা করে তারা একটা ভেবে নিশ্চিত যে,তারা জানে হিন্দুদের যতখুশি নির্যাতন করা হোক না কেন এর বিচার হবে না ?কেন ই বা বিচার হবে তদন্ত করে যদি দেখা যায় হামলার সাথে কোন আওয়ামী নেতা কর্মী জড়িত....তাহলে কি বিচার করা সম্ভভ ?



রামুতে যে বৌদ্ধবিহার ও বসতিতে অগ্নিসংযোগ,ভাংচুর ও লুটপাট করা হয়েছিল তার কি বিচার করা হয়েছিল ??তা আমার জানা নেই,বন্ধুরা কেউর জানা থাকলে আমাকে জানাবেন ??



সবশেষে একটি কথা বলতে চাই নিরাপত্তাহীনতায় কে বাঁচিতে চায়।



মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.