নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নাস্তিকরা বঁদড়ামি করবো আর আমি নিশ্চিন্তে বেহেশতে চইলা যাওয়ার ধান্দা করমু ! কক্ষনো না, বরং আমি এই কুলাংগার গুলারে জাহান্নাম পর্যন্ত ধাওয়া করমু, ওগো লগে জাহান্নামে ঢুকমু, ওগো আগুনের চাপাতি দিয়া কুপামু.......এর পরে আমার কইলজা ঠান্ডা হইবো।

চেংকু প্যাঁক

চেংকু প্যাঁক › বিস্তারিত পোস্টঃ

কাঠগড়ায় দেশপ্রেমঃ ফেইক ভিডিও ছড়িয়ে ভারতে মুসলিম বিদ্বেষ উস্কে দেয়া হচ্ছে

২১ শে জুন, ২০১৭ রাত ৮:১২


ভারতীয় মুসলমানেরা কি পরিমাণ প্রতিহিংসা ও বিদ্বেষের শিকার বাংলাদেশীরা হয়ত কল্পনাও করতে পারবেনা। ভারত-পাকিস্তান ক্রিকেট খেলা নিয়ে আচানক কান্ড ঘটে চলেছে। কোন সুস্থ সমাজ বা রাষ্ট্রে খেলা নিয়ে এমন হতে পারে ভাবতেই অবাক হতে হয়। ভারতের হারে এবং পাকিস্তানের বিজয়ে নাকি ভারতীয় মুসলমানেরা উল্লাস করেছে, এই রকম মিথ্যা ভিডিও ছড়িয়ে সাধারণ হিন্দুদের মনকে বিষিয়ে তোলা হচ্ছে।(১)
পরশু দিনই পশ্চিমবঙ্গের উগ্র সাম্প্রদায়িক সন্ত্রাসী গোষ্ঠী হিন্দু সংহতির সভাপতি তপন ঘোষ এরকম একটি ভিডিও শেয়ার করার সাথে সাথেই সন্দেহ হয়েছিল আমাদের।(২) মোম্বাইতে নাকি মসজিদের ভেতর ভারতীয় মুসলমানেরা উল্লাস প্রকাশ করেছে পাকিস্তানের জয়ে। অথচ এটি একটি ফেইক ভিডিও। তাতে কি ইতিমধ্যে হাজার হাজার বার শেয়ার হয়ে গেছে ফেইসবুক, টুইটার ও হোয়াটসআপ এ।
ভিডিওটি আসলে পাকিস্তানেরই একটি ভিডিও, অথচ সেটাকে মোম্বাইয়ের মসজিদের বলে ছড়ানো হয়েছে। (৩) ইতিমধ্যে খবরে প্রকাশ পেয়েছে বিভিন্ন জায়গায় বেশ কয়েকজন মুসলিমকে গ্রেফতার করা হয়েছে পাকিস্তানের জয়ে স্লোগান দেয়ার অভিযোগে।(৪) তারা নাকি শান্তি নষ্ট করেছে। তাহলে মিথ্যা ভিডিও প্রচারের কারনে কি তপন ঘোষের মত উগ্রবাদী ও সাম্প্রদায়িক সন্ত্রাসীকে গ্রেফতার করা হবে?
বাংলাদেশে উগ্রপন্থী দল, সংগঠনের কোন নেতাকেও দেখা যায়না হিন্দুদেরকে ভিক্টমাইজ করতে এভাবে সরাসরি সোশ্যাল মিডিয়াতে, মাঠে ঘাটে সভা সমাবেশ করে চলেছে। কিন্তু ভারতে, পশ্চিমবঙ্গে সংখ্যালঘুদের বিরুদ্ধে এরকম ঘটেই চলেছে। এসব শেয়ার করে প্রমাণ করার চেষ্টা চলে যে ভারতীয় মুসলমানের দেশপ্রেম নেই, তারা পাকিস্তানের সমর্থক। ঠিক একই ধরণের প্রোপ্যাগান্ডা কিন্তু বাংলাদেশেও চালানো হচ্ছে। কারা এসবের স্পন্সর সেটা এখন পরিষ্কার। আমরা বাংলাদেশীরা যেন সাবধান থাকি।
নোটঃ
(১) Alt news, Multiple fake videos circulated on social media claiming Indian Muslims celebrated Pakistan’s victory, 20th June 2017, Click This Link
(২) দেখুন তপন ঘোষের ফেইসবুক স্ট্যাটাস, ১৯ জুন ২০১৭, Click This Link
(৩) অরিজিনাল ভিডিওটি দেখুন https://www.youtube.com/watch?v=fU0oZX1O5Z8
(৪) উদাহরণ সরূপ দেখুন; বিশ্ব হিন্দু পরিষদের অভিযোগের ভিত্তিতে ৫ জন গ্রেফতার করা হয়েছে রাজস্থানে। (India today, 5 men arrested in Bikaner for celebrating Pakistan's Champions Trophy victory over India, June 20, 2017, Click This Link)

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.